কম্পিউটার

T-Mobile's Band 71 এর গ্রাহকদের জন্য কী বোঝায়

T-Mobile s Band 71 এর গ্রাহকদের জন্য কী বোঝায়

2017 সালে FCC শুধুমাত্র 600 MHz তরঙ্গদৈর্ঘ্য সমন্বিত একটি স্পেকট্রাম নিলাম করেছে। এই নিলামে অনেক কোম্পানি অংশ নেয়। সবচেয়ে বড় বিজয়ী ছিল টি-মোবাইল, নিলামে অন্য সকল অংশগ্রহণকারীদের চেয়ে বেশি স্পেকট্রাম নিয়েছে। মূলত Verizon এবং AT&T নিলামে আগ্রহ দেখিয়েছিল কিন্তু শেষ পর্যন্ত স্পেকট্রামের জন্য বিড করেনি৷

এই নতুন স্পেকট্রামের সাথে, T-Mobile-এর কাছে এখন পুরো ইউএস জুড়ে সম্প্রচার করার জন্য পর্যাপ্ত লো-ব্যান্ড লাইসেন্স রয়েছে এবং উচ্চ ব্যান্ডউইথ বরাদ্দের কারণে পর্যাপ্ত ডেটা গতি প্রদান করে। এর আগে, টি-মোবাইলের 700 মেগাহার্টজ তরঙ্গদৈর্ঘ্যে লো-ব্যান্ড স্পেকট্রাম ছিল, ব্যান্ড 12 হিসাবে সম্প্রচার করা হয়েছিল, কিন্তু পর্যাপ্ত ডেটা গতি বজায় রাখার জন্য এটির যথেষ্ট ব্যান্ডউইথ ছিল না।

নতুন অর্জিত 600 MHz স্পেকট্রামের সাথে, যা ব্যান্ড 71 হিসাবে সম্প্রচার করবে, T-Mobile সমগ্র মার্কিন যুক্তরাষ্ট্রে বৃহত্তর ব্যান্ডউইথ সহ সুদূরপ্রসারী সংকেত স্থাপন করতে সক্ষম হবে। কিন্তু এর গ্রাহকদের জন্য এর অর্থ কী?

ভিতরে এবং বাইরে বৃহত্তর কভারেজ

একটি রেডিও তরঙ্গের ফ্রিকোয়েন্সি যত কম হবে, এটি তত দূরে যেতে পারে এবং এটি বস্তুগুলি, বিশেষ করে কংক্রিটের দেয়ালকে তত ভালভাবে ছিদ্র করতে পারে। বিল্ডিংগুলিতে ভাল কাজ না করার জন্য টি-মোবাইলের একটি খ্যাতি রয়েছে। এর কারণ হল যে স্পেকট্রামগুলির জন্য তারা লাইসেন্স ধারণ করেছিল তার বেশিরভাগই মিড-ব্যান্ড যা দ্রুত ডেটা গতি সরবরাহ করে কিন্তু ঘন দেয়াল বা দীর্ঘ দূরত্বের মাধ্যমে ভালভাবে প্রচার করে না। গত পাঁচ বছর পর্যন্ত, T-Mobile শূন্য লো-ব্যান্ড স্পেকট্রাম ধারণ করেছিল যতক্ষণ না তারা 700 MHz রেঞ্জে স্পেকট্রাম অর্জন করা শুরু করে। কিন্তু তাদের 700 MHz স্পেকট্রাম ব্যান্ড 12-এর ত্রুটি রয়েছে।

T-Mobile s Band 71 এর গ্রাহকদের জন্য কী বোঝায়

প্রথম অপূর্ণতা হল সমগ্র মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যান্ড 12 সম্প্রচার করার জন্য তাদের কাছে 700 MHz স্পেকট্রাম লাইসেন্স নেই। কিছু রাজ্যে, T-Mobile-এর কোনো 700 MHz স্পেকট্রাম নেই, যেমন Iowa, এবং অন্যান্য অনেক রাজ্যের অবস্থা খুব বেশি ভালো নয়৷

T-Mobile-এর ব্যান্ড 12 কভারেজের দ্বিতীয় ত্রুটি হল ব্যান্ডউইথের অভাব, তাদের বেশিরভাগ কভারেজের মধ্যে মাত্র 6 MHz আছে। এই কম ব্যান্ডউইথ খুব ধীর এলটিই গতির অনুমতি দেয় যেখানে 5 এমবিপিএস দ্রুত বিবেচিত হবে। এখন যেহেতু T-Mobile-এর 600 MHz পরিসরে ব্যান্ড 71 হিসাবে সম্প্রচার করার জন্য দেশব্যাপী স্পেকট্রাম রয়েছে, তারা এমন সংকেতগুলি সম্প্রচার করতে সক্ষম হবে যা আরও দূরে ভ্রমণ করবে, বিল্ডিংগুলিতে আরও ভাল কাজ করবে এবং ডেটার গতি বজায় রাখতে পারবে যা তার প্রতিযোগীদের সাথে সমান।

