কম্পিউটার

ম্যাকে মাইনক্রাফ্ট লঞ্চ সংক্রান্ত 5টি দ্রুত সমাধান

মাইনক্রাফ্ট হল একটি লেগো-সদৃশ স্যান্ডবক্স ভিডিও গেম যা 2011 সালে মোজাং দ্বারা প্রকাশিত হয়েছিল, যা তিন বছর পর মাইক্রোসফ্ট কিনেছিল। 2019 সালের শেষের দিকে গেমটি সারা বিশ্বে 180 মিলিয়নেরও বেশি কপি বিক্রি করেছে। এছাড়াও এটির বিশ্বব্যাপী 112 মিলিয়ন মাসিক সক্রিয় খেলোয়াড় রয়েছে। গেমটি মূলত খেলোয়াড়দের সৃজনশীলতার একটি পরীক্ষা — সম্পদের জন্য খনন করা, কাঠামো তৈরি করা এবং ব্লক স্থাপন ও সাজিয়ে নিজের এলাকা রক্ষা করা। এমনকি আপনি অ্যাডভেঞ্চারে যেতে পারেন এবং অন্য খেলোয়াড়দের সাথে সংযোগ স্থাপন করতে পারেন, তারা যে প্ল্যাটফর্ম ব্যবহার করছেন তা নির্বিশেষে।

Minecraft Windows, macOS এবং Linux এর জন্য উপলব্ধ। Minecraft Console Edition (CE) Xbox প্ল্যাটফর্ম এবং PlayStation প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ (যার দাম $20), অন্যদিকে Minecraft Pocket Edition (PE) Android এবং iOS ডিভাইসের জন্য $7-এ উপলব্ধ।

যাইহোক, গ্রাফিক্সের প্রয়োজনীয়তা এবং গেমের বিল্ডিং প্রকৃতির কারণে, এই অ্যাপের জন্য সেরা প্ল্যাটফর্ম এখনও ডেস্কটপ কম্পিউটার। ম্যাক সংস্করণ, বিশেষ করে, ব্যবহারকারীর তৈরি স্কিন এবং মোড সমর্থন করে এবং জাভা সংস্করণের জন্য Realms এর সাথে সামঞ্জস্যপূর্ণ। গেমটি ডাউনলোড করতে, শুধু ওয়েবসাইটে যান, আপনার প্ল্যাটফর্মটি চয়ন করুন এবং ইনস্টলারটি ডাউনলোড করুন৷ শুধু অন-স্ক্রীন ইনস্টলেশন নির্দেশাবলী অনুসরণ করুন এবং আপনি যেতে পারবেন।

ম্যাকে মাইনক্রাফ্ট চালু করা যাবে না

দুর্ভাগ্যবশত, ইনস্টলেশন প্রক্রিয়া সমস্ত ম্যাক ব্যবহারকারীদের জন্য বিরামহীন নয়। কয়েক মাস আগে, বেশ কিছু মাইনক্রাফ্ট গেমার ম্যাকে একটি মাইনক্রাফ্ট বাগ রিপোর্ট করেছে যা তাদের অ্যাপ খেলতে বাধা দেয়। Minecraft স্টার্টআপে ক্র্যাশ হতে থাকে, যদিও ব্যবহারকারীরা সমস্ত ইনস্টলেশন নির্দেশাবলী অনুসরণ করেছে। এমনকি কখনও কখনও ক্র্যাশ হওয়ার আগে স্ক্রিনটি ফ্লিকার বা জমে যায়। প্রতিবেদন এবং মন্তব্য অনুসারে, মাইনক্রাফ্ট গেমটি যখনই তারা এটি খোলার চেষ্টা করে তখন লোড হতে ব্যর্থ হয় এবং কখনও কখনও তারা ক্র্যাশের সাথে একটি ত্রুটির বার্তা পায়। বেশিরভাগ ক্ষেত্রে, Minecraft অ্যাপটি আগে কাজ করছিল যখন হঠাৎ ত্রুটি দেখা দেয়।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

