কম্পিউটার

লিগু আলফা 1 অ্যান্ড্রয়েড স্মার্টফোন পর্যালোচনা

লিগু আলফা 1 অ্যান্ড্রয়েড স্মার্টফোন পর্যালোচনা

একটি নতুন স্মার্টফোনের জন্য বাজারে? Leagoo-এর এই কম-বাজেট স্মার্টফোনটি হতে পারে আপনার গতি। Leagoo Alfa 1 হল একটি চাইনিজ স্মার্টফোন যা ইন্ডাস্ট্রির সবচেয়ে পাতলা ফোনগুলির মধ্যে একটি বলে গর্ব করে৷ একটি বাজেট ফোনের জন্য এতে কিছু খুব দরকারী বৈশিষ্ট্য এবং চিত্তাকর্ষক বৈশিষ্ট্য রয়েছে। এটি Android 5.1 ইন্সটল সহ আসে এবং এতে 2GB RAM এবং 16GB অভ্যন্তরীণ স্টোরেজ রয়েছে; এটি বিশ্বব্যাপী ব্যবহারের জন্যও আনলক করা হয়েছে৷

লিগু আলফা 1 অ্যান্ড্রয়েড স্মার্টফোন পর্যালোচনা

এর 5.5″ স্ক্রীনের কারণে, এটি একটি ফ্যাবলেট হিসাবে বিবেচিত হয় এবং এটি ভালভাবে কাজ করে। পরীক্ষা করার সময় আমি নিজেকে এটি আমার 10.1″ ট্যাবলেটের চেয়ে অনেক বেশি ব্যবহার করেছি (এবং আমি একজন আগ্রহী ট্যাবলেট ব্যবহারকারী যিনি আসলে একটি স্মার্টফোনের থেকে একটি ট্যাবলেট পছন্দ করেন)। বড় স্ক্রীন সাইজ ওয়েব পেজ, নৈমিত্তিক গেমিং এবং টেক্সটিং (আমার প্রধান কার্যকলাপ) দেখার জন্য উপযুক্ত।

Leagoo Alfa 1 তিনটি রঙে পাওয়া যায়:মধ্যরাতের কালো, গ্যালাক্সি সাদা এবং গোলাপ সোনা। এখানে আলফা 1 এবং একটি কম বাজেটের অ্যান্ড্রয়েড স্মার্টফোন হিসাবে যা যা অফার করে তার সম্পর্কে একটি ঘনিষ্ঠ দৃষ্টিভঙ্গি।

বক্সে কি আছে

লিগু আলফা 1 অ্যান্ড্রয়েড স্মার্টফোন পর্যালোচনা

বাক্সের ভিতরে, আপনি Leagoo Alfa 1 এর সাথে সুন্দরভাবে প্যাক করা পাবেন:

  • মাইক্রো-ইউএসবি চার্জিং কেবল
  • ইউরো প্লাগ অ্যাডাপ্টার
  • মাইক্রোফোন সহ তারযুক্ত ইয়ারবাড
  • ছোট OTG কেবল
  • স্ক্রিন প্রটেক্টর
  • দুটি স্ক্রিন-ক্লিনিং ওয়াইপ
  • দ্রুত শুরু নির্দেশিকা
  • 3000 mAh ব্যাটারি

আলফা 1 ব্যবহার করা

আপনি যদি ইতিমধ্যেই Android এর সাথে পরিচিত হন, বিশেষ করে Android 5.1, তাহলে এই ফোনটি সেট আপ এবং ব্যবহার করতে আপনার কোন সমস্যা হবে না৷ এটির নিজস্ব Leagoo OS 1.1 থেকে কিছু যুক্ত বৈশিষ্ট্য রয়েছে, তবে এই বৈশিষ্ট্যগুলি শিখতে এবং ব্যবহার করা সহজ। নিচের ভিডিওটি আপনাকে Leagoo OS এর সুন্দর, ফ্ল্যাট ডিজাইন এবং এর কিছু প্রধান বৈশিষ্ট্যের সাথে পরিচয় করিয়ে দেবে।

