কম্পিউটার

মাইক্রোসফট টিম এরর কোড caa7000a ঠিক করুন

কিছু PC ব্যবহারকারী সমস্যাটি রিপোর্ট করছেন যার ফলে তারা ত্রুটির সম্মুখীন হয়৷ কোড caa7000a Windows 11 বা Windows 10 কম্পিউটারে Microsoft Teams ডেস্কটপ অ্যাপে লগ ইন করার চেষ্টা করার সময়। এই পোস্টটি ক্ষতিগ্রস্ত ব্যবহারকারীদের সমস্যা সমাধানের জন্য সবচেয়ে পর্যাপ্ত সমাধান দিয়ে সাহায্য করার উদ্দেশ্যে।

মাইক্রোসফট টিম এরর কোড caa7000a ঠিক করুন

আপনি যখন এই সমস্যার সম্মুখীন হবেন, আপনি নিম্নলিখিত ত্রুটি বার্তা পাবেন:

ত্রুটি কোড – caa7000a
Microsoft টিমগুলিতে সাইন ইন করার আরও স্থায়ী উপায় আছে৷ প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে আপনার সমস্যা হলে, আপনার আইটি অ্যাডমিনের সাথে কথা বলুন।

এরর কোড caa7000a Microsoft Teams কি?

আপনি যদি ত্রুটির কোড caa7000a Microsoft Teams এর সম্মুখীন হয়ে থাকেন আপনার উইন্ডোজ পিসিতে, এর সহজ অর্থ হল একটি নেটওয়ার্ক-সম্পর্কিত ত্রুটি রয়েছে এবং প্রাথমিকভাবে টিমের ডেস্কটপ ক্লায়েন্টে সফ্টওয়্যারটিকে কার্যত অব্যবহারযোগ্য করে তোলে৷

Microsoft Teams এরর কোড caa7000a

যে পিসি ব্যবহারকারীরা Windows 11/10 সিস্টেমে এই সমস্যার সম্মুখীন হচ্ছেন, তারা নিচে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি কোনো নির্দিষ্ট ক্রমে চেষ্টা করে দেখতে পারেন এবং দেখতে পারেন যে এটি সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা।

  1. সাময়িকভাবে নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয় করুন
  2. প্রশাসক বিশেষাধিকার সহ Microsoft টিম চালান
  3. কম্প্যাটিবিলিটি মোডে দল চালান
  4. উইন্ডোজ শংসাপত্র সাফ করুন
  5. ওয়াইফাই সংযোগ সংক্রান্ত সমস্যার সমাধান করুন
  6. টিম আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন
  7. টিম ওয়েব সংস্করণ ব্যবহার করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

1] সাময়িকভাবে নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয় করুন

তৃতীয় পক্ষের নিরাপত্তা সফ্টওয়্যার বিশেষ করে টিমের লগইন প্রচেষ্টায় হস্তক্ষেপ করতে পারে, ফলস্বরূপ এই ত্রুটি কোড caa7000aকে ট্রিগার করে। মাইক্রোসফট টিম। এই ক্ষেত্রে, আপনি নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয় করতে পারেন এবং দেখতে পারেন যে এটি সাহায্য করে কিনা। আপনি নিশ্চিত করতে পারেন যে Windows ফায়ারওয়ালের মাধ্যমে দলগুলিকে অনুমতি দেওয়া হয়েছে। আপনি যদি একটি ডেডিকেটেড ফায়ারওয়াল চালান, তাহলে নির্দেশ ম্যানুয়াল পড়ুন।

সাধারণত, আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার অক্ষম করতে, বিজ্ঞপ্তি এলাকায় বা টাস্কবারে সিস্টেম ট্রে (সাধারণত ডেস্কটপের নীচের ডানদিকে) আইকনটি সনাক্ত করুন৷ আইকনে ডান-ক্লিক করুন এবং প্রোগ্রামটি নিষ্ক্রিয় বা প্রস্থান করার বিকল্পটি বেছে নিন।

2] অ্যাডমিন বিশেষাধিকার সহ Microsoft টিম চালান

কিছু প্রভাবিত ব্যবহারকারীরা জানিয়েছেন যে তারা অ্যাডমিন বিশেষাধিকার সহ টিমগুলি চালিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন। এটি আপনার জন্য কাজ না হলে পরবর্তী সমাধান চেষ্টা করুন।

3] সামঞ্জস্যপূর্ণ মোডে দল চালান

এই সমাধানটির জন্য আপনাকে সামঞ্জস্যপূর্ণ মোডে টিম চালাতে হবে এবং এটি সাহায্য করে কিনা তা দেখতে হবে। এটি সহায়ক না হলে পরবর্তী সমাধান নিয়ে এগিয়ে যান৷

4] উইন্ডোজ শংসাপত্র সাফ করুন

আপনি যদি অন্য উইন্ডোজ কম্পিউটারে টিমগুলিতে সাইন ইন করতে পারেন, তাহলে অন্য কম্পিউটারে শংসাপত্রগুলি দূষিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ক্ষেত্রে, আপনি সমস্যাযুক্ত পিসিতে উইন্ডোজ শংসাপত্রগুলি সাফ করতে পারেন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা দেখতে পারেন। অন্যথায়, পরবর্তী সমাধান চেষ্টা করুন।