Minecraft গেমাররা Mac-এ যে ত্রুটির বার্তার সম্মুখীন হয়েছে তার কিছু এখানে রয়েছে:

  • মাইনক্রাফ্ট লঞ্চার অপ্রত্যাশিতভাবে বন্ধ হয়ে গেছে৷
  • থ্রেড "main" java.lang-এ ব্যতিক্রম।UnsupportedClassVersionError:net/minecraft/client/main/Main :অসমর্থিত major.minor সংস্করণ 52.0
  • জাভা হটস্পট(টিএম) 64-বিট সার্ভার VM সতর্কতা:বিকল্পটি উপেক্ষা করা PermSize; সমর্থন 8.0 এ সরানো হয়েছে
  • থ্রেড "প্রধান" java.lang.ClassCastException-এ ব্যতিক্রম:ক্লাস jdk.internal.loader.ClassLoaders$AppClassLoader ক্লাস java.net.URLClassLoader (jdk.internal.loader.ClassLoaders andClassLoaders$AppClassLoader) এ কাস্ট করা যাবে না .net.URLClassLoader লোডার 'বুটস্ট্র্যাপ'-এর java.base মডিউলে রয়েছে)
  • 51 মারাত্মক ত্রুটি … org.lwjgl.opengl
  • 56 প্রস্থান কোড 6 সহ প্রক্রিয়া ক্র্যাশ হয়েছে
  • একটি অপ্রত্যাশিত সমস্যা ঘটেছে এবং গেমটি ক্র্যাশ হয়েছে৷ আমরা অসুবিধার জন্য দুঃখিত।

Minecraft অ্যাপটি খেলার জন্য উন্মুখ ব্যবহারকারীদের জন্য এটি হতাশাজনক হতে পারে। কিছু খেলোয়াড় অনেক সমাধানের চেষ্টা করেছে, কিন্তু তাদের কেউই কাজ করছে বলে মনে হচ্ছে না। কিন্তু macOS-এ এই Minecraft স্টার্টআপ সমস্যার কারণ কী?

মাইনক্রাফ্ট কেন ম্যাকে ক্র্যাশ হতে থাকে?

ক্র্যাশের সাথে থাকা ত্রুটির বার্তাটি আপনাকে সমস্যাটির কারণ সম্পর্কে ধারণা দেবে। উদাহরণস্বরূপ, যদি আপনি এই ত্রুটিটি পান:

থ্রেড “main” java.lang-এ ব্যতিক্রম।UnsupportedClassVersionError:net/minecraft/client/main/Main :অসমর্থিত major.minor সংস্করণ 52.0

অথবা এই একটি:

জাভা হটস্পট(টিএম) 64-বিট সার্ভার VM সতর্কতা:উপেক্ষা বিকল্প PermSize; সমর্থন 8.0 এ সরানো হয়েছে

এই বার্তাগুলি আপনাকে বলে যে ক্র্যাশটি সম্ভবত আপনার Mac এ ইনস্টল করা জাভা সংস্করণের সাথে সম্পর্কিত। এটি হতে পারে যে আপনার জাভা ইনস্টল করা নেই বা আপনার ম্যাকের সংস্করণটি ইতিমধ্যে পুরানো হয়ে গেছে। এটাও সম্ভব যে আপনি জাভা-এর লেটেস্ট ভার্সন ইন্সটল করেছেন, কিন্তু Minecraft অ্যাপ কোনো কারণে এটি সনাক্ত করতে পারে না।

আপনি আপনার Mac এ Minecraft চালু করতে না পারার আরেকটি সম্ভাব্য কারণ হল আপনার লঞ্চারটি নষ্ট হয়ে গেছে। লঞ্চারের দুর্নীতির পিছনে অসম্পূর্ণ ডাউনলোড এবং ম্যালওয়্যার সংক্রমণ হতে পারে। আপনাকে অন্যান্য বিষয়গুলিও বিবেচনা করতে হবে, যেমন বেমানান ড্রাইভার, অপ্রয়োজনীয় ফাইল, পর্যাপ্ত স্টোরেজ স্পেস নেই, বা এটি কেবল একটি বাগ।

মাইনক্রাফ্ট না খুললে আমি কী করব?

