কম্পিউটার

ওয়েবের জন্য সেরা মাইক্রোসফট পাওয়ার অটোমেট টেমপ্লেট

আপনি যদি পাওয়ার অটোমেটে নতুন হয়ে থাকেন এবং অটোমেশনে কিছু করার চেষ্টা করছেন, তাহলে আপনার এই মাইক্রোসফ্ট পাওয়ার অটোমেট টেমপ্লেটগুলি পরীক্ষা করা উচিত . এখানে ডেটা সংগ্রহ, উত্পাদনশীলতা, সামাজিক মিডিয়া, ইত্যাদি সহ বিভিন্ন উদ্দেশ্যে সেরা কিছু টেমপ্লেট রয়েছে৷ নিম্নলিখিত টেমপ্লেটগুলি ওয়েব সংস্করণে কাজ করে৷

ওয়েবের জন্য সেরা মাইক্রোসফট পাওয়ার অটোমেট টেমপ্লেট

পাওয়ার অটোমেট টেমপ্লেটগুলি কোথায়?

পাওয়ার অটোমেটে একটি টেমপ্লেট আপনাকে ট্রিগার এবং অ্যাকশন বেছে নেওয়ার সমস্ত পদক্ষেপের মধ্য দিয়ে না গিয়ে একটি কাজ সম্পাদন করতে সহায়তা করে। যতক্ষণ আপনার কাছে একটি Microsoft অ্যাকাউন্ট থাকে ততক্ষণ ব্যবহার করার জন্য এগুলি হল রেডিমেড ফ্রেমওয়ার্ক৷ আপনাকে flow.microsoft.com ওয়েবসাইটে আপনার Microsoft অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে এবং টেমপ্লেট -এ ক্লিক করতে হবে বিকল্পটি বাম সাইডবার প্যানেলে দৃশ্যমান। পাওয়ার অটোমেট ডেস্কটপে, ওয়েব সংস্করণের মতো কোনো টেমপ্লেট নেই৷

দূরবর্তী কাজের জন্য সেরা মাইক্রোসফ্ট পাওয়ার অটোমেট টেমপ্লেটগুলি

দূরবর্তী কাজের জন্য কিছু সেরা বিনামূল্যের মাইক্রোসফ্ট পাওয়ার অটোমেট টেমপ্লেট হল:

  1. ইমেলে দৈনিক অনুস্মারক পান
  2. একজন নতুন দলের সদস্যের জন্য একটি স্বাগত বার্তা পাঠান
  3. এক্সেল অনলাইনে আপনার কাজের সময় ট্র্যাক করুন:
  4. আসন্ন ক্যালেন্ডার ইভেন্টের তালিকা ইমেল করুন
  5. মাইক্রোসফট টু-ডু টাস্কের প্ল্যানার টাস্ক

1] ইমেলে দৈনিক অনুস্মারক পান

কখনও কখনও, আপনি আপনার দিন শুরু করার জন্য একটি ইমেল অনুস্মারক পেতে চাইতে পারেন। এটিতে সমস্ত গুরুত্বপূর্ণ কাজ বা বিষয়গুলি থাকতে পারে যা আপনাকে দিনের জন্য মনে রাখতে হবে। flow.microsoft.com থেকে এটি পান।

2] একজন নতুন দলের সদস্যের জন্য একটি স্বাগত বার্তা পাঠান

আপনি যখন একটি দলের সাথে দূরবর্তীভাবে কাজ করছেন, এবং একজন নতুন সদস্য যোগদান করেন, তখন তাকে হ্যালো বলা একটি সাধারণ সৌজন্য। আপনি যদি প্রায়ই এটি করতে ভুলে যান, আপনি স্বয়ংক্রিয়ভাবে এটি করতে এই টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন। flow.microsoft.com থেকে এটি পান।

3] এক্সেল অনলাইনে আপনার কাজের সময় ট্র্যাক করুন

আপনি যদি আপনার কর্মীদের কাজের সময় ট্র্যাক করতে চান তবে এই পাওয়ার অটোমেট টেমপ্লেটটি কার্যকর হতে পারে। এটি এক্সেল অনলাইন সমর্থন প্রয়োজন. flow.microsoft.com থেকে এটি পান।

