কম্পিউটার

সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

iOS 12-এ শর্টকাট এসেছে কিন্তু আপনি এটি সম্পর্কে না জানার জন্য মাফ করবেন কারণ এটি ডিফল্টরূপে ইনস্টল করা হয়নি যতক্ষণ না আইওএস 13 সেপ্টেম্বর 2019 এ চালু হয়েছে। যদি, iOS 13 ইনস্টল করা থাকে, তাহলে আপনি ভাবছেন শর্টকাট কী এবং আপনি কী করতে পারেন এটির সাথে, পড়ুন!

শর্টকাটগুলি হল কাস্টম সিরি কমান্ডের একটি সংগ্রহ যা হয় আপনার প্রায়শই করা ক্রিয়াগুলির উপর ভিত্তি করে প্রদর্শিত হয় বা নিজে প্রোগ্রাম করা যেতে পারে। যখন আমরা প্রথমবার সিরি শর্টকাট সম্পর্কে শুনেছিলাম তখন আমরা এই বৈশিষ্ট্যটির সম্ভাব্যতার দ্বারা বেশ উত্তেজিত ছিলাম যা প্রতিশ্রুতি দেয় যে আমাদের ফোনগুলি আমরা যা করতে যাচ্ছি তা ভবিষ্যদ্বাণী করা শুরু করবে এবং আমরা এটি করার আগে আমাদের জন্য এটি করব। কিন্তু যখন iOS 12 এসেছিল তখন আমরা এটা দেখে অবাক হয়ে গিয়েছিলাম।

iOS 13 এর আগমনের সাথে আমরা আশাবাদী যে শর্টকাটগুলি ব্যবহার করা আরও সহজ এবং আরও বেশি স্বজ্ঞাত হবে৷ শর্টকাটগুলি আপনার জীবনকে সহজ করে তুলবে কিনা তা জানতে পড়ুন (অথবা অন্তত আপনি আপনার iPhone এ যা করেন তা স্ট্রীমলাইন করুন)!

Siri শর্টকাট কি?

আপনি প্রথমবার একটি Siri শর্টকাট লক্ষ্য করেছিলেন সম্ভবত যখন আপনি অনুসন্ধান করতে বা আপনি ব্যবহার করতে চান এমন অ্যাপগুলির Siri পরামর্শ দেখতে স্ক্রিনের উপরের দিকে টেনে নিয়েছিলেন এবং আপনার কাউকে "একটি বার্তা পাঠান" বিকল্পের মুখোমুখি হয়েছিল সাথে কথোপকথন করছিল। হতে পারে আপনি একটি "ফেসটাইম কল করুন" বিকল্প দেখেছেন, বা একটি নির্দিষ্ট অ্যাপে কিছু করার অফার দেখেছেন৷

সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

এটি একটি সিরি শর্টকাট। সিরি স্বীকৃত হয়েছে যে আপনি অভ্যাসগতভাবে কিছু কাজ করেন এবং এই আচরণকে অগ্রাহ্য করছেন। সিরি আরও বেশি বুদ্ধিমান হয়েছে!

এটি লক্ষ্য করার পরে, আপনি ভাবছেন "কিভাবে আমার নিজের সিরি শর্টকাটগুলি সেট আপ করতে পারি?"। এই নিবন্ধে আমরা আপনাকে জানাব কিভাবে Siri শর্টকাট তৈরি করতে হয় যাতে আপনি আপনার আইফোন (এবং হোমপড এবং অ্যাপল ওয়াচ সহ অন্যান্য অ্যাপল ডিভাইসগুলি) স্বয়ংক্রিয়ভাবে কাজ করতে পারেন। শর্টকাট সেট আপের মাধ্যমে আপনি দ্রুত একটি ট্যাপ দিয়ে বা সিরিকে একটি বাক্যাংশ বলে কিছু করতে পারেন।

কিন্তু প্রথমে একটু ব্যাকগ্রাউন্ড…

কিছুক্ষণ আগে অ্যাপল ওয়ার্কফ্লো নামে একটি অটোমেশন অ্যাপ কিনেছে। এটি শর্টকাট অ্যাপ এবং অন্তর্নিহিত ইঞ্জিনের ভিত্তি যা সিরি শর্টকাটগুলিকে সম্ভব করে তোলে৷

