কম্পিউটার

পরীক্ষিত:অ্যান্ড্রয়েডের জন্য 3টি সেরা দূরত্ব পরিমাপক অ্যাপ

পরীক্ষিত:অ্যান্ড্রয়েডের জন্য 3টি সেরা দূরত্ব পরিমাপক অ্যাপ

দূরত্ব পরিমাপের যন্ত্রগুলি প্রাথমিক জরিপকারীর চাকা থেকে সমসাময়িক লেজার রেঞ্জফাইন্ডার এবং থিওডোলাইটগুলিতে অনেক বেশি বিবর্তিত হয়েছে। যদিও পেশাদার অ্যাপ্লিকেশনের জন্য সঠিক দূরত্ব পরিমাপ এখনও ব্যয়বহুল এবং অবাঞ্ছিত রয়ে গেছে, তবুও আধুনিক স্মার্টফোন এই জটিল ইঞ্জিনিয়ারিং সমস্যাটিকে ক্ষুদ্র ও সরলীকৃত করেছে।

বাড়ির মধ্যে নেটওয়ার্কিং/বৈদ্যুতিক তারের অনুমান করা বা আপনার প্রতিদিনের জগিং রুট আপনাকে কতদূর নিয়ে যায় তা নির্ধারণ করার মতো ম্যাক্রো পরিমাপের কাজগুলি দ্রুত মোকাবেলা করার জন্য এখন একটি স্মার্টফোন। দুর্ভাগ্যবশত, প্রতিটি দূরত্ব-পরিমাপ অ্যাপ্লিকেশনের জন্য যা সবেমাত্র উপযুক্ত, এমন এক ডজন আছে যা কার্যত অকেজো। সৌভাগ্যবশত আপনার জন্য, আমরা আপনার জন্য Android এর জন্য তিনটি সেরা দূরত্ব-পরিমাপক অ্যাপ নিয়ে আসার জন্য Google Play Store-এর মধ্যস্থতার মধ্য দিয়ে হাঁটু গেড়েছি।

আমরা তিনটি অ্যাপ ইন্সটল করার পরামর্শ দিই কারণ এর প্রত্যেকটিই বিভিন্ন দূরত্ব-পরিমাপের পরিস্থিতির জন্য উপযুক্ত। অধিকন্তু, যেহেতু স্মার্টফোনগুলি বিশেষ পরিমাপের সরঞ্জাম নয়, তাই তারা দূরত্ব অনুমান করতে বেশ কয়েকটি সেন্সর অ্যারে ব্যবহার করে। অন্য কথায়, যদিও আমাদের সুপারিশগুলির মধ্যে একটি মধ্যবর্তী দূরত্বের জন্য ভাল কারণ এটি প্রাথমিক ত্রিকোণমিতির উপর নির্ভর করে, আপনি দীর্ঘ দূরত্বের জন্য পরিপ্রেক্ষিত অনুমানের সুবিধার জন্য আমাদের অন্য একটি সুপারিশ ব্যবহার করতে চাইতে পারেন।

1. স্মার্ট মেজার

স্মার্টফোন পরিমাপ অ্যাপ্লিকেশনগুলির একটি বৃহত্তর স্যুটের একটি অংশ, স্মার্ট মেজার একটি ব্যাপকভাবে ব্যবহৃত এবং এমনকি আরও ব্যাপকভাবে প্রশংসিত দূরত্ব পরিমাপের সরঞ্জাম। অ্যাপটি একটি কোরিয়ান অ্যান্ড্রয়েড হুইজ অ্যান্ড্রয়েড বয়ের হ্যান্ডেল দ্বারা তৈরি করেছে, যার কাছে মোটামুটি নির্ভুল স্মার্টফোন-পরিমাপ সরঞ্জাম প্রোগ্রামিংয়ের দক্ষতা রয়েছে বলে মনে হয়। স্মার্ট মেজার একটি নির্দিষ্ট বস্তুর দূরত্ব এবং উচ্চতা অনুমান করতে মৌলিক ত্রিকোণমিতির উপর নির্ভর করে।