4] আসন্ন ক্যালেন্ডার ইভেন্টের তালিকা ইমেল করুন

দূর থেকে কাজ করার সময়, আপনাকে অনেক মিটিংয়ে যোগ দিতে হতে পারে। যদি সবকিছু মনে রাখা আপনার জন্য অসুবিধাজনক হয়, আপনি ইমেলে ক্যালেন্ডার ইভেন্টগুলির একটি তালিকা পেতে এই টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন। flow.microsoft.com থেকে এটি পান।

5] মাইক্রোসফট টু-ডু টাস্কের প্ল্যানার টাস্ক

যদি আপনার দল প্ল্যানার ব্যবহার করে, কিন্তু আপনি আপনার কাজগুলি পরিচালনা করতে মাইক্রোসফ্ট টু-ডু ব্যবহার করেন, তাহলে আপনি এই টেমপ্লেটটি ব্যবহার করে সমস্ত কাজ এক জায়গা থেকে অন্য জায়গায় স্বয়ংক্রিয়ভাবে আনতে পারেন। আপনার তথ্যের জন্য, এই টেমপ্লেটটি ব্যবসার জন্য মাইক্রোসফ্ট টু-ডু প্রয়োজন। flow.microsoft.com থেকে এটি পান।

ডেটা সংগ্রহের জন্য সেরা মাইক্রোসফট পাওয়ার অটোমেট টেমপ্লেট

ডেটা সংগ্রহের জন্য সেরা মাইক্রোসফ্ট পাওয়ার অটোমেট টেমপ্লেটগুলি হল:

  1. নতুন ফর্ম প্রতিক্রিয়া জমা দিলে দলকে অবহিত করুন
  2. একটি Excel অনলাইনে নতুন ফাইল ট্র্যাক করুন
  3. Microsoft Forms থেকে Word এবং PDF নথি তৈরি করুন
  4. একটি Excel অনলাইনে RSS ফিড

1] নতুন ফর্ম প্রতিক্রিয়া জমা হলে দলকে অবহিত করুন

যখন কেউ ফর্মের মাধ্যমে কিছু জমা দেয় তখন আপনি Microsoft টিমে একটি দলকে অবহিত করতে পারেন। আপনি যখন আপনার অনলাইন গ্রাহকদের সাথে একটি সমীক্ষা চালাচ্ছেন এবং আপনি আপনার টিমের সাথে প্রতিক্রিয়াগুলি ভাগ করতে চান তখন এটি সবচেয়ে ভাল। flow.microsoft.com থেকে এটি পান।

2] এক্সেল অনলাইনে নতুন ফাইল ট্র্যাক করুন

আপনার যদি একটি দল থাকে এবং সদস্যরা প্রায়শই একটি SharePoint ফোল্ডারে ফাইল আপলোড করে, আপনি ফাইলগুলির তালিকা সহ একটি স্প্রেডশীট তৈরি করতে পারেন৷ এর জন্য, আপনার একটি এক্সেল অনলাইন বিজনেস সাবস্ক্রিপশন প্রয়োজন। flow.microsoft.com থেকে এটি পান।

3] Microsoft Forms থেকে Word এবং PDF নথি তৈরি করুন

আপনি যদি ফর্মের প্রতিক্রিয়াগুলি থেকে একটি .docx বা .pdf ফাইল তৈরি করতে চান তবে আপনি এই পাওয়ার অটোমেট টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন৷ এটি ওয়ানড্রাইভ স্টোরেজে ওয়ার্ড বা পিডিএফ ফাইল সংরক্ষণ করে। সেখান থেকে, আপনি এটি অন্য কোথাও সরাতে পারেন। flow.microsoft.com থেকে এটি পান।

4] একটি এক্সেল অনলাইনে RSS ফিড

আপনার যদি RSS ফিডগুলির একটি তালিকা থাকে এবং সেগুলি ট্র্যাক করতে চান তবে এই পাওয়ার অটোমেট টেমপ্লেটটি সম্ভবত সেরা বিকল্পগুলির মধ্যে একটি। এটি এক্সেল অনলাইন বিজনেস সংস্করণের সাথে মসৃণভাবে কাজ করে। আপনার তথ্যের জন্য, আপনার স্প্রেডশীটে শিরোনাম নামে তিনটি কলাম থাকবে , সারাংশ , এবং প্রকাশিত হয়েছে . flow.microsoft.com থেকে এটি পান।