প্রথম জিনিসটি সম্ভবত সিরি সম্পর্কে আপনার চিন্তাভাবনা পরিবর্তন করা। আমরা সিরিকে অ্যাপলের বুদ্ধিমান সহকারীর কণ্ঠস্বর হিসাবে ভাবি। আপনি আপনার আইফোনের সাথে কথা বলেন এবং সিরি সাড়া দেয়। সিরির সাথে আমাদের বেশিরভাগ মিথস্ক্রিয়া তাকে মজার কিছু বলার চেষ্টা করে (তাই আমাদের মজার জিনিস বলার জন্য সিরির গল্পটি সর্বদা জনপ্রিয়)।

তবে সিরি তার চেয়ে অনেক বেশি। সিরি একটি অলরাউন্ড এআই সহকারী। সিরিকে একটি কৃত্রিম বুদ্ধিমত্তা সিস্টেম হিসাবে ভাবার চেষ্টা করুন যা আপনার আইফোনের অপারেটিং সিস্টেমের (সেইসাথে আপনার হোমপড, ম্যাক এবং অন্যান্য অ্যাপল গ্যাজেট) এর অন্তর্গত।

আইওএস 12 এর সাথে প্রথম আসা Siri শর্টকাট বৈশিষ্ট্যটির দুটি উপাদান ছিল:

  • আপনি দেখতে পাচ্ছেন যে সিরি বুদ্ধিমত্তার উপর ভিত্তি করে শর্টকাট সাজেস্ট করে যা কিছু নির্দিষ্ট সময়ে এবং জায়গায় আপনার স্বাভাবিক আচরণ অনুসারে সিরি সংগ্রহ করেছে। এই শর্টকাটগুলি উপস্থিত হওয়ার আগে আপনাকে অ্যাপগুলি ব্যবহার করতে হবে এবং অ্যাপ বিকাশকারীকে অ্যাপটিতে শর্টকাটগুলি প্রয়োগ করতে হবে৷
  • শর্টকাট অ্যাপ (যা আপনাকে অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করতে হবে) ব্যবহার করে আপনার আইফোনে নির্দিষ্ট কিছু অ্যাকশন ট্রিগার করার জন্য আপনি আপনার নিজস্ব কাস্টম কমান্ড তৈরি করতে পারেন।

কিভাবে একটি Siri শর্টকাট পেতে হয়

আপনি প্রায়ই যা করেন তার জন্য আপনি Siri শর্টকাট দেখতে পাবেন, যেমন হোয়াটসঅ্যাপে একদল লোককে বার্তা পাঠানো বা ট্রেনলাইনে আপনার টিকিটের তথ্য দেখার জন্য একটি শর্টকাট। আপনি যখন এই শর্টকাটগুলির একটিতে ট্যাপ করেন তখন যদি ব্যাকগ্রাউন্ডে অ্যাকশনটি সম্পাদন করবে।

আপনি এই Siri শর্টকাটগুলির মধ্যে একটিকে দেখাতে বাধ্য করতে পারবেন না, আপনি একটি নির্দিষ্ট সময়ে বা স্থানে প্রায়শই যা করেন তার উপর ভিত্তি করে এগুলি উপস্থিত হয়। উদাহরণস্বরূপ, আমরা যখন সকালে টিকিট মেশিনের কাছে যাই তখন আমরা সবসময় ট্রেনলাইনের শর্টকাট দেখি। আপনি হোয়াটসঅ্যাপে আপনার বন্ধুদের গ্রুপে মেসেজ করার জন্য একটি শর্টকাট দেখতে পারেন আপনি শেষবার মেসেজ করার ঠিক পরেই, অথবা যেদিন আপনি সাধারণত তাদের একটি মেসেজ পাঠাবেন।

  1. সিরি শর্টকাট দেখতে, শুধু আপনার iPhone স্ক্রীনে টেনে আনুন। (খুব উপরে থেকে টেনে আনা শুরু করবেন না কারণ এটি কেবল লক স্ক্রীন দেখায়, আপনি উপরে থেকে প্রায় এক সেন্টিমিটার নিচে টেনে আনা শুরু করতে চান)।
  2. আপনি যে অ্যাপগুলি ব্যবহার করতে চান তার Siri সাজেশনের নীচে আপনি একটি বা দুটি Siri শর্টকাট দেখতে পারেন৷
  3. আপনি যদি এটি করতে চান তবে এর মধ্যে একটি টিপুন।

