কম্পিউটার

টি-মোবাইল এবং স্প্রিন্ট একত্রীকরণ:এর অর্থ কী

এপ্রিল 2018 থেকে, T-Mobile এবং Sprint, চারটি প্রধান ওয়্যারলেস ক্যারিয়ারের মধ্যে দুটি, দুটি কোম্পানিকে একত্রিত করার জন্য একীভূতকরণের জন্য অনুমোদন চাইছে। 1 এপ্রিল, 2020-এ, একীভূতকরণ সম্পন্ন হয়েছে, নতুন T-Mobile তৈরি করেছে, যা এখন Verizon-এর পরে দ্বিতীয় বৃহত্তম ক্যারিয়ার

T-Mobile/Sprint মার্জার টাইমলাইন

T-Mobile মূলত 2018 সালের এপ্রিল মাসে জনসাধারণের কাছে একীভূত হওয়ার ঘোষণা করেছিল, এটি জুলাই 2019 সালে বিচার বিভাগ দ্বারা অনুমোদিত হয়েছিল, একটি ফেডারেল আদালত ফেব্রুয়ারী 2020-এ একীকরণের পক্ষে রায় দিয়েছিল এবং এটি 1 এপ্রিল, 2020-এ চূড়ান্ত করা হয়েছিল। পি>

এই মুহূর্তে, উভয় ব্র্যান্ড আলাদাভাবে বিদ্যমান থাকবে। স্প্রিন্ট গ্রাহকদের আলাদাভাবে কিছু করার দরকার নেই, কোনো পরিকল্পনা পরিবর্তন হয়নি, এবং তাদের স্টোর এবং নেটওয়ার্ক এখনও আলাদা। কিন্তু অবশেষে, স্প্রিন্ট থেকে সবকিছু টি-মোবাইলে চলে যাবে।

টি-মোবাইল এবং স্প্রিন্ট একত্রীকরণ:এর অর্থ কী

যদিও চুক্তিটি নতুন চাকরি তৈরি, কম দাম এবং আরও ভাল সামগ্রিক সেল কভারেজ প্রদানের জন্য বলা হয়, তবে এটি গ্রাহক এবং কর্মচারীদের জন্য কীভাবে কার্যকর হবে তা নিয়ে এখনও অনেক জল্পনা-কল্পনা রয়েছে। একত্রীকরণ কি দাম বাড়াবে নাকি কমবে? একত্রীকরণের মাধ্যমে আরও চাকরি তৈরি হবে নাকি একটি কোম্পানিতে একত্রিত হলে কিছু কর্মচারীকে দরজার বাইরে যেতে বাধ্য করবে?

মূল লক্ষ্য:5G বাস্তবায়ন

যে কোনো দুটি কোম্পানির একীভূতকরণের ক্ষেত্রে এই জিনিসগুলি অবশ্যই ওজন করার জন্য একটি গুরুত্বপূর্ণ কারণ, এটি প্রাথমিকভাবে 5G বাস্তবায়নকে ত্বরান্বিত করার উপর দৃষ্টি নিবদ্ধ করে। T-Mobile এবং Sprint উভয়ই 5G-এর জন্য একই রকম রিলিজ তারিখের জন্য ট্র্যাকে রয়েছে, কিন্তু একটি কোম্পানিতে একত্রিত হওয়ার অর্থ কি 5G আরও দ্রুত... না ধীর গতিতে আসবে?

দাম কি পরিবর্তন হবে?

T-Mobile বলে যে একত্রীকরণের অর্থ বর্তমান গ্রাহকরা এখনকার তুলনায় কম অর্থ প্রদান করতে পারে:

কানেক্টিং হিরোস ইনিশিয়েটিভ

টি-মোবাইল আরও বলে যে একত্রীকরণ কানেক্টিং হিরোস ইনিশিয়েটিভের মাধ্যমে বিনামূল্যে 5G অ্যাক্সেসের অনুমতি দেবে, যা হল:

টি-মোবাইল সংযোগ

T-Mobile Connect ইতিমধ্যেই একটি পরিবর্তন যা Sprint এবং T-Mobile একত্রিত হওয়ার সময় করা হয়েছিল। এটি $15/মাস, সীমাহীন কথাবার্তা এবং পাঠ্য সহ আসে এবং এতে 2 GB ডেটা রয়েছে৷ $25/মাসে, আপনি 5 GB হাই-স্পিড ডেটা পেতে পারেন।

মোবাইল মার্কেটে প্রভাব

যদি T-Mobile আরও বেশি দাম কমায়, তাহলে সম্ভবত অন্য দুটি প্রধান ক্যারিয়ার, AT&T এবং Verizon, কম দামে পরিষেবা দেওয়া শুরু করবে। T-Mobile দাম কমানোর সময় যদি তারা তাদের গ্রাহকদের ধরে রাখতে চায়, তাহলে তারা একই কাজ করতে পারে।

আর কি হবে?

