কম্পিউটার

আপনার আইফোনে একটি DSLR এর মতো ভিডিও শুট করার জন্য 5টি দরকারী অ্যাপ

আপনার আইফোনে একটি DSLR এর মতো ভিডিও শুট করার জন্য 5টি দরকারী অ্যাপ

সাম্প্রতিক প্রজন্মের iPhone - প্রধানত 6S, 7, এবং 7 Plus মডেলগুলি - ভিডিওর নিখুঁত মানের জন্য প্রশংসিত হয়েছে৷ চলচ্চিত্র নির্মাতারা সর্বত্র একটি DSLR ব্যবহার করতে পছন্দ করেন, কারণ এটি সামগ্রিকভাবে আরও ভাল ভিডিও শুট করবে। ডিএসএলআর-এর আরও বৈশিষ্ট্য এবং চারপাশে আরও ভাল অপটিক্স রয়েছে, তবে আপনার আইফোন শ্যুটকে সত্যিই ডিএসএলআর মানের কাছাকাছি করার জন্য দুর্দান্ত অ্যাপ রয়েছে। এমনকি পাকা চলচ্চিত্র নির্মাতাদের জন্যও, এই অ্যাপগুলি আপনাকে সেই শটগুলি পেতে সাহায্য করবে যখন আপনার প্রধান ক্যামেরা ব্যবহার করা প্রযোজ্য নয়৷

ডিফল্ট ক্যামেরা অ্যাপ

আপনার ভিডিওটিকে আরও ভাল দেখানোর সর্বোত্তম উপায় হল "এএফ লক" চালু করা। একটি DSLR দিয়ে শুটিং করার সময়, ম্যানুয়াল ফোকাস সাধারণত খেলায় থাকে, কারণ আপনি চান না যে ক্যামেরা ক্রমাগত একটি বিষয়ের উপর পুনরায় ফোকাস করার চেষ্টা করুক। আমরা আইফোনে ডিফল্ট ক্যামেরা অ্যাপের সাহায্যে প্রথমে সাবজেক্টে ট্যাপ করে তারপর ডিসপ্লে টিপে ধরে AF লক সক্রিয় করতে এটি অনুকরণ করতে পারি।

আপনার আইফোনে একটি DSLR এর মতো ভিডিও শুট করার জন্য 5টি দরকারী অ্যাপ

এছাড়াও, নিশ্চিত করুন যে আপনার iPhone সম্ভাব্য সর্বোচ্চ মানের রেকর্ডিং করছে। আমার অভিজ্ঞতায়, পোস্ট প্রোডাকশনে 1080p-এ 4k স্কেল করা শুরুতে 1080p-এ শুটিংয়ের চেয়ে ভাল দেখায়।

আপনি যদি সিনেমাটিক চেহারা পেতে চান তবে ফিল্টারগুলির সাথেও কাজ করুন। ফিল্টারগুলির সাথে রেকর্ডিং এড়াতে এবং সেগুলিকে পরে যুক্ত করা সর্বোত্তম হতে পারে, যদি আপনি প্রথমবারের মতো আশা করেছিলেন যে সেগুলি ততটা সুন্দর না দেখায়৷

এবং ডিফল্ট অ্যাপে ডিএসএলআর-এর মতো সেটিংস যেখানে শেষ হয় সেখানেই। আরও বৈশিষ্ট্যের জন্য আপনাকে আপনার মানিব্যাগটি একটু খুলতে হবে।

ProCam 4 – ম্যানুয়াল ক্যামেরা + Raw

এটির দাম মাত্র $4.99, যা একটি শালীন DSLR-এর জন্য $700-এর বলপার্কে কোথাও থাকার তুলনায় এটি মূল্যবান৷

এটির সাহায্যে আমরা অ্যাপারচার সামঞ্জস্য করে শুরু করতে পারি যাতে আরও আলো আসতে পারে এবং নয়েজ কমাতে আইএসওকে নিচে নামিয়ে দিতে পারি। এটি ইতিমধ্যে আরও ভাল দেখাবে। আরও প্রাণবন্ত, সত্য-থেকে-জীবনের সাদাদের জন্য সাদা ভারসাম্য ব্যবহার করুন। এছাড়াও, ম্যানুয়াল ফোকাসের সুবিধা নিন যেমনটি আমরা ডিফল্ট অ্যাপের মাধ্যমে করেছি। এই সমস্ত বৈশিষ্ট্যগুলি একটি স্লাইডার ব্যবহার করে প্রয়োগ করা হয় এবং আপনি আপনার পরিবর্তনগুলি বাস্তব সময়ে ঘটছে তা দেখতে পারেন৷

আপনার আইফোনে একটি DSLR এর মতো ভিডিও শুট করার জন্য 5টি দরকারী অ্যাপ

এটা নিয়ে একটু ঘুরে বেড়ান। এটি বৈশিষ্ট্যগুলির সাথে জ্যাম-প্যাকড, এবং প্রতিটি পৃথক প্রকল্পের জন্য আপনাকে কী ব্যবহার করতে হবে তা আপনি কখনই জানেন না। এটিতে আপনার অ্যাপল ওয়াচের জন্য একটি চমৎকার সঙ্গী অ্যাপ রয়েছে।