আপনি যদি কোন Siri শর্টকাট দেখতে না পান, বা আপনি আসলে ব্যবহার করতে চান এমন একটি দেখতে না পেলে কী করবেন? সৌভাগ্যক্রমে সিরি শর্টকাট পাওয়ার আরও কয়েকটি উপায় রয়েছে, বিভিন্ন মাত্রার জটিলতা সহ:

  • আপনি যে কাজটি শর্টকাট হিসাবে দেখাতে চান তা করুন৷ আপনি যদি এটি প্রায়শই করেন, এবং যতক্ষণ ডেভেলপার অ্যাপটিতে শর্টকাট কার্যকারিতা যুক্ত করে থাকেন, শর্টকাটটি উপস্থিত হওয়া উচিত৷
  • শর্টকাট অ্যাপ ব্যবহার করে একটি শর্টকাট তৈরি করুন।
  • শর্টকাট অ্যাপ থেকে একটি আগে থেকে তৈরি শর্টকাট ব্যবহার করুন।
  • iOS 13 xxx এ
  • iOS 12-এ Settings> Siri &Search-এ যান এবং সাজেস্টেড শর্টকাট বিভাগে All Shortcuts-এ ক্লিক করুন। এখানে আপনি আপনার জন্য উপলব্ধ বিকল্পগুলি দেখতে পাবেন। (এগুলি আপনি যা করেছেন তার উপর ভিত্তি করে, আপনি যদি এখানে শর্টকাট হিসাবে কিছু দেখাতে চান তবে আপনাকে প্রথমে এটি করতে হবে)। আপনি যখন আপনার iPhone স্ক্রীনে টেনে আনেন তখন আপনি এগুলিকে দেখাতে বাধ্য করতে পারবেন না যদিও - আপনাকে একটি ভয়েস কমান্ডের প্রতিক্রিয়া জানাতে সেগুলি সেট আপ করতে হবে (আমরা এটি পরবর্তীতে দেখব)। আপনি iOS 13-এ এইভাবে শর্টকাট সম্পাদনা করতে পারবেন না, সেটিংস> শর্টকাটগুলিতে যাওয়া আপনাকে একই বিকল্প দেয় না। সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

আমরা নীচে শর্টকাট তৈরি করার এই বিভিন্ন উপায়গুলি কীভাবে ব্যবহার করব তা দেখব৷

কিভাবে একটি Siri অফার একটি শর্টকাট করতে হয়

আপনি যদি আপনার আইফোনের শীর্ষ থেকে নিচে টেনে আনেন এবং একটি দরকারী শর্টকাট দেখতে না পান তাহলে আপনি কী করতে পারেন? আমরা উপরে বলেছি, সিরি শর্টকাট দেখানোর সবচেয়ে সহজ উপায় হল অ্যাকশন করা।

  • আপনি যদি ফেসটাইম মাই ড্যাড শর্টকাট চান, আপনার বাবাকে ফেসটাইম করুন এবং পরে আপনি একটি পরামর্শ হিসাবে সেই বিকল্পটি দেখতে পারেন।
  • যদি শর্টকাটগুলির সাথে কাজ করার জন্য একটি তৃতীয় পক্ষের অ্যাপ তৈরি করা হয়ে থাকে, তাহলে সেই অ্যাপটি ব্যবহার করুন এবং আপনি একটি শর্টকাট প্রস্তাবিত দেখতে পাবেন।
  • আপনি যদি অভ্যাসগতভাবে একটি নির্দিষ্ট সময়ে এবং একটি নির্দিষ্ট জায়গায় একটি অ্যাপ দিয়ে কিছু করেন, তাহলে মানদণ্ড সঠিক হলে সিরি সেই ক্রিয়াটির জন্য একটি শর্টকাট প্রস্তাব করা শুরু করবে৷

কিন্তু সিরি যে শর্টকাটটি আপনি চান তা উপস্থাপন করবে এমন কোন নিশ্চয়তা নেই। সিরি মনের পাঠক নয় (এখনও) সৌভাগ্যবশত আপনি কি শর্টকাট চান সিরিকে বলার একটি উপায় আছে। আপনি শুধু এটা বলুন!