যেকোনও কোম্পানির একীভূতকরণের মতো, T-Mobile এবং Sprint একত্রীকরণের অর্থ হল উভয় কোম্পানিরই আগের তুলনায় অনেক বেশি সম্পদ রয়েছে যখন তারা আলাদা সত্তা ছিল। আমরা আশা করতে পারি যে এটি নতুন ডিভাইস এবং কভারেজের ক্ষেত্রে ত্বরান্বিত বৃদ্ধিতে অনুবাদ করবে, তবে এটি এখনই নাও ঘটতে পারে।

টি-মোবাইল বলছে যে 2026 সালের মধ্যে, নতুন কোম্পানি করবে:

যাইহোক, একটি গ্রাহকের দৃষ্টিকোণ থেকে, সম্ভবত খুব বেশি পরিবর্তন হবে না। পর্দার পিছনের কিছু গুরুত্বপূর্ণ বিষয়গুলিকে ইস্ত্রি করার পরে, স্প্রিন্ট ব্যবহারকারীরা টি-মোবাইল সেল টাওয়ারগুলি ব্যবহার করতে সক্ষম হবেন এবং টি-মোবাইল ব্যবহারকারীরা স্প্রিন্ট টাওয়ারগুলিতে পৌঁছতে সক্ষম হবেন৷ এর অর্থ হল আরও কভারেজ এবং সম্ভবত বিদ্যমান গ্রাহকদের জন্য দামে কোনো পরিবর্তন (অন্তত বেশি নয়)।

চাকরি সম্প্রসারণ

সংস্থাগুলি আরও বলেছে যে একীকরণের মাধ্যমে তারা আমেরিকায় হাজার হাজার নতুন চাকরি তৈরি করার পরিকল্পনা করছে। এই নতুন কর্মচারীদের মধ্যে কিছু বা বেশিরভাগকে সম্ভবত গ্রামীণ এলাকায় নিয়োগ করা হবে যেখানে তারা তাদের পরিকাঠামো প্রশস্ত করার পরিকল্পনা করছে।

দুর্ভাগ্যবশত, 2021 সালের মার্চ পর্যন্ত, এটি বিপরীত হয়েছে। লাইট রিডিং-এর মতে, একীভূত হওয়ার পর থেকে কয়েক হাজার চাকরি হারিয়ে গেছে।

কভারেজ এবং সেল টাওয়ার নম্বরের উপর প্রভাব

যাইহোক, তাদের বর্তমান, 110,000 টাওয়ারের সম্মিলিত সেল টাওয়ারের সংখ্যা 85,000 এ কমে যাবে। এর মধ্যে 10,000টি নতুন টাওয়ার নির্মাণ এবং 35,000 টাওয়ার কাটা জড়িত। একই সময়ে, কোম্পানি তার ছোট সেল টাওয়ারের সংখ্যা 10,000 থেকে 50,000 করার পরিকল্পনা করেছে৷

সেই পরিবর্তনের সময়, এটি স্পষ্ট নয় যে এটি বিদ্যমান স্প্রিন্ট এবং টি-মোবাইল গ্রাহকদের জন্য কভারেজকে কীভাবে প্রভাবিত করবে কারণ অধিকাংশই যদি বাতিল করা টাওয়ারগুলি স্প্রিন্টের মালিকানাধীন না হয়।

ডিশ পরিবর্তন

স্প্রিন্ট এবং টি-মোবাইল একত্রীকরণের ফলে আসা আরেকটি পরিবর্তনের মধ্যে রয়েছে ডিশকে মার্কিন যুক্তরাষ্ট্রে চতুর্থ প্রধান ক্যারিয়ার হিসেবে অবস্থান করা, মূলত স্প্রিন্টের স্থান গ্রহণ করা। বিচার বিভাগের মতে:

