কম্পিউটার

5টি অত্যন্ত দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ যা আপনি জানেন না আপনার প্রয়োজন

5টি অত্যন্ত দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ যা আপনি জানেন না আপনার প্রয়োজন

গুগল প্লে স্টোরে অনেকগুলো অ্যাপ রয়েছে। সময় নষ্ট করা গেম থেকে শুরু করে শক্তিশালী ইমেজ এডিটর থেকে সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক, আপনার ফোন আপনাকে সংযুক্ত, বিনোদন এবং উৎপাদনশীল রাখতে পারে।

বলা হচ্ছে, অধিকাংশ মানুষ শুধুমাত্র বড়-নাম ডেভেলপারদের জনপ্রিয় অ্যাপের সাথে পরিচিত। যাইহোক, এমন অনেক ডেভেলপার আছে যারা কিছু গুরুতরভাবে দরকারী অ্যাপ তৈরি করছে। এই অ্যাপগুলির মধ্যে কিছু খুব চতুর, এত দরকারী, এমনকি আপনি সেগুলি ইনস্টল না করা পর্যন্ত আপনি জানবেন না যে আপনার সেগুলির প্রয়োজন৷

স্মার্ট লেন্স

5টি অত্যন্ত দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ যা আপনি জানেন না আপনার প্রয়োজন

স্মার্ট লেন্স হল একটি হাই-স্পিড ওসিআর টেক্সট রিকগনিশন অ্যাপ। সাধারণ মানুষের ভাষায়, স্মার্ট লেন্স হল একটি টেক্সট স্ক্যানার। আপনার ডিভাইসে টাইপ করে প্রচুর পরিমাণে পাঠ্য অনুলিপি করা একটি ঝামেলা হতে পারে। টেক্সট ফটোগ্রাফ করা একটি বিকল্প, কিন্তু এটি ইউআরএলগুলিকে কৌশলে রাখে না। ভাগ্যক্রমে, একটি ভাল বিকল্প আছে. স্মার্ট লেন্স উচ্চ নির্ভুলতার সাথে পাঠ্য স্ক্যান করতে পারে। পাঠ্যটি তারপর আপনার ডিভাইসের ক্লিপবোর্ডে অনুলিপি করা হয়, URL লিঙ্ক এবং ফোন নম্বর দিয়ে সম্পূর্ণ। এই পাঠ্যটি তারপর একটি ইমেল, মেসেজিং অ্যাপ, ইত্যাদিতে পেস্ট করা যেতে পারে৷ স্মার্ট লেন্স পাঠ্য অনুলিপি করা দ্রুত এবং সুবিধাজনক করে তোলে৷

পরিমাপ করুন

5টি অত্যন্ত দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ যা আপনি জানেন না আপনার প্রয়োজন

বেশিরভাগ লোকেরা যেখানেই যায় সেখানে শাসক বা টেপ পরিমাপ বহন করে না। আমাদের স্মার্টফোনগুলো অবশ্য খুব কমই নাগালের বাইরে। সৌভাগ্যবশত, Measure হল একটি সহজ, ভালভাবে ডিজাইন করা অ্যাপ যা আপনার স্মার্টফোনকে একটি রুলারে পরিণত করে। অতি নির্ভুল পরিমাপ পেতে ক্রমবর্ধমান পরিমাপ বরাবর আপনার আঙুলটি স্লাইড করুন এক ইঞ্চির ভগ্নাংশে। এছাড়াও, মেজার অ্যাপটি মেট্রিক এবং ইম্পেরিয়াল উভয় ইউনিটেই পরিমাপ করতে সক্ষম। উপরন্তু, পরিমাপ শূন্য বিজ্ঞাপন সহ সম্পূর্ণ বিনামূল্যে এবং কোনো অনুমতির প্রয়োজন নেই।

সেলভি

5টি অত্যন্ত দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ যা আপনি জানেন না আপনার প্রয়োজন