সিরি শর্টকাট ভয়েস কমান্ড কীভাবে সেট করবেন

আমরা ইতিমধ্যে উপরে এটি স্পর্শ করেছি, কিন্তু একটি শর্টকাট ট্রিগার করার সবচেয়ে নমনীয় উপায় হল আপনার ভয়েস ব্যবহার করা। আপনি যদি জনসমক্ষে আপনার ফোনে কথা বলতে না চান তবে এটি কিছুটা হতাশাজনক, তবে সম্ভবত বৈশিষ্ট্যটির উপযোগিতা আপনাকে শেষ পর্যন্ত জয়ী করবে৷

আপনি একটি শর্টকাট তৈরি করতে পারেন যাতে একটি শব্দের সাহায্যে আপনি অফিস থেকে বের হওয়ার সময় অনেকগুলি অ্যাকশন ট্রিগার করতে পারেন, উদাহরণস্বরূপ। কমান্ডে আপনি একটি প্লেলিস্ট শুরু করতে পারেন, আপনার রুটের পরিকল্পনা করতে পারেন, আপনার জীবনসঙ্গীকে বার্তা দিতে পারেন যে আপনি আপনার পথে আছেন এবং আপনি যে বইটি বই পড়ছেন সেটি খুলতে পারেন৷

মূলত, একাধিক ট্যাপের পরিবর্তে আপনি একটি শব্দ বা বাক্যাংশ বলতে সক্ষম হবেন এবং সিরিকে আপনার জন্য এটি করতে দিতে হবে।

আপনি যদি আপনার ভয়েস দিয়ে একটি Siri শর্টকাট ট্রিগার করতে চান তাহলে আপনাকে এটি করার জন্য একটি বাক্যাংশ রেকর্ড করতে হবে।

  1. আপনি সেটিংস> Siri এবং অনুসন্ধানে যেতে পারেন
  2. প্রস্তাবিত শর্টকাট বিভাগে যান।
  3. সমস্ত শর্টকাটে ক্লিক করুন
  4. একটি শর্টকাট খুঁজুন যেখানে আপনি একটি ভয়েস ট্রিগার যোগ করতে চান (এগুলি সবই আপনার করা কাজগুলির উপর ভিত্তি করে)। এই সমস্ত শর্টকাটগুলি অ্যাপ অনুসারে সাজানো হয়েছে, যদি কোনও অ্যাপের জন্য আরও শর্টকাট উপলব্ধ থাকে তবে আপনি আরও বিকল্পগুলি দেখতে See All এ চাপতে পারেন৷
  5. লাল রেকর্ড বোতাম টিপুন এবং আপনার বাক্যাংশটি বলুন। সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন
  6. আপনি ওয়েভ ফর্মটি দেখতে পাবেন যা দেখায় যে সিরি শুনছে এবং আপনি কথা বলা বন্ধ করলে এটি শব্দগুচ্ছটি সংরক্ষণ করবে (কোন কিছুতে ট্যাপ করার প্রয়োজন নেই)।
  7. আপনি যদি আপনার রেকর্ড করা বাক্যাংশে খুশি না হন তবে আপনি এটি আবার রেকর্ড করতে পারেন, অন্যথায় সম্পন্ন ট্যাপ করুন।

পরের বার আপনি যখন শর্টকাট শুরু করতে চান, তখন শুধু সিরিকে ট্রিগার করুন (হয় হে সিরি বলে, হোম বোতাম টিপে, বা একটি নতুন আইফোনের পাশের বোতাম টিপে) এবং সেই শর্টকাটটিকে অ্যাকশনের বাক্যাংশটি বলুন৷

আপনি যে শর্টকাটগুলির জন্য একটি অডিও ট্রিগার রেকর্ড করবেন সেটি সেটিংস> সিরি এবং অনুসন্ধানে আমার শর্টকাটগুলির অধীনে প্রদর্শিত হবে৷ আপনি যদি ভুলে যান যে শব্দগুচ্ছটি আপনি রেকর্ড করেছেন তা আপনি এখানে দেখতে পারেন৷

সিরি শর্টকাটগুলির সাথে কোন অ্যাপগুলি কাজ করে?