পরীক্ষিত:অ্যান্ড্রয়েডের জন্য 3টি সেরা দূরত্ব পরিমাপক অ্যাপ

অ্যাপ ব্যবহার করা মোটামুটি সোজা:

  • আপনি যে বস্তুটি পরিমাপ করতে চান তার গোড়ার ক্রসহেয়ারগুলিকে লক্ষ্য করুন এবং ডিসপ্লের ডানদিকে "দূরত্ব পান" বোতামটি আলতো চাপুন৷ এটি অবিলম্বে বস্তুর দূরত্ব প্রদর্শন করবে।
  • একই বস্তুর উচ্চতা পরিমাপ করতে, বস্তুর গোড়ায় লাগানো ক্রসহেয়ারগুলিকে রেখে বাম দিকে একটি গাছ দ্বারা উপস্থাপিত উচ্চতা-পরিমাপ বোতামে আলতো চাপুন৷
  • অবজেক্টের গোড়া থেকে উপরের দিকে ক্রসহেয়ারগুলি নিয়ে যান এবং উচ্চতা রেকর্ড করতে "উচ্চতা পান" বোতামে আলতো চাপুন৷
  • আপনি নতুন করে পড়ার জন্য "রিসেট" বোতামে ট্যাপ না করা পর্যন্ত দূরত্ব এবং উচ্চতা উভয় পরিমাপই ডিসপ্লেতে লক করা থাকবে।

এই প্রক্রিয়াটির আপাত সরলতাও ভুলের অভিযোগে নেতিবাচক রেটিং সহ অদ্ভুত পর্যালোচনার কারণ। অ্যাপ্লিকেশানটিকে পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করার পরে এবং একটি ভাল পুরানো ধাঁচের পরিমাপ টেপ দিয়ে এর পরিমাপ যাচাই করার পরে, এটা বলা নিরাপদ যে এই নেতিবাচক পর্যালোচনাগুলির বেশিরভাগই ব্যবহারকারীর ত্রুটি এবং ক্রমাঙ্কন তত্ত্বাবধানের জন্য দায়ী৷

যেহেতু এই অ্যাপটি পিথাগোরিয়ান থিওরেমের উপর নির্ভর করে, তাই সর্বোত্তম পরিমাপের নির্ভুলতার জন্য ফোনটিকে সঠিক উচ্চতায় থাকতে হবে। এর মানে হল যে আপনি বসে থাকা অবস্থায় অ্যাপটি ব্যবহার করলে পরিমাপগুলি অত্যন্ত ভুল হবে বা যদি আপনি পরিমাপ করা বস্তুর মতো একই অনুভূমিক সমতলে না থাকেন। অ্যাপটি ডিফল্টরূপে ব্যবহারকারীর উচ্চতা 5 ফুট 9 ইঞ্চি বলে ধরে নেয়, তাই আপনি লম্বা বা খাটো হলে ম্যানুয়ালি ক্যালিব্রেট করা ভাল।

প্রকৃতপক্ষে, সেরা ফলাফলের জন্য অফিসিয়াল ব্লগে ব্যাপক ক্রমাঙ্কন নির্দেশিকা উল্লেখ করে কয়েক মিনিট ব্যয় করা ভাল। একবার অ্যাপটি ডায়াল করা হলে, স্মার্ট মেজার এমনকি গতি এবং দূরত্ব পরিমাপের সহজতার ক্ষেত্রে Google-এর নিজস্ব AR পরিমাপ অ্যাপকেও হার মানায়৷

