কম্পিউটার

অ্যান্ড্রয়েডে পিএসপি অনুকরণ করা

অ্যান্ড্রয়েডে পিএসপি অনুকরণ করা

প্লেস্টেশন পোর্টেবল (PSP) লক্ষ লক্ষ বিক্রয় সহ গেমার সম্প্রদায়ের উপর বেশ প্রভাব ফেলেছে। যাইহোক, কনসোলটি এখন বেশ পুরানো, আপনার এটিতে অ্যাক্সেস নাও থাকতে পারে। যদিও চিন্তা করবেন না, কারণ আপনি এখনও একটি এমুলেটর ব্যবহার করে আপনার অ্যান্ড্রয়েড ফোনে ক্লাসিক পিএসপি শিরোনামগুলি খেলতে পারেন৷

PPSSPP হল সেরা PSP এমুলেটরগুলির মধ্যে একটি যা Android সহ প্রায় সমস্ত প্ল্যাটফর্ম সমর্থন করে৷ এমুলেটরটি ওপেন সোর্স এবং ব্যবহারের জন্য সম্পূর্ণ বিনামূল্যে, তাই আপনাকে কোনো কৌশল বা আপগ্রেড সম্পর্কে চিন্তা করতে হবে না। এই পোস্টে আমরা আপনাকে দেখাব কিভাবে আপনি PPSSPP ব্যবহার করে Android এ PSP গেম খেলতে পারেন।

পিএসপি গেমস পাওয়া

PPSSPP শুধুমাত্র একটি এমুলেটর, এবং এটি শুধুমাত্র আপনার দ্বারা প্রদত্ত PSP গেমগুলিকে অনুকরণ করে, তাই আপনাকে Android এ PSP গেম খেলা শুরু করার জন্য প্রথমে PSP গেমটি পেতে হবে। এই উদ্দেশ্যে আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে পিএসপি গেমের ISO বা CSO ফাইলটি পেতে হবে যাতে এটি PPSSPP-এ অনুকরণ করতে এবং খেলতে সক্ষম হয়।

যদিও আপনি Google-এ একটি সাধারণ অনুসন্ধানের মাধ্যমে প্রায় যেকোনো PSP গেমের ISO ফাইল অনলাইনে সহজেই পেতে পারেন, তবে এটি উল্লেখ করা উচিত যে আপনার ব্যক্তিগতভাবে মালিকানাধীন নয় এমন PSP গেমগুলি ডাউনলোড করা এবং খেলা করা অবৈধ . তাই আমরা আপনাকে ব্যক্তিগতভাবে মালিকানাধীন PSP গেমগুলি থেকে ISO ফাইল তৈরি করার পরামর্শ দেব। আপনি PPSSPP FAQ পৃষ্ঠা থেকে PSP গেমের ISO ফাইল কীভাবে তৈরি করবেন সে সম্পর্কে আরও বিশদ জানতে পারেন।

PPSSPP কিছু ডেমো গেমের সাথেও আসে (খুব ভালো নয়) যেগুলো আপনি ডাউনলোড করে খেলতে পারেন তা দেখতে কিভাবে এমুলেটর কাজ করে।

PPSSPP ব্যবহার করা

একবার আপনার অ্যান্ড্রয়েড ফোনে পিএসপি গেমের আইএসও ফাইল থাকলে, অ্যান্ড্রয়েডের জন্য পিপিএসএসপিপি ডাউনলোড করুন এবং এটি চালু করুন। মূল ইন্টারফেসে আপনি "গেমস" ট্যাবে যেতে পারেন এবং আপনার ডাউনলোড করা গেমগুলির জন্য ব্রাউজ করতে পারেন৷ এটি ফোনের স্টোরেজ এবং এক্সটার্নাল এসডি কার্ড উভয় থেকেই গেম খেলতে পারে।

অ্যান্ড্রয়েডে পিএসপি অনুকরণ করা

টিপ: আমি একবার SD কার্ড থেকে গেম খেলার চেষ্টা করে খুব খারাপ সময় পেয়েছিলাম, কারণ আমি যেখানে SD কার্ড বিকল্পটি অবস্থিত ছিল সেটি খুঁজে পাইনি (আমাকে প্রায় 3 ঘন্টা লেগেছিল!) ডিফল্টরূপে, PPSSPP "গেমস" বিভাগে একটি ফোনের অভ্যন্তরীণ সঞ্চয়স্থান দেখায়, কিন্তু আপনার SD কার্ড (extSDCard) ফোল্ডারটি যেখানে অবস্থিত সেখানে ফিরে যেতে আপনি শুরুতে "উর্ধ্বগামী তীর"-এ ট্যাপ করতে পারেন (নীচের স্ক্রিনশট দেখুন)।

অ্যান্ড্রয়েডে পিএসপি অনুকরণ করা

আপনি যে গেমটি খেলতে চান সেটিতে ট্যাপ করুন এবং এটি চালু হওয়া উচিত। গেমটি খেলার সময় আপনি আসল পিএসপিতে দেখা বোতামগুলির মতো অন-স্ক্রীন বোতামগুলি দেখতে পাবেন। গেম খেলার সময় আপনার স্পর্শ অঙ্গভঙ্গি কাজ করবে না, শুধুমাত্র অন-স্ক্রীন বোতামগুলি কাজ করবে৷

