কম্পিউটার

আইওএসের জন্য 7টি অপরিহার্য সঙ্গীত তৈরির অ্যাপ

আইওএসের জন্য 7টি অপরিহার্য সঙ্গীত তৈরির অ্যাপ

আপনি আপনার iOS ডিভাইসে কিছু সঙ্গীত তৈরি করতে খুঁজছেন? আপনি এখন iOS-এর জন্য এই প্রয়োজনীয় সঙ্গীত তৈরির অ্যাপগুলির সাহায্যে ভয়েস মেমোর বাইরে যেতে পারেন। আমরা বিশেষ করে আইপ্যাডের জন্য অ্যাপের উপর ফোকাস করেছি, সঙ্গীত তৈরির জন্য সবচেয়ে জনপ্রিয় iOS ডিভাইস, তবে বেশিরভাগ অ্যাপ আইফোনেও চলবে।

1. n-ট্র্যাক স্টুডিও DAW 9

n-ট্র্যাক স্টুডিও 9 হল একটি সম্পূর্ণ-বিকশিত ডিজিটাল অডিও ওয়ার্কস্টেশন, বা DAW, যা iOS-এ চলে৷ একটি সীমাহীন সংখ্যক ট্র্যাক রেকর্ড করুন এবং মিশ্রিত করুন। MIDI রেকর্ড করুন এবং সঠিকভাবে সম্পাদনা করুন। অন্তর্নির্মিত যন্ত্র এবং অডিও প্রভাব ব্যবহার করুন, অথবা শুধুমাত্র আপনার নিজের যন্ত্র রেকর্ড করুন. এটি একটি ডেস্কটপ DAW এর মতো বিস্তৃতভাবে বৈশিষ্ট্যযুক্ত কিন্তু বিভিন্ন ইন্টারফেস রূপক এবং আরও সঙ্কুচিত UI সহ। কিন্তু এটি এখনও সমস্ত কিছুর জন্য প্রশংসনীয়ভাবে কাজ করে, আপনি পরিবর্তন করার সময় ইন্টারফেসের সবচেয়ে প্রাসঙ্গিক বৈশিষ্ট্যে জুম করে। যদি আপনাকে একটি আইফোন বা আইপডে একটি DAW ব্যবহার করতে হয়, n-ট্র্যাক স্টুডিও আপনার সেরা বাজি। পেশাদারদের লক্ষ্য করা অ্যাপের বিপরীতে এটি ডাউনলোড করাও বিনামূল্যে।

2. কিউবাসিস 2

আইওএসের জন্য 7টি অপরিহার্য সঙ্গীত তৈরির অ্যাপ

n-ট্র্যাক স্টুডিওর মতো, Steinberg’s Cubasis  2ও একটি ডিজিটাল অডিও ওয়ার্কস্টেশন বা DAW। এন-ট্র্যাকের বিপরীতে, এটি একটি আইফোনে মূলত অব্যবহারযোগ্য। কিন্তু আপনার যদি একটি আইপ্যাড থাকে - পছন্দসই একটি প্রশস্ত মডেল, যেমন আইপ্যাড প্রো - আপনি ডেস্কটপ শৈলী ইন্টারফেসটি ব্যবহারযোগ্য পাবেন। দাম আপনাকে দমিয়ে দিতে পারে, কিন্তু $50 অ্যাপটি সম্পূর্ণরূপে বৈশিষ্ট্যযুক্ত যতটা আপনি iOS ল্যান্ডে পেতে পারেন।