এমন অনেক সমস্যা রয়েছে যা মাইনক্রাফ্টকে প্রতিক্রিয়াহীন বা অকার্যকর হয়ে উঠতে পারে। আপনি যদি অ্যাপটিকে Mac এ কাজ করতে না পান তাহলে আপনি এই সমস্যা সমাধানের নির্দেশিকা অনুসরণ করতে পারেন৷

বিকল্প মাইনক্রাফ্ট লঞ্চার ব্যবহার করে দেখুন

যদি আপনার ঐতিহ্যগত জাভা লঞ্চার নিয়ে সমস্যা হয় তাহলে অনুগ্রহ করে এখানে গাইডের সাথে পরামর্শ করুন এবং বিকল্প লঞ্চার বা আপনার প্রয়োজন অনুসারে তালিকার অন্য কোনোটি বেছে নিন।

বেমানান সফটওয়্যার চেক করুন

আপনার যদি এই স্টার্টআপ সমস্যা থাকে তবে আপনি আপনার কম্পিউটারে কোনও অসঙ্গত সফ্টওয়্যার ইনস্টল করেছেন কিনা তা পরীক্ষা করুন। যদি থাকে, আনইনস্টল করুন।

এই সাইটে তালিকাভুক্ত কোনো বেমানান সফ্টওয়্যার জন্য দেখুন. এই পৃষ্ঠায় তালিকাভুক্ত সফ্টওয়্যারটি Minecraft-এর সাথে বেমানান বলে পরিচিত, এবং আপনার সিস্টেম থেকে আনইনস্টল করা উচিত৷

যদি কোনটি পাওয়া যায়, সেগুলিকে আপনার মেশিন থেকে আনইনস্টল করুন৷

আপনি কোনো অসঙ্গত সফ্টওয়্যার আনইনস্টল করার পরে, পরিবর্তনগুলি প্রয়োগ করার জন্য আপনার পিসি পুনরায় চালু করুন৷

মাইনক্রাফ্ট জাভা সংস্করণ আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

Minecraft Java Edition আনইনস্টল করার সময়, আপনার সিস্টেমের আনইনস্টল প্রক্রিয়া সমস্ত সম্পর্কিত ফাইল মুছে ফেলার ক্ষেত্রে আপনার বিশ্বের একটি ব্যাকআপ তৈরি বা আপডেট করতে ভুলবেন না৷

আপনি Minecraft আনইনস্টল করার পরে, পরিবর্তনগুলি প্রয়োগ করার জন্য আপনার পিসি পুনরায় চালু করুন। Minecraft Java এর সাম্প্রতিকতম সংস্করণ ডাউনলোড করুন এবং আপনার গেমের জন্য বেছে নেওয়া যেকোন ডেটা এবং অন্যান্য সম্পদ পুনরুদ্ধার করুন।

ম্যাকে মাইনক্রাফ্ট বাগ

আপনি যদি macOS-এ Minecraft 2.0.792 ব্যবহার করেন, তাহলে আপনি সম্ভবত Minecraft লঞ্চার বাগ দ্বারা প্রভাবিত হয়েছেন। মোজাং অবিলম্বে সমস্যাটির উপর কাজ করেছে এবং বাগটির জন্য একটি সমাধান প্রকাশ করেছে। কিন্তু আপনি যদি বাগ ফিক্স সহ আপডেটটি ইনস্টল করে থাকেন এবং আপনি এখনও আপনার Mac এ Minecraft চালু করতে না পারেন, Mojang নিম্নলিখিতগুলি করার পরামর্শ দেয়:

