কম্পিউটার

কিভাবে OneNote ফাইল, নোট, নোটবুক বিভিন্ন ফরম্যাটে রপ্তানি করবেন

আজ, আমরা কিভাবে OneNote ব্যবহার করতে হয় সে সম্পর্কে কথা বলব বিভিন্ন ফাইল ফরম্যাটে ফাইল এক্সপোর্ট করতে। মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট তৈরিতে কোন আগ্রহ নেই এমন ব্যক্তির সাথে সংরক্ষণাগার বা শেয়ার করার জন্য এটি চমৎকার। একক নোট বা একটি সম্পূর্ণ নোটবুক রপ্তানি করা সম্ভব, তাই এটি নিঃসন্দেহে একটি ভাল বৈশিষ্ট্য। এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে OneNote ফাইল, নোট এবং সম্পূর্ণ নোটবুকগুলিকে বিভিন্ন ফাইল ফরম্যাটে রূপান্তর বা রপ্তানি করতে হয় যাতে আপনি সেগুলি সংরক্ষণ ও সংরক্ষণ করতে পারেন৷

কিভাবে OneNote ফাইল, নোট, নোটবুক বিভিন্ন ফরম্যাটে রপ্তানি করবেন

ভিন্ন বিন্যাসে OneNote ফাইল রপ্তানি করুন

এটি সম্পন্ন করতে, আপনাকে কিছু হুপসের মধ্য দিয়ে যেতে হবে।

কীভাবে OneNote-এ নোট রপ্তানি করবেন

প্রথমে, আপনাকে আপনার নোট বা নোটবুক বেছে নিতে হবে, তারপর ফাইল-এ ক্লিক করুন প্রোগ্রামের উপরের-বাম কোণে পাওয়া ট্যাব। আপনি রপ্তানি না পাওয়া পর্যন্ত নীচের দিকে তাকাতে থাকুন। আপনি করবেন এগিয়ে যেতে যে ক্লিক করতে চান. এরপরে, আপনার বর্তমান রপ্তানি দেখতে হবে , পৃষ্ঠা, বলে বিকল্পটিতে ক্লিক করুন এবং সেখান থেকে এগিয়ে যান।

আপনি ডানদিকে বেশ কয়েকটি ফর্ম্যাট দেখতে পাবেন এবং আপনাকে একটি ফাইল বিন্যাস নির্বাচন করতে হবে তালিকা থেকে।

অবশেষে, রপ্তানি এ ক্লিক করুন এবং নীচে, এবং voila, আপনার নোট আপনার পছন্দের বিন্যাসে রপ্তানি করা হবে। এখন, মনে রাখবেন আপনি শুধুমাত্র পৃষ্ঠা এর মাধ্যমে একক নোট রপ্তানি করতে পারেন৷ বিকল্প।

সম্পূর্ণ OneNote নোটবুক রপ্তানি করুন

কিভাবে OneNote ফাইল, নোট, নোটবুক বিভিন্ন ফরম্যাটে রপ্তানি করবেন

আপনি যদি একটি সম্পূর্ণ নোটবুক রপ্তানি করার প্রয়োজন অনুভব করেন, পৃষ্ঠায় ক্লিক করার পরিবর্তে, নিচে স্ক্রোল করুন এবং নোটবুক-এ ক্লিক করুন , তারপর নির্বাচন বিন্যাস এর অধীনে প্রস্তাবিত ফাইল প্রকারগুলি থেকে চয়ন করুন৷ .

নতুন ফাইলগুলোকে সেভ করাই একমাত্র জিনিস।

নোট সংরক্ষণের জন্য এই পথে যাওয়া চমৎকার, বিশেষ করে যারা তাদের মূল্যবান নোট OneDrive-এ সংরক্ষণ করতে আগ্রহী নন তাদের জন্য। রপ্তানি করার মাধ্যমে, আপনার নোটগুলি যে কোনও উপায়ে ব্যবহার করার জন্য আপনার আরও স্বাধীনতা থাকবে, তবে এটি মনে রাখবেন, রপ্তানি করা নোটগুলি OneNote 2016-এ আবার আমদানি করা যাবে না, তাই আমরা লোকেদের অনুরোধ করছি যে কোনো সময় আসল কপি মুছে না ফেলতে নিশ্চিত পদ্ধতিগুলি অফিস 365 এর সাথেও কাজ করে৷

আপনি কি Word-এ OneNote রপ্তানি করতে পারেন?

হ্যা, তুমি পারো. আপনাকে যা করতে হবে তা হল এক্সপোর্ট তালিকা থেকে Word ডকুমেন্ট বা Word 97-200 ফরম্যাট নির্বাচন করুন। একবার হয়ে গেলে, ওয়ার্ড ডকুমেন্টটি খুলুন এবং এতে আপনার যে কোনও ফর্ম্যাটিং সমস্যা থাকতে পারে তা ঠিক করুন। যেহেতু উভয় নথির বিন্যাসের পাঠ্য এবং চিত্র বিন্যাস করার নিজস্ব উপায় রয়েছে, তাই ছোটখাটো পরিবর্তনের প্রয়োজন হতে পারে।

আমি কিভাবে OneNote থেকে Outlook এ রপ্তানি করব?

এক্সপোর্টের পরিবর্তে, আপনি পাঠান বিকল্পটি বেছে নিতে পারেন এবং তারপরে আপনি ইমেল পৃষ্ঠা নির্বাচন করতে পারেন। এটি Outlook-এ একটি নতুন ইমেল খুলবে এবং এতে বিষয়বস্তু পাওয়া যাবে। বিষয়বস্তুর বিন্যাস ঠিক তেমনই হবে যেমনটি আপনি OneNote-এ দেখছেন।

কিভাবে OneNote ফাইল, নোট, নোটবুক বিভিন্ন ফরম্যাটে রপ্তানি করবেন
  1. উইন্ডোজ 10 এ Outlook.com এ স্টিকি নোটগুলি কীভাবে রপ্তানি করবেন

  2. উইন্ডোজ 10 এ Outlook.com এ স্টিকি নোটগুলি কীভাবে রপ্তানি করবেন

  3. কীভাবে একটি OneNote নোটবুকের নাম পরিবর্তন করবেন

  4. কীভাবে বিভিন্ন ফাইল ফরম্যাটকে PDF এ রূপান্তর করবেন