কম্পিউটার

অ্যান্ড্রয়েডে জিপিএস লোকেশন কীভাবে জাল করবেন

আপনি অবশ্যই আপনার জিপিএস স্থানাঙ্কগুলি এমন কারো সাথে ভাগ করবেন না যিনি আপনার কাছে সম্পূর্ণ অপরিচিত, তাই না? তাহলে কেন আপনি ক্রমাগত অ্যাপগুলিকে আপনার অবস্থানের ডেটা অ্যাক্সেস করার অনুমতি দিচ্ছেন? আপনার কোন ধারণা আছে যেখানে আপনার তথ্য সংরক্ষণ করা হয়? আপনি কি ডেটা সঞ্চয় করার সিস্টেমের নিরাপত্তায় বিশ্বাস করেন?

আমরা এমন কয়েক ডজন অ্যাপের কাছে এসেছি যেগুলি সঠিকভাবে কাজ করার জন্য আপনার অবস্থানের প্রয়োজন, এবং সৎ হতে- শুধু আপনাকে লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন দিয়ে বোমাবর্ষণ করতে।

যাইহোক, এতে কোন সন্দেহ নেই যে GPS এর প্রবর্তন সত্যিই একটি বৈপ্লবিক পদক্ষেপ যা আমাদের ফোন ব্যবহার করার পদ্ধতিকে পরিবর্তন করেছে। আমরা অবস্থানগুলি সনাক্ত করতে চাই, ম্যাপিং করতে চাই, লোকেদের, জিনিসগুলি ট্র্যাক করতে চাই বা আবহাওয়ার আপডেট পেতে চাই। জিপিএস সিস্টেম সব উপায়ে সাহায্য করেছে!

কিন্তু জিপিএস স্পুফের জন্যও প্রচুর কারণ রয়েছে এবং আপনি চান না যে আপনার সঠিক অবস্থানটি অ্যাক্সেস করা হোক। এই ব্লগে আমরা দেখব কেন আমরা আমাদের অবস্থান জাল করতে চাই (কখনও কখনও!) এবং কীভাবে আমরা এটি করতে পারি?

অ্যান্ড্রয়েডে জিপিএস লোকেশন কীভাবে জাল করবেন

আপনি কেন জিপিএস অবস্থান জাল করতে চান?

এখানে আমরা বেশ কয়েকটি পরিস্থিতির তালিকা করছি যেখানে আপনি নকল অবস্থান করতে চাইতে পারেন (হয়তো মজার জন্য বা অন্য কারণে হতে পারে):

  • হয়তো আপনার বাবা-মা আপনার উপর নজর রাখতে জিপিএস ট্র্যাকার ব্যবহার করছেন।
অ্যান্ড্রয়েডে জিপিএস লোকেশন কীভাবে জাল করবেন
  • হয়তো আপনি একটি খুব ট্রেন্ডিং অ্যাপ্লিকেশন ইনস্টল করতে চান, কিন্তু এটি কাজ করে না বা আপনি যে দেশে বাস করছেন সেখানে উপলব্ধ নয়৷
অ্যান্ড্রয়েডে জিপিএস লোকেশন কীভাবে জাল করবেন
  • আপনার প্রকৃত অবস্থান সম্পর্কে আপনার বন্ধুদের প্রতারণা করা এবং তাদের মনে করা যে আপনি একটি অসাধারণ ছুটিতে আছেন।
অ্যান্ড্রয়েডে জিপিএস লোকেশন কীভাবে জাল করবেন
  • অধিকাংশ লোক GPS স্পুফ সম্পর্কে অনুসন্ধান করে যখন তারা একটি অবস্থান-ভিত্তিক গেম খেলছে। এটি শারীরিকভাবে সেখানে যাওয়ার পরিবর্তে একটি নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর বিষয়ে আপনার ডিভাইসটিকে কৌশল করার একটি উপায়৷
অ্যান্ড্রয়েডে জিপিএস লোকেশন কীভাবে জাল করবেন
  • আরেকটি কারণ হতে পারে সেই লক্ষ্যযুক্ত বিজ্ঞাপনগুলি থেকে পরিত্রাণ পেতে, যেগুলি আপনার অবস্থান অ্যাক্সেসের উপর ভিত্তি করে৷

মনে রাখবেন, আপনি যদি কোনো ভূ-নিয়ন্ত্রিত সাইট অ্যাক্সেস করতে চান তবে আপনার জাল অবস্থান পরিবর্তন করা সম্ভবত আপনাকে সাহায্য করবে না। এর জন্য আপনাকে ভিপিএন পরিষেবাগুলি ব্যবহার করতে হবে৷

কিভাবে জিপিএস স্পুফ করবেন?

আসুন Android-এ নকল GPS অবস্থানের ধাপে ধাপে প্রক্রিয়াটি দেখি:

ধাপ 1- আপনাকে একটি GPS স্পুফিং অ্যাপ ইনস্টল করতে হবে

আপনি প্লে স্টোরে নকল জিপিএস অ্যাপের আধিক্য খুঁজে পেতে পারেন, যখন আমরা নকল জিপিএস অবস্থান ব্যবহার করার পরামর্শ দিই অ্যাপ, কারণ এটি এখনই উপলব্ধ সর্বোচ্চ রেটযুক্ত GPS স্পুফিং অ্যাপগুলির মধ্যে একটি৷

আপনি এখান থেকে নকল জিপিএস লোকেশন অ্যাপ ডাউনলোড করতে পারেন!