লিগু আলফা 1 অ্যান্ড্রয়েড স্মার্টফোন পর্যালোচনা

মোবাইল নেটওয়ার্ক

আমার সিম কার্ড সক্রিয় করার সময় না আসা পর্যন্ত ফোন সেট আপ করা একটি হাওয়া ছিল। বিশ্বব্যাপী GSM এবং WCDMA নেটওয়ার্কের সাথে কাজ করার জন্য ফোনটি আনলক করা আছে। আমি যে ক্যারিয়ারটি (ভার্জিন মোবাইল) ব্যবহার করছিলাম সেটি হল CDMA, এবং ব্যাপক গবেষণা এবং অসংখ্য সমর্থন টিকিটের পরে আমি দেখতে পেলাম যে এই ফোনটি ভার্জিন মোবাইল বা অন্য একটি জনপ্রিয় CDMA নেটওয়ার্কের সাথে ব্যবহার করা যাবে না:Verizon Wireless৷

সৌভাগ্যবশত, আমি ইতিমধ্যেই যেকোনওভাবে ক্যারিয়ার পরিবর্তন করতে চেয়েছিলাম, এবং যেহেতু আমি অদূর ভবিষ্যতে একটি আনলক করা স্মার্টফোন কেনার পরিকল্পনা করছি, তাই সুইচটি করা আমার জন্য বোধগম্য হয়েছে। তাই, আমি একটি সামঞ্জস্যপূর্ণ GSM নেটওয়ার্কে আমার নম্বর স্থানান্তর করেছি (এটি আমার জন্য সবচেয়ে সহজ বিকল্প ছিল)।

একটি দীর্ঘ গল্প সংক্ষিপ্ত করতে, এই ফোনটি আপনার নির্দিষ্ট ক্যারিয়ারের সাথে কাজ করা একটি দুঃস্বপ্ন হতে পারে। আপনার সর্বোত্তম বিকল্প হবে AT&T, T-Mobile, অথবা স্ট্রেইট টক৷

স্টাইল এবং ডিজাইন

লিগু আলফা 1 অ্যান্ড্রয়েড স্মার্টফোন পর্যালোচনা

আমি কখনই ফোনে বর্গাকার প্রান্তের অনুরাগী ছিলাম না, কিন্তু আমি এটির আয়তক্ষেত্রাকার ডিজাইনের প্রেমে পড়েছি। এটি চেহারার কারণে আরও মেয়েলি বলে মনে হয়, বিশেষত এটি গোলাপ সোনার সাথে। এছাড়াও, আপনি অস্বীকার করতে পারবেন না যে সরু বেজেলটি কতটা সুন্দর। সামান্য বাঁকানো থেকে উজ্জ্বল হোম বোতাম পর্যন্ত, Leagoo Alfa 1-এর সবকিছুই একত্রিত হয়ে সত্যিকারের মসৃণ স্মার্টফোন তৈরি করে।

বোতামগুলির কথা বলতে গেলে, আমি পছন্দ করি যে হোম বোতামটি কীভাবে আলোকিত হয় এবং একটি "শ্বাস নেওয়া" বৈশিষ্ট্য রয়েছে (সেটিংসে অক্ষম করা যেতে পারে) যা স্ক্রীন বন্ধ থাকলেও এটিকে ক্রমাগত জ্বলতে দেয়। মেনু বোতাম (বাম দিকে) এবং পিছনের বোতাম (ডান দিকে) শুধুমাত্র তখনই আলোকিত হয় যখন আপনি তাদের স্পর্শ করেন এবং প্রায় দশ থেকে পনেরো সেকেন্ড পরে ব্যবহার না করার সময় স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যায়।

ফোনটির টাইটেনিয়াম বডি খুবই মজবুত এবং টেকসই। এটির একটি বিন্দুযুক্ত নকশা রয়েছে যা দেখে মনে হচ্ছে এটি অত্যন্ত টেক্সচারযুক্ত; যাইহোক, এটি স্পর্শে বরং মসৃণ। ফোনটি নিজেই হালকা ওজনের এবং আমার হাতে সুন্দরভাবে ফিট করে। যেহেতু আমার ছোট হাত রয়েছে এবং ফোনটি বড় দিকে রয়েছে, তাই এটি পরিচালনা করার জন্য আমাকে প্রায় সবসময় দুটি হাত ব্যবহার করতে হয়। এটা আমাকে বিরক্ত করে না, কিন্তু আমি জানি যে কিছু লোক এক হাতে তাদের ফোন ব্যবহার করার ক্ষমতা পছন্দ করে।

