কম্পিউটার

কীভাবে ক্রোমে জিপিএস অবস্থান জাল করবেন

একজনের অবস্থান খোঁজা এবং ট্র্যাক করা সহজ। আজকাল অনলাইনে যাওয়া মানে আপনি যেখানেই যান সেখানে ডিজিটাল পদচিহ্ন রেখে যাওয়ার মতো। বিজ্ঞাপন, আবহাওয়ার বিজ্ঞপ্তি এবং স্থানীয় অবস্থানগুলি আবিষ্কার করার জন্য অবস্থান অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা নিশ্চিত করতে সাহায্য করতে পারি আপনার ব্রাউজার এবং অন্য কোনো ওয়েবসাইট আপনার অবস্থান অ্যাক্সেস করে।

একটি ব্রাউজার কিভাবে জানবে আপনি কোথায় আছেন?

কীভাবে ক্রোমে জিপিএস অবস্থান জাল করবেন

  • ডিভাইসটিতে অ্যাক্সেস সহ যেকোনো ব্রাউজার আপনার আইপি ঠিকানা দেখে আপনার অবস্থান নির্ধারণ করতে পারে। এই IP ঠিকানা আপনার অবস্থান নির্ণয় করতে সাইট এবং অ্যাপ ব্যবহার করা যেতে পারে।
  • প্রতিটি ওয়্যারলেস রাউটার অথবা নেটওয়ার্ক একটি বেসিক সার্ভিস সেট আইডেন্টিফায়ার সম্প্রচার করে, যা জনসাধারণের কাছে অ্যাক্সেসযোগ্য। এই টোকেনে আপনার IP ঠিকানা সম্পর্কে তথ্য রয়েছে, যা ব্রাউজার ব্যবহার করে আপনি কোথায় আছেন তা নির্ধারণ করতে পারে।
  • প্রতিটি স্মার্টফোন, ট্যাবলেট, এবং ইলেকট্রনিক গ্যাজেটে একটি GPS লোকেটার রয়েছে যা আপনাকে স্থানীয় অবস্থানের জন্য মানচিত্র খুঁজে পেতে দেয়৷ যেহেতু যেকোনো গ্যাজেট এবং ফোনকে জিপিএস অ্যাক্সেস করতে হবে, তাই আপনার অবস্থান ট্র্যাক করতে আপনার ব্রাউজার আপনার অবস্থানের ডেটা অ্যাক্সেস করতে পারে৷

Chrome-এ GPS লোকেশন কীভাবে জাল করবেন

কীভাবে ক্রোমে জিপিএস অবস্থান জাল করবেন

আপনার অবস্থান আবিষ্কার করা থেকে আটকাতে আপনি অনেক পদক্ষেপ নিতে পারেন। আপনার অনলাইন গোপনীয়তা এবং সুরক্ষার জন্য আপনি যা করতে পারেন তার মধ্যে একটি হল আপনার অবস্থান জাল করার জন্য একটি VPN ব্যবহার করা। আপনাকে  VPN সার্ভার দ্বারা নির্ধারিত একটি IP ঠিকানা এবং আপনার আইপি অ্যাড্রেস ছদ্মবেশে ব্যবহার করে ব্যবহারকারীর অবস্থান মোটামুটিভাবে নির্ধারণ করতে ব্যবহার করা যেতে পারে। উপরন্তু, যেহেতু VPN আপনার অনুভূত অবস্থান পরিবর্তন করে, আপনি অনেক দেশে জিও-সীমাবদ্ধ সামগ্রী অ্যাক্সেস করতে পারেন৷

বোনাস টিপ:Systweak VPN – নকল জিপিএস অবস্থানের জন্য সেরা পছন্দ

কীভাবে ক্রোমে জিপিএস অবস্থান জাল করবেন

কীভাবে ক্রোমে জিপিএস অবস্থান জাল করবেন

সিস্টওয়েক ভিপিএন একটি আশ্চর্যজনক VPN পরিষেবা যা আপনাকে বিশ্বের 200টি অবস্থান এবং 53টি দেশে 4500টিরও বেশি সার্ভারের সাথে লিঙ্ক করে। আপনি 53টি দেশে ছড়িয়ে থাকা 200টি জায়গায় আপনার অবস্থান এবং আইপি ঠিকানা গোপন করতে পারেন। Systweak VPN কেন সেরা বিকল্প তা বেছে নিতে আপনাকে সাহায্য করার জন্য এখানে কয়েকটি সুবিধা রয়েছে৷

নিষেধাজ্ঞাগুলি উপেক্ষা করা অপরিহার্য

ব্যবহারকারীরা এখন যেতে যেতে এক জায়গায় যেকোনো আঞ্চলিকভাবে নিষিদ্ধ বিষয়বস্তু অ্যাক্সেস করতে পারে। উপাদান অ্যাক্সেস করতে আপনি দেশের সার্ভারের সাথে সংযোগ করতে পারেন।

এটি সম্ভাব্য সবচেয়ে শক্তিশালী এনক্রিপশন ব্যবহার করে

ব্যবহারকারীর গোপনীয়তা সুরক্ষিত করতে, Systweak VPN মিলিটারি-গ্রেড AES 256-বিট এনক্রিপশন প্রদান করে। যদি দূষিত অভিনেতারা ডেটাতে তাদের হাত পায়, তারা এখনও এটির পাঠোদ্ধার করতে পারে না৷

