কম্পিউটার

Gro for Smart Gardening:Nature Meets Smart Tech [iOS]

Gro for Smart Gardening:Nature Meets Smart Tech [iOS]

সবুজ বুড়ো আঙুলের পেছনের মিথ কি সত্যি? এমন কোন প্রতিভাধর লোকের দল আছে যারা শুধু পৃথিবীতে কোন বীজ ফেলতে পারে এবং সর্বদা সুন্দর এবং স্বাস্থ্যকর সবুজ গাছ পেতে পারে? অথবা যদি আমরা বিষয়টিকে বিপরীত দৃষ্টিকোণ থেকে দেখি, তাহলে আমরা কি মেনে নিতে পারি যে এমন কিছু লোক আছে যারা তাদের গাছপালার যত্ন নেওয়ার প্রচেষ্টা সত্ত্বেও কিছুই বাড়াতে পারে না?

পৌরাণিক কাহিনী নির্বিশেষে, বাগান করা একটি শিল্পের মতোই এটি একটি বিজ্ঞান। অবশ্যই, কিছু লোক বাগান করাকে তাদের শখ হিসাবে গ্রহণ করে, তবে আরও অনেক লোক আছে যারা শুরু করার আগেই ছেড়ে দেয় কারণ তারা মনে করে বাগান করা একটি জটিল ধাঁধা যা তারা সমাধান করতেও চায় না।

কিন্তু আমরা উন্নত প্রযুক্তির যুগে বাস করছি, তাই না? আমরা কি মিশ্রণে প্রযুক্তি যোগ করতে পারি এবং কোন গড় জোকে সবুজ অঙ্গুষ্ঠ উপহার দিতে পারি? এটি Gro-এর মূল ভিত্তি, একটি বিনামূল্যের iOS অ্যাপ যা ডেটার সাথে ময়লাকে সংযুক্ত করবে এবং আপনি যে বাগানের স্বপ্ন দেখছেন তা বাড়াতে সাহায্য করবে৷

বাগানের সমস্যা সমাধান করা

1. কী রোপণ করবেন তা জানা

তাহলে কি বাগান করা কঠিন করে তোলে? প্রথমত, আপনার উঠানের জন্য কোন গাছটি সঠিক তা জানা কঠিন। বিভিন্ন ধরণের মৃত্তিকা রয়েছে যার মধ্যে বিভিন্ন ধরণের জীব থাকে। মাটির ধরন এবং জীবের একটি সংমিশ্রণ একটি নির্দিষ্ট উদ্ভিদকে অন্য সংমিশ্রণের চেয়ে ভাল পরিবেশন করবে। নিখুঁত ফিট খুঁজে বের করার জন্য প্রতিভা এবং অভিজ্ঞতার প্রয়োজন, কিন্তু আর কিছু নয়।

Gro আপনাকে আপনার উঠানের মাটি বিশ্লেষণ করতে সাহায্য করতে পারে এটি সম্পর্কে আরও জানতে এবং ডেটা ব্যবহার করে সেখানে জন্মানোর জন্য সেরা উদ্ভিদের সুপারিশ করতে পারে।

Gro for Smart Gardening:Nature Meets Smart Tech [iOS]

2. প্রয়োজনীয় রুটিনগুলি ভেঙে দিন

বাগান করার সাথে আরেকটি সাধারণ সমস্যা হল যে বিভিন্ন সময়ে অনেক কিছু করার আছে বলে মনে হয়। কী করতে হবে এবং কখন এটি করতে হবে তা অনুমান করে আপনি একটি ভাল বাগান করতে পারবেন না। Gro সেই প্রয়োজনীয় রুটিনগুলিকে পরিচালনাযোগ্য পদক্ষেপে বিভক্ত করতে সাহায্য করতে পারে যা যে কেউ করতে পারে৷

এছাড়াও আপনি অ্যাপটিকে এমন সময়ে সেট করতে পারেন যাতে আপনাকে কোনো অ্যাকশন করতে হয় যাতে আপনার গাছগুলি তাদের প্রয়োজনীয় সমস্ত যত্ন এবং মনোযোগ পেতে পারে।