লিগু আলফা 1 অ্যান্ড্রয়েড স্মার্টফোন পর্যালোচনা

ফোনের পিছনে থাকা স্পিকারটি নীচে জুড়ে চলে এবং এটি একটি শালীন আকারের। যদিও এটি একজন স্পিকারের জন্য সেরা অবস্থান নাও হতে পারে। এটি জোরে জোরে হতে পারে, কিন্তু আপনি যদি ফোনটি ফ্ল্যাট করে রাখেন বা আপনার হাত পিছনে স্পিকারটি ঢেকে রাখে (ধরে রাখার সময়), এটি সত্যিই শব্দকে ঘোলাটে করে এবং ভলিউম কমাতে পারে। অবশ্যই, এটি এমন কিছুই নয় যে একটি ব্লুটুথ স্পিকার বা হেডসেট প্রয়োজনে সংশোধন করতে পারে না৷

ছবি তোলা

লিগু আলফা 1 অ্যান্ড্রয়েড স্মার্টফোন পর্যালোচনা

সামনের দিকের ক্যামেরাটি ডানদিকে ভালো অবস্থানে থাকে যখন পিছনের ক্যামেরাটি ফোনের পিছনের কেন্দ্রে থাকে; শুধুমাত্র পিছনের ক্যামেরায় একটি ফ্ল্যাশ আছে। ক্যামেরার লেন্স ফোনে ফ্লাশ হয় না, তবে এটি খুব বেশি দূরে থাকে না। এটি সবেমাত্র লক্ষণীয় এবং বাকি ফোনের সাথে ভালভাবে মিশে যায়। ফ্ল্যাশটি একটি কঠিন রঙের প্যানেলে এটির ঠিক নীচে রয়েছে। কখনও কখনও আপনি ফোন কিভাবে ধরেছেন তার উপর নির্ভর করে দুর্ঘটনাক্রমে পিছনের ক্যামেরাটি ঢেকে যায়।

আমি প্রাকৃতিক বা উজ্জ্বল আলোতে ক্যামেরার গুণমান সত্যিই ভাল বলে মনে করেছি; যতক্ষণ আপনি আপনার হাত স্থির রাখেন ততক্ষণ ছবিগুলি স্ফটিক পরিষ্কার হয়ে আসে। ডিফল্ট ক্যামেরা অ্যাপে কিছু দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে যেমন কালার ইফেক্ট, সিন মোড, ফেস বিউটি মোড, মোশন ট্র্যাক মোড, অ্যান্টি-ফ্লিকার, জিরো শাটার বিলম্ব, ভয়েস ক্যাপচার, ফেস ডিটেকশন, স্মাইল শট, ISO, HDR এবং আরও অনেক কিছু।

রাতে বা অস্পষ্ট আলোকিত এলাকায় ছবি তোলা এতটা চিত্তাকর্ষক নয়। অন্ধকার পরিবেশে শালীন শট পেতে আমাকে ফ্ল্যাশ এবং আলোর সাথে অনেক খেলা করতে হয়েছিল। আমার কাছে একটি 8MP ক্যামেরা এবং একটি আশ্চর্যজনক ফ্ল্যাশ সহ একটি স্যামসাং ট্যাবলেট রয়েছে যা যেকোনো রাতের বা অন্ধকার ছবিকে উজ্জ্বল করতে পারে এবং এটিকে উজ্জ্বল আলোর মতোই তীক্ষ্ণ করে তুলতে পারে। যাইহোক, যখন এটি আসে তখন এই ক্যামেরাটি যথেষ্ট নয়৷

আমি খুব বেশি সেলফি তুলি না, তবে আমি সামনের ক্যামেরার সাথে, আবার উজ্জ্বল এবং প্রাকৃতিক আলোতে ছবির গুণমানে সন্তুষ্ট। সামনে একটি ফ্ল্যাশ নেই, তাই স্পষ্টতই আপনি অন্ধকার বা অস্পষ্ট আলোকিত এলাকায় এটি চেষ্টা করা উচিত নয়। সামগ্রিকভাবে, আমি মনে করি ক্যামেরাটি আশ্চর্যজনক যতক্ষণ আপনার যথেষ্ট আলো রয়েছে৷

