কম্পিউটার

আপনার আইফোনে ফোন কল কিভাবে রেকর্ড করবেন

আপনার আইফোনে ফোন কল কিভাবে রেকর্ড করবেন

অ্যান্ড্রয়েডের বিপরীতে, আইওএস ফোন কল রেকর্ড করার জন্য অন্তর্নির্মিত ক্ষমতা নেই। সুবিধা বা বৈধতার জন্য আপনার কলের রেকর্ড রাখতে হলে আপনাকে একটি অতিরিক্ত কল রেকর্ডিং অ্যাপ ডাউনলোড করতে হবে। কিছু ভাল পছন্দ রয়েছে যা আপনাকে আপনার সাধারণ ফোন নম্বর ব্যবহার করতে দেয়, তবে আপনি VoIP অ্যাপগুলিও বিবেচনা করতে পারেন যা আরও নমনীয়তা অফার করে৷

অবশ্যই, আপনি আপনার সমস্ত ফোন কল রেকর্ড করা শুরু করার আগে, নিশ্চিত করুন যে এটি আপনার এখতিয়ারে আইনি। মার্কিন যুক্তরাষ্ট্রের বেশিরভাগ রাজ্যে আপনি যে কোনো কল রেকর্ড করতে স্বাধীন, কিন্তু কিছু উল্লেখযোগ্য ব্যতিক্রম আছে। একটি হট টেপে পুনরায় হাতে করা কিছু নোংরা প্রতারক ধরার চেষ্টা করার আগে আপনার গবেষণা করুন।

TapeACall Pro

আপনার আইফোনে ফোন কল কিভাবে রেকর্ড করবেন

TapeACall Pro হল কল রেকর্ডিং অ্যাপের ক্যাডিলাক। এটি সুন্দর এবং নির্ভরযোগ্যভাবে কাজ করে তবে এটি সস্তা নয়। সম্পূর্ণরূপে আনলক করা সংস্করণের জন্য আপনাকে $10 ড্রপ করতে হবে। যাইহোক, আপনি যদি একজন আইনবিদ, সাংবাদিক বা অপ্রীতিকর প্রেমিক হয়ে থাকেন, তাহলে এটা হয়তো ভালো।

TapeACall সুবিধামত ব্যবহারকারীদের প্রতিটি আইফোনে নেটিভ ফোন অ্যাপ ব্যবহার করে ইনকামিং এবং আউটগোয়িং কল রেকর্ড করতে দেয়। আপনি একটি কলের আগে রেকর্ডিং শুরু করতে পারেন বা এমনকি মাঝখানে রেকর্ডিং শুরু করতে পারেন৷ দুর্ভাগ্যবশত, আইফোনে কল রেকর্ডিং প্রক্রিয়া একটু জটিল। আপনাকে একটি কল শুরু করতে হবে, তারপর অন্য লাইনে TapeACall অ্যাপের সাথে "কল মার্জ" করতে হবে। তারপরে TapeACall আপনার ফোন কলে "শুনতে" এবং যা কিছু ঘটে তা রেকর্ড করতে পারে। যদিও এটি একটু ক্লুডজি, এটি অভ্যস্ত করা কঠিন নয়। সীমাবদ্ধতা দুর্ভাগ্যবশত আইফোনের দিক থেকে আসে। একটি লাইভ ফোন কল সরাসরি একটি অ্যাপ দ্বারা অ্যাক্সেস করা যায় না, তাই যা ঘটছে তা রেকর্ড করার জন্য TapeACall-কে "কনফারেন্স ইন" করতে হবে৷

অনেক কল রেকর্ডিং অ্যাপে ব্যবহারকারীদের অ্যাপটি ব্যবহার করার জন্য সময়মতো ক্রেডিট কিনতে হয়, কারণ তারা মিনিটের মধ্যে কল রেকর্ডিং সময় বিক্রি করে। TapeACall, যাইহোক, আপনার খরচ মেটানোর জন্য শুধুমাত্র একটি (স্বীকৃতভাবে খাড়া) এককালীন অর্থপ্রদানের উপর নির্ভর করে।

