কম্পিউটার

12টি জিনিস সিরি আসলে ভাল

12টি জিনিস সিরি আসলে ভাল

Apple-এর ডিজিটাল সহকারী হল কোম্পানির আরও সীমিত অফারগুলির মধ্যে একটি। যদিও সে গুগল অ্যাসিস্ট্যান্টের মতো প্রতিযোগীদের মতো শক্তিশালী নয়, সময়ের সাথে সাথে সিরির ক্ষমতার উন্নতি হয়েছে। এমন কিছু কাজ আছে যা সিরির কাজ ছাড়াই সহজ। এখানে আসলে Siri ব্যবহার করার কয়েকটি ভাল কারণ রয়েছে।

1. একটি টাইমার সেট করুন

12টি জিনিস সিরি আসলে ভাল

আমি সব সময় সিরি ব্যবহার করি না, কিন্তু যখন আমি করি, আমি একটি টাইমার সেট করছি। Siri সক্রিয় করুন এবং বলুন “10 মিনিটের জন্য একটি টাইমার সেট করুন, এবং সিরি স্বয়ংক্রিয়ভাবে কাউন্টডাউন শুরু করবে। রান্নার জন্য চমৎকার।

2. ক্যালেন্ডার ইভেন্ট যোগ করুন

12টি জিনিস সিরি আসলে ভাল

আপনার ক্যালেন্ডারে দ্রুত ইভেন্ট যোগ করতে আপনি সিরির প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণের সুবিধা নিতে পারেন। “আগামী শুক্রবার দুপুর ২টায় হেলেনের সাথে একটি অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণ করুন ” সেই ক্যালেন্ডার ইভেন্ট তৈরি করবে। এটি হেলেন নামে যে কারও জন্য আপনার পরিচিতিগুলিকে স্ক্যান করবে এবং পাওয়া গেলে তাদের ইভেন্টে লিঙ্ক করবে। এটি বিল্ট-ইন ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করার চেয়ে আরও মার্জিত এবং দ্রুত বুট করার জন্য।

3. একটি নোট করুন

12টি জিনিস সিরি আসলে ভাল

আমি ড্রাইভিং করার সময় অনেক ধারনা পাওয়ার প্রবণতা রাখি, কিন্তু এটি এমন পরিস্থিতি নয় যেখানে কলম এবং কাগজ সহজেই অ্যাক্সেসযোগ্য। আমি পরিবর্তে নোট নিতে Siri ব্যবহার করি। এই কমান্ডের জন্য ভয়েস ট্রিগার মোটামুটি নমনীয়। “নিজের কাছে নোট… এর মত কিছু দিয়ে শুরু করুন ” অথবা “একটি নোট তৈরি করুন… ” এবং Siri নোটে একটি নতুন আইটেম তৈরি করবে যাতে আপনি পরে যা বলবেন।

4. একটি শব্দ বানান

12টি জিনিস সিরি আসলে ভাল

একটি শব্দ উচ্চারণ করা এবং একটি শব্দের বানান হল দুটি জ্ঞানের বিট যা শুধুমাত্র শিথিলভাবে সম্পর্কিত। ভুল পারমুটেশন টাইপ করার পরিবর্তে এবং স্বতঃসংশোধন আপনার অর্থ ধরার আশা করার পরিবর্তে, Siri-এর মাধ্যমে বানান পরীক্ষা করুন। শুধু বলুন “অবশ্যই বানান করুন "উদাহরণস্বরূপ, এবং সিরি শব্দটি দেখানো একটি পাঠ্য বাক্সের সাথে উত্তর দেবে। তিনি এটি উচ্চস্বরে উচ্চারণ করবেন, যা আপনার অবস্থানের উপর নির্ভর করে বিব্রতকর বা সহায়ক হতে পারে।

5. আবহাওয়া পরীক্ষা করুন

12টি জিনিস সিরি আসলে ভাল

Siri-এর ভয়েস কমান্ডের মাধ্যমে দ্রুত আবহাওয়ার আপডেট পান। আপনি কথোপকথন “আবহাওয়া কেমন আছে? থেকে বিভিন্ন ধরনের ভয়েস কমান্ড দিয়ে এটিকে ট্রিগার করতে পারেন। ” আরও সরাসরি “তাপমাত্রা কত? ” যেভাবেই হোক, আপনি ভয়েসের মাধ্যমে বর্তমান অবস্থার একটি দ্রুত সারসংক্ষেপ পাবেন। আপনি দিনের ঘন্টার পূর্বাভাসের জন্য স্ক্রীনটিও পরীক্ষা করতে পারেন।

6. একটি টিপ গণনা করুন

12টি জিনিস সিরি আসলে ভাল

Siri কে জিজ্ঞাসা করুন “পঁয়ত্রিশ ডলারের 20% এবং ছেচল্লিশ সেন্ট কত? "এবং তিনি সঠিক উত্তর দিয়ে উত্তর দেবেন, $7.09৷ এটি বিশেষত উপযোগী যদি আপনি কিছু পানীয় পান করার পর শতাংশ গণনা করতে ভুলে যান।