আপনার প্রস্তাবিত শর্টকাটগুলির মধ্যে আপনি Apple অ্যাপগুলির জন্য এবং কিছু তৃতীয় পক্ষের অ্যাপগুলির জন্য দেখতে পাবেন৷ আমরা আগেই বলেছি, ডেভেলপারদের তাদের অ্যাপে সিরি শর্টকাট প্রয়োগ করতে হবে যাতে সিরি তাদের জন্য একটি শর্টকাট অফার করতে সক্ষম হয় এবং আপনাকে সেই অ্যাপটি ব্যবহার করতে হবে। কিন্তু আপনি যে অ্যাপটির জন্য একটি শর্টকাট চান সেটি অফার করতেও সক্ষম কিনা তা কীভাবে খুঁজে পাবেন?

আপনি যেমন আশা করবেন, অ্যাপল অ্যাপ যেমন কীনোট, নম্বর এবং পেজগুলি সিরি শর্টকাটগুলির সাথে কাজ করতে পারে৷

তৃতীয় পক্ষের বিকাশকারীরা তাদের অ্যাপে সিরি শর্টকাট কার্যকারিতা যুক্ত করছে। অ্যাপ স্টোরে দেখে এবং আপডেটগুলিতে ট্যাপ করে আপনার অ্যাপগুলি আপ টু ডেট কিনা তা পরীক্ষা করুন৷

এখানে কয়েকটি অ্যাপ রয়েছে যা সিরি শর্টকাট অফার করে। কিছু অ্যাপে একটি ডেডিকেটেড অ্যাড টু সিরি বোতাম থাকবে। আপনি কিভাবে ব্যবহার করেন তার উপর ভিত্তি করে অন্যরা আপনাকে শর্টকাট প্রদান করবে।

  • সিটিম্যাপার - সিরি বোতামে একটি যোগ নেই কিন্তু একবার আপনি অ্যাপটি ব্যবহার করলে আপনি সেটিংস> সিরি এবং অনুসন্ধান> শর্টকাটগুলিতে অফার করা কিছু শর্টকাট দেখতে পাবেন
  • গুগল নিউজ - যদি আপনার কোন নির্দিষ্ট বিষয় থাকে যা আপনি অনুসরণ করেন, তাহলে … এ আলতো চাপুন এবং সিরিতে + যোগ করুন। আপনি সেই বিষয়ে অ্যাপটি খুলতে ট্রিগার করার জন্য একটি বাক্যাংশ রেকর্ড করতে পারেন।
  • স্কাই গাইড - এই অ্যাপটি আপনাকে বলতে পারে আপনি কোন তারার দিকে তাকাচ্ছেন যদি আপনি জিজ্ঞেস করেন যে "ওটা কোন তারা"।
  • ট্রেনলাইন - আমরা প্রচুর ট্রেনলাইন অ্যাপ ব্যবহার করি এবং প্রায়ই সিরি শর্টকাট দেখি।

আপনার সমস্ত অ্যাপ সিরি শর্টকাটগুলির সাথে কাজ করার জন্য সেট করা আছে তা নিশ্চিত করতে, সিরি এবং অনুসন্ধানে তাদের সেটিংস পরীক্ষা করুন:

  1. সেটিংস> Siri এবং অনুসন্ধানে যান
  2. এখানে প্রদর্শিত অ্যাপগুলির তালিকায় নীচে স্ক্রোল করুন - মূলত আপনার ডিভাইসে ইনস্টল করা সমস্ত অ্যাপ৷
  3. একটি অ্যাপে আলতো চাপুন এবং লক স্ক্রীনে সিরি এবং পরামর্শ এবং অনুমতি দিন বিকল্পগুলি নির্বাচন করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷ আপনি যদি এইগুলি নির্বাচন করে থাকেন তবে সেই অ্যাপের তথ্য অনুসন্ধান, লুক আপ, কীবোর্ড এবং লক স্ক্রিনে উপস্থিত হতে পারে৷

কীভাবে আরও শর্টকাট খুঁজে পাবেন

এটা ঠিক যে অনেকগুলি বিকল্প রয়েছে কিন্তু আপনি যা করার আশা করছেন তা যদি সিরি ঠিক পরামর্শ না দেয়, বা আপনি যদি অনেকগুলি অ্যাকশন সহ একটি শর্টকাট তৈরি করতে চান, যেমনটি ছেড়ে যাওয়ার জন্য আমরা উপরে উল্লেখ করেছি। অফিস।

