কম্পিউটার

Google Home এবং Google Assistant-এর মাধ্যমে আপনার ভয়েস সম্প্রচার করুন

এখন আর পরিবারের সদস্যদের রাতের খাবার বা প্রাতঃরাশের জন্য জড়ো করার জন্য চিৎকার করা হবে না, কারণ Google সহকারী আপনার সাহায্যে আসে৷ নতুন আপডেট আপনাকে আপনার ফোন বা Google হোম স্পীকারে Google Assistant ব্যবহার করে আপনার বাড়ির প্রতিটি কোণে আপনার ভয়েস সম্প্রচার করতে দেয়। যদিও একটু দেরিতে, Google, স্মার্ট হোম স্পিকারের বাজারে অবশেষে Amazon-এর সাথে এগিয়ে গেছে বলে মনে হচ্ছে৷

এটি, সমস্ত নতুন বৈশিষ্ট্য, যা প্রাথমিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা এবং যুক্তরাজ্যে ইংরেজির সাথে ডিফল্ট ভাষা হিসাবে শীঘ্রই বিশ্বের অন্যান্য অংশে বিভিন্ন ভাষায় চালু করা হবে। .

সুতরাং, পরের বার যখন আপনি অফিস থেকে বাড়ি ফেরার পথে, আপনার পরিবারের সদস্যদের এই বলে জানান "Ok Google, সম্প্রচার আমি বাড়ির পথে আছি!" . এটা তার মতই সহজ!

কিভাবে শুরু করবেন

শুরু করতে, আপনি এই বৈশিষ্ট্যটি উভয় উপায়ে ব্যবহার করতে পারেন, যেমন আপনি একটি Google Home ডিভাইস থেকে অন্যদের কাছে এবং Google Assistant ব্যবহার করে আপনার স্মার্টফোন থেকে Google Home ডিভাইসে আপনার বার্তা সম্প্রচার করতে পারেন।

Google Home এবং Google Assistant-এর মাধ্যমে আপনার ভয়েস সম্প্রচার করুন

ইমেজ ক্রেডিট: Google

Google হোম ডিভাইস থেকে অন্যান্য Google হোম ডিভাইসে সম্প্রচার করুন

একটি বার্তা সম্প্রচার করতে, একজনের কাছে দুটি বা ততোধিক Google Home ডিভাইস থাকা উচিত, যেমন হয় Google Home বা Google Home Mini৷ Google Home এবং Google Home Mini-এর সমন্বয়ও কাজ করবে। এছাড়াও, সমস্ত Google হোম ডিভাইসগুলি ফার্মওয়্যার সংস্করণ 1.26.93937 বা উচ্চতর সংস্করণে আপডেট করা উচিত এবং একই Wi-Fi নেটওয়ার্ক ব্যবহার করা উচিত৷

এছাড়াও, বাড়ির যেকোনো একজন সদস্যকে প্রতিটি Google Home ডিভাইসে সাইন ইন করতে হবে। আপনার খেয়াল রাখতে হবে যে বিরক্ত করবেন না মোড বন্ধ আছে।

আপনার স্মার্টফোন থেকে Google হোম ডিভাইসে সম্প্রচার করুন:

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে বার্তাটি সম্প্রচার করেন তবে এটি Android 6.0 বা তার উচ্চতর সংস্করণে চলবে; Google app 6.13 বা উচ্চতর এবং 1.5 GB মেমরি এবং 720p স্ক্রিন রেজোলিউশন সহ। ফোনটিতে Google Play পরিষেবা এবং ইংরেজি ডিফল্ট ভাষা হওয়া উচিত।

যাদের iPhone আছে, ডিভাইসটি iOS 9.3 বা তার পরের সংস্করণে Google Assistant অ্যাপের সাথে চলতে হবে।

এছাড়াও আপনাকে আপনার স্মার্টফোনে এবং Google হোম ডিভাইসে একই Google অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে।

আপনার সম্প্রচারিত বার্তাটি একই Google অ্যাকাউন্টে সাইন ইন করা সমস্ত Google Home ডিভাইসে চলবে৷

এখন পর্যন্ত, স্মার্ট হোম স্পিকারের বাজারের তিন-চতুর্থাংশ অ্যামাজন অ্যালেক্সার দখলে আছে, তাই আপাতত অপেক্ষা করুন এবং দেখুন, যদি Google একটি জায়গা তৈরি করতে সক্ষম হয় নিজের জন্য।


  1. Google অ্যাসিস্ট্যান্ট ভয়েস কমান্ড কীভাবে মুছবেন?

  2. 4টি দ্রুত সমাধান সহ সর্বাধিক সাধারণ Google হোম সমস্যা

  3. আপনার Google, Facebook এবং Twitter ডেটা কিভাবে ডাউনলোড করবেন

  4. Google ড্রাইভ এবং এনক্রিপশনের মাধ্যমে কীভাবে আপনার WhatsApp ডেটা নিরাপদ রাখবেন?