7. খেলাধুলার পরিসংখ্যান পান

12টি জিনিস সিরি আসলে ভাল

স্ট্রাকচার্ড ডেটার একটি খুব নির্দিষ্ট সেট আছে যা Siri আনতে পারে এবং খেলাধুলার পরিসংখ্যান সেই ক্ষমতার জন্য প্রায় পুরোপুরি উপযুক্ত। জিজ্ঞাসা করুন “সুপার বোলের স্কোর কী ছিল? একটি দ্রুত ভয়েস সারাংশ এবং আরও বিস্তারিত তথ্য বক্স পেতে। "ম্যানচেস্টার ইউনাইটেড কেমন চলছে?" এর মতো কিছু জিজ্ঞাসা করে আপনি আরও সম্পূর্ণ ছবি পেতে পারেন। আপনি দেখতে পাচ্ছেন, দ্বিতীয় প্রশ্নের সঠিক উত্তরটি হল "খারাপ।"

8. অভিধানটি অনুসন্ধান করুন

12টি জিনিস সিরি আসলে ভাল

আপনি শব্দের সংজ্ঞা খুঁজে পেতে Siri ব্যবহার করতে পারেন। বলুন “অচিন্তনীয় এর সংজ্ঞা কি? "এবং সিরি মৌখিকভাবে উত্তর দেবে। এটি অন্য একটি প্রসঙ্গ-নির্ভর ব্যবহার হতে পারে, তবে আপনি যে শব্দগুলি উচ্চারণ করতে শুনেছেন কিন্তু বানান জানেন না তার জন্য এটি দুর্দান্ত৷

9. আপনার নিজের ফটো অনুসন্ধান করুন

12টি জিনিস সিরি আসলে ভাল

যদিও সিরির সবচেয়ে শক্তিশালী স্যুট হতে পারে ওয়েব-ভিত্তিক কোয়েরি, কিন্তু সে শুধু এই কাজটি করতে পারে না। আপনি সিরি ব্যবহার করে আপনার ফোনের নিজস্ব ফটোগুলি অনুসন্ধান করতে পারেন। বলুন “বিড়ালের ছবি খুঁজুন আপনার তোলা বিড়ালের সমস্ত ফটো দেখতে। বিড়ালের প্রতিটি ছবি পাওয়ার নিশ্চয়তা নেই, তবে এটি একটি শালীন কাজ করে।

10. দেখার জন্য একটি মুভি খুঁজুন

12টি জিনিস সিরি আসলে ভাল

বলুন “সিনেমার সময় খুঁজুন বর্তমানে কাছাকাছি যে সিনেমাগুলো চলছে তার তালিকা দেখতে। এই তথ্যের জন্য সুসংগঠিত UI হল সবচেয়ে মূল্যবান অংশ কারণ এটি এখন কোন সিনেমাগুলি আউট হয়েছে এবং সেগুলি ভাল কিনা তা দেখা সহজ করে তোলে৷ একটি বিবরণ দেখতে একটি সিনেমার পোস্টারের ছবিতে ট্যাপ করুন এবং তারপরে ফিল্মটি যে থিয়েটারে দেখানো হচ্ছে তার তালিকা দেখতে "এতে চলছে..." এ ট্যাপ করুন।

11. আপনার ওয়ার্কআউট শুরু করুন

12টি জিনিস সিরি আসলে ভাল

iOS 10-এ Apple যোগ করা থার্ড-পার্টি ইন্টিগ্রেশনের জন্য ধন্যবাদ, Siri এখন নন-অ্যাপল অ্যাপে ইভেন্ট ট্রিগার করতে পারে। সবচেয়ে দরকারী ইন্টিগ্রেশন এক একটি workout শুরু করা হয়. শুধু বলুন “MapMyRun দিয়ে একটি দৌড় শুরু করুন আপনার ওয়ার্কআউট ট্র্যাকিং শুরু করতে। এটি Runtastic, Zova, এবং Nike+ এর সাথেও কাজ করবে।

12. Uber বা Lyft

এর সাথে একটি রাইড পান

12টি জিনিস সিরি আসলে ভাল

সিরির থার্ড-পার্টি উবার এবং লিফট ইন্টিগ্রেশনের সাথে একটি রাইড দেখুন। বলুন “আমাকে একটি UberX এ বাড়িতে নিয়ে যান "উদাহরণস্বরূপ, এবং সিরি সেই পরামিতিগুলির সাথে মেলে একটি অনুরোধ তৈরি করবে। অনুরোধ নিশ্চিত করুন, এবং আপনার যাত্রার জন্য অপেক্ষা করুন।

উপসংহার

সিরি এখনও সর্বজনীন ডিজিটাল সহকারীর পর্যায়ে পৌঁছায়নি, কিন্তু সে সেখানে পৌঁছেছে। তিনি কী করতে পারেন তা নিয়ে পরীক্ষা করার জন্য সময় নিন:আপনি হয়তো অবাক হবেন যে তিনি কতটা সহায়ক হতে পারেন৷


  1. মাইক্রোসফ্ট ডিফেন্ডার কি যথেষ্ট ভাল?

  2. 14টি জিনিস যা আপনার কখনই সিরিকে জিজ্ঞাসা করা উচিত নয়

  3. প্রাক-ইনস্টল করা MacOS সফ্টওয়্যার যা আসলেই ভালো

  4. সিরিকে জিজ্ঞাসা করার জন্য 11টি মজার জিনিস