এখানেই শর্টকাট অ্যাপ আসে।

সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

আপনাকে অ্যাপ স্টোর থেকে শর্টকাট ডাউনলোড করতে হবে। অ্যাপল ডিফল্টরূপে এটি ইনস্টল না করার জন্য সম্ভবত একটি ভাল কারণ রয়েছে, কেবলমাত্র লোকেরা এটি পছন্দ করে না। শর্টকাট আমাদের অভিজ্ঞতায় ব্যবহার করা একটি ব্যতিক্রমী কঠিন অ্যাপ।

সৌভাগ্যবশত অ্যাপল এই অ্যাপটিতে কয়েকটি শর্টকাট প্রদান করে, এবং এমন কিছু চতুর লোকও রয়েছে যারা কিছু শর্টকাট সেট আপ করেছে যেগুলি আপনি ইচ্ছামত ব্যবহার করতে পারেন বা সংশোধন করতে পারেন এবং আপনার নিজের শর্টকাটগুলির জন্য একটি টেমপ্লেট হিসাবে ব্যবহার করতে পারেন৷

আপনি শর্টকাট অ্যাপের গ্যালারি বিভাগে এই পূর্ব-তৈরি শর্টকাটগুলি খুঁজে পাবেন, আমরা নীচে এই শর্টকাটগুলি কীভাবে অ্যাক্সেস করতে পারি তা দেখব:

  1. শর্টকাট অ্যাপ খুলুন।
  2. গ্যালারি ট্যাবে আলতো চাপুন। আপনি বিভিন্ন শর্টকাট সহ ইন্টারফেসের মত একটি অ্যাপ স্টোর দেখতে পাবেন।
  3. কিছু ​​আবেদন করে কিনা তা দেখতে এগুলোর মাধ্যমে ব্রাউজ করুন।
  4. যখন আপনি এমন কিছু খুঁজে পান যা আপনার পছন্দের চেহারাটি পান শর্টকাটে ট্যাপ করুন।
  5. যদি আপনি জানতে চান যে শর্টকাটের সাথে কী কী অ্যাকশন অন্তর্ভুক্ত করা হয়েছে আপনি শো অ্যাকশন বেছে নিতে পারেন এবং আপনি ঠিক কী অফারে তা দেখতে পারবেন।

একবার আপনি আপনার লাইব্রেরিতে একটি শর্টকাট যোগ করলে, আপনি এটি ব্যবহার করতে পারেন বা এটি সম্পাদনা করতে পারেন, আমরা পরবর্তীতে এটি কীভাবে করব তা দেখব৷

শর্টকাট গ্যালারি থেকে কীভাবে একটি শর্টকাট ব্যবহার করবেন

গ্যালারি থেকে এইমাত্র ডাউনলোড করা একটি শর্টকাট ব্যবহার করতে চান?

লাইব্রেরিতে আলতো চাপুন এবং আপনার ইনস্টল করা সমস্ত শর্টকাট সহ আপনাকে একটি পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে। সম্ভবত আপনি উদাহরণস্বরূপ দাঁত ব্রাশ টাইমার ইনস্টল করেছেন এবং এটি ট্রিগার করতে চান।

  1. শুধু সেই শর্টকাটের জন্য টাইলটিতে আলতো চাপুন এবং এটি চলবে৷
  2. আপনি অন্যান্য টাইলসগুলিকে বিবর্ণ দেখতে পাবেন যখন আপনি যে শর্টকাটটি চালাচ্ছেন সেটি সক্রিয় দেখানোর জন্য একটি বার চলে যায়৷
  3. যদি আপনি শর্টকাটটি এখানে চলার সময় থামাতে চান তবে শুধু টাইলের কোণে প্রদর্শিত স্টপ বোতামটিতে আলতো চাপুন৷

সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

কিভাবে গ্যালারি থেকে একটি শর্টকাট সম্পাদনা করতে হয়

সম্ভবত আপনি একটি শর্টকাট ডাউনলোড করেছেন এবং এটি আপনি যেভাবে চান তা শান্তভাবে কাজ করছে না। এটি সংশোধন করা তুলনামূলকভাবে সহজ।

উদাহরণস্বরূপ, আমরা ফটো গ্রিড শর্টকাট ডাউনলোড করেছি, যা ফটোগুলির একটি গ্রিড তৈরি করার একটি চমৎকার উপায়। আপনার ফটো লাইব্রেরিতে নেওয়ার জন্য এই শর্টকাটটিতে আলতো চাপুন। আপনি যে ছবিগুলি যোগ করতে চান তা চয়ন করুন - একটি জোড় সংখ্যা সবচেয়ে ভাল কাজ করে৷