ইমেলের জন্য সেরা মাইক্রোসফ্ট পাওয়ার অটোমেট টেমপ্লেট

ইমেলের জন্য সেরা মাইক্রোসফ্ট পাওয়ার অটোমেট টেমপ্লেটগুলি হল:

  1. OneDrive-এ Outlook.com ইমেল সংযুক্তিগুলি সংরক্ষণ করুন
  2. Outlook.com থেকে ড্রপবক্সে ইমেল সংযুক্তিগুলি সংরক্ষণ করুন
  3. একটি নির্দিষ্ট কীওয়ার্ড সম্পর্কে নিজেকে নতুন টুইট ইমেল করুন
  4. একটি স্ল্যাক চ্যানেলে ফরওয়ার্ড করা Office 365 ইমেল বিজ্ঞপ্তি পান

1] OneDrive-এ Outlook.com ইমেল সংযুক্তিগুলি সংরক্ষণ করুন

আপনি যদি আপনার প্রাথমিক ইমেল পরিষেবা হিসাবে Outlook ব্যবহার করেন, আপনি OneDrive-এ সমস্ত ইমেল সংযুক্তি সংরক্ষণ করতে পারেন। সেখান থেকে, আপনি আপনার Outlook ইমেল না খুলেই যেকোনো ডিভাইস থেকে সেই ফাইলগুলি অ্যাক্সেস করতে পারবেন। flow.microsoft.com থেকে এটি পান।

2] Outlook.com থেকে ড্রপবক্সে ইমেল সংযুক্তিগুলি সংরক্ষণ করুন

আপনি যদি OneDrive ব্যবহার না করেন এবং পরিবর্তে ড্রপবক্স ব্যবহার করেন, তাহলে আপনি এই ক্লাউড স্টোরেজে সমস্ত ইমেল সংযুক্তি সংরক্ষণ করতে এই পাওয়ার অটোমেট টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন। এটি অনুসরণ করে, আপনি একটি শেয়ারযোগ্য লিঙ্ক তৈরি করতে পারেন বা এটি অন্য কম্পিউটারে ডাউনলোড করতে পারেন। flow.microsoft.com থেকে এটি পান।

3] একটি নির্দিষ্ট কীওয়ার্ড সম্পর্কে নিজেকে নতুন টুইট ইমেল করুন

কখনও কখনও, আপনি একটি নির্দিষ্ট বিষয়ে বিশ্বজুড়ে কী ঘটছে তা জানতে চাইতে পারেন। প্রতি সেকেন্ডে টুইটার ফিড রিফ্রেশ করার পরিবর্তে, আপনি একটি নির্দিষ্ট কীওয়ার্ড সম্পর্কে একটি ইমেল বিজ্ঞপ্তি পেতে এই টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন। একইভাবে, আপনি একাধিক কীওয়ার্ড ট্র্যাক করতে একাধিক টেমপ্লেট সেট আপ করতে পারেন। flow.microsoft.com থেকে এটি পান।

4] একটি স্ল্যাক চ্যানেলে ফরওয়ার্ড করা Office 365 ইমেল বিজ্ঞপ্তি পান

অনেক দল দ্রুত সকল সদস্যের সাথে যোগাযোগ করতে স্ল্যাক ব্যবহার করে। আপনি যদি এটি ব্যবহার করেন এবং আপনার দলের সদস্যদের সাথে শেয়ার করা Office বা Microsoft 365 ইমেল বিজ্ঞপ্তি পেতে চান তবে আপনি এই টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন। এটি আপনাকে বিজ্ঞপ্তি ভাগ করার জন্য একটি নির্দিষ্ট চ্যানেল নির্বাচন করতে দেয়। flow.microsoft.com থেকে এটি পান।

উৎপাদনশীলতার জন্য সেরা মাইক্রোসফট পাওয়ার অটোমেট টেমপ্লেট

উত্পাদনশীলতার জন্য সেরা মাইক্রোসফ্ট পাওয়ার অটোমেট টেমপ্লেটগুলি হল:

