কম্পিউটার

Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps

Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps

আপনি যদি আপনার পাসওয়ার্ডগুলি পরিচালনা করতে KeePass ব্যবহার করেন তবে আপনি সম্ভবত Android এ সেই পাসওয়ার্ডগুলি কীভাবে পরিচালনা করতে পারেন সে সম্পর্কে ভেবেছেন৷ যেমনটি দাঁড়িয়েছে, অ্যান্ড্রয়েডের জন্য কোনও অফিসিয়াল কিপাস ম্যানেজমেন্ট অ্যাপ নেই। এটি একটি লজ্জার বিষয়, কারণ এটি একাধিক সিস্টেমে একটি অ্যাপ থাকা জিনিসগুলিকে সহজ করে তুলবে৷

যাই হোক না কেন, KeePass অনুরাগীরা কিছু সঙ্গী অ্যাপ তৈরি করার জন্য এটিকে নিজের উপর নিয়েছে:প্রোগ্রাম যা আপনার পাসওয়ার্ড ডাটাবেসের সাথে কাজ করতে পারে যা আপনাকে আপনার ফোনে সেই দুর্দান্ত KeePass ব্যবস্থাপনা আনতে সাহায্য করতে পারে। সুতরাং, কোনটি সেরা? চলুন জেনে নেওয়া যাক!

1. KeePassMob পাসওয়ার্ড ম্যানেজার

Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps

একটি "অফিসিয়াল" KeePass অ্যান্ড্রয়েড অ্যাপ থেকে আমরা যা দেখতে পাচ্ছি তার সর্বোত্তম বাস্তবায়ন, KeePassMob KeePass 1.x এর পাশাপাশি 2.x ফাইল ফর্ম্যাটকে সমর্থন করে। এটি ক্লাউড ব্যাকআপের জন্য ড্রপবক্স, বক্স ডটকম, ওয়ানড্রাইভ এবং অন্যান্যদের জন্য সমর্থন অন্তর্ভুক্ত করে। অ্যাপটি পাসওয়ার্ড জেনারেশন এবং অনেক, অন্যান্য অনেক বৈশিষ্ট্যও সমর্থন করে।

তালিকায় থাকা সমস্তগুলির মধ্যে, KeePassMob হল সবচেয়ে ব্যবহারকারী-বান্ধব এবং দেখতে সুন্দর। আপনি যদি আপনার KeePass প্রয়োজনের জন্য একটি আধুনিক অ্যাপ খুঁজে বের করার চেষ্টা করছেন, তাহলে এটি আপনার স্পিন করার জন্য নেওয়া প্রথম অ্যাপগুলির মধ্যে একটি হওয়া উচিত!

2. KeePassDroid

Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps

যখন লোকেরা Android এ KeePass ব্যবহার করার কথা বলে, তখন খুব কমই KeePassDroid ছাড়া অন্য কিছুর সুপারিশ করে। এটি একটি সাধারণ অ্যাপ যা KeePass-এর উভয় সংস্করণের জন্যই পঠন ও লেখা সমর্থন করে। যদিও এটি তা নয়, কারণ তাদের আরও কিছু ঘাতক বৈশিষ্ট্য রয়েছে:প্রধানত Google ড্রাইভ সমর্থন এবং পাসওয়ার্ড তৈরি৷

যদিও অনেকেই স্বীকার করেন যে KeePassDroid অস্তিত্বের সবচেয়ে ব্যবহারকারী-বান্ধব অ্যাপ নয়, আপনি একবার শেখার বক্ররেখা অতিক্রম করলে, আপনি এটি সম্পর্কে সবকিছু পছন্দ করতে পারেন। আপনি যদি একজন দক্ষ KeePass ম্যানেজার চান, তাহলে অবশ্যই এটি পরীক্ষা করে দেখুন!