5] ওয়াইফাই সংযোগ সমস্যা সমাধান করুন

যেহেতু এটি একটি নেটওয়ার্ক ত্রুটি, আপনি আপনার Windows 11/10 পিসিতে ওয়াইফাই সংযোগের সমস্যাগুলির সমাধান করতে পারেন৷ নেটওয়ার্ক এবং ইন্টারনেট সংযোগের সমস্যাগুলি কীভাবে ঠিক করা যায় সে সম্পর্কে আপনি এই নির্দেশিকাটির বিরুদ্ধে মামলা করতে পারেন৷ যদি কিছুই কাজ না করে, তাহলে ইথারনেট সংযোগে স্যুইচ করার কথা বিবেচনা করুন৷

6] টিম আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

এই সমাধানটির জন্য আপনাকে Microsoft Teams অ্যাপ আনইনস্টল করতে হবে, Teams AppData ফোল্ডার বিষয়বস্তু পরিষ্কার করতে হবে, PC রিবুট করতে হবে এবং তারপর আপনার Windows 10/11 PC-এ Teams অ্যাপের সর্বশেষ সংস্করণ ডাউনলোড ও ইনস্টল করতে হবে।

টিম অ্যাপডেটা ফোল্ডার বিষয়বস্তু সাফ/মুছে ফেলতে, নিম্নলিখিতগুলি করুন:

  • Windows কী + R টিপুন রান ডায়ালগ চালু করতে।
  • Run ডায়ালগ বক্সে, নিচের পরিবেশ ভেরিয়েবল টাইপ করুন এবং এন্টার চাপুন।
%appdata%
  • অবস্থানে, টিম ফোল্ডারটি খুঁজুন (আপনাকে লুকানো ফাইল/ফোল্ডার দেখাতে হতে পারে)।
  • ফোল্ডারটিতে ডান-ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন . যেকোনো অতিরিক্ত প্রম্পট নিশ্চিত করুন।
  • ফাইল এক্সপ্লোরার থেকে প্রস্থান করুন।

7] টিম ওয়েব সংস্করণ ব্যবহার করুন

শেষ অবলম্বন হিসাবে, যদি এখনও পর্যন্ত আপনার জন্য কিছুই কাজ না করে, তাহলে আপনার সেরা সমাধান হল teams.microsoft.com-এ Microsoft টিমের ওয়েব সংস্করণ ব্যবহার করা। ওয়েব সংস্করণ কাজ করে এবং আপনি একাধিক ভাড়াটেদের জন্য টিম চালাতে সক্ষম হবেন।

আশা করি এটি সাহায্য করবে!

মাইক্রোসফ্ট টিমের সাথে কিছু ভুল আমি কিভাবে ঠিক করব?

আপনি যদি আপনার Windows 11/10 ডিভাইসে Microsoft Teams Something Went Wrong ত্রুটির সম্মুখীন হয়ে থাকেন, তাহলে সমস্যাটি সমাধান করতে আপনি এই নির্দেশাবলী অনুসরণ করতে পারেন:রাউটারটিকে পাওয়ার সাইকেল করুন। নেটওয়ার্ক সমস্যা প্রায়ই রাউটার পুনরায় চালু করে সমাধান করা যেতে পারে। আপনার সাইন-ইন শংসাপত্র পরীক্ষা করুন. কিছু ভুল হয়েছে ভুল সাইন-ইন তথ্য প্রবেশ করানোর ফলস্বরূপ। Windows থেকে সাইন-ইন শংসাপত্রগুলি সরান৷ পরিষেবার স্থিতি পরীক্ষা করুন৷

কেন আমার মাইক্রোসফ্ট টিম সমস্যা?

কখনও কখনও আপনি Microsoft টিমগুলির ত্রুটি লক্ষ্য করতে পারেন বা কখনও কখনও টিম অ্যাপ ক্র্যাশ এবং লঞ্চ লুপে আটকে যায়। এই সমস্যার সমাধান করতে, আপনার অ্যাপ আপডেট করুন, আবার লগ ইন করুন এবং আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন। উপরন্তু, পূর্ববর্তী সংস্করণ থেকে টিম খোলার চেষ্টা করুন৷

টিম লিঙ্ক কেন কাজ করছে না?

আপনি যদি লক্ষ্য করেন যে আপনার উইন্ডোজ 11/10 পিসিতে টিম লিঙ্কটি কাজ করছে না, তবে সম্ভবত, এই সমস্যাটি অ্যাপ ক্যাশে দ্বারা সৃষ্ট। সমস্যা সমাধানের জন্য, আপনি ক্যাশে সাফ করার চেষ্টা করতে পারেন, অ্যাপ আপডেট করতে পারেন এবং ফলাফল চেক করতে পারেন। যদি কিছুই কাজ না করে, তবে লিঙ্কটি অনুলিপি করুন এবং এটি একটি নতুন ট্যাবে আটকান৷

সম্পর্কিত পোস্ট :মাইক্রোসফ্ট টিমের ত্রুটি caa70007 কিভাবে ঠিক করবেন।

মাইক্রোসফট টিম এরর কোড caa7000a ঠিক করুন
  1. মাইক্রোসফ্ট টিমগুলিতে "ত্রুটি কোড:0xc0000020" কীভাবে ঠিক করবেন?

  2. ফিক্স:মাইক্রোসফ্ট স্টোর ত্রুটি কোড 0x800B010FI

  3. কিভাবে মাইক্রোসফট টিম এরর কোড CAA20002 ঠিক করবেন

  4. উইন্ডোজ 10 এ টিম ত্রুটি caa7000a ঠিক করুন