ডিশ 2023 সালের মধ্যে একটি 5G নেটওয়ার্ক তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ যা কমপক্ষে 35 এমবিপিএস এর ডাউনলোড গতিতে মার্কিন জনসংখ্যার 70 শতাংশের কাছে উপলব্ধ হবে। প্রকৃতপক্ষে, যদি তারা অনুসরণ না করে, তাহলে তাদের অবশ্যই সরকারকে $2.2 বিলিয়ন জরিমানা দিতে হবে।

5G রেস

দেশব্যাপী ওয়্যারলেস ক্যারিয়ারগুলির চারটিই যত তাড়াতাড়ি সম্ভব 5G চালু করার জন্য দৌড়াচ্ছে, কেউ কেউ ইতিমধ্যে 2019 সালে নতুন নেটওয়ার্ক প্রকাশ করেছে, অন্তত মার্কিন যুক্তরাষ্ট্রের বড় শহরগুলির জন্য। যাইহোক, তাদের সকলেই এখনও সত্যিকারের দেশব্যাপী কভারেজ প্রদানের প্রক্রিয়ার মধ্যে রয়েছে।

স্প্রিন্ট থেকে নতুন উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত সংস্থান সহ নিউ টি-মোবাইল, প্রথমে 5G এর জন্য একটি জয় বলে মনে হতে পারে। হতে পারে তারা আলাদা কোম্পানি হিসাবে এটি করতে পারত তার চেয়ে ছয় মাস থেকে এক বছর দ্রুত দেশব্যাপী 5G কভারেজ একত্রিত করা হবে। যাইহোক, সেটা নাও হতে পারে।

T-Mobile 5G:কখন এবং কোথায় আপনি এটি পেতে পারেন (2022 এর জন্য আপডেট করা হয়েছে)

যেহেতু এই স্কেলের একীভূতকরণের ফলে ব্যবস্থাপনা এবং কর্মীদের ক্ষেত্রে প্রচুর পুনর্গঠন জড়িত থাকতে পারে, তাই উল্লেখ করার মতো নয় যে দুটি কোম্পানির সেল টাওয়ার সম্ভবত একটি মসৃণ রূপান্তরের জন্য ঠিক সেট আপ করা হয়নি—এবং বিদ্যমান অনেক টাওয়ারই হবে শাট ডাউন—অন্যান্য জিনিসগুলিকে প্রাধান্য দেওয়ার সময় 5G আটকে রাখা যেতে পারে৷

এমনকি শীঘ্রই 5G?

যাইহোক, এটি বলা হচ্ছে, যদি 5G টি-মোবাইল এবং স্প্রিন্টের কাছে যতটা গুরুত্বপূর্ণ হয় যতটা তারা এটিকে তৈরি করে, এটি খুব সম্ভব যে তাদের গ্রাহকরা Verizon's বা AT&T's এর চেয়েও দ্রুত 5G দেখতে পারে। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কাছে এই 2019 সালের প্রথম দিকের ফাইলিংটি দেখুন, যেখানে টি-মোবাইল দাবি করেছে যে স্প্রিন্টের সাথে, দুটি কোম্পানি 2024 সালের মধ্যে গ্রামীণ আমেরিকার প্রায় 96 শতাংশ কভার করতে পারে৷

আরও অর্থ, কর্মচারী এবং অন্যান্য সংস্থান, এবং তাদের সেল টাওয়ারগুলির একটি পুনর্গঠন সহ, এটা ভাবা অবাস্তব নয় যে নতুন T-Mobile কোম্পানি এখন 5G-তে দ্রুত লেনের মধ্যে রয়েছে এবং অন্য দুটি প্রধান ওয়্যারলেস ক্যারিয়ারকে পরাজিত করবে৷


  1. বিকাশকারীদের জন্য মাইক্রোসফ্টের গিটহাব অধিগ্রহণের অর্থ কী

  2. "ব্যান্ডউইথ থ্রটলিং" বলতে কী বোঝায় এবং কেন আইএসপি এটি করে

  3. Firefox ব্যবহারকারীদের জন্য WebExtensions মানে কি

  4. আইক্লাউড কীভাবে বন্ধ করবেন এবং আপনি যদি এটি করেন তবে এর অর্থ কী