  1. Office 365 Outlook ক্যালেন্ডার ইভেন্টের উপর ভিত্তি করে প্ল্যানারে টাস্ক তৈরি করুন
  2. মাইক্রোসফ্ট টিমে উল্লেখ করা হলে আমাকে সতর্ক করুন
  3. একটি বার্তা থেকে একটি টাস্ক তৈরি করুন
  4. Trello কার্ডগুলি ট্র্যাক করতে OneNote পৃষ্ঠাগুলি তৈরি করুন

1] Office 365 Outlook ক্যালেন্ডার ইভেন্টের উপর ভিত্তি করে প্ল্যানারে টাস্ক তৈরি করুন

যদি একাধিক ব্যক্তি ক্যালেন্ডারে ইভেন্ট যোগ করে এবং আপনি প্ল্যানারে একটি পৃথক টাস্ক তৈরি করতে চান, তাহলে এই টেমপ্লেটটি আপনার পক্ষে কার্যকর হতে পারে। যখন কেউ Outlook ক্যালেন্ডারে কিছু যোগ করে তখন এটি স্বয়ংক্রিয়ভাবে একটি নতুন টাস্ক তৈরি করে। flow.microsoft.com থেকে এটি পান।

2] মাইক্রোসফ্ট টিমগুলিতে আমার উল্লেখ থাকলে আমাকে সতর্ক করুন

আপনি যদি অনেকগুলি Microsoft টিম চ্যানেলের অংশ হন, কেউ এই অ্যাপে আপনাকে উল্লেখ করলে আপনি একটি বিজ্ঞপ্তি পেতে এই টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন। এক জায়গায় সব উল্লেখ চেক করা আপনার জন্য সহজ হবে। flow.microsoft.com থেকে এটি পান।

3] একটি বার্তা থেকে একটি টাস্ক তৈরি করুন

এই টেমপ্লেটটি ব্যবহার করে Microsoft টিম চ্যাট মেসেজ থেকে একটি টাস্ক তৈরি করা সম্ভব। আপনি যখন এই পাওয়ার অটোমেট টেমপ্লেটটি ব্যবহার করে Microsoft টিমগুলিতে একটি বার্তা পাবেন তখন আপনি প্ল্যানারে একটি নতুন টাস্ক তৈরি করতে পারেন৷ flow.microsoft.com থেকে এটি পান।

4] Trello কার্ড ট্র্যাক করতে OneNote পৃষ্ঠা তৈরি করুন

ট্রেলো আপনাকে দৃশ্যত পরিবর্তনগুলি ট্র্যাক করতে দেয় না। এই কারণে আপনি OneNote এর মাধ্যমে Trello কার্ডের পরিবর্তনগুলি ট্র্যাক করতে এই টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন৷ এর জন্য আপনার অবশ্যই OneNote (ব্যবসা) থাকতে হবে। flow.microsoft.com থেকে এটি পান।

সোশ্যাল মিডিয়ার জন্য সেরা মাইক্রোসফ্ট পাওয়ার অটোমেট টেমপ্লেট

সোশ্যাল মিডিয়ার জন্য সেরা মাইক্রোসফ্ট পাওয়ার অটোমেট টেমপ্লেটগুলি হল:

  1. একটি নির্দিষ্ট ব্যবহারকারীর কাছ থেকে একটি টুইট ইমেল করুন
  2. টুইটারে YouTube ভিডিও শেয়ার করুন
  3. Instagram থেকে OneDrive-এ ফটো সেভ করুন
  4. একটি Google শীটে আপনার Twitter উল্লেখগুলি ট্র্যাক রাখুন

1] একটি নির্দিষ্ট ব্যবহারকারীর থেকে একটি টুইট ইমেল করুন

ধরা যাক যখনই আপনার প্রিয় ফুটবল দল কিছু টুইট করে তখন আপনি একটি ইমেল বিজ্ঞপ্তি পেতে চান। ওয়েব ব্রাউজারের মাধ্যমে টুইটার থেকে ডেস্কটপ বিজ্ঞপ্তি পাওয়ার পরিবর্তে, আপনি কাজটি সম্পন্ন করতে এই পাওয়ার অটোমেট টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন। flow.microsoft.com থেকে এটি পান।