  1. ফাইন্ডার খুলুন, তারপরে Command + Shift + G টিপুন ফাইন্ডার অনুসন্ধান ফাংশন খুলতে।
  2. সার্চ উইন্ডোতে এটি টাইপ করুন: ~/লাইব্রেরি/অ্যাপ্লিকেশন সাপোর্ট/মাইনক্রাফ্ট
  3. Launcher.jar-এ ক্লিক করুন ফাইল।
  4. মাইনক্রাফ্ট লঞ্চারটি এখন একটি জাভা ট্যাব হিসাবে খোলা উচিত এবং আপনি এখন গেমটি চালু করতে সক্ষম হবেন৷

আপনি যদি Minecraft 17w43a এবং Minecraft 17w43b চালাচ্ছেন, এখানে বাগটি ঠিক করার ধাপগুলি রয়েছে:

  1. আপনার Minecraft লঞ্চারে, লঞ্চ বিকল্পগুলিতে যান।
  2. আপনার Minecraft প্রোফাইলে ক্লিক করুন।
  3. রেজোলিউশন আনচেক করুন .
  4. সংবাদ-এ যান ট্যাব, তারপর প্লে টিপুন .
  5. মাইনক্রাফ্ট এখন লোড হওয়া উচিত এবং আপনি নতুন স্ন্যাপশটে গেমটি খেলতে সক্ষম হবেন৷

আপনি যদি এই বাগগুলির দ্বারা প্রভাবিত না হন তবুও আপনি ম্যাকোসে Minecraft খুলতে না পারলে, আপনাকে নিম্নলিখিত সমাধানগুলিকে শট দিতে হবে৷

macOS এ লঞ্চের সময় মাইনক্রাফ্ট ক্র্যাশ:সাধারণ সমাধানগুলি

যদি আপনার মাইনক্রাফ্টের সংস্করণটি উপরে তালিকাভুক্ত বাগ দ্বারা প্রভাবিত সংস্করণগুলিতে অন্তর্ভুক্ত না হয়, তবে ঘন ঘন ক্র্যাশিং সম্ভবত অন্য কিছুর কারণে ঘটে। কিন্তু নিচের যেকোনও সমাধান চেষ্টা করার আগে, জটিলতা এড়াতে এবং এই সমাধানগুলির কাজ করার সম্ভাবনা উন্নত করতে প্রথমে কিছু ঘর পরিষ্কার করার বিষয়টি নিশ্চিত করুন৷

এখানে কিছু মৌলিক সমস্যা সমাধানের টিপস রয়েছে যা আপনাকে অনুসরণ করা উচিত:

  • আপনার অ্যান্টিভাইরাস বা অন্যান্য নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয় করুন যা Minecraft চালু করার ক্ষেত্রে হস্তক্ষেপ করতে পারে।
  • একটি Mac পরিষ্কার সফ্টওয়্যার ব্যবহার করে আপনার সিস্টেম পরিষ্কার করুন৷ এটি ক্যাশে করা ডেটা এবং জাঙ্ক ফাইলগুলি থেকে মুক্তি পাবে যা আপনার সিস্টেমকে বিশৃঙ্খল করছে৷
  • অ্যাপগুলি আনইনস্টল করুন যেগুলি আপনার গেমের জন্য আর জায়গা খালি করার দরকার নেই৷
  • আপনার Mac রিস্টার্ট করুন। একটি নতুন শুরু আপনার সিস্টেমের জন্য অনেক বিস্ময়কর কাজ করতে পারে৷

একবার আপনার ম্যাক প্রস্তুত হয়ে গেলে এবং প্রস্তুত হয়ে গেলে, কোন সমাধান আপনার জন্য কাজ করে তা দেখতে আপনি তালিকার নিচে কাজ শুরু করতে পারেন৷