একটি ধরা আছে

ব্যান্ড 71 ব্যবহার করার জন্য, ব্যবহারকারীর এমন একটি ডিভাইসের প্রয়োজন হবে যা এই ব্র্যান্ডের নতুন ফ্রিকোয়েন্সি অ্যাক্সেস করতে পারে। টি-মোবাইলের নেটওয়ার্কের বেশিরভাগ ডিভাইস এখনও ব্যান্ড 71 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, যদিও টি-মোবাইল দ্বারা বিক্রি হওয়া প্রায় সমস্ত নতুন ডিভাইস ব্যান্ড 71 ব্যবহার করতে সক্ষম। অ্যাপল যথারীতি গেমটি শুরু করতে দেরী করেছে, তাই সতর্ক থাকুন যে শুধুমাত্র আইফোন মডেলগুলি ব্যান্ড 71 ব্যবহার করতে সক্ষম হল iPhone XS, XS Max, এবং XR। আপনি যদি একজন T-Mobile গ্রাহক হন, আপনার পরবর্তী ফোনটি বেছে নেওয়ার সময় আমরা দৃঢ়ভাবে এমন একটি ফোন কেনার পরামর্শ দিই যা কভারেজ এবং ডেটার গতি সর্বাধিক করতে ব্যান্ড 71 ব্যবহার করতে সক্ষম৷

T-Mobile s Band 71 এর গ্রাহকদের জন্য কী বোঝায়

ব্যান্ড 71-এর অন্য ক্যাচ হল পুরো ইউএস জুড়ে মোতায়েন করতে কয়েক বছর সময় লাগবে কারণ এটি আগে টিভি স্টেশনগুলি তাদের সংকেত সম্প্রচার করতে ব্যবহার করত। FCC সমস্ত টিভি স্টেশনকে 600 MHz ফ্রিকোয়েন্সি ছেড়ে দেওয়ার নির্দেশ দিয়েছে, তবে অঞ্চলের উপর নির্ভর করে এটি কিছুটা সময় নেবে। T-Mobile এই টিভি স্টেশনগুলিকে দ্রুত 600 MHz ফ্রিকোয়েন্সি ছেড়ে যেতে সাহায্য করার জন্য তহবিল বরাদ্দ করেছে, বিশেষ করে এমন এলাকায় যেখানে T-Mobile এর কোনো স্থানীয় কভারেজ নেই।

বেশিরভাগ গ্রাহকের জন্য, তারা এখনই একটি লক্ষণীয় পার্থক্য দেখতে পাবে না, এবং যদি তাদের কাছে এমন একটি ফোন না থাকে যা ব্যান্ড 71 কে একত্রিত করতে সক্ষম হয়, তাহলে তারা পার্থক্য দেখতে পাবে না। যাইহোক, যাদের ব্যান্ড 71 ব্যবহার করতে সক্ষম একটি ফোন আছে, তারা পূর্বে দাগযুক্ত এলাকায় বর্ধিত কভারেজ এবং গতি লক্ষ্য করতে পারে।

বর্তমানে, টি-মোবাইলের ব্যান্ড 71টি 43টি রাজ্য এবং পুয়ের্তো রিকোর মোট 2,700টি শহরকে কভার করে। চার বছরের মধ্যে, ব্যান্ড 71 স্থাপনার কাজ শেষ হবে, এবং T-Mobile গ্রাহকদের সিংহভাগের কাছে একটি ফোন থাকবে যা এটি ব্যবহার করবে। চার বছর এখন দীর্ঘ সময়ের মতো মনে হতে পারে, কিন্তু টি-মোবাইল দীর্ঘ পথ ধরে আছে৷


  1. Firefox ব্যবহারকারীদের জন্য WebExtensions মানে কি

  2. ইউএস ইন্টারনেট গোপনীয়তা নিয়ম বাতিল করে – এটি আপনার জন্য কী বোঝায়

  3. আইবিএম অ্যাডভান্সেস অ্যাটমিক স্টোরেজ:এটি আপনার জন্য কী বোঝায়

  4. আমার বাড়ির ইন্টারনেট এত ধীর কেন এবং এর গতি বাড়াতে কী করতে হবে?