কম্পিউটার

Windows 10 এ স্কাইপ কল কিভাবে রেকর্ড করবেন

Windows 10 এ স্কাইপ কল কিভাবে রেকর্ড করবেন

আজকাল ভয়েস চ্যাটের মাধ্যমে লোকেদের সাথে যোগাযোগ করতে সক্ষম হওয়ার সমস্ত অভিনব নতুন উপায়গুলির জন্য, স্কাইপ এটিকে তাদের সেরাগুলির সাথে মিশ্রিত করে চলেছে৷ সফ্টওয়্যারটি উইন্ডোজে একটি বিশেষ আকর্ষণীয় যাত্রা করেছে। যেহেতু মাইক্রোসফ্ট দ্বারা কেনা হয়েছে, এটি কার্যকরভাবে দুটি অ্যাপে বিভক্ত হয়েছে - আধুনিক অ্যাপ যা আপনি Windows স্টোর থেকে পাবেন এবং ডেস্কটপ অ্যাপ। 2018 সালে এই অ্যাপগুলি কার্যকরভাবে একটিতে রূপান্তরিত হয়েছে, স্কাইপ 8 এবং "আধুনিক" অ্যাপ এখন ঠিক একই ইন্টারফেস ভাগ করছে।

সেপ্টেম্বর 2018 থেকে, আপনি সরাসরি অ্যাপের মাধ্যমে স্কাইপ ভয়েস এবং ভিডিও কল রেকর্ড করতে পারেন এবং আমরা আপনাকে দেখাব কিভাবে এটি করতে হয়।

স্কাইপ 8/আধুনিক অ্যাপে স্কাইপ কল রেকর্ড করুন

আপনি হয়তো বুঝতে পারবেন না, কিন্তু "আধুনিক" স্কাইপ অ্যাপটি আপনার Windows 10 OS-এ বেকড হয়ে এসেছে। শুধু স্টার্ট মেনুতে ক্লিক করুন, "স্কাইপ" টাইপ করুন এবং এটি সেখানে উপস্থিত হবে। (এটি বর্গাকার আইকন সহ একটি, যেখানে ডেস্কটপ সংস্করণে একটি বৃত্তাকার আইকন রয়েছে।) এই মুহূর্তে, সর্বশেষ ডেস্কটপ সংস্করণটি ডাউনলোড করা "মডার্ন" অ্যাপের মতোই, এবং "ক্লাসিক" স্কাইপ ডাউনলোড করার বিকল্প রয়েছে। মাইক্রোসফটের ওয়েবসাইট থেকে সরানো হয়েছে (যদিও আপনি এটি এখনও অন্যান্য জায়গায় খুঁজে পেতে পারেন)।

যদি, কোনো কারণে, আপনার কাছে স্কাইপের সর্বশেষ সংস্করণ না থাকে (উদাহরণস্বরূপ, আপনি যদি জোর করে আপনার উইন্ডোজ অ্যাপ আনইনস্টল করেন), আপনি এটি এখানে ডাউনলোড করতে পারেন।

Skype 8/Modern চালু হয়ে গেলে, আপনি যাকে কল করতে চান তাকে কল করুন। (মনে রাখবেন যে এই মুহুর্তে আপনি শুধুমাত্র স্কাইপ-টু-স্কাইপ কল রেকর্ড করতে পারবেন, নিয়মিত নেটওয়ার্কে কল নয়।)

একবার আপনি কলে গেলে, চ্যাট স্ক্রিনের নীচে-ডানদিকে "+" আইকনে ক্লিক করুন এবং "রেকর্ডিং শুরু করুন" বিকল্পটি প্রদর্শিত হবে। রেকর্ডিং শুরু করতে এটিতে ক্লিক করুন৷

Windows 10 এ স্কাইপ কল কিভাবে রেকর্ড করবেন

মনে রাখবেন যে চ্যাটে থাকা প্রত্যেককে সচেতন করা হবে যে তারা রেকর্ড করা হচ্ছে, তাই আমরা এটি করার আগে সম্পূর্ণ প্রকাশ করার পরামর্শ দিই, অন্যথায় এটি সম্ভাব্য প্যারানয়া এবং বিশ্রীতার দিকে নিয়ে যেতে পারে।

