কম্পিউটার

আপনার Eee PC এ উবুন্টু Eee 8.04.1 কিভাবে ইনস্টল করবেন

হ্যাঁ, আমি আগে একটি টিউটোরিয়াল লিখেছিলাম যে কীভাবে আপনার Eee পিসিতে উবুন্টু 8.04 ইনস্টল করবেন। তারপর থেকে, "উবুন্টু ইই" এর একটি নতুন সংস্করণ প্রকাশিত হয়েছে, 8.04.1। আমার প্রিয় একটি নতুন বৈশিষ্ট্য হল Netbook Remix এখন ডিফল্টরূপে ইনস্টল করা আছে। সুতরাং উবুন্টু ইই এবং তারপরে নেটবুক রিমিক্স ইনস্টল করার পরিবর্তে, আপনি কেবল এই আপডেট হওয়া সংস্করণটি ইনস্টল করতে পারেন এবং এটি একই সময়ে সম্পন্ন হয়েছে।

অনুগ্রহ করে মনে রাখবেন:এই নির্দেশিকাটি 2008 সালে প্রকাশিত হয়েছিল এবং এখন এটি পুরানো বলে বিবেচিত হয়েছে৷ যেমন, আমরা Google কে অনুসন্ধান ফলাফল থেকে এই নিবন্ধটি সরাতে বলেছি, যদিও এটি সংরক্ষণাগারের উদ্দেশ্যে অনলাইনে থাকবে।

  1. আবার সব লেখার পরিবর্তে, আমি অলস পথ ধরতে যাচ্ছি। এই টিউটোরিয়ালের প্রথম 11টি ধাপ অনুসরণ করুন এবং তারপরে এটিতে ফিরে আসুন। 8.04 এর পরিবর্তে 8.04.1 ডাউনলোড করা নিশ্চিত করুন।
  2. যখন আপনার Eee PC শুরু হবে এবং উবুন্টু লোড হবে, তখন ইনস্টলার স্বয়ংক্রিয়ভাবে চালু হবে। আপনার ভাষা নির্বাচন করুন এবং তারপর ফরওয়ার্ড ক্লিক করুন বোতাম।
  3. আপনার Eee PC এ উবুন্টু Eee 8.04.1 কিভাবে ইনস্টল করবেন
    বড় করতে ক্লিক করুন

  4. এখন আপনার সময় অঞ্চলের প্রতিনিধিত্ব করে এমন শহর/অঞ্চল নির্বাচন করুন এবং আবার ফরওয়ার্ড ক্লিক করুন .
  5. আপনার Eee PC এ উবুন্টু Eee 8.04.1 কিভাবে ইনস্টল করবেন
    বড় করতে ক্লিক করুন

  6. আপনি যে কীবোর্ড লেআউটটি ব্যবহার করতে চান সেটি বেছে নিন এবং ফরওয়ার্ড এ ক্লিক করুন .
  7. আপনার Eee PC এ উবুন্টু Eee 8.04.1 কিভাবে ইনস্টল করবেন
    বড় করতে ক্লিক করুন

  8. এই ধাপে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে আপনি কিভাবে উবুন্টু ইই ইন্সটল করতে চান। আপনার যদি ইতিমধ্যেই একটি অপারেটিং সিস্টেম (যেমন উইন্ডোজ, বা অন্য লিনাক্স) ইনস্টল করা থাকে তবে আপনি এটি রাখতে চাইতে পারেন। নীচের স্ক্রিনশট হিসাবে চিত্রিত, আমি ইতিমধ্যে আমার Eee পিসিতে ফেডোরা ইনস্টল করেছি। আপনি যদি বিদ্যমান অপারেটিং সিস্টেম এবং ডুয়াল বুট রাখতে চান, যাতে এটি এবং উবুন্টু Eee উভয়ই উপলব্ধ থাকে, আপনি প্রতিটি OS-এ কতটা ডিস্ক স্পেস বরাদ্দ করতে চান তা নির্ধারণ করতে স্লাইডার ব্যবহার করুন। তারপর ফরওয়ার্ড এ ক্লিক করুন (এবং পরবর্তী ধাপ উপেক্ষা করুন)।
  9. আপনার Eee PC এ উবুন্টু Eee 8.04.1 কিভাবে ইনস্টল করবেন
    বড় করতে ক্লিক করুন

