কম্পিউটার

কিভাবে আপনার আইফোনে কীবোর্ড শর্টকাট তৈরি করবেন

এই টিউটোরিয়ালটি আপনাকে "কীবোর্ড শর্টকাট" তৈরি করার ধাপগুলির মাধ্যমে গাইড করবে - শর্টকাট যা আপনাকে সম্পূর্ণ শব্দ বা বাক্যাংশের পরিবর্তে কয়েকটি অক্ষর টাইপ করতে দেয় - আপনার iPhone বা iPad এ।

আপনার iPhone এবং/অথবা iPad-এ এমন একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে একটি "শর্টকোড" টাইপ করতে দেয় যা একটি সম্পূর্ণ শব্দ বা বাক্যাংশে স্বয়ংক্রিয়ভাবে সম্পূর্ণ হবে৷ তাই আপনার ইমেল ঠিকানার মতো কিছু টাইপ করার পরিবর্তে, আপনি একটি শর্টকাট তৈরি করতে পারেন যা আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে আপনার ইমেল ঠিকানা "টাইপ আউট" করবে৷

  1. সেটিংস আলতো চাপুন আপনার iPhone/iPad-এ বোতাম, এবং সাধারণ নির্বাচন করুন তালিকা থেকে।
  2. কিভাবে আপনার আইফোনে কীবোর্ড শর্টকাট তৈরি করবেন

  3. নিচে স্ক্রোল করুন এবং কীবোর্ড নির্বাচন করুন .
  4. কিভাবে আপনার আইফোনে কীবোর্ড শর্টকাট তৈরি করবেন

  5. শর্টকাট-এ স্ক্রোল করুন অধ্যায়. সরাসরি ঝাঁপিয়ে পড়ুন এবং একটি তৈরি করুন - নতুন শর্টকাট যোগ করুন... আলতো চাপুন বোতাম।
  6. কিভাবে আপনার আইফোনে কীবোর্ড শর্টকাট তৈরি করবেন

  7. শব্দে বিভাগে, আপনি আপনার শর্টকাটটিতে পরিণত করতে চান এমন বাক্যাংশটি টাইপ করুন। এই উদাহরণে, আমরা আপনার ইমেল ঠিকানার জন্য একটি শর্টকাট তৈরি করতে যাচ্ছি। সুতরাং, শব্দে বিভাগে, আপনার ইমেল ঠিকানা লিখুন।
  8. কিভাবে আপনার আইফোনে কীবোর্ড শর্টকাট তৈরি করবেন

  9. শর্টকাটে বিভাগে, আপনি যে সংক্ষিপ্ত 'কোড'টি ব্যবহার করতে চান তা লিখুন যা টাইপ করার সময় স্বয়ংক্রিয়ভাবে আপনার ইমেল ঠিকানা প্রবেশ করবে। এই উদাহরণে আমি 'কোড' rgm ব্যবহার করেছি (যা আমার মনে “R এর জন্য দাঁড়িয়েছে oss GM অসুস্থ")। এটি একটি ভাল কোড হিসাবেও কাজ করে কারণ "rgm" একটি শব্দ নয়, বা একটির শুরু৷ সংরক্ষণ করুন আলতো চাপুন৷ আপনার কাজ শেষ হলে বোতাম (উপরের-ডান কোণে)।
  10. কিভাবে আপনার আইফোনে কীবোর্ড শর্টকাট তৈরি করবেন

  11. আপনার নতুন শর্টকাট শর্টকাট এ তালিকাভুক্ত করা উচিত বিভাগ।
  12. কিভাবে আপনার আইফোনে কীবোর্ড শর্টকাট তৈরি করবেন

  13. এখন চেষ্টা করে দেখুন। একটি নতুন পাঠ্য বার্তা বা ইমেল বা আপনি টাইপ করা যে কোনো অ্যাপ খুলুন এবং আপনার শর্টকাট হিসাবে আপনি যে বাক্যাংশটি সেট করেছেন তা লিখুন। আপনি নীচের ছবিতে দেখতে পাচ্ছেন, আমি আমার শর্টকাট (#1) প্রবেশ করার সাথে সাথে এটি আমার ইমেল ঠিকানায় (#2) স্বয়ংক্রিয়ভাবে সম্পূর্ণ হয়ে গেছে।
  14. কিভাবে আপনার আইফোনে কীবোর্ড শর্টকাট তৈরি করবেন

  15. এটাই! আপনি যত খুশি তত শর্টকাট তৈরি করতে পারেন, এবং আপনি যত বেশি ব্যবহার করবেন তত বেশি সহায়ক আপনি সেগুলি খুঁজে পাবেন।
  16. কিভাবে আপনার আইফোনে কীবোর্ড শর্টকাট তৈরি করবেন


  1. আইফোন বা আইপ্যাড কেস কীভাবে তৈরি করবেন

  2. আপনার ম্যাকে ফেসটাইম কীবোর্ড শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

  3. কীভাবে আপনার আইফোনে যে কোনও ইমেল ঠিকানা যুক্ত করবেন

  4. আপনার আইফোন এবং আইপ্যাডে কীভাবে সিরি শর্টকাট তৈরি করবেন