আপনি আবার "+" আইকনে ক্লিক করতে পারেন, তারপরে যেকোন সময়ে রেকর্ডিং বন্ধ করতে "রেকর্ডিং বন্ধ করুন" বা আপনি রেকর্ডিং চালু রেখে যেতে পারেন, এবং আপনি আপনার কথোপকথন শেষ করলে এটি স্বয়ংক্রিয়ভাবে শেষ হয়ে যাবে।

Windows 10 এ স্কাইপ কল কিভাবে রেকর্ড করবেন

একবার চ্যাট শেষ হয়ে গেলে, আপনি এবং চ্যাটের অন্যান্য অংশগ্রহণকারীরা আপনার স্কাইপ চ্যাটে রেকর্ডিংয়ের একটি লিঙ্ক পাবেন। এটি মুছে ফেলার আগে ত্রিশ দিনের জন্য সেখানে থাকে এবং সেই সময়ে আপনি এটি আপনার হার্ড ড্রাইভে ডাউনলোড করতে পারেন। শুধু রেকর্ডিং থাম্বনেইলে ডান-ক্লিক করুন, "এভাবে সংরক্ষণ করুন" বা "সেভ করুন" এ ক্লিক করুন এবং আপনি যেখানে চান সেখানে সংরক্ষণ করুন৷

Windows 10 এ স্কাইপ কল কিভাবে রেকর্ড করবেন

স্কাইপ ক্লাসিক এবং পুরানো স্কাইপ কল রেকর্ড করুন

আমরা এই কথার কথা বলব যে Microsoft 2018 সালের নভেম্বরে ক্লাসিক, ওল্ড-স্কুল স্কাইপের জন্য সমর্থন বাদ দেওয়ার পরিকল্পনা করছে, যা আপনাকে Skype 8 বা আধুনিক অ্যাপ গ্রহণ করতে বাধ্য করবে। মাইক্রোসফ্ট এর আগে এই বিষয়ে পিছিয়েছে, যদিও, রিপোর্ট করা অস্থিরতা এবং আধুনিক সংস্করণগুলির সাথে সমস্যার কারণে, তবে এটি দাঁড়িয়েছে, পুরানো সংস্করণগুলি তাদের পথে চলে যাচ্ছে৷

Windows 10 এ স্কাইপ কল কিভাবে রেকর্ড করবেন

নির্বিশেষে, আপনি যদি স্কাইপের পুরানো সংস্করণে কল রেকর্ড করতে চান তবে এটি স্থায়ী হয়, আপনাকে একটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করতে হবে। আমরা DVDVideoSoft ভিডিও কল রেকর্ডার সুপারিশ করি, যা আপনাকে mp4 ভিডিও এবং mp3 অডিও উভয়ই রেকর্ড করতে দেয়।

উপসংহার

আপনি এখন স্কাইপের সাথে রেকর্ডিংয়ের জন্য সেট আপ করা উচিত। সাম্প্রতিক স্কাইপ সংস্করণগুলিতে একীভূত রেকর্ডিং বৈশিষ্ট্যটি দীর্ঘকাল ধরে আসছে, তবে এটি এখন এখানে সঠিকভাবে কাজ করছে তা দেখে ভাল লাগছে। আপনি যদি নিশ্চিত না হওয়া পর্যন্ত স্কাইপের লেটেস্ট ভার্সন বন্ধ করে রাখেন, তাহলে আপনি অন্তত আপনার রেকর্ডিং কুল প্রস্তুত করে রাখুন, যা হতে পারে!


  1. Windows 10 এ স্কাইপ ভিডিও কল কিভাবে রেকর্ড করবেন (সাউন্ড সহ এবং ছাড়া)

  2. কিভাবে স্মার্টফোনে স্কাইপ কল রেকর্ড করবেন

  3. Windows / Mac এ ময়ূর কিভাবে রেকর্ড করবেন

  4. উইন্ডোজ পিসিতে হোয়াটসঅ্যাপ ভিডিও কল কীভাবে রেকর্ড করবেন