নো নোটস

আপনার আইফোনে ফোন কল কিভাবে রেকর্ড করবেন

আপনি যদি TapeACall-এর পে-আপ-ফ্রন্ট স্ট্রাকচারে না থাকেন, তাহলে NoNotes একটি ভাল বিকল্প। অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করা যায় এবং প্রতি মাসে আপনি বিশ মিনিট পর্যন্ত কল রেকর্ড করতে পারবেন। আপনি আপনার রেকর্ড করা কলগুলি আপনাকে ইমেল করে পাবেন এবং সেগুলি অ্যাপে সংরক্ষণ করা হবে। অনন্যভাবে, NoNotes আপনার কল প্রতি মিনিটে পঁচাত্তর সেন্টের জন্য প্রতিলিপি করতে পারে। আপনাকে এখনও উপরের মতো একই কল-মার্জিং ডান্স করতে হবে, যেহেতু এটি iOS সিস্টেমে অন্তর্নিহিত একটি সীমাবদ্ধতা, তবে অ্যাপটি আকর্ষণীয় এবং ব্যবহার করা সহজ। পরিমিত চাহিদার সাথে, আপনি কখনই বিশ মিনিটের সীমা অতিক্রম করতে পারবেন না। কিন্তু যদি আপনার সীমাহীন রেকর্ডিংয়ের প্রয়োজন হয়, আপনি কল রেকর্ডিংয়ের জন্য প্রতি মিনিটে পঁচিশ সেন্ট দিতে পারেন বা প্রতি মাসে $8-এর জন্য সীমাহীন প্ল্যান বেছে নিতে পারেন।

গুগল ভয়েস

আপনার আইফোনে ফোন কল কিভাবে রেকর্ড করবেন

গুগল ভয়েস এই তালিকার প্রথম ভিওআইপি সমাধান। উপরের দুটি অ্যাপ থেকে দেখা যায়, আপনার iPhone থেকে প্রকৃত ফোন কল রেকর্ড করার জন্য কিছু কল-মার্জিং চিক্যানারি প্রয়োজন। অন্য দিকে, VoIP অ্যাপগুলি এই ধরনের কোনও বিধিনিষেধ ছাড়াই উপকৃত হয়। যেহেতু তারা বিদ্যমান ফোন সিস্টেম ব্যবহার করে না, পরিবর্তে ডেটা লাইন জুড়ে টেলিফোনি তথ্য প্রেরণ করে, VoIP অ্যাপগুলি আরও নমনীয়, iPhone-এর কলিং সিস্টেমের অন্তর্নির্মিত বিধিনিষেধগুলি এড়িয়ে যায়৷

ভিওআইপি অ্যাপ ব্যবহার করার কিছু খারাপ দিক রয়েছে। একটির জন্য, আপনি আপনার ক্যারিয়ার ফোন নম্বর থেকে কল করবেন না। এর মানে হল যে কোনো কল-ব্যাক আপনি আপনার VoIP ফোন নম্বরের জন্য হবে আপনার নিয়মিত ফোন নম্বরের জন্য নয়। কিন্তু যদি এটি আপনার জন্য গুরুত্বপূর্ণ বিধিনিষেধ না হয়, তাহলে আপনি একটি বিশাল এবং ক্রমাগত-বিস্তৃত বৈশিষ্ট্যের তালিকা পাবেন যা আপনার জন্য উপলব্ধ। এর মধ্যে রয়েছে রেকর্ডিং কল, সহজ কনফারেন্সিং, ভালো অডিও কোয়ালিটি, ট্রান্সক্রাইবড ভয়েসমেল এবং আরও অনেক কিছু।

উপসংহার

আপনি যদি আপনার সাধারণ ফোন নম্বর ব্যবহার করতে চান এবং একটি ছোট আপ-ফ্রন্ট বিনিয়োগে কিছু মনে না করেন, TapeACall Pro দেখুন। কদাচিৎ ব্যবহারের জন্য, বা আপনার যদি ট্রান্সক্রিপশন পরিষেবার প্রয়োজন হয়, NoNotes সর্বোত্তম। VoIP সবচেয়ে নমনীয়, কিন্তু আপনি যদি Google Voice পছন্দ না করেন, Viber বা WePhone এর মতো অন্যান্য VoIP অ্যাপগুলিও ভাল পছন্দ।


  1. কিভাবে স্কাইপ কল রেকর্ড করবেন

  2. Windows 11 এ কিভাবে আপনার স্ক্রীন রেকর্ড করবেন

  3. আইফোনে কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন

  4. আইফোন এক্সআর-এ কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন