কম্পিউটার

মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

আপনি সময় পাস করার জন্য একটি নতুন ধাঁধা খেলা খুঁজছেন? আপনি একজন Android বা iPhone ব্যবহারকারী হোন না কেন আপনি আপনার মোবাইল ফোনে অনেক বিনামূল্যের এবং অর্থপ্রদত্ত মোবাইল পাজল গেম খেলতে পারেন৷ তাদের মধ্যে কিছু কাজ করার জন্য ইন্টারনেট সংযোগেরও প্রয়োজন নেই! এখানে 10টি সেরা মোবাইল ধাঁধা গেম রয়েছে যা আপনার মস্তিষ্ককে একটি ভাল ব্যায়াম দিতে নিশ্চিত৷

1. লুমেন

মূল্য: বিনামূল্যে

লুমেন (iOS) হল একটি Apple-এক্সক্লুসিভ গেম যাতে আপনি আয়না, লেন্স এবং লাইট ব্যবহার করে ধাঁধার সমাধান করতে পারেন। আপনি অলিভিয়া ম্যাকলুমেনের আবিষ্কারগুলিকে পুনরুজ্জীবিত করেছেন, 1900 এর দশকের প্রথম দিকের একজন প্রখ্যাত স্কটিশ উদ্ভাবক যিনি তার উদ্ভাবনের সিনেমাটিক ফ্রেমগুলিকে একটি রহস্যময় এন্টিক বাক্সে পুনরুদ্ধার করার জন্য সরিয়ে দিয়েছিলেন।

মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

আপনার লক্ষ্য হল মূলত সমস্ত আলোর বাল্ব সংগ্রহ করা এবং ট্রফিগুলি অর্জন করা একশোরও বেশি সুনিপুণ স্তর জুড়ে যা সহজ থেকে শুরু হয় তবে আপনি এগিয়ে যাওয়ার সাথে সাথে স্থিরভাবে র‌্যাম্প করা কঠিন। লুমেন আপনাকে তার দৃষ্টিনন্দন ভিনটেজ-স্টাইলের গ্রাফিক্স এবং পিয়ানো এবং ব্রাস মিউজিকের প্রশান্তিদায়ক মিশ্রণের সাথে আকর্ষণ করে যা আপনার শততম স্তরের পরেও কখনও পুরানো হয় না।

আপনার যদি রঙিন ক্যান্ডি বা টাইলস মেলানো থেকে বিরতির প্রয়োজন হয় এবং একটু শ্রেণীবদ্ধ কিছু চান, তাহলে এই গেমটি আপনার গলিতে থাকা উচিত। লুমেন একচেটিয়াভাবে Apple Arcade গ্রাহকদের জন্য উপলব্ধ এবং আপনি যদি একজন সদস্য হন তবে এটি অবশ্যই চেষ্টা করার মতো।

2. গোলকধাঁধা মেশিন

মূল্য: বিনামূল্যে

Maze Machina (iOS | Android) আপনাকে একটি ছোট ইঁদুরের জুতা দেয় যেটি অটোমেট্রন নামে পরিচিত একজন দুষ্ট প্রভুর দ্বারা বন্দী হয়ে আছে। তার একঘেয়েমি রোধ করতে, অটোমেট্রন আমাদের ছোট্ট নায়ককে অনিচ্ছাকৃতভাবে তাদের চিরস্থায়ী রূপান্তরকারী যান্ত্রিক গোলকধাঁধায় অংশগ্রহণ করেছে, কারণ আপনি গোলকধাঁধাটির পরবর্তী বিভাগে যাওয়ার জন্য দুষ্টু মেশিনগুলিকে অতিক্রম করেছেন৷

মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

এই গেমটি তার টার্ন-ভিত্তিক মেকানিক্সের মাধ্যমে সত্যিই একটি অনন্য ধাঁধার অভিজ্ঞতা প্রদান করে। আপনার খেলার ক্ষেত্র হল একটি 4×4 গ্রিড যা আপনি একটি সিরিজ সোয়াইপ ব্যবহার করে অতিক্রম করেন, আপনার শত্রুরা আপনার প্রতিটি পদক্ষেপের অনুকরণ করে। আপনার শত্রুদের বিরুদ্ধে লড়াই করার জন্য আপনি নিতে পারেন এমন অস্ত্র রয়েছে, তবে তাদের প্রত্যেকটির খুব নির্দিষ্ট সীমাবদ্ধতা রয়েছে। উদাহরণস্বরূপ, তলোয়ারটি কেবলমাত্র সেই শত্রুদের আক্রমণ করতে পারে যেগুলি আর পিছনে সরতে পারে না এবং সরাসরি আপনার সামনে থাকে, যখন ধনুকটি দুটি স্থান দূরে বা আরও দূরে থাকা ব্যাডিদের আঘাত করতে পারে। একবার আপনি রোবটগুলি থেকে পরিত্রাণ পেয়ে চাবিটি তুলে নিলে, আপনি পাশের ঘরে যেতে পারেন।