  10. যদি আপনি বর্তমানে আপনার Eee PC থেকে সম্পূর্ণরূপে ইনস্টল করা যেকোনো অপারেটিং সিস্টেম মুছে ফেলতে চান, তাহলে গাইডেড – সম্পূর্ণ ডিস্ক ব্যবহার করুন নির্বাচন করুন। . আপনার Eee পিসিতে একাধিক ডিস্ক থাকলে, আপনি যেটি উবুন্টু ইই ইন্সটল করতে চান সেটি নির্বাচন করতে হবে। প্রথমটি বেছে নিন। আপনি ফাইল ইত্যাদি সংরক্ষণ করতে দ্বিতীয়টি ব্যবহার করতে পারেন। গুরুত্বপূর্ণ নোট: এটি আপনার প্রথম ড্রাইভ (অথবা শুধুমাত্র, যদি আপনার একটি থাকে) সম্পূর্ণরূপে পরিষ্কার করবে। যদি আপনার ড্রাইভে এমন ফাইল থাকে যা আপনি হারাতে চান না বা ব্যাক আপ না করে থাকেন, তাহলে এখনই ইনস্টলেশন থেকে বেরিয়ে আসুন। আপনার বিদ্যমান অপারেটিং সিস্টেমে আবার বুট করুন (ইউবুন্টু ইইই আছে এমন USB থাম্ব ড্রাইভ বা এক্সটার্নাল সিডি/ডিভিডি ড্রাইভ আনপ্লাগ করতে মনে রাখবেন) এবং সেই ফাইলগুলি ব্যাক আপ করুন। তারপর আবার শুরু করুন। অন্যথায়, ফরওয়ার্ড এ ক্লিক করুন চালিয়ে যেতে।
  11. আপনার Eee PC এ উবুন্টু Eee 8.04.1 কিভাবে ইনস্টল করবেন
    বড় করতে ক্লিক করুন

  12. প্রদত্ত প্রতিটি ক্ষেত্রে প্রয়োজনীয় সমস্ত তথ্য লিখুন, তারপর ফরওয়ার্ড এ ক্লিক করুন .
  13. আপনার Eee PC এ উবুন্টু Eee 8.04.1 কিভাবে ইনস্টল করবেন
    বড় করতে ক্লিক করুন

  14. আপনি এখন পর্যন্ত যে সমস্ত নির্বাচন করেছেন তার একটি সারাংশ স্ক্রীন আপনাকে উপস্থাপন করা হবে। সবকিছু আপনি যেভাবে চান তা ধরে নিয়ে, ইনস্টল করুন ক্লিক করুন .
  15. আপনার Eee PC এ উবুন্টু Eee 8.04.1 কিভাবে ইনস্টল করবেন
    বড় করতে ক্লিক করুন

  16. প্রকৃত ইনস্টলেশনের প্রথম অংশটি হবে একটি পার্টিশন তৈরি এবং/অথবা ফর্ম্যাট করা। এটি দেখতে ঠিক বিনোদনমূলক নয়, তাই আপনি নিজেকে একটি পানীয় নিতে চাইতে পারেন।
  17. আপনার Eee PC এ উবুন্টু Eee 8.04.1 কিভাবে ইনস্টল করবেন

  18. ফরম্যাটিং সম্পূর্ণ হওয়ার পর, উবুন্টু ইই ইন্সটল করবে।
  19. আপনার Eee PC এ উবুন্টু Eee 8.04.1 কিভাবে ইনস্টল করবেন

  20. সবকিছু শেষ হয়ে গেলে, আপনাকে আপনার Eee PC রিবুট করতে বলা হবে। আপনার Eee PC আবার চালু হওয়ার আগে USB থাম্ব ড্রাইভ বা এক্সটার্নাল CD/DVD ড্রাইভ আনপ্লাগ করতে ভুলবেন না।
  21. আপনার Eee PC এ উবুন্টু Eee 8.04.1 কিভাবে ইনস্টল করবেন
    বড় করতে ক্লিক করুন

  22. আপনার Eee পিসি চালু হওয়ার পরে, আপনি নেটবুক রিমিক্স ইন্টারফেসের সাথে উবুন্টু ইই ব্যবহার শুরু করতে প্রস্তুত থাকবেন। মজা করুন!
  23. আপনার Eee PC এ উবুন্টু Eee 8.04.1 কিভাবে ইনস্টল করবেন
    বড় করতে ক্লিক করুন


  1. উবুন্টু 20.04 এ কিভাবে ফন্ট ইনস্টল করবেন

  2. কিভাবে আপনার পিসিতে MX প্লেয়ার ইনস্টল করবেন?

  3. কিভাবে কোডি ইনস্টল করবেন

  4. কিভাবে Windows 10 বা Windows 11 এ উবুন্টু ইনস্টল করবেন