3. কিউরেটেড প্ল্যান্ট কম্বিনেশন তৈরি করা

Gro আপনাকে সাহায্য করতে পারে এমন আরেকটি উপায় হল আপনার বেছে নেওয়া নির্দিষ্ট লক্ষ্যগুলির উপর ভিত্তি করে উদ্ভিদের সমন্বয়ের পরামর্শ দেওয়া। উদাহরণস্বরূপ, অ্যাপটি আপনাকে পিৎজা বা ককটেলের জন্য প্রয়োজনীয় সমস্ত উপাদান তৈরি করতে সাহায্য করতে পারে। এটি আপনাকে বলবে যে আপনার কোন গাছপালা দরকার এবং আপনার পিৎজা (বা ককটেল বা অন্যান্য আইটেম) বাগান পরিচালনা করার জন্য প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপগুলি নিশ্চিত করতে হবে যাতে আপনি সর্বোত্তম ফলাফল পান৷

কিন্তু এটা ভোজ্য গাছপালা সম্পর্কে হতে হবে না. এছাড়াও আপনি সামনের উঠোনকে সুন্দর করার জন্য আলংকারিক গাছপালা বেছে নিতে পারেন অথবা একটি সাধারণ কিন্তু পেশাদার লন যা ব্লকের ঈর্ষার কারণ হতে পারে।

Gro for Smart Gardening:Nature Meets Smart Tech [iOS]

বন্ধুদের কাছ থেকে সামান্য সাহায্য নিয়ে

তথ্য সংগ্রহ এবং বাগান প্রক্রিয়া পরিচালনা করতে Gro-কে অন্যান্য বাগানের হার্ডওয়্যারের সাথে কাজ করতে হবে। এই ধরনের হার্ডওয়্যারের উদাহরণ হল প্যারট ফ্লাওয়ার পাওয়ার এবং ব্লসম।

প্যারট ফ্লাওয়ার পাওয়ার হল একটি সেন্সর যা আপনি মাটির ডেটা, আবহাওয়া এবং অন্যান্য পরিবেশের ডেটা সংগ্রহ করতে আপনার গাছের কাছে "গাছ" করতে পারেন এবং তারপরে আরও বিশ্লেষণের জন্য সেই ডেটা Gro-এ পাঠাতে পারেন।

Gro for Smart Gardening:Nature Meets Smart Tech [iOS]

ব্লসম হল একটি স্মার্ট সেচ নিয়ন্ত্রক যা গ্রো থেকে ডেটা গ্রহণ করে এবং সেরা স্বয়ংক্রিয় জল দেওয়ার সময়সূচীর জন্য স্প্রিংকলারদের কাছে তথ্য রিলে করে৷

Gro for Smart Gardening:Nature Meets Smart Tech [iOS]

আপনি একজন পেশাদার মালী হোন বা সম্পূর্ণ নবীন যিনি সবেমাত্র বাড়ির গাছপালা বাঁচিয়ে রাখতে পারেন, Gro-এর মতো স্মার্ট গার্ডেনিং অ্যাপ্লিকেশানগুলি আপনাকে সর্বোত্তম উপায়ে আপনার কাছে থাকা ছোট ছোট জমিকে পরিচালনা করতে সাহায্য করতে পারে – তা আপনার খাদ্য বাড়ানোর জন্য বা শুধুমাত্র এটি তৈরি করতে সুন্দর দেখতে সেই অ্যাপগুলি হল আধুনিক সমাজের ডিজিটাল সবুজ অঙ্গুষ্ঠ৷

তুমি বাগান করো? আপনি আপনাকে সাহায্য করার জন্য অ্যাপ্লিকেশন ব্যবহার করেন? নিচের মন্তব্যগুলি ব্যবহার করে একজন স্মার্ট কানেক্টেড মালী হিসেবে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন।

ইমেজ ক্রেডিট:Gro, Parrot, Blossom


  1. বড়দিনের জন্য জনপ্রিয় প্রযুক্তিগত উপহারের দুর্দান্ত বিকল্প

  2. তার জন্য ভ্যালেন্টাইন্স ডে টেক গিফট গাইড

  3. জিমেইলে তাত্ক্ষণিক উত্তরের জন্য স্মার্ট উত্তর ব্যবহার করুন

  4. প্রযুক্তি প্রেমীদের জন্য সেরা টেক ক্রিসমাস উপহার 2022