Maze Machina হল একটি অত্যন্ত কৌশলগত পাজলার যার জন্য দূরদর্শিতা এবং পরিকল্পনা প্রয়োজন। এটি আরও নৈমিত্তিক গেমারের পক্ষে খুব কঠিন প্রমাণিত হতে পারে, তবে বাস্তব ধাঁধা ভক্তরা এখানে অনেক কিছু পাবেন। গেমপ্লে একমাত্র হাইলাইট নয়, কারণ গেমটিতে সুন্দরভাবে রেন্ডার করা চরিত্রের মডেল এবং একটি নজরকাড়া সামগ্রিক নকশা রয়েছে।

3. আকাশ:আলোর শিশু

মূল্য: বিনামূল্যে

স্কাই:চিলড্রেন অফ লাইট (iOS | Android) হল একটি MMORPG যা সমালোচকদের দ্বারা প্রশংসিত শিরোনাম "জার্নি" এবং "ফ্লাওয়ার"। যুদ্ধ এবং অন্তহীন গ্রাইন্ডিংয়ের জন্য পরিচিত একটি কুলুঙ্গিতে, এই গেমটি এর নির্মল গেমপ্লে এবং হৃদয়-উষ্ণতা প্রদানের সাথে তাজা বাতাসের শ্বাসের মতো অনুভব করে। এটি এর সামাজিক উপাদানের প্রতি বিশেষ মনোযোগ দেয়, কারণ গেমটি বন্ধু এবং প্রিয়জনদের সাথে খেলার জন্য ডিজাইন করা হয়েছিল৷

মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

শিরোনামটি স্কাইয়ের জাদুকরী রাজ্যে সংঘটিত হয়, যেখানে আপনি একটি চিল্ড্রেন অফ দ্য লাইটের চরিত্রে অভিনয় করেন, যখন আপনি দৌড়ান, লাফ দেন এবং স্মরণীয় চরিত্র এবং স্পর্শকাতর গল্পে ভরা সাতটি রাজ্য জুড়ে আপনার পথ পাড়ি দেন। আপনাকে কনসোল-গুণমানের গ্রাফিক্স এবং সন্তোষজনকভাবে আঁটসাঁট নিয়ন্ত্রণের সাথে আচরণ করা হবে যা প্ল্যাটফর্মিং এবং ধাঁধা-সমাধানকে আনন্দ দেয়।

স্কাই:চিলড্রেন অফ লাইট হল নিখুঁত গেম যারা একটি শান্তিপূর্ণ অভিজ্ঞতা এবং চিন্তা-উদ্দীপক গল্প খুঁজছেন তাদের জন্য বেছে নেওয়ার জন্য। সবচেয়ে ভালো দিক হল আপনি যাত্রায় একজন বন্ধুকে সাথে নিয়ে যেতে পারেন।

4. ক্যান্ডি ক্রাশ সোডা সাগা

মূল্য: বিনামূল্যে

স্মার্টফোন সহ প্রায় সকলেই ক্যান্ডি ক্রাশের কথা শুনেছেন – সম্ভবত এখন পর্যন্ত বিদ্যমান সবচেয়ে জনপ্রিয় ম্যাচ-থ্রি পাজল গেম। ক্যান্ডি ক্রাশ সোডা সাগা (iOS | অ্যান্ড্রয়েড | ওয়েব) ক্লাসিক পাজল শিরোনামের উত্তরসূরি হিসেবে কাজ করে, এটি খেলার একটি পরিচিত শৈলী প্রদান করে তবে আরও কম্বো, অনন্য ক্যান্ডি এবং একেবারে নতুন স্তরের আধিক্য সহ।

মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

যেটি ক্যান্ডি ক্রাশ সোডা সাগাকে এত আসক্তিপূর্ণ করে তোলে তা হল অবিশ্বাস্যভাবে সহজ ম্যাচিং প্রিমাইজ যা আপনি যতই এগিয়ে যান ততই ক্রমাগত আরও বেশি চ্যালেঞ্জিং হয়ে ওঠে। নতুন বাধাগুলি প্রবর্তিত হয় যা পুনরাবৃত্তির জন্য আরও উদ্ভাবনী পদ্ধতি এবং উচ্চ ধৈর্যের দাবি করে। এছাড়াও, আরাধ্য গ্রাফিক্স গেমটিকে চোখের সামনে খুব সহজ করে তোলে, এবং নতুন সামাজিক বৈশিষ্ট্য এবং মাল্টিপ্লেয়ার মোডগুলি এটিকে বন্ধুদের সাথে আরও মজাদার করে তোলে৷

আপনি যদি আসল ক্যান্ডি ক্রাশ থেকে সমস্ত বিষয়বস্তু মুছে ফেলে থাকেন এবং আপনার পরবর্তী ম্যাচ-থ্রি অ্যাডভেঞ্চার খুঁজছেন, ক্যান্ডি ক্রাশ সোডা সাগা অবশ্যই যাওয়ার উপায়। এটি Android, iOS এবং ওয়েব ব্রাউজারে উপলব্ধ, যাতে যে কেউ মজাতে যোগ দিতে পারে৷

5. শুক্রবার ১৩ তারিখ:কিল পাজল

মূল্য: বিনামূল্যে

শুক্রবার 13 তম গল্পটি একটি ধাঁধা গেমের জন্য সঠিক উত্স উপাদান নয়, বিশেষত স্মার্টফোনগুলির জন্য একটি৷ কিন্তু 13 তারিখ শুক্রবার:কিল পাজল (iOS | Android) কিংবদন্তি হরর ফ্লিক ফ্র্যাঞ্চাইজিকে পর্যাপ্ত শ্রদ্ধা জানানোর জন্য একটি দুর্দান্ত কাজ করে যখন খেলোয়াড়দের একটি অনন্য এবং বিনোদনমূলক পাজলারের সাথে আচরণ করে৷

মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

এই গেমটিতে, আপনি জনপ্রিয় কাল্পনিক সিরিয়াল কিলার জেসন ভুরহিস হিসাবে খেলেন যখন আপনি 100 টিরও বেশি রক্তে ভেজা স্তর জুড়ে বিভিন্ন লোকেলের মাধ্যমে ক্যাম্পারদের এবং অন্যান্য সন্দেহাতীত শিকারদের হত্যা করার কাছাকাছি যান। গেমপ্লেটি আনন্দদায়কভাবে সহজ এবং এতে জেসনের গতিবিধি ম্যানিপুলেট করতে চারটি ভিন্ন দিকে একটি আঙুল সোয়াইপ করা জড়িত।

প্রতিটি সোয়াইপ করার সাথে সাথে, সে সেই দিকে ধাবিত হয় যতক্ষণ না সে কোন বাধা বা শিকারের সাথে ধাক্কা খায়, যার পরে সে অবিলম্বে হত্যা করে। সমস্ত শিকারকে হত্যা করুন এবং আপনি পরবর্তী স্তরে যেতে পারেন। স্পষ্টতই, এটি অল্প বয়স্ক শ্রোতাদের জন্য একটি খেলা নয়, এমনকি পিজি ফিল্টার চালু থাকা সত্ত্বেও, এবং আপনি একটি আইটেম ক্রেট না কিনলে স্তরগুলির মধ্যে বিজ্ঞাপন রয়েছে৷ 13 তারিখ শুক্রবার:কিল পাজল মোবাইলে সবচেয়ে দুর্দান্ত হরর-থিমযুক্ত পাজল গেমগুলির মধ্যে একটি।

6. ফ্লিপফ্লপ সলিটায়ার

মূল্য: বিনামূল্যে

কার্ড গেমগুলি অনেক মজার, কিন্তু মোবাইলে আরামদায়ক খেলতে পারে এমন একটি ভাল খুঁজে পাওয়া একটি লম্বা অর্ডার হতে পারে এবং বারবার সলিটায়ারের একটি বাগান-বৈচিত্র্যপূর্ণ সংস্করণ খেলে খুব দ্রুত পুরানো হতে পারে। সৌভাগ্যবশত, এখানে রয়েছে ফ্লিপফ্লপ সলিটায়ার (iOS | Android) – ক্লাসিক কার্ড গেমের একটি বৈচিত্র যা আসলটির মূল লক্ষ্য বজায় রাখে কিন্তু বেশিরভাগ নিয়মকে জানালার বাইরে ফেলে দেয়।

মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

গেমের এই সংস্করণে, আপনি কার্ড স্যুট যাই হোক না কেন, আরোহী বা অবরোহ ক্রমে আপনার কার্ডগুলিকে স্ট্যাক করতে সক্ষম হবেন, যদিও এটি লক্ষণীয় যে আপনি শুধুমাত্র একটি কার্ডের কলাম সরাতে পারবেন যদি সেগুলি একই সাথে স্ট্যাক করা থাকে। স্যুট এটি আপনাকে ক্লাসিক সলিটায়ারের তুলনায় ভিন্ন উপায়ে জিনিসগুলির কাছে যেতে বাধ্য করে।

ফ্লিপফ্লপ সলিটায়ারের বিনামূল্যের সংস্করণে এক থেকে চার-স্যুট গেম মোড রয়েছে, তবে আপনি পাঁচ-স্যুট এবং এক-স্যুট বর্ধিত মোড একসাথে কিনতে পারেন। যদি একটি মোচড়ের সাথে সলিটায়ার আপনার কাছে আকর্ষণীয় মনে হয়, তাহলে আপনি সম্ভবত এই গেমটি পছন্দ করবেন৷

7. আরজিবি এক্সপ্রেস

মূল্য: বিনামূল্যে

কখনও ভাবছেন যে ডেলিভারি ট্রাকের রুট পরিচালনা করা কেমন হবে? আরজিবি এক্সপ্রেস (আইওএস | অ্যান্ড্রয়েড) একটি মজার ছোট গেম যা আপনি ঠিক এটিই করছেন৷ আপনি একটি মানচিত্রে আপনার আঙুল দিয়ে রুটগুলি আঁকতে এবং সঠিক বাড়িগুলি তাদের সংশ্লিষ্ট প্যাকেজগুলি পান তা নিশ্চিত করে আপনার ট্রাকের সাথে রঙ সরবরাহ করার দায়িত্বে থাকবেন৷

মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

গেমটি একটি ক্ষমাশীল শেখার বক্ররেখা সহ একটি সহজ কিন্তু আকর্ষণীয় ডিজাইনের গর্ব করে যা বিভিন্ন বয়সের জন্য উপযুক্ত। আপনি বিনামূল্যের প্রথম 400টি স্তর পাবেন এবং আপনি যদি আরও বেশি চুলকানি করেন বা শুধুমাত্র সেই বিরক্তিকর বিজ্ঞাপনগুলি থেকে মুক্তি পেতে চান তবে সর্বদা কিং ট্রাক সংস্করণে আপগ্রেড করতে পারেন৷

8. হত্যা করার একটি উপায়

মূল্য: বিনামূল্যে

এ ওয়ে টু স্লে (আইওএস | অ্যান্ড্রয়েড) হল একটি অনন্য ধাঁধা গেম যেটিতে তৃতীয়-ব্যক্তি যুদ্ধের উপাদান রয়েছে এবং এটি একটু বেশি পরিপক্ক দর্শকদের জন্য তৈরি৷ আপনি ইতিহাসের বিভিন্ন পয়েন্ট থেকে একজন যোদ্ধা খেলেন যাতে তারা আপনাকে পাল্টা আক্রমণ করার সুযোগ পাওয়ার আগে পর্দায় থাকা সমস্ত শত্রুদের নির্মূল করতে পারে।

মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

আপনি শুরু করার আগে, আপনি একটি সম্পূর্ণ ঘূর্ণনযোগ্য ক্যামেরার মাধ্যমে অবাধে যুদ্ধক্ষেত্র জরিপ করার সুযোগ পাবেন। একবার আপনি শত্রুর সাথে দেখা করলে, আপনি অবিলম্বে তাদের ধাক্কা দিয়ে আঘাত করবেন। আপনি যাকে হত্যা করেছেন তার খুব কাছাকাছি যদি অন্য কোনো শত্রু থাকে, তাহলে তারা আক্রমণ করবে এবং বিনিময়ে আপনাকে হত্যা করবে। এর মানে আপনাকে খুঁজে বের করতে হবে কোন ক্রমে শত্রুদেরকে না মারা যাবে।

ফ্রি সংস্করণে কিছু বিরক্তিকর বিজ্ঞাপন অন্তর্ভুক্ত থাকে যখনই আপনি একটি স্তর কয়েকবার পুনরাবৃত্তি করেন, তবে আপনি সম্পূর্ণ সংস্করণ কিনে এটিকে বাইপাস করতে পারেন, যা বিভিন্ন চরিত্রের মডেল এবং অস্ত্রগুলিকেও আনলক করে।

