কম্পিউটার

থান্ডারবার্ডে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

এই নির্দেশিকা আপনাকে আপনার @comcast.net ইমেল ঠিকানার সাথে কাজ করার জন্য Thunderbird ইমেল ক্লায়েন্ট সেট আপ করার প্রক্রিয়ার মাধ্যমে ধাপে ধাপে নিয়ে যাবে।

দ্রষ্টব্য: এই টিউটোরিয়ালটিতে ব্যবহৃত স্ক্রিনশটগুলি একটি Mac থেকে নেওয়া হয়েছে, তবে ধাপগুলি এবং চিত্রগুলি প্রায় একই রকম এবং আপনি যদি Windows বা Linux ব্যবহার করেন তবে আপনাকে অনুসরণ করতে একেবারেই কোন সমস্যা হবে না৷

  1. থান্ডারবার্ড শুরু করুন। আপনি হতে পারেন৷ থান্ডারবার্ডকে আপনার ডিফল্ট ইমেল অ্যাপ হিসাবে সেট করার জন্য অনুরোধ করা হবে – যদি তা হয়ে থাকে, আপাতত, একীকরণ এড়িয়ে যান নির্বাচন করুন
  2. থান্ডারবার্ডে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

  3. এখনই আপনাকে একটি নতুন ইমেল ঠিকানা তৈরি করার বিকল্পটি উপস্থাপন করা হবে৷ যেহেতু আমরা যা করতে চাই তা নয়, তাই এই ধাপটি এড়িয়ে যান এবং আমার বিদ্যমান ইমেলটি ব্যবহার করুন ক্লিক করুন বোতাম।
  4. থান্ডারবার্ডে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

  5. এই মুহুর্তে আপনাকে একটি মেল অ্যাকাউন্ট সেটআপ দিয়ে অনুরোধ করা উচিত পর্দা আপনি যদি নিখুঁত হন - আপনি এটি এবং পরবর্তী ধাপটি এড়িয়ে যেতে পারেন এবং নিচের ধাপ #5 এ যেতে পারেন। যদি আপনি না করেন একটি মেল অ্যাকাউন্ট সেটআপ দেখুন জানালায় কোন ভয় নেই। সরঞ্জাম ক্লিক করুন প্রধান মেনু থেকে এবং তারপর অ্যাকাউন্ট সেটিংস ড্রপ-ডাউন তালিকা থেকে (উইন্ডোজ ব্যবহারকারী: বিকল্পগুলি নির্বাচন করুন৷ এবং তারপর অ্যাকাউন্ট সেটিংস )
  6. থান্ডারবার্ডে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

  7. উইন্ডোর নীচের বাম কোণে আপনি একটি অ্যাকাউন্ট অ্যাকশন পাবেন তালিকা. এটিতে ক্লিক করুন এবং তারপরে মেল অ্যাকাউন্ট যোগ করুন... নির্বাচন করুন৷ অপশন থেকে।
  8. থান্ডারবার্ডে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

  9. মেল অ্যাকাউন্ট সেটআপে উইন্ডোতে আপনার নাম, আপনার সম্পূর্ণ @comcast.net ইমেল ঠিকানা এবং সেই ইমেল অ্যাকাউন্টের সাথে যুক্ত পাসওয়ার্ড লিখুন। চালিয়ে যান ক্লিক করুন৷ যখন আপনি প্রস্তুত হন।
  10. থান্ডারবার্ডে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

  11. Thunderbird স্বয়ংক্রিয়ভাবে আপনার অ্যাকাউন্টের সেটিংস পেয়ে যাবে এবং সেগুলি অ্যাপে প্রয়োগ করবে৷
  12. থান্ডারবার্ডে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

  13. একবার সেটিংস সফলভাবে পুনরুদ্ধার করা হলে একটি 'নিশ্চিতকরণ' স্ক্রীন প্রদর্শিত হবে। সেই স্ক্রিনে নিশ্চিত করুন যে IMAP (দূরবর্তী ফোল্ডার) নির্বাচিত হয়, তারপর সম্পন্ন ক্লিক করুন৷
  14. থান্ডারবার্ডে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন

  15. তা-দা! সব শেষ. থান্ডারবার্ড আপনার সমস্ত বার্তা লোড করবে – যা কতগুলি আছে তার উপর নির্ভর করে কিছু সময় নিতে পারে৷ আপনি থান্ডারবার্ড থেকে 'স্বাগত' বার্তাটি লোড করার সময় পর্যালোচনা করতে পারেন।
  16. থান্ডারবার্ডে কীভাবে কমকাস্ট ইমেল সেটআপ করবেন
    বড় করতে ক্লিক করুন


  1. কিভাবে:থান্ডারবার্ডে এক্সচেঞ্জ অ্যাকাউন্ট কনফিগার করুন

  2. Windows 10 এ কিভাবে Gmail সেটআপ করবেন

  3. কিভাবে আপনার সন্তানের জন্য একটি Gmail অ্যাকাউন্ট তৈরি করবেন

  4. Android এর জন্য রোডরানার ইমেল কিভাবে সেটআপ করবেন