অ্যান্ড্রয়েডে পিএসপি অনুকরণ করা

দ্রষ্টব্য: গেমের পারফরম্যান্স নির্ভর করে আপনার ফোনের হার্ডওয়্যার স্পেসিফিকেশনের উপর। পারফরম্যান্স সমস্যার মুখোমুখি হওয়া খুবই সাধারণ, তবে আপনি কিছু সিস্টেম এবং গ্রাফিক্স সেটিংস টুইক করে সহজেই পারফরম্যান্স বুস্ট করতে পারেন। PPSSPP ফোরামে, PPSSPP গেমের পারফরম্যান্স বাড়ানোর জন্য একটি খুব সহজ গাইড রয়েছে এবং আপনি যদি কোনও পারফরম্যান্স সমস্যার সম্মুখীন হন তবে আপনি এটি উল্লেখ করতে পারেন। (আমি ব্যক্তিগতভাবে এটি চেষ্টা করেছি, এবং এটি বিস্ময়কর।)

PPSSPP এর বৈশিষ্ট্য (আকর্ষণীয় অংশ)

আপনি PPSSPP ব্যবহার করে Android-এ কীভাবে PSP গেম খেলতে পারেন তা দেখতে পারেন, কিন্তু এখানে মজার অংশ:PPSSPP শুধুমাত্র আসল PSP পরিবেশের প্রতিলিপি করে না বরং আপনার অভিজ্ঞতাকে আরও উন্নত করতে অনেক মজার কাস্টমাইজেশন বিকল্প যোগ করে। নীচে আমরা PPSSPP-এর এমন কিছু বৈশিষ্ট্যের তালিকা করেছি যেগুলি আপনি হয়ত আসল PSP-এ অনুভব করেননি।

  • PPSSPP আপনাকে বড় স্ক্রীনের ফোন এবং এমনকি ট্যাবলেটে ফুল HD রেজোলিউশনে PSP গেম খেলতে দেওয়ার জন্য টেক্সচারকে উন্নত করতে পারে। এমনকি আমি এটি আমার পিসিতে ব্যবহার করেছি, এবং গুণমানটি দুর্দান্ত ছিল৷
  • আপনি গেমটিকে যেকোনো জায়গায় সেভ করতে পারেন এমনকি যদি গেমটিতে নিজেই ইন-গেম সেভ করার বিকল্প না থাকে। PPSSPP এর একটি পৃথক "সেভ গেম" বিকল্প রয়েছে যা প্রকৃত গেম দ্বারা প্রভাবিত হয় না৷
  • আপনি সহজেই অন-স্ক্রীন বোতামগুলির অবস্থান পরিবর্তন করতে পারেন এবং বিভিন্ন ফাংশন সহ আরও বোতাম যোগ করতে পারেন। আপনি এমনকি কম্বো বোতামও তৈরি করতে পারেন, টেককেনের মতো গেমের লড়াইয়ের জন্য উপযুক্ত।
  • মাল্টিপ্লেয়ার গেমগুলির জন্য নেটওয়ার্কিং বিকল্প রয়েছে এবং অন্য ডিভাইসে দূরবর্তীভাবে গেমটি খেলার ক্ষমতা রয়েছে৷
  • একই জায়গা থেকে খেলা চালিয়ে যেতে PPSSPP-তে আপনার আসল PSP "সেভ গেম" ডেটা আমদানি করুন।
  • গেম চিট ব্যবহার করার জন্য চিট অপশন।
  • আপনার প্রয়োজন অনুযায়ী আপনার খেলার অভিজ্ঞতা কাস্টমাইজ করতে ডজন ডজন কাস্টমাইজেশন বিকল্প।

উপসংহার

PPSSPP ক্লাসিক পিএসপি গেম খেলতে এবং এমনকি আসল পিএসপি থেকে আরও ভাল অভিজ্ঞতা পেতে একটি দুর্দান্ত এমুলেটর। PPSSPP এর সাথে আমার একমাত্র সমস্যা হল অন-স্ক্রীন টাচ বোতাম। আসল পিএসপি-তে ফিজিক্যাল বোতামগুলির তুলনায়, অন-স্ক্রীন বোতামগুলি কম সন্তুষ্ট এবং দ্রুত গতির অ্যাকশন গেম খেলার সময় ব্যবহার করা কিছুটা কঠিন। যাইহোক, একটু অনুশীলনের সাথে, আপনি তাদের হ্যাং পেতে এবং সীমাবদ্ধতা জানতে সক্ষম হওয়া উচিত। আমি আপনাকে পিসিতে PPSSPP চেষ্টা করার পরামর্শ দেব; ভালো পারফরম্যান্সের সাথে বড় পর্দায় খেলা মজাদার।

আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে কোন PSP গেম খেলতে চান তা মন্তব্যে আমাদের জানান। এছাড়াও, যদি আপনার PPSSPP বোঝার জন্য কোনো সাহায্যের প্রয়োজন হয় বা কীভাবে এটি সর্বোত্তমভাবে ব্যবহার করা যায় সে সম্পর্কে আরও বিশদ বিবরণের প্রয়োজন হলে, নীচে মন্তব্যে জিজ্ঞাসা করুন।


  1. অ্যান্ড্রয়েডে গুগল অ্যাসিস্ট্যান্টের সেরা বৈশিষ্ট্য

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা CyanogenMod বিকল্পগুলির মধ্যে 5টি৷

  3. সঙ্গীতজ্ঞদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে 6টি৷

  4. Android এর জন্য সেরা আইকন প্যাকগুলির মধ্যে 5টি৷