FiLMiC Pro

আরেকটি দুর্দান্ত বিকল্প হল FiLMic Pro। $9.99 এর জন্য এটি অন্য কিছু বিকল্পের তুলনায় একটু বেশি দামের হবে। এটি মাইক্রোফোন মনিটরকে সামনে এবং কেন্দ্রে রাখে এবং DJI এর Osmo স্টেবিলাইজারের সাথে একত্রে কাজ করে। iPhone 7 Plus-এ আপনি লেন্সের ধরন পরিবর্তন করার অতিরিক্ত ক্ষমতা পাবেন।

আপনার আইফোনে একটি DSLR এর মতো ভিডিও শুট করার জন্য 5টি দরকারী অ্যাপ

ProCam 4 এর মতো, ISO-এর উপর নিয়ন্ত্রণ, অ্যাপারচার, হোয়াইট ব্যালেন্স এবং আরও সেটিংস সবই সহজেই অ্যাক্সেস করা যায়। সামগ্রিকভাবে, আমার মতে এটির কিছু অন্যান্য বিকল্পের তুলনায় অনেক সহজ ব্যবহারকারী ইন্টারফেস রয়েছে। এটি একা আমার জন্য তালিকার শীর্ষে রাখে।

আপনি যদি শর্ট ফিল্ম বানাতে পছন্দ করেন, তবে কিছু বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে যা হল আকৃতির অনুপাতের দ্রুত অ্যাক্সেস, যেমন আরও সিনেমাটিক 17:9 এবং ফ্রেম রেট নিয়ন্ত্রণ করার ক্ষমতা, যেমন সর্বাধিক ব্যবহৃত 30fps-এর পরিবর্তে 15fps।

আবার, এই অ্যাপটিতে অ্যাপল ওয়াচের প্রতিরূপ বৈশিষ্ট্য রয়েছে, কিন্তু অন্যদের থেকে ভিন্ন, এটিতে একটি ভিউফাইন্ডার রয়েছে যাতে আপনি দেখতে পারেন যে আপনি কী শুটিং করছেন।

আপনার আইফোনে একটি DSLR এর মতো ভিডিও শুট করার জন্য 5টি দরকারী অ্যাপ

Adobe প্রিমিয়ার ক্লিপ

আপনার আইফোনে একটি DSLR এর মতো ভিডিও শুট করার জন্য 5টি দরকারী অ্যাপ

আপনাকে অন্য উপায়ে আপনার ভিডিও শুট করতে হবে, কিন্তু Adobe প্রিমিয়ার ক্লিপ আপনাকে অন্ধকারকে কালো করতে এবং সাদাকে সাদা করতে দেয় সেইসাথে আরও বেশি সিনেমাটিক ফ্লেয়ারের জন্য রঙ এবং টিন্ট যোগ করতে দেয়। এটি ক্রিয়েটিভ ক্লাউডে যেমন প্রিমিয়ার প্রো সিসি-তে আপনার অন্যান্য Adobe অ্যাপের সাথে নির্বিঘ্নে কাজ করে। এটি ব্যবহার করা সহজ এবং কোন অতিরিক্ত খরচ ছাড়াই শীর্ষস্থানীয় মানের রপ্তানির অনুমতি দেবে। সর্বোপরি, এটি iOS-এর জন্য বিনামূল্যে৷

DJI Go

আপনার আইফোনে একটি DSLR এর মতো ভিডিও শুট করার জন্য 5টি দরকারী অ্যাপ

ডিজেআইয়ের ড্রোনের লাইন এবং আইফোনের জন্য ওএসএমও-এর জনপ্রিয়তার সাথে, কোম্পানির থেকে উদ্ভাবনের কোন অভাব নেই। DJI Go হল মোবাইল নির্মাতাদের জন্য সেরা অ্যাপ। ফ্যান্টম সিরিজের সাথে পাখির চোখের দৃশ্য পান বা আপনার OSMO-এর সাথে সুপার-স্ট্যাবিলাইজড ফুটেজ পান; DJI Go পেশাদার, DSLR-স্তরের সেটিংস আপনার নখদর্পণে রাখবে। তৃতীয়াংশের নিয়মের সুবিধা নিতে ডিসপ্লেতে একটি গ্রিড ওভারলে করুন, প্রযোজ্য হিসাবে সাদা ভারসাম্য পরিবর্তন করুন, রঙ নিয়ন্ত্রণ করুন এবং আরও অনেক কিছু। অ্যাপটি অ্যাপ স্টোরে বিনামূল্যে কিন্তু ব্যবহারের জন্য একটি DJI ডিভাইসের প্রয়োজন হবে।

উপসংহার

মনে রাখবেন, একা অ্যাপই আপনাকে একজন পেশাদার করে তুলবে না। সময়, উত্সর্গ এবং গল্প এটি তৈরি করে তবে একটি ভাল ভিত্তি শুরু করার জন্য একটি দুর্দান্ত জায়গা। লেটার-বক্সিং, স্থিতিশীলতা, আরজিবি কার্ভস এবং আইফোন ফিল্ম মেকিংয়ে আপনার অগ্রগতি আরও এগিয়ে নেওয়ার মতো পোস্ট প্রোডাকশনের কাজে।


  1. পরবর্তীতে ডাউনলোড করার জন্য আপনার আইফোনে iOS অ্যাপের লিঙ্ক পাঠানোর শীর্ষ 3টি উপায়

  2. আপনার ঘুম নিরীক্ষণ এবং উন্নত করার জন্য আইফোন অ্যাপস

  3. আপনার সেলফিকে মশলাদার করার জন্য 5টি অ্যাপ

  4. কিভাবে আপনার iPhone অ্যাপ আপডেট রাখবেন