কম্পিউটার

TorSearch এর লক্ষ্য হল গভীর ওয়েবের জন্য Google হওয়া

"দ্য ডিপ ওয়েব" খুবই বাস্তব, এবং টরের মতো বেনামী নেটওয়ার্কগুলি আপনাকে এটি অন্বেষণ করতে সক্ষম করে। TorSearch হল একটি নতুন বেনামী সার্চ ইঞ্জিন যা এর প্রতিষ্ঠাতা ক্রিস ম্যাকনটন "গুগল অফ টর"-এ পরিণত করতে চান৷ গুগল এবং বিং-এর মতো নিয়মিত সার্চ ইঞ্জিন দ্বারা টর নেটওয়ার্ক অ্যাক্সেস করা যায় না। বিশ্বজুড়ে স্বেচ্ছাসেবকদের দ্বারা চালিত ওপেন কানেকশনের (পেঁয়াজ রুট) একটি সিরিজের মাধ্যমে ওয়েব ট্র্যাফিক রুট করার মাধ্যমে টর তার বেনামী বজায় রাখে এবং বিভিন্ন পর্যায়ে এনক্রিপশন যোগ করা হয়। টরের প্রকৃতি অনুসন্ধান করাও কঠিন করে তোলে এবং এখন পর্যন্ত কোনো টর সার্চ ইঞ্জিন একটি মসৃণ অভিজ্ঞতা দিতে পারেনি।

অনলাইন মার্কেটপ্লেস সিল্ক রোডের শাটডাউন শিরোনাম হতে পারে, কিন্তু এটি একটি বিরক্তিকর অপরাধমূলক উদ্দেশ্যে টর নেটওয়ার্ক ব্যবহার করার উদাহরণ। Tor ব্যবহার করা হয় নিষিদ্ধ সাইট দ্বারা, কিন্তু সাংবাদিক এবং কর্মীদের মত পেশাদাররাও যারা যোগাযোগ নজরদারি-প্রমাণ রাখতে চান। TorSearch এই পরিচয় গোপন রাখে।

TorSearch এর লক্ষ্য হল গভীর ওয়েবের জন্য Google হওয়া

TorSearch এ পর্যন্ত 130,000 ডিপ ওয়েব লিঙ্ক সূচিবদ্ধ করেছে। এর প্রতিষ্ঠাতা বলেছেন:

"কোন টর লুকানো পরিষেবা Google দ্বারা ক্রল করা হবে না, তবে আমি Google যেভাবে কাজ করে সেইভাবে TorSearch তৈরি করেছি৷ আমি একটি লুকানো উইকি স্পাইডিং করছি, এবং এটি অন্যান্য লুকানো পরিষেবাগুলির সাথে লিঙ্ক করে, এবং তারা প্রতিটি আরও কয়েকটির সাথে লিঙ্ক করে।"

আপনি যখন আপনার অনুসন্ধান ক্যোয়ারী টাইপ করেন তখন TorSearch onion.to গেটওয়ে ব্যবহার করে Tor নেটওয়ার্কের এন্ট্রি পয়েন্ট হিসেবে। অনুসন্ধান ইঞ্জিন অ-টর ব্যবহারকারীদের জন্য লোকেটে সহজ করে তোলে সম্পদ কিন্তু পরামর্শ অনুযায়ী, নাম প্রকাশ না করার জন্য, লুকানো ওয়েবসাইটগুলি ব্রাউজ করতে আপনাকে টর ব্রাউজার বান্ডেল ব্যবহার করতে হবে৷

টোরসার্চ গুগলের তুলনায় ওয়েবপেজগুলিকে সূচীকরণের তুলনামূলকভাবে সহজ কাজ করে, কারণ টর নেটওয়ার্কে অনেক কম সংখ্যক পেঁয়াজ ওয়েবসাইট জড়িত। এটি একটি মূল্যবান সার্চ ইঞ্জিনে পরিণত হতে পারে কারণ এনএসএ প্রকাশের আলোকে যারা গোপনীয়তা খুঁজছেন তাদের জন্য টর নেটওয়ার্কের ভাল ব্যবহার রয়েছে৷ শেষ পর্যন্ত, TorSearch হল একটি টুল এবং এর খ্যাতি তৈরি হবে বা এর ব্যবহারকারীদের উদ্দেশ্য দ্বারা ভেঙে যাবে।

উৎস:VentureBeat


  1. গোপনীয়তার জন্য সেরা সার্চ ইঞ্জিনগুলির মধ্যে 4টি৷

  2. OS.js:ওয়েবের জন্য একটি নতুন ধরনের অপারেটিং সিস্টেম

  3. ডার্ক ওয়েবের জন্য 9টি সেরা ভিপিএন

  4. ওয়েবের জন্য ছবিগুলিকে কীভাবে অপ্টিমাইজ করবেন