ফিক্স #1:আপনার Minecraft অ্যাপ আপডেট করুন।

আপনি যদি মাইনক্রাফ্টের পূর্ববর্তী সংস্করণ ব্যবহার করে থাকেন তবে নতুন অ্যাপ বিকাশ উপভোগ করতে এবং আপনার গেমিং অভিজ্ঞতা উন্নত করতে সর্বশেষ সংস্করণে আপগ্রেড করা ভাল।

Minecraft আপডেট করতে, অ্যাপ লঞ্চার খুলুন। লঞ্চার স্বয়ংক্রিয়ভাবে আপনাকে অ্যাপ্লিকেশনটির সর্বশেষ সংস্করণ দেখাবে। এটি আপডেট না হলে, প্লে বোতামের ডানদিকে অবস্থিত তীরটিতে ক্লিক করুন। সর্বশেষ সংস্করণে আপনার Minecraft আপডেট করতে সর্বশেষ রিলিজ লিঙ্কে ক্লিক করুন। আপডেট প্রক্রিয়া সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

ফিক্স #2:আপনার জাভা ইনস্টলেশন আপডেট করুন।

স্টার্টআপ ইস্যুতে মাইনক্রাফ্ট ক্র্যাশ হওয়ার সাধারণ কারণগুলির মধ্যে একটি হল একটি পুরানো জাভা ইনস্টলেশন। একটি আপডেট করা জাভা থাকা গুরুত্বপূর্ণ, বিশেষ করে যারা গেমটির জাভা সংস্করণ খেলছেন তাদের জন্য। এটিও গুরুত্বপূর্ণ যে আপনি জাভা সংস্করণটি ইনস্টল করুন যা আপনার macOS সংস্করণের জন্য উপযুক্ত। পুরানো macOS সংস্করণের জন্য 32-বিট জাভা এবং Catalina এবং অন্যান্য সাম্প্রতিক macOS সংস্করণগুলির জন্য 64-বিট জাভা ইনস্টল করুন। আপনি যদি আপনার অ্যাপের জন্য সামঞ্জস্যপূর্ণ সফ্টওয়্যার খোঁজার ঝামেলা না চান তবে আপনি একটি ড্রাইভার আপডেটার ব্যবহার করতে পারেন পরিবর্তে।

মনে রাখবেন যে Minecraft 1.12 থেকে শুরু করে, Minecraft চালানোর জন্য Java 8 লাগবে। যদি আপনার কাছে এটি না থাকে বা আপনি জানেন না যে আপনি আপনার ম্যাকে কোন জাভা সংস্করণ ইনস্টল করেছেন, আপনাকে চিন্তা করতে হবে না কারণ ইনস্টলারটি ডিফল্টরূপে তার নিজস্ব জাভা সংস্করণের সাথে আসে। একাধিক জাভা ইনস্টলেশনের কারণে দ্বন্দ্ব এড়াতে আপনার বর্তমান জাভা ইনস্টলেশনটি আনইনস্টল করা নিশ্চিত করুন।

ফিক্স #3:জাভা ডিরেক্টরি ম্যানুয়ালি সেট করুন।

আপনার যদি একাধিক জাভা ইনস্টলেশন থাকে এবং আপনি Minecraft গেমের জন্য একটি নির্দিষ্ট সংস্করণ ব্যবহার করতে চান, তাহলে আপনাকে বিভ্রান্তি এড়াতে গেমের জন্য ম্যানুয়ালি পথ সেট করতে হবে।

এটি করতে:

