কম্পিউটার

আইবিএম অ্যাডভান্সেস অ্যাটমিক স্টোরেজ:এটি আপনার জন্য কী বোঝায়

আইবিএম অ্যাডভান্সেস অ্যাটমিক স্টোরেজ:এটি আপনার জন্য কী বোঝায়

8 ই মার্চ, 2017-এ, IBM সঞ্চয়স্থানের আকার এবং ক্ষমতায় একটি দুর্দান্ত অগ্রগতি ঘোষণা করেছে:একটি একক পরমাণুর মধ্যে তথ্য সংরক্ষণ করার ক্ষমতা৷

বিশেষ করে, এর অর্থ হল একটি প্রথাগত চৌম্বকীয় হার্ড-ড্রাইভের মধ্যে একটি একক পরমাণুকে "1" বা "0" হিসাবে পড়ার ক্ষমতা। আগের বছরগুলিতে একই পরিমাণ তথ্য সঞ্চয় করতে কয়েক লক্ষ পরমাণু লেগেছিল এবং সম্ভবত আপনার বর্তমান হার্ড ড্রাইভটি কীভাবে কাজ করে।

গবেষকদের নিজের মতে, এই আশ্চর্যজনক কীর্তিটি বন্ধ করার জন্য প্রয়োজনীয় অত্যন্ত চরম অবস্থার জন্য ধন্যবাদ যেকোন সময় ভোক্তা পণ্যগুলিতে আমরা শীঘ্রই পরমাণু সঞ্চয়স্থান দেখতে পাব এমন সম্ভাবনাও কম।

আপনার জন্য এর অর্থ কী?

ভোক্তাদের জন্য এটির প্রকৃত অর্থ যা সম্ভব তা সীমাবদ্ধ করা হয়েছে। যদিও স্টোরেজের পরবর্তী অগ্রগতি ভোক্তাদের হাতে এটি দেখতে পাবে না, এর অর্থ হল বিশ্বজুড়ে নির্মাতারা এবং প্রকৌশলীদের গবেষণা এবং ফলাফল থাকবে যা আমাদের এখন যা আছে তার চেয়ে বড় ধারণক্ষমতা সহ ছোট স্টোরেজ তৈরি করতে পরীক্ষা-নিরীক্ষাকে উত্সাহিত করবে।

প্রতিবার প্রযুক্তির সীমা প্রসারিত হয়, ভোক্তা বাজারে আরও সম্ভাবনা উন্মোচিত হয়। এই মুহূর্তে বড় ভোক্তা হার্ড ড্রাইভ 10TB-এ টপ অফ। লোয়ার-এন্ডে, 3TB HDDগুলি এখন একই দামে রয়েছে যা 1TB ড্রাইভগুলি পাঁচ বছরেরও কম ছিল৷ একক-পরমাণু হার্ড ড্রাইভ স্টোরেজের এই নতুন-আবিষ্কৃত তাত্ত্বিক সীমার সাথে, আমরা আগামী বছরগুলিতে কোথায় থাকব?


  1. Google বিজ্ঞাপনে ক্রিপ্টোজ্যাকিংয়ের আগমন এবং ব্যবহারকারীদের জন্য এর অর্থ কী

  2. সুবিধার জন্য গোপনীয়তা ত্যাগ? আপনি আপনার গোপনীয়তা সংরক্ষণ করতে কি করতে পারেন

  3. Firefox ব্যবহারকারীদের জন্য WebExtensions মানে কি

  4. ইউএস ইন্টারনেট গোপনীয়তা নিয়ম বাতিল করে – এটি আপনার জন্য কী বোঝায়