কম্পিউটার

ক্লিপ স্ট্যাকের সাথে অ্যান্ড্রয়েডে আপনার ক্লিপবোর্ড ম্যানেজমেন্ট গেমকে লেভেল করুন

ক্লিপ স্ট্যাকের সাথে অ্যান্ড্রয়েডে আপনার ক্লিপবোর্ড ম্যানেজমেন্ট গেমকে লেভেল করুন

কারও কারও কাছে, তাদের অ্যান্ড্রয়েড ফোনের জন্য একটি ক্লিপবোর্ড ম্যানেজারের ধারণাটি অযৌক্তিক মনে হতে পারে। আপনার প্রধান কম্পিউটারে, যেখানে আপনি প্রতিদিন আট ঘন্টা কাজ করেন এবং অ্যাপগুলির মধ্যে ঝাঁপিয়ে পড়েন, সেখানে একজন ক্লিপবোর্ড ম্যানেজার কেবল অর্থবোধ করে। আপনি নথি বা ব্রাউজার ট্যাবগুলির মধ্যে অনেকগুলি জিনিস কপি করেন এবং এটি অনেক সাহায্য করে যদি এমন একটি বালতি থাকে যা আপনার গত সপ্তাহে সংরক্ষিত সমস্ত কিছু রাখে৷ এটা হতে পারে - এবং আমি এখানে অতিরঞ্জিত করছি না - জীবন রক্ষাকারী। অথবা অন্তত সময় সাশ্রয়ী।

আপনার অ্যান্ড্রয়েড ফোনে, একই জিনিস প্রযোজ্য - হতে পারে একটি ছোট স্কেলে। তবে এটি সম্পর্কে চিন্তা করুন, আজকাল আপনি সমস্ত ধরণের কাজের জন্য আপনার ফোন ব্যবহার করেন এবং এটি কেবল যোগাযোগের মধ্যেই সীমাবদ্ধ নয়৷

গত এক মাস ধরে আমি আমার OnePlus One-এ আমার ক্লিপবোর্ড ম্যানেজার হিসাবে ক্লিপ স্ট্যাক ব্যবহার করছি এবং বেশিরভাগ ক্ষেত্রেই এটি একটি প্যাসিভ ব্যাপার। আমি মনে করি এটি যাওয়ার উপায়। ক্লিপ স্ট্যাক ব্যাকগ্রাউন্ডে কাজ করে, আমি নীরবে সব কিছু কপি করে রাখি। এবং যখনই আমার কোন কিছুর প্রয়োজন হয় তখনই আমি ড্রপ করি (হাতে স্টিকি বিজ্ঞপ্তির মাধ্যমে)।

এটি আপনাকে কীভাবে সাহায্য করতে পারে তা এখানে।

ক্লিপ স্ট্যাক কি

ক্লিপ স্ট্যাক একটি ক্লিপবোর্ড ম্যানেজার। এটি সেট আপ হয়ে গেলে, OS-এর যেকোনো স্থান থেকে আপনি যে কোনো পাঠ্য অনুলিপি করবেন তা ক্লিপ স্ট্যাকের মেমরিতে সংরক্ষিত হবে। ডিফল্টরূপে, ক্লিপ স্ট্যাকের কোন সীমা নেই, তবে আপনি যদি চান তবে আপনি এটিকে শুধুমাত্র আগের সপ্তাহের বা শেষ ত্রিশ দিনের রেকর্ড এন্ট্রিতে সেট করতে পারেন৷

ক্লিপ স্ট্যাকের সাথে অ্যান্ড্রয়েডে আপনার ক্লিপবোর্ড ম্যানেজমেন্ট গেমকে লেভেল করুন

ক্লিপ স্ট্যাক লোড করা হয়েছে৷ বৈশিষ্ট্য সহ (তবে আপনি যে কয়েকটির সাথে ইন্টারঅ্যাক্ট করতে চান তা বেছে নিন এবং বাকিগুলো ছেড়ে দিন)।

  • আপনি অ্যাপ থেকে আইটেম তারকাচিহ্নিত করতে পারেন এবং অ্যাপের টুলবার বা বিজ্ঞপ্তি উইজেটে টগল ব্যবহার করে শুধুমাত্র তারকাচিহ্নিত আইটেমগুলিতে অ্যাক্সেস করতে পারেন।
  • আপনি একটি সর্বদা চালু ফ্লোটিং মেনু সক্ষম করতে পারেন (যেমন Facebook চ্যাট হেডস)। ভালো বুদ্ধি নই. আপনি কি সত্যিই আপনার ক্লিপবোর্ডের জন্য একটি "সর্বদা সেখানে" অ্যাক্সেস চান?
  • আমি আপনাকে যে স্টিকি নোটিফিকেশনের কথা বলেছি তা সত্যিই দরকারী। কিন্তু ডিফল্টরূপে, এটি কখনও কখনও অদ্ভুত সময়ে দেখায় (সম্ভবত একটি বাগ)। "পিন নোটিফিকেশন" চালু করা এবং "অগ্রাধিকার" কে "নিম্ন" এ সেট করা জিনিসগুলিকে অনেক ভালো করে তোলে।