2. স্মার্ট দূরত্ব

স্মার্ট দূরত্ব হল স্মার্ট মেজারের স্রষ্টার আরেকটি অ্যাপ যা দূরত্ব পরিমাপের জন্য অপ্টিমাইজ করা হয়েছে এক কিলোমিটারের সীমা পর্যন্ত। যদিও স্মার্ট মেজার 50 মিটার পর্যন্ত দূরত্ব পরিমাপের জন্য ত্রিকোণমিতি ব্যবহার করে, এই অ্যাপটি তার থেকে অনেক দূরের বস্তু পরিমাপের জন্য দৃষ্টিকোণ অনুমানের উপর নির্ভর করে।

পরীক্ষিত:অ্যান্ড্রয়েডের জন্য 3টি সেরা দূরত্ব পরিমাপক অ্যাপ

স্মার্ট মেজারের তুলনায় এই দূরত্ব-পরিমাপ অ্যাপ ব্যবহার করা আরও সহজ। একমাত্র ক্যাচ হল যেহেতু এটি পরিপ্রেক্ষিত অনুমান ব্যবহার করে, তাই আপনাকে অবশ্যই লক্ষ্যের উচ্চতা বা প্রস্থ জানতে হবে যা আপনি পরিসীমা করতে চান। ধারণাটি হল পরিচিত মাত্রার বিষয়গুলি বেছে নেওয়া যেমন মানুষ (গড় ব্যক্তির উচ্চতা 1.7 মিটার), গাড়ি (অনলাইনে মাত্রাগুলি সন্ধান করা সহজ), বা ল্যাম্পপোস্টের মতো একটি নির্দিষ্ট কোডে নির্মিত সাধারণ বস্তু৷

দূরত্ব পরিমাপ টার্গেটের প্রস্থ বা উচ্চতার সাথে সমান্তরাল সবুজ লাইন সারিবদ্ধ করা এবং একই মাত্রায় প্রবেশ করার মতোই সহজ। এই অ্যাপটি গলফারদের জন্য কাজে আসে, যারা পতাকাগুলিকে লক্ষ্য করে কোর্সের যেকোনো গর্ত সহজেই পরিমাপ করতে পারে, যার মানসম্মত উচ্চতা 2.1 মিটার। স্মার্ট দূরত্ব ভ্রমণকারীদের জন্যও ভাল কাজ করে। বিখ্যাত পর্যটন আকর্ষণগুলি পরিমাপ করা সহজ কারণ তাদের উচ্চতা সম্পর্কে ডেটা কেবলমাত্র একটি দ্রুত ওয়েব অনুসন্ধানের দূরত্ব।

স্মার্ট দূরত্ব আশ্চর্যজনকভাবে সঠিক – অর্থাৎ, আপনি নির্দেশাবলী অনুসরণ করুন এবং রেফারেন্স বিষয়ের প্রস্থ বা উচ্চতা জানেন। ক্রমাঙ্কন কোনো ঝামেলার বিষয় নয় কারণ এই অ্যাপটির বিকাশকারী দাবি করেছেন যে এটি 700 টিরও বেশি বড় স্মার্টফোনের জন্য ক্যালিব্রেট করেছে, নিয়মিত এবং সময়মত আপডেটগুলি সাম্প্রতিক স্মার্টফোনগুলিকে সামঞ্জস্য করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

3. GPS ক্ষেত্র এলাকা পরিমাপ

এখন পর্যন্ত আমাদের কাছে একটি মোটামুটি স্বজ্ঞাত অ্যাপ রয়েছে যা 50 মিটার পর্যন্ত ভাল এবং আরেকটি যা এক কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এই দুটি অ্যাপই অবশ্য দৃষ্টির লাইনে কাজ করে। এটি এক কিলোমিটারের চেয়ে দীর্ঘ দূরত্ব পরিমাপ করার জন্য আদর্শ নয় বা এমন ক্ষেত্রে যেখানে দৃষ্টিশক্তি বজায় রাখা সম্ভব নয়। এর মধ্যে রয়েছে দূরত্ব পরিমাপের পরিস্থিতি যেখানে আপনি আপনার দীর্ঘ এবং ঘুরানো জগিং ট্র্যাকের দৈর্ঘ্য বের করতে চান।