এই অ্যাপ্লিকেশন - "অ্যাপ" এর জটিলতা ধারণ করতে পারে না - পেশাদারদের জন্য পেশাদারদের দ্বারা তৈরি করা হয়েছে৷ এটি একটি ডেস্কটপ-স্কেল প্রোগ্রাম যা ডেভেলপাররা অধ্যবসায়ের সাথে iOS-এ অনুবাদ করেছেন, বইয়ের প্রতিটি কৌশল ব্যবহার করে একটি ছোট স্ক্রীন, সীমিত অডিও নিয়ন্ত্রণ এবং হার্ডওয়্যার-প্রসেসিং সীমাবদ্ধতাগুলি ব্যবহার করে। এটি এমন সফ্টওয়্যার নয় যা আপনি দ্রুত ব্যবহার করতে শিখতে পারেন, তবে এটি অসাধারণভাবে সম্পূর্ণ, গর্বিত এবং নির্ভুলভাবে "সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত" এর ব্যানারটি উড়ছে৷ শুধুমাত্র সবচেয়ে অস্পষ্ট বৈশিষ্ট্য বাদ দেওয়া হয়েছে, এবং শুধুমাত্র অডিও প্রযোজকদের সবচেয়ে কুলুঙ্গি তাদের মিস করবে। তবে আপনি কিছু কাজ করা শুরু করার আগে একটি জটিল ইউজার ইন্টারফেস হজম করার জন্য প্রস্তুত থাকুন৷

3. বিটহক

আইওএসের জন্য 7টি অপরিহার্য সঙ্গীত তৈরির অ্যাপ

উচ্চাকাঙ্ক্ষী ডিজে এবং ইলেকট্রনিক সঙ্গীত প্রযোজকদের জন্য, এই অ্যাপটি অপরিহার্য। UVI-এর BeatHawk আপনাকে বীট সিকোয়েন্সার এবং MIDI স্টাইলের পিয়ানো রোল "স্টেপ এডিটিং" এর উপর ভিত্তি করে একটি ইন্টারফেস সহ আপনার অভ্যন্তরীণ স্ক্রিলক্স চ্যানেলে সাহায্য করে। ট্যাপ প্যাড, যাকে কখনও কখনও "বিশৃঙ্খলা প্যাড" বলা হয় যখন হার্ডওয়্যার হিসাবে দেখা যায়, বোতামগুলিতে বিভিন্ন বীট ম্যাপ করে যা একটি সাউন্ড ইফেক্ট পিয়ানোর পদ্ধতিতে বাজানো যেতে পারে। আপনি UVI সাউন্ড প্যাকগুলি ডাউনলোড করতে পারেন বা আপনার নিজের নমুনা শব্দগুলি রেকর্ড করতে এবং সম্পাদনা করতে পারেন, যাতে আপনি অবশেষে আপনার নিসান আল্টিমা করা সমস্ত শব্দের সাথে একটি অসুস্থ ট্র্যাক তৈরি করতে পারেন। "বিট মেকিং" অ্যাপের ক্ষেত্রে এটি সবচেয়ে ভাল, একটি বিস্তৃত বিভাগ যা পেশাদার মিউজিক সফ্টওয়্যার থেকে শুরু করে দরিদ্র ছোট বাচ্চাদের পকেট পরিবর্তন করার জন্য ডিজাইন করা শোষণমূলক মোবাইল গেম পর্যন্ত চলে।

4. অডিওবাস 3

আইওএসের জন্য 7টি অপরিহার্য সঙ্গীত তৈরির অ্যাপ

রাউটিং অডিও সেক্সি নাও হতে পারে, তবে এটি যেকোন মিউজিক রেকর্ডিং প্ল্যাটফর্মের একটি আবশ্যক বৈশিষ্ট্য। অডিওবাস 3 বিভিন্ন ইনপুট থেকে আউটপুটে অডিও রুট করার জন্য iOS ডিভাইসের ক্ষমতা আনলক করে। কাস্টম-বিল্ট রুটিন সহ অ্যাপগুলির মধ্যে অডিও পাঠান, আপনার ডিভাইসের চারপাশে অডিও পাইপ করার জন্য সম্পূর্ণ স্বাধীনতা প্রদান করে।

