কম্পিউটার

উইন্ডোজ পিসিতে এক্সেলে অ্যাপল নম্বর ফাইলটি কীভাবে রূপান্তর এবং খুলবেন

অনেক লোক আছে, যাদের উইন্ডোজের পাশাপাশি ম্যাক কম্পিউটার আছে এবং তারা এই দুটি ওএস ব্যবহার করে। আপনি যখন এটি করেন, তখন আপনি মাঝে মাঝে অন্য কম্পিউটারে একটি OS দ্বারা তৈরি ফাইল খোলার মতো সমস্যার সম্মুখীন হতে পারেন। উদাহরণস্বরূপ, অ্যাপল মাইক্রোসফ্ট অফিসের কিছু বিকল্প যেমন পেজ, নম্বর, কীনোট প্রদান করে। সমস্যাটি হল ম্যাকের সরঞ্জামগুলিতে বিভিন্ন ফাইল ফর্ম্যাট রয়েছে যা উইন্ডোজে সমর্থিত নয়। আপনি যদি নম্বর ব্যবহার করে একটি ফাইল তৈরি করেন, তাহলে আপনি উইন্ডোজে সেই ফাইলটি খুলতে পারবেন না কারণ Mac-এর নম্বরগুলিতে .numbers আছে এক্সটেনশন, যা উইন্ডোজে সমর্থিত নয়। অথবা, ধরা যাক যে কেউ আপনাকে একটি স্প্রেডশীট পাঠিয়েছে যার .numbers এক্সটেনশন আছে, কিন্তু আপনি জানেন না কিভাবে খুলবেন। আপনি যদি এই ধরনের সমস্যার সম্মুখীন হন তবে এই পোস্টটি আপনাকে ম্যাক-নির্দিষ্ট .numbers ফাইল রূপান্তর করতে এবং খুলতে সাহায্য করবে অফিস এক্সেল ব্যবহার করে Windows 10/8/7 এ।

আমি কি Excel এ একটি Apple Numbers ফাইল খুলতে পারি?

হ্যাঁ, আপনি আইক্লাউডের সামান্য সাহায্যে উইন্ডোজ কম্পিউটারে মাইক্রোসফ্ট এক্সেলে একটি অ্যাপল নম্বর ফাইল খুলতে পারেন। আপনার .numbers ফাইলটিকে Windows এর জন্য একটি স্বীকৃত অবস্থায় পেতে, আপনাকে প্রথমে এটিকে Numbers-এর iCloud সংস্করণে খুলতে হবে। এটি অ্যাপল অ্যাপের একটি বিনামূল্যের সংস্করণ যা আপনি অনলাইনে অ্যাক্সেস করেন৷

আপনার অ্যাপল আইডি দিয়ে সাইন ইন করুন। বিভিন্ন অ্যাপ থেকে Numbers-এ ক্লিক করুন। ড্রপ-ডাউন মেনু খুলুন, আপলোড স্প্রেডশীট নির্বাচন করুন এবং তারপরে আপনার .numbers ফাইলে নেভিগেট করুন এবং খুলুন ক্লিক করুন৷

আমি কিভাবে Windows এ Excel এ Apple Number খুলব?

যখন নম্বর ফাইলটি খোলা থাকে, তখন পর্দার উপরের ডানদিকে স্প্যানার আইকনে যান। এটিতে ক্লিক করুন এবং একটি ড্রপডাউন মেনু প্রদর্শিত হবে। ডাউনলোড এ কপিতে ক্লিক করুন এবং তারপরে ফাইল ফরম্যাটের তালিকা থেকে এক্সেল বেছে নিন। এর পরে, নম্বরগুলি ফাইলটিকে রূপান্তর করবে যা আপনি খুলতে এবং এক্সেলে ব্যবহার করতে পারেন।

উইন্ডোজে .numbers ফাইল রূপান্তর এবং খুলতে আপনি দুটি ভিন্ন উপায় ব্যবহার করতে পারেন। প্রথম পদ্ধতিটি তাদের জন্য প্রযোজ্য যাদের ম্যাক কম্পিউটারের পাশাপাশি একটি উইন্ডোজ কম্পিউটার রয়েছে। দ্বিতীয় পদ্ধতিটি তাদের জন্য উপযুক্ত, যাদের শুধুমাত্র একটি উইন্ডোজ কম্পিউটার আছে।