অ্যান্ড্রয়েড অ্যাপস

Leagoo Alfa 1 Google Play Store আগে থেকে ইনস্টল করা আছে, তাই আপনি অন্য যেকোন Android ফোনের মতো অ্যাপ ডাউনলোড করতে পারবেন। সেখান থেকে যতক্ষণ পর্যন্ত অ্যাপগুলি অ্যান্ড্রয়েড 5.1 এর সাথে সামঞ্জস্যপূর্ণ থাকে ততক্ষণ পর্যন্ত সম্ভাবনা সীমাহীন।

চাইনিজ ফোনের সাথে আমার অভিজ্ঞতায়, আমি দেখেছি যে কারো কারো কাছে SD কার্ড সমর্থন থাকলেও, আপনি সবসময় অ্যাপগুলিকে SD কার্ডে সরাতে পারবেন না (এর জন্য কোনও বিকল্প নেই)। ভাগ্যক্রমে, আপনি এই ফোনের সাহায্যে ফোন থেকে SD কার্ডে অ্যাপগুলি সরাতে পারেন, যা স্থান খালি করতে সাহায্য করে৷ আমি এটাও পছন্দ করি যে ফোনটি বাকি Google অ্যাপস গ্যাংয়ের সাথে প্রি-ইন্সটল করা হয় না।

অন্যদিকে, যদিও, Leagoo-এর নিজস্ব কিছু প্রি-ইনস্টল করা অ্যাপ রয়েছে যেগুলি এক প্রকার অকেজো (অন্তত আমার কাছে) এবং অপেরা ম্যাক্স, বিউটিমেকআপ (ফটো উন্নত করা), এফএম রেডিওর মতো আনইনস্টল করা যায় না , HotKnot (ফাইল স্থানান্তর), Leagoo লঞ্চার (অন্য লঞ্চার দিয়ে প্রতিস্থাপন করা যেতে পারে), Leagoo Market, Sound Recorder, এবং Xender৷

সুবিধা ও অসুবিধা

আমি মনে করি আমি এই ফোনের পৃষ্ঠটি খুব কমই স্ক্র্যাচ করেছি; আলোচনা করা হবে তাই আরো অনেক বৈশিষ্ট্য আছে! আপনাকে সেই দরকারী (এবং তেমন দরকারী নয়) বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আরও ভাল ধারণা দেওয়ার জন্য এখানে কিছু সুবিধা এবং অসুবিধা রয়েছে।

সুবিধা

  • অনেক সমর্থিত অঙ্গভঙ্গি আছে যা আপনাকে দ্রুত কাজ করতে সাহায্য করে। গতি থেকে অন-স্ক্রীন অঙ্গভঙ্গি (যখন স্ক্রীন বন্ধ থাকে, আপনি নির্দিষ্ট অ্যাপ খুলতে অক্ষর আঁকতে পারেন), এই ফোনে অনেকগুলি রয়েছে৷
  • HotKnot আপনাকে সহজেই ডেটা আদান-প্রদান করতে দেয় যখন আপনার স্ক্রীনটি HotKnot ব্যবহার করে অন্য ডিভাইসকে স্পর্শ করে (বাম্পের কথা মনে করিয়ে দেয়)।
  • বিল্ট-ইন ইউএসবি এবং ব্লুটুথ টিথারিং এবং পোর্টেবল হটস্পট কার্যকারিতা৷
  • স্মার্ট স্টে – স্যামসাং-এর স্মার্ট স্টে ফিচারের মতোই, এটি সক্ষম করলে স্ক্রিনটি যতক্ষণ আপনি এটি দেখছেন ততক্ষণ চালু থাকবে। আপনি যদি নির্দিষ্ট সময়ের জন্য দূরে তাকান তবে স্ক্রিনটি বন্ধ হয়ে যাবে।
  • স্মার্ট উইন্ডো ভিউ – মনে হচ্ছে এটি শুধুমাত্র একটি সামঞ্জস্যপূর্ণ ফোন কেসের সাথে কাজ করবে৷
  • নির্ধারিত পাওয়ার চালু এবং বন্ধ - নির্দিষ্ট সময়ে এবং নির্দিষ্ট দিনে আপনার ফোন স্বয়ংক্রিয়ভাবে বন্ধ এবং আবার চালু করার জন্য কোনও তৃতীয় পক্ষের অ্যাপ পাওয়ার দরকার নেই; এটি তৈরি করা হয়েছে।