3. KeePass

এর জন্য KeepShare Lite

Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps

KeepShare Lite হল Android এর জন্য KeepShare KeePass ম্যানেজারের একটি বিনামূল্যের সংস্করণ। যদিও এটি প্রদত্ত সংস্করণের মতো পূর্ণ-বৈশিষ্ট্যযুক্ত নয়, তবুও এটিতে অফার করার জন্য কিছু লোভনীয় এবং শক্তিশালী জিনিস রয়েছে। এই অ্যাপের মাধ্যমে আপনি KeePass 2.x পাসওয়ার্ড ফাইল, অটোফিল সাপোর্ট, ক্লাউড প্রোভাইডার সাপোর্ট, সম্পূর্ণ ডাটাবেস ব্রাউজিং এবং আরও অনেক কিছু ব্যবহার করতে পারবেন। আপনি যদি আপনার পাসওয়ার্ড ট্র্যাক রাখার জন্য একটি দুর্দান্ত উপায় খুঁজছেন, তাহলে এটি পরীক্ষা করে দেখুন!

4. Keepass2Android

Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps

অ্যান্ড্রয়েডের জন্য নিরাপদ একটি ভাল KeePass 2 পাসওয়ার্ড খুঁজছেন? Keepass2Android আপনাকে কভার করেছে। প্রারম্ভিকদের জন্য, এটি প্রায় যেকোনো অ্যান্ড্রয়েড ব্রাউজারের সাথে একীভূত হয়; আপনাকে ড্রবক্স, গুগল ড্রাইভ, ওয়ানড্রাইভ ইত্যাদির মতো বিভিন্ন ক্লাউড প্রদানকারীতে পাসওয়ার্ড ডেটাবেস ফাইল আপলোড করতে দেয়; এবং ক্লিপবোর্ড শোষণ থেকে রক্ষা করার জন্য একটি সমন্বিত কীবোর্ড রয়েছে।

আপনি যদি তালিকায় থাকা অন্যান্য অ্যাপগুলি চেষ্টা করে দেখে থাকেন এবং দেখেন যে সেগুলি সংক্ষিপ্ত হয়েছে, তাহলে আপনার Keepass2Android-কে যেতে দেওয়া উচিত!

5. Keepass2Android অফলাইন

Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps Android এর জন্য 5টি সেরা Keepass Companion Apps

আমরা ইতিমধ্যে #4 এ Keepass2Android সম্পর্কে কথা বলেছি, কিন্তু এই অ্যাপটিও উল্লেখের দাবি রাখে। এটি মূলত অনলাইন অ্যাপ যা করে তা করে, এই সময়টি ছাড়া এটির ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই। সবকিছু সম্পূর্ণ অফলাইনে করা যায়। এটি যে বৈশিষ্ট্যগুলি খেলাধুলা করে তা তুলনীয় - যদি অভিন্ন না হয় - অনলাইন অ্যাপের সাথে, তাই আমরা এখানে কিছু বলব না। যাইহোক, আপনি যদি Keepass2Android পছন্দ করেন কিন্তু আপনার কানেক্টিভিটি সমস্যা থাকে, তাহলে এটাই যৌক্তিক পছন্দ।

উপসংহার

এই অ্যাপগুলিকে কোনোভাবেই KeePass প্রকল্পের দ্বারা আশীর্বাদ করা হয় না। এবং নিশ্চিত, এটি সত্যিই চমৎকার হবে যদি KeePass টিম একত্রিত হয় এবং একটি অফিসিয়াল অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন তৈরি করে যা এই সহচর অ্যাপগুলির সমস্ত কাজ করে, কিন্তু কোন ব্যাপারই না। এই সত্যটি আপনাকে নিরুৎসাহিত করতে দেবেন না। এই সহচর অ্যাপগুলির প্রত্যেকটিই দুর্দান্ত যদি আপনি যা চান তা হল Android-এ KeePass পাসওয়ার্ড পরিচালনার ক্ষমতা আনতে৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য 5টি সেরা রিংটোন মেকার অ্যাপ

  2. 2022 সালে Android এর জন্য 10টি সেরা ডায়ালার অ্যাপ

  3. অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা বিজ্ঞপ্তি অ্যাপ (2022)

  4. অ্যান্ড্রয়েডের জন্য 12টি সেরা অনুপ্রবেশ টেস্টিং অ্যাপ