  1. অ্যাপল মেনু> সিস্টেম পছন্দ> Java-তে ক্লিক করুন।
  2. জাভা-এ ক্লিক করুন ট্যাব, তারপর দেখুন নির্বাচন করুন৷ .
  3. পাথের অধীনে সমস্ত পাঠ্য নির্বাচন করুন এবং অনুলিপি করুন। জাভা ইনস্টলেশনের পথটি এইরকম হওয়া উচিত:
  4. /Library/Internet Plug-Ins/JavaAppletPlugin.plugin/Contents/Home/bin/java
  5. মাইনক্রাফ্ট লঞ্চার খুলুন, তারপরে লঞ্চ বিকল্পগুলি ক্লিক করুন৷
  6. আপনি যে মাইনক্রাফ্ট গেমটি চালাতে চান তার সংস্করণে ক্লিক করুন।
  7. জাভা এক্সিকিউটেবল এ স্ক্রোল করুন এবং বৈশিষ্ট্যটি চালু করুন।
  8. আপনার কপি করা পাঠ্যটি (পাথের নিচে) বক্সে আটকান।

উইন্ডো বন্ধ করুন এবং আবার Minecraft চালু করার চেষ্টা করুন।

ফিক্স #4:লঞ্চারটি পুনরায় ডাউনলোড করুন।

  1. যদি আপনার একটি দূষিত বা অসম্পূর্ণ লঞ্চার থাকে, তাহলে আপনি এই লিঙ্ক থেকে একটি ভাল কার্যকারী অনুলিপি ডাউনলোড করতে পারেন।
  2. লঞ্চার ফাইলে ডাবল-ক্লিক করে এবং Minecraft আইকনটিকে অ্যাপ্লিকেশানগুলিতে টেনে লঞ্চারটি ইনস্টল করুন ফোল্ডার।
  3. আপনার জাভা ইন্সটলেশন পুরানো হয়ে যাওয়া সম্পর্কে কোনো বিজ্ঞপ্তি উপেক্ষা করুন।
  4. নতুন লঞ্চার ইনস্টল হয়ে গেলে, আবার অ্যাপ্লিকেশন খোলার চেষ্টা করুন এবং দেখুন নতুন লঞ্চার কাজ করে কিনা৷

ফিক্স #5:Bootstrap.jar লঞ্চার হিসাবে ব্যবহার করুন।

আপনি যদি একটি নতুন লঞ্চার ডাউনলোড করে থাকেন এবং এটি কাজ করছে বলে মনে হয় না, আপনি পরিবর্তে Bootstrap.jar ফাইলটি ব্যবহার করে অ্যাপ্লিকেশনটি খোলার চেষ্টা করতে পারেন। ফাইলটি অ্যাক্সেস করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. মাইনক্রাফ্ট অ্যাপ্লিকেশনটিতে ডাবল-ক্লিক করুন এবং প্যাকেজের বিষয়বস্তু দেখান নির্বাচন করুন।
  2. নেভিগেট করুন সামগ্রী> সম্পদ> Java।
  3. Bootstrap.jar-এ ডাবল-ক্লিক করুন এটা খুলতে এটি মাইনক্রাফ্ট লঞ্চার হিসাবে কাজ করা উচিত৷

র্যাপিং আপ

স্টার্টআপ সমস্যার কারণে Minecraft চালু করতে না পারা বিরক্তিকর হতে পারে। আপনি যদি কখনও কোনও ত্রুটির সম্মুখীন হন বা আপনি আপনার Mac এ Minecraft চালু করতে না পারেন, তাহলে আপনি এটিকে আবার কাজ করতে উপরের নির্দেশিকাটি উল্লেখ করতে পারেন। যদি অন্য সব ব্যর্থ হয়, তাহলে আপনি ত্রুটিটি সম্পূর্ণরূপে সমাধান করতে পুরো গেমটি পুনরায় ইনস্টল করতে পারেন৷


  1. 4টি দ্রুত সমাধান সহ সর্বাধিক সাধারণ Google হোম সমস্যা

  2. দ্রুত সমাধান সহ সর্বাধিক সাধারণ অ্যামাজন ইকো সমস্যা

  3. 5 সর্বাধিক সাধারণ PS4 সমস্যাগুলি তাদের দ্রুত সমাধানের সাথে

  4. 4টি সাধারণ ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ সমস্যাগুলি দ্রুত সমাধানের সাথে