ধাপ 2- বিকাশকারী বিকল্পগুলি সক্রিয় করুন

এটি করতে, আপনার সেটিংস-এর দিকে যান৷ মেনু> নিচে স্ক্রোল করুন এবং সিস্টেম খুঁজুন বিকল্প> ফোন সম্পর্কে আলতো চাপুন এবং 'বিল্ড নম্বর' এ পৌঁছান , এখানে আপনাকে এই বিকল্পটি কমপক্ষে 5-7 বার ট্যাপ করতে হবে যতক্ষণ না আপনি একটি বার্তা না পান “আপনি এখন একজন বিকাশকারী !"।

অ্যান্ড্রয়েডে জিপিএস লোকেশন কীভাবে জাল করবেন

ধাপ 3- আপনার মক লোকেশন অ্যাপ সক্ষম করুন

এখন আপনি বিকাশকারী বিকল্প আনলক করেছেন৷ আপনার ডিভাইসে। এটিতে এবং ডিবাগিং-এর অধীনে আলতো চাপুন৷ হেড, 'মক লোকেশন অ্যাপ নির্বাচন করুন এ ক্লিক করুন '। একটি পপ-আপ বক্স আসবে> 'নকল GPS অবস্থান বেছে নিন অ্যাপ।

অ্যান্ড্রয়েডে জিপিএস লোকেশন কীভাবে জাল করবেন

পদক্ষেপ 4- আপনার অবস্থান স্ফফ করার সময়

এরপরে, আপনাকে ফিরে যেতে হবে এবং GPS স্পুফিং অ্যাপ চালু করতে হবে- ভুয়া GPS অবস্থান> এটি আপনাকে নির্দিষ্ট অনুমতির অনুমতি দিতে বলবে। চালিয়ে যান আলতো চাপুন> অনুমতি দিন ডিভাইসের অবস্থান অ্যাক্সেস করার জন্য অ্যাপ।

একবার আপনি অনুমতি প্রদান করলে, আপনি GPS স্পুফের জন্য প্রস্তুত। মানচিত্রে টেনে আনুন, প্যান করুন, জুম করুন এবং আপনার নতুন অবস্থান চয়ন করুন৷ একবার আপনি আপনার পছন্দসই অবস্থানটি খুঁজে পেলে> ‘এখানে টেলিপোর্টে ক্লিক করুন '।

অ্যান্ড্রয়েডে জিপিএস লোকেশন কীভাবে জাল করবেন

ধাপ 5- আপনার নতুন অবস্থান যাচাই করুন

আপনার অভিভাবকের GPS ট্র্যাকিং অ্যাপ থেকে আপনার নতুন অবস্থান ট্র্যাক করুন- আপনি দেখতে পাবেন যে আপনি সফলভাবে আপনার অবস্থান পরিবর্তন করেছেন!

মনে রাখার জন্য পয়েন্ট:

-যদি আপনি আপনার পিতামাতার কাছ থেকে জিপিএস অবস্থান লুকিয়ে থাকেন। লুকানো এবং জাল করা শেষ হলে আপনি আপনার স্পুফ করা অবস্থান নিষ্ক্রিয় করেছেন তা নিশ্চিত করুন৷ অন্যথায় একটি সমস্যা আসতে পারে, যখন তাদের জিপিএস ট্র্যাকিং অ্যাপ আপনাকে স্কুলে দেখায় যখন আপনি তাদের মধ্যে বসে আছেন।

-জিপিএস লোকেশন স্পুফিং বন্ধ করতে:অ্যাপটি চালু করুন> স্টপ এ আলতো চাপুন বোতাম!

-চতুর হোন এবং নিশ্চিত করুন যে আপনার ফোনে নকল GPS লোকেশন অ্যাপ চালানোর কোনো প্রমাণ নেই। সুতরাং, সেটিংস এ যান৷ মেনু> অ্যাপস-এর দিকে যান বিকল্প> 'ভুয়া GPS অবস্থান' নির্বাচন করুন তালিকা থেকে অ্যাপ> বিজ্ঞপ্তি বেছে নিন বিকল্প> অক্ষম করুন

অ্যান্ড্রয়েডে জিপিএস লোকেশন কীভাবে জাল করবেন

শেষ দ্রষ্টব্য:

সুতরাং, এইভাবে আপনি কীভাবে আপনার পিতামাতাকে আটকাতে পারেন, আপনার বন্ধুদের বোকা বানাতে পারেন এবং আপনার ডিভাইসের বিভিন্ন অ্যাপ আপনাকে ট্র্যাক করা থেকে বিরত রাখতে পারেন। জাল জিপিএস অবস্থান উপভোগ করুন!

উপরে উল্লিখিত পদ্ধতিতে এগিয়ে যাওয়ার আগে, আমরা উল্লেখ করতে চাই যে আপনি আসলে আপনার অবস্থানকে ফাঁকি দিতে চান কিনা তা বিজ্ঞতার সাথে চয়ন করুন, কখনও কখনও পরিস্থিতি আরও খারাপ হতে পারে যখন কেউ আপনি কোথায় আছেন তা ট্র্যাক করতে পারে না, তাই সতর্ক থাকুন!


  1. Android এ GPS নির্ভুলতা কিভাবে উন্নত করা যায়

  2. কীভাবে ক্রোমে জিপিএস অবস্থান জাল করবেন

  3. অ্যান্ড্রয়েডে আপনাকে ট্র্যাক করা থেকে গুগলকে কীভাবে থামানো যায়

  4. অ্যান্ড্রয়েড ডিভাইসে 6টি সেরা নকল জিপিএস লোকেশন অ্যাপস