এটি আপনার বেছে নেওয়া ফটোগুলির সাথে একটি গ্রিড তৈরি করবে। কিন্তু এটি সরাসরি আপনার লাইব্রেরিতে সেভ করে না, আপনি যদি এটি করতে চান, তাহলে ফটোটি দেখার পরে আপনাকে শেয়ার আইকনে ট্যাপ করতে হবে এবং ফটোতে সেভ করুন বেছে নিতে হবে।

আপনি যদি স্বয়ংক্রিয়ভাবে কাজ করার জন্য এই শর্টকাটের অংশটি সংরক্ষণ করতে চান তবে আপনাকে একটি অতিরিক্ত পদক্ষেপ যোগ করতে হবে।

  1. ফটো গ্রিড টাইলে …-তে ট্যাপ করুন।
  2. নীচে নীচে স্ক্রোল করুন এবং আপনি দেখতে পাবেন যে এটি ধাপের সাথে শেষ হয়েছে:দ্রুত চেহারা - এই কারণে আপনি শেষে একটি পূর্বরূপ দেখতে পাচ্ছেন৷
  3. এর নিচে আপনি একটি সার্চ বার দেখতে পাবেন। এখানে Save শব্দটি টাইপ করুন এবং আপনি ফটো অ্যালবামে সংরক্ষণ করুন বিকল্পটি দেখতে পাবেন। এটিতে আলতো চাপুন এবং পরের বার আপনি শর্টকাট চালালে ফটোগুলির গ্রিড স্বয়ংক্রিয়ভাবে আপনার ফটো অ্যালবামে সংরক্ষিত হবে। সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন
  4. শর্টকাট বন্ধ করতে সম্পন্ন এ ট্যাপ করুন।

এখন আপনি যখন আবার শর্টকাট চালাবেন তখন এটি আপনার ফটো লাইব্রেরিতে সংরক্ষিত হবে।

আপনার লাইব্রেরি থেকে শর্টকাটগুলি কীভাবে মুছবেন

আপনি যদি শর্টকাটগুলি ইনস্টল করতে কিছুটা দূরে থাকেন তবে সেগুলি মুছে ফেলা সহজ৷

  1. সম্পাদনা আলতো চাপুন এবং শর্টকাটগুলি নড়বড়ে হতে শুরু করবে৷
  2. এখন আপনি যে শর্টকাটগুলি মুছতে চান তা আলতো চাপুন
  3. ট্র্যাশ ক্যানে আলতো চাপুন

কিভাবে আপনার লাইব্রেরিতে শর্টকাট সরাতে হয়

আপনি একইভাবে শর্টকাটগুলিকে সরাতে পারেন৷

  1. এডিট এ আলতো চাপুন যাতে তারা চারদিকে লাফাতে শুরু করে।
  2. এখন আপনার পছন্দের অবস্থানে টাইলস টিপুন এবং টেনে আনুন।

জিনিসগুলি খুঁজে পাওয়া সহজ করার জন্য আপনি আপনার টাইলগুলিকে আরও ভাল ক্রমে টেনে আনতে চাইতে পারেন। অথবা আপনার আইফোনে ডানদিকে সোয়াইপ করার সময় আপনার উইজেট স্ক্রিনের শীর্ষে আরও ঘন ঘন ব্যবহৃত শর্টকাটগুলি প্রদর্শিত হবে। ভাবছেন কিভাবে সেই স্ক্রিনের মাধ্যমে আপনার শর্টকাটগুলিতে একটি শর্টকাট পাবেন? আমরা পরবর্তী ব্যাখ্যা করব।

উইজেট স্ক্রিনে কীভাবে শর্টকাট দেখা যায়

আপনি নিশ্চিত করতে পারেন যে এই শর্টকাটগুলি আপনার উইজেট স্ক্রিনে প্রদর্শিত হবে, আপনি যখন আপনার আইফোনে ডানদিকে সোয়াইপ করেন তখন সেই স্ক্রীনটি আপনি দেখতে পান৷