ম্যাকের জন্য নম্বর টুল ব্যবহার করা

ম্যাকের জন্য নম্বর টুল ব্যবহারকারীদের এক্সেল-সামঞ্জস্যপূর্ণ ফাইল ফর্ম্যাটে .numbers ফাইল বা অন্য কোনো স্প্রেডশীট রপ্তানি করতে দেয়। আপনার যদি একটি .xlsx ফাইল থাকে, তাহলে আপনি Windows এর জন্য Excel দিয়ে এটি খুলতে পারেন৷

শুরু করতে, নম্বরে স্প্রেডশীট তৈরি করুন বা খুলুন এবং ফাইল> এক্সপোর্ট এ> এক্সেল-এ ক্লিক করুন .

উইন্ডোজ পিসিতে এক্সেলে অ্যাপল নম্বর ফাইলটি কীভাবে রূপান্তর এবং খুলবেন

এর পরে, আপনি আপনার পছন্দসই ফাইল বিন্যাস নির্বাচন করতে পারেন। .xlsx বেছে নিন Microsoft Office Excel এবং .xls-এর নতুন সংস্করণের জন্য এক্সেল 1997-2004 এর জন্য। এখন একটি পথ বেছে নিন যেখানে আপনি আপনার ফাইল সংরক্ষণ করতে চান। এটি Google স্প্রেডশীটের সাথেও কাজ করে৷

অনলাইন নম্বর ফাইল রূপান্তর টুল

আপনি .numbers ফাইলকে .xlsx ফাইল ফরম্যাটে রূপান্তর করতে যেকোনো কনভার্টার ব্যবহার করতে পারেন। জামজার এবং ক্লাউড কনভার্ট সেখানকার দুটি সেরা অনলাইন ফাইল রূপান্তরকারী।

Zamzar ওয়েবসাইটে যান, আপনি যে ফাইলটি রূপান্তর করতে চান সেটি নির্বাচন করুন, আউটপুট ফাইল বিন্যাস (xlsx, xls, csv ইত্যাদি) নির্বাচন করুন, আপনার ইমেল আইডি লিখুন এবং রূপান্তর টিপুন বোতাম।

উইন্ডোজ পিসিতে এক্সেলে অ্যাপল নম্বর ফাইলটি কীভাবে রূপান্তর এবং খুলবেন

আপনি আপনার রূপান্তরিত ফাইলটি ইমেলের মাধ্যমে পাবেন৷

আপনি যদি চান, আপনি CloudConvert ব্যবহার করতে পারেন, যা বেশ ভাল। CloudConvert ওয়েবসাইটে যান, CloudConvert সার্ভারে আপনার ফাইল আপলোড করুন, আপনি রূপান্তর করতে চান এমন একটি ফাইল বিন্যাস চয়ন করুন এবং রূপান্তর শুরু করুন টিপুন বোতাম।

উইন্ডোজ পিসিতে এক্সেলে অ্যাপল নম্বর ফাইলটি কীভাবে রূপান্তর এবং খুলবেন

Zamzar এর বিপরীতে, আপনি আপনার রূপান্তরিত ফাইলটি একই স্ক্রিনে পেতে পারেন। ডাউনলোড করার পর, আপনি আপনার Windows কম্পিউটারে Excel-এ সেই ফাইলটি খুলতে পারেন।

এই পোস্টগুলিও আপনাকে আগ্রহী করতে পারে:

  • পাওয়ারপয়েন্টে Apple Keynote ফাইলটি রূপান্তর করুন এবং খুলুন
  • Word-এ Mac পেজ ফাইল রূপান্তর ও খুলুন।

উইন্ডোজ পিসিতে এক্সেলে অ্যাপল নম্বর ফাইলটি কীভাবে রূপান্তর এবং খুলবেন
  1. উইন্ডোজ 10 এ কীভাবে একটি পেজ ফাইল খুলবেন

  2. উইন্ডোজ 10 এ কিভাবে GZ ফাইল খুলবেন

  3. এক্সেলে পাঠ্যকে সংখ্যায় রূপান্তর করার উপায় (৮টি সহজ উপায়)

  4. এক্সেলে XML ফাইল কিভাবে খুলবেন (2টি সহজ উপায়)