কম্পিউটার

কিভাবে মাইক্রোসফট ওয়ার্ড বিনামূল্যের জন্য পৃষ্ঠা বর্ডার ডাউনলোড করবেন

আমরা সম্প্রতি Word ব্যবহার করে ফটোতে একটি রঙের ফ্রেম যুক্ত করার বিষয়ে কথা বলেছি। আমরা যেভাবে করেছি, এটি প্রোগ্রামে ইতিমধ্যে উপলব্ধ বিকল্পগুলি ব্যবহার করে। যাইহোক, যা পাওয়া যায় তা সব ব্যবহারকারীর কাছে আনন্দদায়ক নাও হতে পারে, যে কারণে এটি ডাউনলোড করা এবং নতুন যোগ করার অর্থ হবে৷

মাইক্রোসফট ওয়ার্ডের জন্য পৃষ্ঠা বর্ডার ডাউনলোড করুন

এখন, নতুন বর্ডার ডাউনলোড করার কাজটি বেশ সহজ, তবে মাইক্রোসফ্ট ওয়ার্ডে তৈরি করা ছবিগুলির মতো একইভাবে সেগুলিকে যুক্ত করার আশা করবেন না। চিন্তা করবেন না, যদিও; আমরা আপনার যা জানা দরকার তা ব্যাখ্যা করতে যাচ্ছি।

1] আপনার প্রিয় সার্চ ইঞ্জিন থেকে চিত্র বিভাগে যান

ঠিক আছে, তাই প্রথমে আপনাকে যা করতে বলা হবে তা হল আপনার প্রিয় সার্চ ইঞ্জিনের অফিসিয়াল পৃষ্ঠায় যান। এই নিবন্ধে, অন্যদের তুলনায় আমরা DuckDuckGo এর উন্নত গোপনীয়তার কারণে ব্যবহার করব।

2] প্রয়োজনীয় অনুসন্ধান ক্যোয়ারী যোগ করুন

Microsoft Word-এ আপনার ছবির জন্য সেরা সীমানা খুঁজে পেতে, শব্দগুলি ব্যবহার করে সার্চ করতে ভুলবেন না, Microsoft Word-এর সীমানা . আপনি যে ধরনের সীমানা খুঁজছেন তা খুঁজে বের করার জন্য আপনি একটি বিডের ক্ষেত্রে আরও নির্দিষ্ট হতে বেছে নিতে পারেন।

3] ছবির আকার নির্বাচন করুন

কিভাবে মাইক্রোসফট ওয়ার্ড বিনামূল্যের জন্য পৃষ্ঠা বর্ডার ডাউনলোড করবেন

ফলাফলের সাথে মুখোমুখি হওয়ার পরে, আপনাকে প্রথমে সীমানার আকার সম্পর্কে সিদ্ধান্ত নিতে হবে। আপনি যদি DuckDuckGo ব্যবহার করেন, অনুগ্রহ করে সমস্ত আকার-এ ক্লিক করুন , তারপর উপলব্ধ বিকল্পগুলির যেকোন থেকে নির্বাচন করুন। আপনি যদি Google অনুসন্ধান ব্যবহার করেন তবে আপনি সরঞ্জাম> আকার নির্বাচন করতে চাইবেন৷ এবং তারপর সঠিক বিকল্প নির্বাচন করুন।

যারা Microsoft Bing সার্চ পছন্দ করেন তাদের জন্য, আমরা ইমেজ সাইজ এ ক্লিক করার পরামর্শ দিই , তারপর হয় ড্রপডাউন মেনুর মাধ্যমে বিকল্পগুলি থেকে নির্বাচন করুন অথবা একটি নির্দিষ্ট মাত্রা যোগ করুন।

4] আপনার নতুন সীমানা ডাউনলোড করুন

কিভাবে মাইক্রোসফট ওয়ার্ড বিনামূল্যের জন্য পৃষ্ঠা বর্ডার ডাউনলোড করবেন

যখন আপনার নতুন বর্ডার ডাউনলোড করার কথা আসে, তখন DuckDuckGo-এর ছবিতে ক্লিক করুন, তারপর ফাইল দেখুন নির্বাচন করুন . সম্পূর্ণরূপে লোড করা ছবির সাথে একটি নতুন ট্যাব প্রদর্শিত হবে। শুধু ছবিতে ডান-ক্লিক করুন, তারপর একই ছবি বেছে নিন .

আপনার হার্ড ড্রাইভে পছন্দের স্থানে এটি সংরক্ষণ করুন, এবং এটিই।

5] বিনামূল্যের বর্ডার ডাউনলোড করার জন্য ওয়েবসাইটগুলি

  • ক্লিপার্ট লাইব্রেরি: আপনি যদি সার্চ ইঞ্জিনের মাধ্যমে সীমানা অনুসন্ধান করতে খুব বেশি আগ্রহী না হন, তাহলে আমরা কয়েকটি বিকল্পের জন্য ClipartLibrary-এ খোঁজার পরামর্শ দিই। লেখার মুহুর্তে, পৃষ্ঠায় 39টি সীমানা রয়েছে। এই সংখ্যাটি ছোট, কিন্তু আপনি যা খুঁজছেন তা খুঁজে পেতে সক্ষম হতে পারেন।
  • ক্লিপআর্ট ম্যাগ: আরেকটি দুর্দান্ত ওয়েবসাইট যা আপনার বিবেচনা করা উচিত, সেটি হল ক্লিপআর্টম্যাগ। ব্যবহারকারীরা ডাউনলোডের জন্য ওয়েবসাইটে একটি শালীন পরিমাণ সীমানা খুঁজে পাবেন এবং প্রত্যাশিত হিসাবে, তারা বিনামূল্যে উপলব্ধ। আমাদের দৃষ্টিকোণ থেকে, এগুলি বেছে নেওয়ার জন্য দুর্দান্ত সীমানা, তাই আপনার সময় নিন এবং আপনার প্রয়োজনের সাথে মানানসই একটি খুঁজুন৷
  • ক্লিপার্ট লোগো: অবশেষে, আপনি ক্লিপার্টলোগোতে একবার নজর দিতে চাইতে পারেন কারণ এই ওয়েবসাইটটিতে মাইক্রোসফ্ট ওয়ার্ডের জন্য ডিজাইন করা সীমানাগুলির একটি ভাল পরিমাণ রয়েছে। আপনি একটি ফ্রেম খুঁজে পেতে বাধ্য যা চোখকে আনন্দ দেয়, তাই চারপাশে ভাল করে দেখুন।

আশা করি এটি সাহায্য করবে।

কিভাবে মাইক্রোসফট ওয়ার্ড বিনামূল্যের জন্য পৃষ্ঠা বর্ডার ডাউনলোড করবেন
  1. মাইক্রোসফ্ট ওয়ার্ডে ফাঁকা পৃষ্ঠা কীভাবে মুছবেন

  2. মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে একটি পৃষ্ঠা সদৃশ করবেন

  3. কিভাবে ম্যাক (2022)

  4. কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)