কম্পিউটার

এক বা একাধিক সূত্র গণনা করার চেষ্টা করার সময় এক্সেলের সম্পদ শেষ হয়ে গেছে

এক স্প্রেডশীট থেকে অন্য স্প্রেডশীটে অনুলিপি করার সময়, আপনি যদি পান এক বা একাধিক সূত্র গণনা করার চেষ্টা করার সময় এক্সেলের সম্পদ শেষ হয়ে গেছে ত্রুটি, এই নির্দেশিকা আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে। এটি ঘটে যখন আপনার সোর্স শীটে একটি কক্ষে ভুল সূত্র ঢোকানো থাকে৷

সম্পূর্ণ ত্রুটি বার্তাটি এরকম কিছু বলে:

এক বা একাধিক সূত্র গণনা করার চেষ্টা করার সময় এক্সেলের সম্পদ শেষ হয়ে গেছে। ফলস্বরূপ, এই সূত্রগুলি মূল্যায়ন করা যায় না।

এক বা একাধিক সূত্র গণনা করার চেষ্টা করার সময় এক্সেলের সম্পদ শেষ হয়ে গেছে

এক্সেল হল সেরা স্প্রেডশীট নির্মাতাদের মধ্যে একটি – আপনি ব্যবহার করতে পারেন এমন অসংখ্য সূত্রের জন্য ধন্যবাদ। যাইহোক, যখন আপনি একটি কক্ষে একটি ভুল বা ভুল সূত্র ব্যবহার করেন তখন সমস্যা শুরু হয়। যদিও এক্সেল ব্যবহারকারীদের ভুল সূত্র সম্পর্কে অবহিত করে, মাঝে মাঝে, এটি তা নাও করতে পারে। যখনই এটি ঘটে, এবং আপনি একটি স্প্রেডশীট থেকে অন্যটিতে ডেটা অনুলিপি করার চেষ্টা করেন, এটি উপরে উল্লিখিত বিবৃতির মতো কিছু বলে একটি ত্রুটি বার্তা প্রদর্শন করে৷

এক বা একাধিক সূত্র গণনা করার চেষ্টা করার সময় এক্সেলের সম্পদ ফুরিয়ে গেছে

এক বা একাধিক সূত্র ত্রুটি গণনা করার চেষ্টা করার সময় এক্সেলের রিসোর্স ফুরিয়ে গেছে ঠিক করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ভুল সূত্র সংশোধন করুন
  2. গণনার থ্রেডের সংখ্যা পরিবর্তন করুন

এই পদক্ষেপগুলি সম্পর্কে আরও জানতে, পড়া চালিয়ে যান৷

1] ভুল সূত্র সংশোধন করুন

এক বা একাধিক সূত্র গণনা করার চেষ্টা করার সময় এক্সেলের সম্পদ শেষ হয়ে গেছে

আপনি Excel-এ উপরে উল্লিখিত ত্রুটিটি পেলে প্রথমেই আপনাকে পরীক্ষা করতে হবে। যেহেতু এই সমস্যার মূল কারণ হল একটি কক্ষে একটি ভুল সূত্র, তাই আপনাকে অবশ্যই পরীক্ষা করতে হবে যে আপনি উৎস স্প্রেডশীটে যে সূত্রগুলি ব্যবহার করেছেন তাতে কিছু ভুল আছে কিনা৷

একটি ভুল সূত্র দ্রুত খুঁজে পেতে, আপনি একটি কক্ষে একটি বিস্ময়বোধক চিহ্ন দেখতে পারেন। সাধারণভাবে, এক্সেল একটি কক্ষে একটি বিস্ময়বোধক চিহ্ন প্রদর্শন করে, যার ডেটা বা সূত্রের সাথে কিছু সমস্যা রয়েছে। তা ছাড়া, কোনো কক্ষে লেখা কোনো ভুল বা অস্বাভাবিক লেখা থাকলে তা বেছে নিতে পারেন। যখন একটি কক্ষে কিছু সমস্যা হয় তখন Excel এটি করে।

2] গণনার থ্রেডের সংখ্যা পরিবর্তন করুন

এক বা একাধিক সূত্র গণনা করার চেষ্টা করার সময় এক্সেলের সম্পদ শেষ হয়ে গেছে

ডিফল্টরূপে, এক্সেল আপনার প্রসেসরের সমস্ত থ্রেড ব্যবহার করে স্প্রেডশীট গণনা এবং মূল্যায়ন করতে। যাইহোক, মাঝে মাঝে, একাধিক ভারী-ওজন অ্যাপ একসাথে চালানোর কারণে এটি সমস্যার কারণ হতে পারে। অতএব, আপনি উপরে উল্লিখিত সমস্যা সমাধানের জন্য আপনার কম্পিউটারে প্রসেসর বা গণনার থ্রেডের সংখ্যা পরিবর্তন করতে পারেন। এর জন্য, নিম্নলিখিতগুলি করুন:

  • আপনার কম্পিউটারে Excel খুলুন।
  • ফাইল-এ ক্লিক করুন পর্দার উপরের-বাম কোণে মেনু দৃশ্যমান।
  • বিকল্প-এ ক্লিক করুন .
  • উন্নত-এ স্যুইচ করুন ট্যাব।
  • সূত্রগুলি  খুঁজুন বিভাগ।
  • ম্যানুয়াল  বেছে নিন বিকল্প।
  • এন্টার করুন 1 এবং ঠিক আছে ক্লিক করুন বোতাম।

এর পরে, সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। না হলে, 2 লিখুন ম্যানুয়াল -এ বক্স, পরিবর্তনটি সংরক্ষণ করুন এবং আবার চেক করুন।

এর মানে কি এক বা একাধিক সূত্র গণনা করার চেষ্টা করার সময় এক্সেলের সম্পদ শেষ হয়ে গেছে; ফলস্বরূপ, এই সূত্রগুলি মূল্যায়ন করা যায় না?

এক স্প্রেডশীট থেকে অন্য স্প্রেডশীটে ডেটা অনুলিপি করার সময় এক বা একাধিক সূত্রের ত্রুটি গণনা করার চেষ্টা করার সময় যদি Excel দেখায় যে সম্পদের পরিমাণ শেষ হয়ে গেছে, তাহলে এটি বোঝায় যে উৎস ফাইলের একটি কক্ষে কিছু ভুল সূত্র ঢোকানো হয়েছে। সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে ত্রুটিটি সংশোধন করতে হবে।

আপনি কিভাবে এক্সেলের রিসোর্স ফুরিয়ে যাওয়া ঠিক করবেন?

এক্সেলের রিসোর্স এরর ফুরিয়ে যাওয়া ঠিক করতে, আপনাকে সঠিক সূত্র দিয়ে ভুল সূত্র প্রতিস্থাপন করতে হবে। আপনার সোর্স স্প্রেডশীটের একটি কক্ষে সূত্রের সাথে কিছু সমস্যা থাকলে, আপনি সম্পূর্ণ ফাইলটি অন্য স্প্রেডশীটে অনুলিপি করতে পারবেন না৷

এক্সেল কেন সূত্র গণনা করা বন্ধ করেছে?

এক্সেলের সূত্র গণনা করা বন্ধ করার বিভিন্ন কারণ থাকতে পারে। যাইহোক, যদি আপনি উপরে উল্লিখিত ত্রুটি পেয়ে থাকেন, t সংজ্ঞায়িত করে যে আপনার স্প্রেডশীটে কিছু ভুল সূত্র আছে। এক্সেল আপনার স্প্রেডশীটে সূত্র গণনা করতে ব্যর্থ হওয়ার কারণও হতে পারে।

এখানেই শেষ! আশা করি এই গাইড সাহায্য করেছে।

এক বা একাধিক সূত্র গণনা করার চেষ্টা করার সময় এক্সেলের সম্পদ শেষ হয়ে গেছে
  1. এক্সেলে ভ্যারিয়েন্স কীভাবে গণনা করবেন

  2. এক্সেলে এক্সপোনেনশিয়াল মুভিং এভারেজ কীভাবে গণনা করবেন

  3. এক্সেল পিভট টেবিলে ওজনযুক্ত গড় কীভাবে গণনা করবেন

  4. এক্সেলে ট্রেন্ড অ্যাডজাস্টেড এক্সপোনেনশিয়াল স্মুথিং কীভাবে গণনা করবেন