যে কেউ ভিডিও তৈরি করে তাদের এটি পরীক্ষা করা দরকার। সেলভি এমন একটি অ্যাপ যা একটি ওভারলে প্রদান করে যা একটি অনস্ক্রিন টেলিপ্রম্পটার হিসেবে কাজ করে। সেলভি ব্যবহারকারীদের তাদের ভিডিও ট্রান্সক্রিপ্ট টাইপ করার অনুমতি দেয়। রেকর্ডিং করার সময় এই প্রতিলিপিগুলি তখন স্ক্রিনে প্রদর্শিত হবে। ব্যবহারকারীরা অবশেষে ব্লুপার এবং "উম," "এর" এবং "আহ" এর মতো ফিলার শব্দগুলিকে বিদায় জানাতে পারে। পরিবর্তে, সেলভি ব্যবহারকারীরা স্পষ্ট, সরাসরি বক্তৃতার জন্য আরও পেশাদার ভিডিও তৈরি করতে সক্ষম হবেন৷

যেকোন জায়গায় পাঠান

ডিভাইসগুলির মধ্যে ফাইল স্থানান্তর করা কিছুটা ঝামেলার হতে পারে। আপনি সর্বদা আপনার ফাইলগুলি একটি কম্পিউটারে অনুলিপি করতে পারেন এবং তারপর সেগুলিকে অন্য ফোনে স্থানান্তর করতে পারেন৷ যাইহোক, এটি সময়সাপেক্ষ হতে পারে, অসুবিধার কথা উল্লেখ করার মতো নয়।

আপনি ফাইল ইমেল করতে পারে; যাইহোক, বেশিরভাগ ইমেল ক্লায়েন্ট একটি ছোট ফাইলের আকার সীমা আরোপ করে, সাধারণত শুধুমাত্র মেগাবাইটে। এর মানে হল যে বড় ফাইলগুলি প্রশ্নের বাইরে। এবং আপনি যদি ইমেলের মাধ্যমে অসংখ্য ফাইল পাঠাতে চান, তাহলে এটি দ্রুত একটি ক্লান্তিকর স্লগে পরিণত হতে পারে।

5টি অত্যন্ত দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ যা আপনি জানেন না আপনার প্রয়োজন

সৌভাগ্যবশত, Send Anywhere ব্যবহারকারীদের সরাসরি WiFi এর মাধ্যমে অন্যান্য ফোনে বিভিন্ন ধরনের ফাইল পাঠাতে দেয়। শুরু করতে, অ্যাপের মধ্যে থেকে আপনি যে ফাইলগুলি পাঠাতে চান তা নির্বাচন করুন৷ Send Anywhere তারপর একটি QR কোড এবং একটি পিন নম্বর তৈরি করে৷ ডাউনলোড শুরু করতে প্রাপক কেবল QR কোড স্ক্যান করে বা PIN এ খোঁচা দেয়।

উচ্চারণ করুন

5টি অত্যন্ত দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ যা আপনি জানেন না আপনার প্রয়োজন

পাবলিক স্পিকিং সত্যিই কঠিন হতে পারে. একটি শব্দের ভুল উচ্চারণের চিন্তা মানুষকে ঘামতে পারে এবং দুশ্চিন্তাগ্রস্ত হতে পারে। আপনার যদি একটি বড় মিটিং বা উপস্থাপনা আসছে এবং শব্দের ভুল উচ্চারণ করে নিজেকে বিব্রত করতে না চান, উপযুক্ত নামযুক্ত উচ্চারণ অ্যাপ আপনাকে কভার করেছে৷

উচ্চারণ একটি টেক্সট-টু-স্পীচ অ্যাপ। শুধু একটি শব্দ টাইপ করুন, এবং উচ্চারণ আপনাকে বলবে কিভাবে এটি সঠিকভাবে উচ্চারণ করতে হয়। এমনকি আপনি বিশ্বের বিভিন্ন উচ্চারণে শব্দ শুনতে পারেন! উপরন্তু, অ্যাপটি অফলাইনে কাজ করে এবং সম্পূর্ণ বিনামূল্যে।

এমন কিছু বুদ্ধিমান অ্যাপ কী যা আপনার মনে হয় আপনি ছাড়া বাঁচতে পারবেন না? কমেন্টে আমাদের জানান!


  1. Windows 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস:আপনার যা জানা দরকার

  2. অনেক মজার Android অ্যাপস আপনাকে LOL!

  3. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি Google Apps আপনাকে অবশ্যই চেষ্টা করে দেখতে হবে

  4. 5 সহজ উপায়ে আপনি Android এ অ্যাপ শেয়ার করতে পারেন