9. ক্ষুদ্র বুদবুদ

মূল্য: বিনামূল্যে

এর নাম অনুসারে, ক্ষুদ্র বুদবুদ (iOS | Android) হল পপিং বুদবুদ সম্পর্কে একটি গেম। এটি যথেষ্ট সহজ শোনাচ্ছে, নিশ্চিত, কিন্তু সন্তোষজনক পপ শব্দ এবং প্রাণবন্ত রঙের সাথে মিশ্রিত মনোরম 3D গ্রাফিক্স এটিকে একটি আশ্চর্যজনকভাবে বাধ্যতামূলক গেম করে তোলে যা নিচে রাখা খুব কঠিন। আসলে, এটা এত ভালো যে গেমটি এক ডজনেরও বেশি গেমিং অ্যাওয়ার্ড জিতেছে।

মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

সংক্ষেপে, Tiny Bubbles হল একটি ম্যাচ-ফোর ধাঁধা খেলা যেখানে আপনি একটি ম্যাচ লাইন আপ করার জন্য স্বচ্ছ বুদবুদে রং যোগ করেন। একবার আপনি স্তরে বুদবুদের সমস্ত ভিন্ন রঙের সাথে মেলে, আপনি পরবর্তীটিতে এগিয়ে যাবেন। গেমটির বিনামূল্যের সংস্করণে এমন বিজ্ঞাপন রয়েছে যা আপনি যেকোনো ইন-গেম ক্রয়ের সাথে বাইপাস করতে পারেন। আপনি অতিরিক্ত লেভেলও কিনতে পারেন, যদি আপনি সব ফ্রি শেষ করেন।,

10. XOB

মূল্য: বিনামূল্যে

XOB (iOS | অ্যান্ড্রয়েড) একটি অত্যন্ত ট্রিপি গেম যেটি ফ্ল্যাশিং উজ্জ্বল আলো, বাক্সের বাইরের গেমপ্লে মেকানিক্স, এবং সিন্থি মিউজিক এবং সাউন্ড ইফেক্ট, যা একটি CRT টিভি ফিল্টারের পিছনে রেন্ডার করা হয়। এটি একটি পদার্থবিদ্যা-ভিত্তিক গেম যা মাধ্যাকর্ষণ এবং স্ক্রিন ঘূর্ণনকে ব্যবহার করে একটি বক্সকে প্ল্যাটফর্ম জুড়ে ঘূর্ণায়মান এবং লক্ষ্যে নিয়ে যেতে।

মোবাইলের জন্য 10টি সেরা ধাঁধা গেম৷

আপনি প্রতি চারটি স্তর শেষ করার জন্য একটি বিজ্ঞাপন পাবেন, তবে গেমটির বিনামূল্যের সংস্করণে সমস্ত স্তর অন্তর্ভুক্ত রয়েছে। আপনি যদি devs কে সমর্থন করতে আপত্তি না করেন তবে বিজ্ঞাপনগুলি থেকে মুক্তি পেতে আপনি সর্বদা গেমটি কিনতে পারেন। XOB অবশ্যই একটি অডবল গেম, তবে এটি এমন একটি যা চেষ্টা করার যোগ্য৷

চূড়ান্ত চিন্তা

উপরে উল্লিখিত সেরা ধাঁধা গেমগুলির প্রতিটিতে অনন্য বৈশিষ্ট্য রয়েছে যা তাদের বাধ্য করে। আপনি সময় কাটানোর জন্য একটি নতুন শখ খুঁজছেন বা আপনার মস্তিষ্কের কোষগুলিকে প্রজ্বলিত করার জন্য একটি মজার চ্যালেঞ্জ খুঁজছেন, Android এবং iOS-এর জন্য এই ধাঁধা গেমগুলি সত্যিই সেরা এবং মোবাইল গেমিং স্পেসে বাকিদের থেকে একটি কাট৷ আপনি যদি মাল্টিপ্লেয়ার অফার করার মেজাজে থাকেন, আপনি আমাদের বন্ধুদের সাথে খেলতে পারেন এমন 25টি অনলাইন গেমের তালিকা দেখতে পারেন৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য 14টি সেরা গেম হ্যাকিং অ্যাপ

  2. আইফোনের জন্য 5টি সেরা গেম [2020]

  3. 8টি আইফোনের জন্য সেরা রিলাক্সিং গেম

  4. আপনার পিসির জন্য 5টি সেরা লিনাক্স গেম