5. প্রস্তাবক

আইওএসের জন্য 7টি অপরিহার্য সঙ্গীত তৈরির অ্যাপ

সাজেস্টার আপনাকে আপনার জ্যা অগ্রগতির জন্য পরবর্তী জ্যা সাজেস্ট করে গান লিখতে সাহায্য করে। যে কোন পেশাদার গীতিকার জানেন, আমাদের বাদ্যযন্ত্র ব্যবস্থায় কেবলমাত্র এতগুলি শালীন-শব্দযুক্ত জ্যার অগ্রগতি রয়েছে। স্মার্ট গীতিকাররা মাস্টারদের কাজের উপর ঝুঁকছেন, তাদের অনুকরণকে সম্প্রসারণ, অলঙ্করণ এবং শৈল্পিকতার সাথে উন্নত করেছেন। সেখানেই আপনার সৃজনশীলতা ঢেলে দেওয়া উচিত, অন্তর্নিহিত জ্যার অগ্রগতি নয়। সাজেস্টার আপনাকে গানটি আপনার হৃদয়ে রেকর্ড করতে সাহায্য করবে, যতক্ষণ না আপনি গানটি খুঁজে পাচ্ছেন ততক্ষণ বিভিন্ন জ্যার অগ্রগতি অফার করবে।

6. গানের মেমো

আইওএসের জন্য 7টি অপরিহার্য সঙ্গীত তৈরির অ্যাপ

আপনি যদি একজন সঙ্গীতশিল্পী হন, আপনি সঙ্গীত জীবনের একটি কেন্দ্রীয় তথ্যের সাথে ভালভাবে পরিচিত:আপনার সেরা ধারণাগুলি ঘটে যখন আপনি মনোযোগ দেন না। এই কারণেই একটি দ্রুত-আঁকুন সঙ্গীত স্বরলিপি অ্যাপ প্রত্যেকের কাছে খুবই গুরুত্বপূর্ণ। এটি সম্পর্কে যাওয়ার দুটি উপায় রয়েছে:ধারণাটির অডিও রেকর্ড করুন বা এটি লিখুন। আপনি যদি অডিও রেকর্ডিং পছন্দ করেন, তাহলে নম্র ভয়েস মেমো আসলে আপনার সেরা বাজি। আপনি যদি আপনার ধারণাগুলি লিখতে চান তবে গানের মেমোগুলি দেখুন। সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে শুধুমাত্র কর্ড লেখার জন্য বিশেষ কীবোর্ড এবং সফ্টওয়্যার প্লেব্যাক যা একটি প্রতিধ্বনি হলওয়েতে একশো গজ দূরে থেকে খেলা লুকাসআর্টস অ্যাডভেঞ্চার গেমের সাউন্ড ইফেক্টের পরিবর্তে অর্ধেক শালীন শোনায়৷

7. টিউনযোগ্য

আইওএসের জন্য 7টি অপরিহার্য সঙ্গীত তৈরির অ্যাপ

আইওএস-এ টিউনার অ্যাপগুলি প্রচুর, কিন্তু টিউনেবল আমাদের প্রিয়। এটিতে একটি চতুর UI রয়েছে যা আপনি কতটা সুরের বাইরে আছেন তার জন্য ভিজ্যুয়াল সূচক সরবরাহ করে এবং পিচের একটি লাইন গ্রাফ আঁকে কারণ এটি আপনাকে লক্ষ্য করতে সহায়তা করতে পরিবর্তন করে। অ্যাপটি যেকোনো ফ্রিকোয়েন্সির বিশুদ্ধ টোনও তৈরি করতে পারে যদি আপনি শব্দের সাথে মিল রেখে সুর করতে চান। এটি এমনকি বিভিন্ন টিউনিং মেজাজ সমর্থন করে, যেমন পিথাগোরিয়ান এবং ভাল-টেম্পারিং। এবং ব্যান্ড অনুশীলনের সময় পপ-আপ বিজ্ঞাপন দ্বারা আবদ্ধ না হওয়া মূল্য ট্যাগটি মূল্যবান৷

আমরা কি iOS এর জন্য আপনার প্রিয় সঙ্গীত তৈরির কোনো অ্যাপ মিস করেছি? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. iOS এবং Android এর জন্য সেরা 7 ইমেল অ্যাপ

  2. iOS-এর জন্য গ্যারেজব্যান্ডের অনুরূপ সঙ্গীত তৈরির অ্যাপ

  3. আইটি পেশাদারদের জন্য 10টি সেরা iOS অ্যাপ

  4. iOS এর জন্য 10 সেরা পোকেমন গো স্পুফিং অ্যাপ (iOS 16 সমর্থিত)