কিভাবে আপনার ক্লিপ স্ট্যাক ব্যবহার করা উচিত

আমি যেমন বলেছি, নিষ্ক্রিয়ভাবে। ক্লিপ স্ট্যাক স্বয়ংক্রিয়ভাবে অনুলিপি করা যেকোনো কিছু সংরক্ষণ করবে। তাই সেই অংশের যত্ন নেওয়া হয়।

আপনি পূর্বে সংরক্ষিত কিছু পুনরুদ্ধার করতে আপনাকে প্রবেশ করতে হবে এবং আবার ক্লিপবোর্ডে অনুলিপি করতে হবে৷

এটি করতে আপনি হয় অ্যাপটি চালু করতে পারেন বা স্টিকি বিজ্ঞপ্তি ব্যবহার করতে পারেন। আপনার পরবর্তীটি ব্যবহার করা উচিত।

ক্লিপ স্ট্যাকের সাথে অ্যান্ড্রয়েডে আপনার ক্লিপবোর্ড ম্যানেজমেন্ট গেমকে লেভেল করুন

আপনি যখন বিজ্ঞপ্তি ড্রয়ারটি সোয়াইপ করবেন, আপনি সর্বশেষ ক্লিপবোর্ড এন্ট্রি সহ একটি সাধারণ বিজ্ঞপ্তি দেখতে পাবেন। আপনি যখন বিজ্ঞপ্তিটি নিচে সোয়াইপ করে তা প্রসারিত করেন তখন বিস্ময়করতা আসে৷

এখন, আপনি শেষ fI have দেখতে পাবেন ক্লিপবোর্ড এন্ট্রি এবং বর্তমান ক্লিপবোর্ডে যেকোনো এন্ট্রি দ্রুত কপি করার জন্য একটি বোতাম সেখানেই . যদি এটি যথেষ্ট না হয়, "তারকা" আইকনে আলতো চাপলে শুধুমাত্র তারকাচিহ্নিত এন্ট্রিগুলিতে চলে যায়৷

আমাকে এই বৈশিষ্ট্যের গুরুত্ব জোর দেওয়া যাক. শুধু নিচের দিকে সোয়াইপ করে আপনি শেষ পাঁচটি এন্ট্রি থেকে দ্রুত কিছু কপি করতে পারেন। কিন্তু আপনি যদি কিছু গুরুত্বপূর্ণ ক্লিপবোর্ড এন্ট্রিকে "তারকা" করেন যা আপনি জানেন যে আপনি প্রায়শই ব্যবহার করেন, তবে সেগুলিও একটি বোতাম টিপে উপলব্ধ।

আশ্চর্যজনক সামান্য ব্যবহারের ক্ষেত্রে:দ্রুত পাঠ্য যোগ করা হচ্ছে

সন্দেহজনক স্মৃতি সহ একজন ব্যক্তি হিসাবে, আমি সর্বদা আমার মাথা থেকে নোটগুলি দ্রুত অফলোড করার উপায় খুঁজছি। Evernote এর মত অ্যাপস এর জন্য সত্যিই দরকারী।

কিন্তু এমন কিছু জিনিস আছে যা আমি এভারনোটে রাখতে চাই না। যে জিনিসগুলি শুধুমাত্র কয়েক মিনিট বা ঘন্টার জন্য প্রাসঙ্গিক, যেমন আমি যে রুটটি নিতে চাই বা ট্রেনের আসন সংখ্যা।

এই ধরনের জিনিসগুলির জন্য আমি ক্লিপ স্ট্যাক উইজেট প্রসারিত করতে পারি "টেক্সট যোগ করতে ক্লিক করুন" বক্সে ট্যাপ করে, কিছু লিখে সংরক্ষণ করে।

এখন এটি ক্লিপ স্ট্যাক উইজেটের শীর্ষে দৃশ্যমান হবে যার মানে এবং এ যাওয়া সহজ এটা আমার ক্লিপবোর্ডে আছে – একটি অতিরিক্ত বোনাস।

ক্লিপবোর্ড পরিচালনার শিল্প

আপনি কি এখনও অ্যান্ড্রয়েডের জন্য ক্লিপবোর্ড পরিচালকদের বিক্রি করেন? আপনি কি আপনার পিসি/ম্যাকে এগুলি ব্যবহার করেন? আমি ক্লিপবোর্ড ম্যানেজার পছন্দ করি যা আলফ্রেডের সাথে আসে, ম্যাকের কীবোর্ড লঞ্চারে যান। তোমার খবর কি? নীচের মন্তব্যে আমাদের সাথে শেয়ার করুন৷


  1. উবুন্টুতে ADB এর সাথে আপনার অ্যান্ড্রয়েড ডেটা কীভাবে ব্যাক আপ করবেন

  2. কিভাবে আপনার Android ফোনকে Windows 10 এর সাথে লিঙ্ক করবেন?

  3. আপনার নতুন অ্যান্ড্রয়েড ফোনের সাথে 15টি জিনিস

  4. অ্যান্ড্রয়েডে বন্ধুদের সাথে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন