কম্পিউটার

আইফোন বা আইপ্যাডে কীভাবে বিজ্ঞপ্তির শব্দ বন্ধ করবেন

এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে আপনার iPhone, iPad বা iPod Touch-এ বিভিন্ন অ্যাপ এবং অ্যাকশনের জন্য বিজ্ঞপ্তির শব্দ বন্ধ করতে হয়।

আইফোন, আইপ্যাড বা আইপড টাচ-এ বিজ্ঞপ্তির শব্দগুলি অক্ষম করার পদক্ষেপগুলি বছরের পর বছর ধরে একগুচ্ছ পরিবর্তন হয়েছে। এখন আপনি অ্যাপ নোটিফিকেশন সাউন্ড অক্ষম করতে পারবেন, ফোন কল সহ সব সাউন্ড মিউট করতে পারবেন, কীপ্যাডে 'টাইপিং' এর মতো শব্দ বন্ধ করতে পারবেন, অথবা এই সমস্ত জিনিসের এক মিলিয়নের মধ্যে যেকোনো একটি।

  1. সেটিংস আলতো চাপুন আপনার হোম স্ক্রীন থেকে আইকন।
  2. আইফোন বা আইপ্যাডে কীভাবে বিজ্ঞপ্তির শব্দ বন্ধ করবেন

  3. বিজ্ঞপ্তি নির্বাচন করুন সেটিংসের তালিকা থেকে।
  4. আইফোন বা আইপ্যাডে কীভাবে বিজ্ঞপ্তির শব্দ বন্ধ করবেন

  5. এখানে আপনি আপনার সমস্ত অ্যাপের একটি তালিকা এবং তাদের বিভিন্ন বিজ্ঞপ্তি সেটিংস পাবেন। আপনি অডিও বিজ্ঞপ্তি তৈরি করা থেকে বিরত রাখতে চান এমন একটি নির্বাচন করুন – এই উদাহরণের জন্য আমরা মেল অ্যাপটি বেছে নেব।
  6. আইফোন বা আইপ্যাডে কীভাবে বিজ্ঞপ্তির শব্দ বন্ধ করবেন

  7. যদি আপনি সমস্ত নিষ্ক্রিয় করতে চান একটি অ্যাপের জন্য বিজ্ঞপ্তি, Allow Notifications টগল করুন বন্ধ-এ স্যুইচ করুন অবস্থান শুধু অডিও অক্ষম করতে, শব্দ-এ যে নামেই থাকুক তাতে আলতো চাপুন৷ ক্ষেত্র।
  8. আইফোন বা আইপ্যাডে কীভাবে বিজ্ঞপ্তির শব্দ বন্ধ করবেন


  9. কোনটিই নয় নির্বাচন করুন৷ সতর্ক টোন এর তালিকা থেকে
  10. আইফোন বা আইপ্যাডে কীভাবে বিজ্ঞপ্তির শব্দ বন্ধ করবেন

  11. কিছু অন্তর্নির্মিত সিস্টেম বৈশিষ্ট্যগুলির জন্য বিজ্ঞপ্তি শব্দগুলি অক্ষম করতে (যেমন যখন আপনি একটি নতুন ভয়েসমেল পান) মূল সেটিংস-এ ফিরে যান এবং এইবার শব্দ নির্বাচন করুন প্রবেশ।
  12. আইফোন বা আইপ্যাডে কীভাবে বিজ্ঞপ্তির শব্দ বন্ধ করবেন

  13. শব্দ এবং কম্পন প্যাটার্ন-এ স্ক্রোল করুন বিভাগ এবং বিভিন্ন iOS/iPadOS বৈশিষ্ট্যগুলির জন্য বিজ্ঞপ্তিগুলিকে নিঃশব্দ করার জন্য উপযুক্ত মনে করে এমন কোনও পরিবর্তন করুন৷ এটি সেই জায়গা যেখানে আপনি কীপ্যাড বা লক/আনলক সাউন্ড ব্যবহার করার সময় আপনি যে টাইপিং শব্দটি শুনতে পান তা অক্ষম করতে পারেন৷
  14. আইফোন বা আইপ্যাডে কীভাবে বিজ্ঞপ্তির শব্দ বন্ধ করবেন

  15. যদি আপনি অস্থায়ীভাবে চান সমস্ত নিষ্ক্রিয় করুন আপনার আইফোন বা আইপ্যাডে বিজ্ঞপ্তি শোনাচ্ছে, বিরক্ত করবেন না বৈশিষ্ট্যটি ঠিক যা আপনি খুঁজছেন। আপনি এটি সক্ষম করার আগে, সেটিংস এ গিয়ে এটি কনফিগার করার উপায়গুলি দেখে নিন -> বিরক্ত করবেন না
  16. আইফোন বা আইপ্যাডে কীভাবে বিজ্ঞপ্তির শব্দ বন্ধ করবেন

  17. যখন আপনি বিরক্ত করবেন না সক্ষম করতে চান৷ শুধু নিয়ন্ত্রণ কেন্দ্র আনুন এবং "চাঁদ" বোতামে ট্যাপ করুন (নীচে স্ক্রিনশট দেখুন)।
  18. আইফোন বা আইপ্যাডে কীভাবে বিজ্ঞপ্তির শব্দ বন্ধ করবেন


  1. ফাইন্ড মাই আইফোন বিকল্পটি কীভাবে বন্ধ করবেন

  2. আইফোনে এয়ারপ্লে কীভাবে বন্ধ করবেন

  3. কিভাবে আমার আইফোন খুঁজুন বন্ধ করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এ প্রক্সি সেটিংস বন্ধ বা নিষ্ক্রিয় করবেন