লিগু আলফা 1 অ্যান্ড্রয়েড স্মার্টফোন পর্যালোচনা

কনস

  • মাঝে মাঝে 2G বা নিয়মিত 3G সংযোগে কিছু মনে করবেন না? দুর্দান্ত, তবে 4G সংযোগের আশা করবেন না কারণ এটি এই ডিভাইসে সমর্থিত নয়।
  • যদিও এটিতে একটি 3000mAh পরিবর্তনযোগ্য ব্যাটারি রয়েছে, তবে বড় স্ক্রীনটি বেশি ব্যাটারি ব্যবহার করে, তাই ব্যাটারির আয়ু প্রত্যাশার মতো বেশি নয়। সারাদিন নিয়মিত ব্যবহারের সাথে, এটি প্রতি সন্ধ্যায় চার্জ করা প্রয়োজন যাতে আপনি পরের দিনের জন্য প্রস্তুত হন৷
  • আপনি রিসোর্স-ভারী গেম না খেললে পিছিয়ে যাওয়ার কোনো সমস্যা নেই, এবং সেটা শুধু প্রতিবারই; এটি এমন কিছু নয় যা প্রায়শই ঘটে, তবে এটি ঘটে।

স্পেসিফিকেশন

  • মাত্রা: 156.2 x 76.6 x 7.9 মিমি (L×W×H)
  • ওজন: 163g
  • CPU:Quad Core 1.3Ghz CPU / 28nm Cortext A7 প্রসেসর
  • রিয়ার ক্যামেরা:13MP (Sony)
  • সামনের ক্যামেরা:5MP
  • ডিসপ্লে সাইজ:5.5″
  • ডিসপ্লে কোয়ালিটি:HD
  • প্রযুক্তি:মাল্টি-পয়েন্ট ক্যাপাসিটিভ টাচ
  • PPI:267 (1000:1 উচ্চ বৈসাদৃশ্য)
  • রেজোলিউশন:1280 x 720
  • সিম: WCDMA/GSM ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই
  • GSM ফ্রিকোয়েন্সি: 850/900/1800/1900MHz
  • WCDMA ফ্রিকোয়েন্সি: 850/1900/2100MHz বা 900/2100MHz
  • ব্যাটারির ক্ষমতা: 3000mAh
  • অভ্যন্তরীণ মেমরি: RAM 2GB + ROM 16GB
  • বাহ্যিক মেমরি: মাইক্রো SD কার্ড (T-FLASH কার্ড), সর্বোচ্চ 64GB

চূড়ান্ত চিন্তা

আমার আশ্চর্যের জন্য, আমি ফোন সম্পর্কে যথেষ্ট ভাল জিনিস বলতে পারি না। অবশ্যই, এটি কোন Samsung Galaxy, LG, Nexus, বা Motorola Moto নয়, তবে এটি দুর্দান্ত দেখাচ্ছে, একটি উজ্জ্বল রঙের ডিসপ্লে রয়েছে, ভাল পারফর্ম করে এবং আপনার মানিব্যাগে কোনও ডেন্ট রাখবে না৷

গিভওয়ে

Leagoo-কে ধন্যবাদ, আমরা গোলাপ সোনায় একটি আলফা 1 অ্যান্ড্রয়েড স্মার্টফোন দেব। এই উপহারে অংশগ্রহণ করতে, আপনাকে যা করতে হবে তা হল আপনার ইমেল এবং প্রকৃত ঠিকানার সাথে সংযোগ স্থাপন করা (তাই আপনি বিজয়ী হলে আমরা আপনার সাথে যোগাযোগ করতে পারি ) এটি আপনাকে একটি একক সুযোগ উপার্জন করবে। আপনি একটি ইউনিট জেতার অতিরিক্ত সুযোগ পেতে এই নিবন্ধটি শেয়ার করতে পারেন। এই উপহার ইভেন্ট শেষ হয়েছে৷

বিজয়ীকে তার জয়ের বিষয়ে জানানো হয়েছে৷

লিগু আলফা 1


  1. আল্টিমেট অ্যান্ড্রয়েড স্মার্টফোন ট্রাবলশুটিং গাইড

  2. 15টি অ্যান্ড্রয়েড ফোন অতিরিক্ত গরম করার সমাধান

  3. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন দিয়ে বন্ধুর আইফোন ট্র্যাক করবেন

  4. অ্যান্ড্রয়েড পর্যালোচনার জন্য CCleaner:আপনার ফোন ঠিক করুন