কম্পিউটার

অফিস 2019, অফিস 365 প্রোপ্লাসের জন্য প্রশাসনিক টেমপ্লেট

উইন্ডোজের অন্যান্য বৈশিষ্ট্যের মতো, গ্রুপ নীতি সেটিংস Microsoft Office 2019, এবং Office 365 ProPlus, Office 2019, এবং Office 2016-এর জন্যও উপলব্ধ। আপনি যদি একজন আইটি ব্যক্তি হন, আপনি Microsoft থেকে প্রশাসনিক টেমপ্লেটগুলি ব্যবহার করতে পারেন৷ এটি আপনাকে সংগঠন-ব্যাপী নীতি প্রয়োগ করতে দেয়।

অফিস 2019, অফিস 365 প্রোপ্লাসের জন্য প্রশাসনিক টেমপ্লেটগুলি

অফিস 2019, অফিস 365 প্রোপ্লাসের জন্য প্রশাসনিক টেমপ্লেট

এই পণ্যগুলির জন্য নীতি প্রয়োগ করার দুটি উপায় রয়েছে৷ একটি হল অ্যাক্টিভ ডিরেক্টরি ডোমেন পরিষেবার মাধ্যমে এবং দ্বিতীয়টি হল অফিস কাস্টমাইজেশন টুল (OCT) ব্যবহার করে৷

যদি আপনার প্রতিষ্ঠান Windows Server এবং Active Directory Domain Services (AD DS) ব্যবহার করে , তারপর আপনি গ্রুপ নীতির মাধ্যমে সেটিংস কনফিগার করতে পারেন। AD DS পরিবেশে ADMX/ADML ফাইল কপি করুন এবং গ্রুপ পলিসি ম্যানেজমেন্ট অ্যাডমিনিস্ট্রেটিভ টুল ব্যবহার করে সেট করুন। ADMX ফাইল হল রেজিস্ট্রি নীতি সেটিংস একটি XML-ভিত্তিক কাঠামো প্রদান করে। তাই আপনি সেখানে যা কিছু পরিবর্তন করেন তা রেজিস্ট্রি আপডেট করে।

আপনি যদি OCT ব্যবহার করছেন, অফিস ইনস্টলেশন ফাইলগুলিতে অ্যাডমিন ফোল্ডার (ওপিএএক্স/ওপিএল ফাইল রয়েছে) অনুলিপি করুন। আপনার কাছে অফিসের ভলিউম-লাইসেন্স সংস্করণ থাকলে OCT ব্যবহার করা হয়। এটি x86 এবং x64 উভয় সিস্টেমের জন্য উপলব্ধ। এটি অন্তর্ভুক্ত-

1] গ্রুপ পলিসি অ্যাডমিনিস্ট্রেটিভ টেমপ্লেট ফাইল (ADMX/ADML):এই ফাইলগুলি গ্রুপ পলিসি দ্বারা Office 365 প্রোডাক্টের ইনস্টলেশন কনফিগার করার জন্য ব্যবহার করা হয়, যেমন Office 365 ProPlus, এবং Office 2019 এবং Office 2016 এর ভলিউম লাইসেন্সকৃত সংস্করণ।

2] একটি অতিরিক্ত অ্যাডমিন ফোল্ডার রয়েছে যাতে OPAX/OPAL ফাইল রয়েছে। এই ফাইলগুলি অফিস কাস্টমাইজেশন টুল (OCT) দ্বারা ব্যবহৃত হয়। এই অ্যাডমিন ব্যবহার করে অফিস 2016 এর ভলিউম লাইসেন্সকৃত সংস্করণের উইন্ডোজ ইনস্টলার (MSI) ইনস্টলেশন কাস্টমাইজ করতে পারে।

3] এতে Office2016GroupPolicyAndOCTSettings.xlsও রয়েছে যা সমস্ত গ্রুপ নীতি এবং OCT সেটিংসের একটি তালিকা৷

আপনি microsoft.com থেকে এটি ডাউনলোড করতে পারেন।

পড়ুন :কিভাবে গ্রুপ পলিসি অ্যাডমিনিস্ট্রেটিভ টেমপ্লেট (ADMX) ইনস্টল বা আপডেট করবেন।

অফিস 2019, অফিস 365 প্রোপ্লাসের জন্য প্রশাসনিক টেমপ্লেট
  1. উইন্ডোজে গ্রুপ পলিসি অ্যাডমিনিস্ট্রেটিভ টেমপ্লেটের জন্য কেন্দ্রীয় স্টোর পরিচালনা করা

  2. কিভাবে বিনামূল্যে অফিস 365 পাবেন

  3. অফিস 365 এর জন্য আপডেটগুলি কীভাবে পরিচালনা করবেন

  4. অফিস 365 বনাম অফিস 2019:কোনটি ভাল?