কম্পিউটার

আপনার আইফোন কীবোর্ডে হ্যাপটিক প্রতিক্রিয়া কীভাবে সক্ষম করবেন

iOS 16 আইফোনগুলিতে প্রচুর নতুন বৈশিষ্ট্য এবং ক্ষমতা নিয়ে এসেছে। আপনি যদি হ্যাপটিক ফিডব্যাকের অনুরাগী হন, তাহলে আপনার আইফোনের কীবোর্ডের জন্য স্বল্প পরিচিত নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল যা আপনার রাডারে থাকা উচিত৷

হ্যাপটিক প্রতিক্রিয়া আপনার আইফোন অভিজ্ঞতায় একটু নিমজ্জন যোগ করতে সাহায্য করে। আপনি যখনই কোনো অ্যাপ মুছে দেন বা আপনার iPhone রিস্টার্ট করেন তখনই এটি সামান্য কম্পনশীল *buzz* হয়।

iOS 16 এর সাথে, আপনি আপনার iPhone এর কীবোর্ডে হ্যাপটিক প্রতিক্রিয়া সক্ষম করতে পারেন। এটি সক্ষম হলে, আপনি যখনই কীবোর্ডে একটি কী ট্যাপ করবেন তখন আপনি একটি সন্তোষজনক গুঞ্জন অনুভব করবেন।

এটি আইফোনের শব্দ প্রতিক্রিয়ার একটি দুর্দান্ত বিকল্প। যদিও শব্দটি খুবই সন্তোষজনক, এটি একটু বিরক্তিকর হতে পারে, বিশেষ করে যদি আপনি জনসমক্ষে থাকেন।

হ্যাপটিক প্রতিক্রিয়া ডিফল্টরূপে চালু করা হয় না, তাই আপনাকে এটি ম্যানুয়ালি সক্ষম করতে হবে। এবং একবার আপনি এটি করলে, আপনি যখনই আপনার কীবোর্ড ব্যবহার করেন তখন এটি সক্ষম হবে, অ্যাপ্লিকেশন যাই হোক না কেন। এটি কীভাবে চালু করবেন তা এখানে।

আইফোনের কীবোর্ডে হ্যাপটিক প্রতিক্রিয়া কীভাবে সক্ষম করবেন

সৌভাগ্যবশত, আপনার iPhone এর কীবোর্ডে হ্যাপটিক ফিডব্যাক সেট আপ করা খুব কঠিন নয়।

শুধুমাত্র প্রয়োজন আপনার iOS 16 ইনস্টল করা আছে. আপনি যদি ইতিমধ্যে এটি ইনস্টল না করে থাকেন তবে কীভাবে এটি ইনস্টল করবেন তার জন্য আমাদের গাইড দেখুন৷

একবার আপনার iOS 16 ইনস্টল হয়ে গেলে, প্রক্রিয়াটি সহজ। সেটিংস এ শিরোনাম করে শুরু করুন আপনার আইফোনে।

  1. সাউন্ডস এবং হ্যাপটিক্স আলতো চাপুন বিকল্প

  2. কীবোর্ড প্রতিক্রিয়া নির্বাচন করুন৷ সাউন্ডস অ্যান্ড হ্যাপটিক্স থেকে মেনু

  3. হ্যাপটিক-এ টগল করুন বিকল্প

যে সব আপনি করতে হবে. হ্যাপটিক দিয়ে বিকল্প টগল করা সবুজ, আপনার iPhone কীবোর্ডের প্রতিটি কী প্রেসের জন্য আপনার কাছে সন্তোষজনক হ্যাপটিক প্রতিক্রিয়া থাকবে।

উপরন্তু, আপনি সাউন্ড টগল করতে পারেন আপনার কীবোর্ডের জন্য আলাদাভাবে প্রতিক্রিয়া। আপনি শব্দ উভয়ই বেছে নিতে পারেন এবং হ্যাপটিক , দুটি বিকল্পের একটি, অথবা কোনো প্রতিক্রিয়া নেই।

আপনার iPhone এ হ্যাপটিক প্রতিক্রিয়া সহ আরও নিমগ্ন অভিজ্ঞতা পান

হ্যাপটিক ফিডব্যাক হল একটি চমৎকার প্রযুক্তি যা ব্যবহারকারীদের একটি ভালো স্মার্টফোন অভিজ্ঞতা প্রদান করে। শব্দের পাশাপাশি বা এর জায়গায় ব্যবহার করা হোক না কেন, সেই সন্তোষজনক গুঞ্জন আপনার দৈনন্দিন ফোন ব্যবহারে আশ্চর্যজনক পরিবর্তন আনতে পারে।

আসলে, এটি টাইপিং গতি এবং ইনপুট নির্ভুলতা উন্নত করতে প্রমাণিত হয়েছে। উপরন্তু, এটি মোট টাইপিং ত্রুটির সংখ্যা হ্রাস করে, যা আমরা সবাই স্মার্টফোনে টাইপ করার সময় অনুভব করি।

এখন আপনি iOS 16 এর সাথে আপনার iPhone-এর কীবোর্ডের জন্য হ্যাপটিক প্রতিক্রিয়া চালু করতে পারেন, তাই টাইপ করার সময় আপনাকে সর্বদা শুধুমাত্র প্রতিক্রিয়া হিসাবে শব্দের উপর নির্ভর করতে হবে না।

এই বিষয়ে কোন চিন্তা আছে? আলোচনাটি আমাদের টুইটার বা ফেসবুকে নিয়ে যান৷

সম্পাদকদের সুপারিশ:

  • iOS 16 এর সাথে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে মুছবেন
  • iOS 16-এ আপনার লক স্ক্রিনে কীভাবে উইজেট যোগ করবেন
  • আইওএস 16 এ কিভাবে iMessages সম্পাদনা করবেন
  • কিভাবে আপনার iPhone দিয়ে আপনার Apple Watch নিয়ন্ত্রণ করবেন

  1. কিভাবে আইফোনে iMessage সক্ষম করবেন

  2. কীভাবে আপনার আইফোনটিকে একটি টিভিতে মিরর করবেন

  3. কীভাবে আপনার আইফোন আনলক করবেন

  4. কিভাবে আপনার আইফোনে সিরি অক্ষম করবেন