2] টুইটারে YouTube ভিডিও শেয়ার করুন

আপনার যদি একটি YouTube চ্যানেল থাকে এবং আপনি স্বয়ংক্রিয়ভাবে আপনার টুইটার প্রোফাইলে আপনার ভিডিও শেয়ার করতে চান, আপনি এই টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন। একবার আপনি জিনিসগুলি সেট আপ করলে, এটি টুইটারে আপনার নতুন YouTube ভিডিওগুলি ভাগ করা চালিয়ে যাবে৷ flow.microsoft.com থেকে এটি পান।

3] Instagram থেকে OneDrive-এ ফটোগুলি সংরক্ষণ করুন

আপনি এই টেমপ্লেটটি ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে আপনার সমস্ত Instagram ফটো OneDrive-এ সঞ্চয় করতে পারেন। এটি আপনার নতুন আপলোড করা ছবিগুলিকে কোনো ত্রুটি ছাড়াই আপনার OneDrive স্টোরেজে সংরক্ষণ করে। এটি অনুসরণ করে, আপনি সেই ফাইলগুলি আপনার বন্ধুদের সাথে ভাগ করতে পারেন বা তাদের ট্র্যাক রাখতে পারেন৷ flow.microsoft.com থেকে এটি পান।

4] Google শিটে আপনার টুইটার উল্লেখগুলি ট্র্যাক রাখুন

আপনি যদি প্রায়শই একাধিক টুইটার প্রোফাইল পরিচালনা করেন এবং একের পর এক সমস্ত উল্লেখ ট্র্যাক করতে চান, এই টেমপ্লেটটি একটি সহজ টুল যা আপনি ব্যবহার করতে পারেন। এটি আপনাকে সমস্ত টুইটার প্রোফাইল থেকে সমস্ত উল্লেখগুলিকে এক জায়গায় চেক করতে দেয় যাতে আপনি তাদের উত্পাদনশীলভাবে পরিচালনা করতে পারেন। flow.microsoft.com থেকে এটি পান।

আমি কিভাবে একটি স্বয়ংক্রিয় পাওয়ার টেমপ্লেট তৈরি করব?

একটি পাওয়ার অটোমেট টেমপ্লেট তৈরি করতে, আপনাকে তৈরি করুন ক্লিক করতে হবে ওয়েবসাইটে বোতাম এবং সেই অনুযায়ী একটি ট্রিগার এবং অ্যাকশন নির্বাচন করুন। ট্রিগার এবং অ্যাকশন পাওয়ার অটোমেটে উপলব্ধ কিছু অ্যাপের উপর ভিত্তি করে।

আমি কিভাবে পাওয়ার অটোমেট টেমপ্লেট ব্যবহার করব?

পাওয়ার অটোমেট টেমপ্লেট ব্যবহার করতে, আপনাকে প্রথমে একটি খুলতে হবে এবং একের পর এক প্রয়োজনীয় সমস্ত অ্যাপ/পরিষেবা সংযুক্ত করতে হবে। এটি অনুসরণ করে, আপনি আপনার অ্যাকাউন্টে একটি টেমপ্লেট চালাতে পারেন।

আমি কি বিনামূল্যে পাওয়ার অটোমেট ব্যবহার করতে পারি?

হ্যাঁ, পাওয়ার অটোমেট ওয়েব এবং ডেস্কটপে বিনামূল্যে। যাইহোক, কিছু টেমপ্লেটের জন্য বিভিন্ন অ্যাপের অর্থপ্রদানের সদস্যতা প্রয়োজন। আপনি বিনামূল্যে পাওয়ার অটোমেট অ্যাক্সেস করতে পারেন, তবে কিছু টেমপ্লেট ব্যবহার করতে অর্থের প্রয়োজন হতে পারে৷

এখানেই শেষ! এগুলি হল কিছু সেরা Microsoft Power Automate টেমপ্লেট যা আপনি ব্যবহার করতে পারেন৷

ওয়েবের জন্য সেরা মাইক্রোসফট পাওয়ার অটোমেট টেমপ্লেট
  1. ওয়েব ডেভেলপারদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলির মধ্যে 9টি৷

  2. 7টি সেরা Microsoft Word Add-Ins

  3. ডার্ক ওয়েবের জন্য 9টি সেরা ভিপিএন

  4. পেশাদারদের জন্য সেরা ওয়েব ডিজাইনিং টুল