পরীক্ষিত:অ্যান্ড্রয়েডের জন্য 3টি সেরা দূরত্ব পরিমাপক অ্যাপ

GPS ফিল্ডস এরিয়া মেজার অ্যাপটির একটি দীর্ঘ নাম থাকতে পারে, তবে এটি সমানভাবে দীর্ঘ পরিমাপের জন্য উপযুক্ত। যদিও এটি যুক্তি দেওয়া যেতে পারে যে Google মানচিত্র জনপ্রিয় অবস্থানগুলির মধ্যে দূরত্ব পরিমাপের জন্য ভাল কাজ করে, এটি দুটি পয়েন্টের মধ্যে জটিল পথের কাস্টমাইজড পরিমাপের জন্য বিশেষভাবে স্বজ্ঞাত নয়, অনেকটা পূর্বোক্ত জগিং ট্র্যাকের উদাহরণের মতো৷

GPS ফিল্ডস এরিয়া পরিমাপ ব্যবহারকারীর কাস্টমাইজযোগ্য পাথ জুড়ে একটি GPS মানচিত্রে দুটি পয়েন্টের মধ্যে দূরত্ব গণনা করতে ব্যবহার করা যেতে পারে। মুদি দোকানের শর্টকাট কত দ্রুত তা জানতে চান? স্টোরে একটি কাস্টম রুট সেট করতে এবং একটি সঠিক দূরত্ব পরিমাপ পেতে এই অ্যাপের স্বজ্ঞাত UI ব্যবহার করুন। উপরন্তু, আপনি তাদের মধ্যে দূরত্ব পরিমাপ করার জন্য বিন্দু A থেকে বি পয়েন্টে সরানোর জন্য অন্তর্নির্মিত GPS ট্র্যাকিং ব্যবহার করতে পারেন।

অ্যাপটির জিপিএস-সক্ষম প্রকৃতি এটিকে মোটামুটি নির্ভুল করে তোলে। এটি এমন কিছু যা আমি আমার এলাকার দুটি পয়েন্টের মধ্যে একটি কাস্টম পথ সেট করে এবং তারপর আমার গাড়ির ওডোমিটার ব্যবহার করে পরিমাপ যাচাই করে যাচাই করেছি। আশ্চর্যের বিষয় নয়, উভয় পরিমাপই ত্রুটির মার্জিনের মধ্যে মিলেছে। একটি অতিরিক্ত বোনাস হিসাবে, অ্যাপটি এমনকি মানচিত্র ব্যবহার করে বা GPS মোডে ঘের অতিক্রম করে এলাকা গণনা করার অনুমতি দেয়৷

আপনার পকেটে দূরত্ব পরিমাপ

এমন প্রচুর অ্যাপ রয়েছে যা সঠিক এবং সুবিধাজনক দূরত্ব পরিমাপের প্রতিশ্রুতি দেয়, তবে খুব কমই নির্ভরযোগ্যতা এবং ব্যবহারের সহজতার মধ্যে ভারসাম্য অর্জন করতে পরিচালনা করে। অ্যান্ড্রয়েড স্মার্টফোনে দূরত্ব পরিমাপের জন্য আমাদের সতর্কতার সাথে কিউরেট করা এবং পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষিত ত্রয়ী অ্যাপ। এই অ্যাপগুলিকে আপনার ফোনে ইন্সটল করে রাখুন, এবং আপনি কার্যত যেকোনো মাত্রা ও জটিলতার দূরত্ব পরিমাপের কাজগুলি মোকাবেলা করতে প্রস্তুত৷


  1. ক্রীড়া উত্সাহীদের জন্য সেরা Android অ্যাপগুলির মধ্যে 6টি৷

  2. Flashcards প্রয়োজন? অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য 5টি সেরা ফ্ল্যাশকার্ড অ্যাপ

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা এনক্রিপ্ট করা মেসেঞ্জার অ্যাপগুলির মধ্যে 3টি৷

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি ইমেল অ্যাপ