"কিল" মোড

যদি VPN সার্ভারে ত্রুটি দেখা দেয়, তাহলে আপনার সংযোগ অবিলম্বে বিচ্ছিন্ন হয়ে যাবে, গ্যারান্টি দিয়ে যে আপনার কোনো ডেটা কখনোই প্রকাশ পাবে না।

আইপি ঠিকানা মাস্কিং

আইপি ঠিকানা/অবস্থান সর্বজনীন হওয়ার বিষয়ে কখনই চিন্তা করবেন না। এনক্রিপ্ট করা যেকোনও টানেল সার্ভার বেছে নিয়ে আপনি আপনার IP ঠিকানা পরিবর্তন করতে পারেন।

জনসাধারণের মধ্যে Wi-Fi নিরাপত্তা

সর্বজনীন Wi-Fi ব্যবহার করার সময়, অপরাধমূলক আক্রমণ, ম্যালওয়্যার আক্রমণ এবং এক্সপোজার থেকে রক্ষা করুন৷

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (ISPs) দ্বারা থ্রোটলিং এড়ানো যায়

দ্রুত সংযোগের বিনিময়ে ISP থ্রটলিং এবং বাফারিংকে বিদায় জানান৷

ডেটা নিরাপত্তার কোন লঙ্ঘন হয়নি

ডেটা লঙ্ঘন সম্পর্কে উদ্বিগ্ন না হয়ে আপনার অনলাইন কার্যক্রম ব্যক্তিগত, সুরক্ষিত এবং বেনামী রাখুন৷

IKev2

Systweak VPN চমৎকার গতি এবং ডেটা নিরাপত্তা (IKev2) সহ একটি নিরাপদ সংযোগ স্থাপন করতে ইন্টারনেট কী এক্সচেঞ্জ সংস্করণ 2 নিয়োগ করে

একটি VPN ব্যবহার করে লিঙ্ক করুন

এটা স্বাধীন গবেষণা দ্বারা ব্যাক আপ করা হয়. Systweak VPN OpenVPN ব্যবহার করে, একটি অত্যন্ত বহুমুখী ওপেন-সোর্স প্রোটোকল যা ফিল্টার এবং ফায়ারওয়ালগুলিকে ফাঁকি দিতে সক্ষম করে৷

একটি নকল GPS অবস্থান সঠিক কিনা তা আপনি কীভাবে বলতে পারেন?

কীভাবে ক্রোমে জিপিএস অবস্থান জাল করবেন

এছাড়াও আপনি BrowserLeaks এর মত সহজ অনলাইন টেস্টিং টুল ব্যবহার করে আপনার শেষ পর্যন্ত এটি পরীক্ষা করতে পারেন। . আপনার Systweak VPN পরিষেবা এখন এই সরঞ্জামগুলির সাথে সংযুক্ত রয়েছে ঠিকানা এবং জাতি নির্ধারণ করতে সক্ষম হবেন৷ এটি আপনাকে একটি নকল GPS অবস্থান চালু করা আপনার অবস্থান জালিয়াতি করতে সত্যিকার অর্থে সহায়তা করেছে কিনা তা নির্ধারণ করতে সক্ষম করবে৷ উদাহরণস্বরূপ, যদিও আপনি বিশ্বের যেকোনো স্থান থেকে সংযুক্ত থাকেন, আপনি যদি দুবাই অবস্থানের সাথে সংযুক্ত থাকেন, তাহলে একটি UAE অবস্থান আপনার বর্তমান অবস্থান হিসাবে প্রদর্শিত হবে।

Chrome-এ জিপিএস লোকেশন কীভাবে নকল করা যায় তার চূড়ান্ত শব্দ?

একটি VPN ব্যবহার করা Chrome ব্রাউজারে আপনার GPS অবস্থান জাল করার সেরা উপায়। প্রক্সি সার্ভার বা ব্যক্তিগত ব্রাউজার ব্যবহার করার মতো অন্যান্য পদ্ধতি রয়েছে, তবে বেশিরভাগই 100% ফলাফলের গ্যারান্টি দেয় না। Systweak VON হল একটি পূর্ণ-প্রমাণ সমাধান যাতে এমনকি একটি কিল সুইচও রয়েছে যা VPN সার্ভারের ত্রুটি হলে আপনার পিসি ইন্টারনেট থেকে সংযোগ বিচ্ছিন্ন করে দেবে।

সামাজিক মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – ফেসবুক , ইন্সটাগ্রাম , এবং YouTube . কোন প্রশ্ন বা পরামর্শ আমাদের জানান. আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. আমরা নিয়মিত টিপস, কৌশল এবং সাধারণ প্রযুক্তিগত সমস্যার উত্তর পোস্ট করি।


  1. ভিপিএন এবং অন্যান্য পদ্ধতির মাধ্যমে কীভাবে আপনার অবস্থান পরিবর্তন করবেন

  2. অ্যান্ড্রয়েডে জিপিএস লোকেশন কীভাবে জাল করবেন

  3. Chrome, Firefox এবং Edge-এ অবস্থান নিষ্ক্রিয় বা জাল করার উপায়

  4. অ্যান্ড্রয়েড ডিভাইসে 6টি সেরা নকল জিপিএস লোকেশন অ্যাপস