  1. আপনার উইজেটগুলি দেখতে হোম স্ক্রীন থেকে ডানদিকে সোয়াইপ করুন৷
  2. এখানে আপনি বিভিন্ন উইজেট দেখতে পাবেন, যেমন আপ নেক্সট, সিরি অ্যাপ সাজেশন এবং আপনি এখানে যোগ করেছেন অন্য কিছু (যেমন আবহাওয়া, অনুস্মারক, সংবাদ ইত্যাদি)।
  3. আপনি নতুন উইজেট যোগ করতে পারেন যদি আপনি তালিকার নীচে স্ক্রোল করেন এবং সম্পাদনা ট্যাপ করেন।
  4. উইজেটগুলির মাধ্যমে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি শর্টকাট খুঁজে পান এবং এর পাশে + এ আলতো চাপুন।
  5. অন্যদিকে তিনটি লাইন রয়েছে যা আপনাকে সেগুলিকে ঘুরতে এবং আপনার উইজেটগুলির ক্রম পরিবর্তন করতে দেয়৷

কিভাবে হোম স্ক্রিনে একটি শর্টকাট যোগ করবেন

আপনি যদি আপনার হোম স্ক্রিনে একটি লিঙ্ক হিসাবে শর্টকাট অ্যাপ থেকে একটি শর্টকাট যোগ করতে চান তাহলে আপনি করতে পারেন৷

  1. শর্টকাট অ্যাপ খুলুন।
  2. আপনার হোম স্ক্রিনে আপনি যে শর্টকাটটি রাখতে চান তার জন্য … এ আলতো চাপুন।
  3. এখন, চালু/বন্ধ সুইচের মতো দেখতে আইকনে আলতো চাপুন।
  4. এখানে আপনি আইকনটিকে এমন কিছুতে পরিবর্তন করতে বেছে নিতে পারেন যা আপনি আপনার হোম স্ক্রিনে চিনতে পারবেন। রঙের বিকল্প আছে, বিভিন্ন গ্লিফ বা আপনি এমনকি একটি ফটো যোগ করতে পারেন। সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন
  5. আপনি আপনার আইকনে খুশি হয়ে গেলে, হোম স্ক্রিনে যোগ করুন এ আলতো চাপুন।
  6. আপনার হোম স্ক্রিনে শর্টকাট যোগ করার জন্য নির্দেশাবলী সহ আপনাকে একটি ওয়েবপেজে স্থানান্তর করা হবে। নির্দেশিত হিসাবে শেয়ার আইকনে আলতো চাপুন৷
  7. অ্যাড টু হোম স্ক্রীন বিকল্পে ট্যাপ করুন।
  8. যোগে ট্যাপ করুন।
  9. আইকনটি আপনার তৈরি করা হওয়া উচিত, কিন্তু কিছু কারণে কখনও কখনও আপনি শুধুমাত্র হোমপেজের একটি ছোট সংস্করণ দেখতে পান৷
  10. আইকনে আলতো চাপুন এবং এটি শর্টকাট খুলবে৷ আপনাকে এখনও প্লে টিপতে হবে৷

আমার অন্যান্য অ্যাপল ডিভাইসে কিভাবে শর্টকাট ব্যবহার করব

একবার আপনার শর্টকাটগুলির জন্য ভয়েস বাক্যাংশ সেট আপ হয়ে গেলে, আপনি ওয়াচ, হোমপড ইত্যাদিতে ব্যবহার করতে সক্ষম হবেন৷

সুতরাং, উদাহরণস্বরূপ, আমরা অটো প্লেলিস্টের জন্য একটি ভয়েস ট্রিগার সেট আপ করেছি এবং আমাদের হোমপডকে এটি চালাতে বলেছি এবং এটি তাই করেছে৷

অ্যাপল ওয়াচের ক্ষেত্রেও তাই ঘটেছে৷

কিছু শর্টকাট অন্য ডিভাইসের সাথে কাজ করবে না। উদাহরণস্বরূপ, আমরা যে ভয়েস কমান্ড সেট আপ করেছি তার সাথে আমরা একটি পাঠ্য পাঠাতে পারিনি, যদিও আপনি হোমপডকে একটি পাঠ্য বার্তা পাঠাতে বলতে পারেন।


  1. iOS অ্যাপ আইকনগুলি প্রতিস্থাপন করতে সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

  2. নেটফ্লিক্সে কীবোর্ড শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 এ কিভাবে ডেস্কটপ শর্টকাট ব্যবহার করবেন

  4. সিরি দিয়ে কীভাবে পডকাস্ট ব্যবহার করবেন তা জানুন