কম্পিউটার

আমরা কি ফ্লিপ বা ফোল্ডিং স্মার্টফোনের জন্য প্রস্তুত?

আমরা কি ফ্লিপ বা ফোল্ডিং স্মার্টফোনের জন্য প্রস্তুত?

বছরের পর বছর ধরে "ক্যান্ডি বার" স্মার্টফোনটি প্রভাবশালী শৈলী হয়েছে। অ্যাপল শৈলী উদ্ভাবন না করলেও, আসল আইফোনের প্রকাশ অবশ্যই ডিজাইনের মূলধারায় নিয়ে গেছে। বিশ্রাম, তারা যা বলে, ইতিহাস। অবশেষে, বছরের পর বছর গবেষণার পর, আমরা ভাঁজযোগ্য স্মার্টফোনের ভবিষ্যৎ একটি ঝলক দেখতে প্রস্তুত। নমনযোগ্য প্রযুক্তির জন্য ধন্যবাদ, এই ফোল্ডিং স্ক্রিনগুলি ওয়েব ব্রাউজ করতে বা গেম খেলার জন্য আরও রিয়েল এস্টেটের প্রতিশ্রুতি দেয় তবে এখনও আপনার পকেটে ফিট করার প্রতিশ্রুতি দেয়। অবশ্যই, এই প্রতিশ্রুতিটি বাস্তব-বিশ্বের ফলাফল দ্বারা ব্যাক আপ করতে হবে, এবং সেখানেই জিনিসগুলি আকর্ষণীয় হয়ে ওঠে৷

আমি কেন যত্ন নেব?

এই প্রশ্নের উত্তর বেশ কালো এবং সাদা। প্রত্যেকেরই নতুন প্রযুক্তি বাজারে আসা দেখতে চাই যা আমরা আমাদের চারপাশের বিশ্বকে কীভাবে অনুভব করি তার উন্নতির প্রতিশ্রুতি দেয়। 5G একেবারে কোণায়,  এবং আমরা কীভাবে আমাদের স্মার্টফোন ব্যবহার করি তা প্রভাবিত করবে। বড় স্ক্রীন এবং দ্রুত নেটওয়ার্ক শুধুমাত্র সাহায্য করতে পারে। সেই কারণেও, আমরা আমাদের পকেটে মানানসই বড় স্ক্রিন চাই।

আমরা কি ফ্লিপ বা ফোল্ডিং স্মার্টফোনের জন্য প্রস্তুত?

শেষ পর্যন্ত, ফোনগুলি ভাঁজ করার সাফল্য কতটা দরকারী তার উপর ভিত্তি করে। অ্যাপ ডেভেলপাররা কি এই নতুন ফর্ম ফ্যাক্টরের সুবিধা নিতে চাইবে? এই প্রশ্নের উত্তর সম্ভবত হ্যাঁ। যাইহোক, এটি নির্ভর করে এই নতুন ফর্ম ফ্যাক্টরটিকে গড় ভোক্তাদের দ্বারা একটি কৌশল হিসাবে দেখা হয় কিনা।

আপনার কি ভাঁজ করা স্মার্টফোনের যত্ন নেওয়া উচিত? উত্তর হ্যাঁ তা হ 'ল। আপনি ভাঁজ করা স্মার্টফোনকে ভবিষ্যত না ভাবলেও, প্রযুক্তিকে এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে আপনার যত্ন নেওয়া উচিত।

সবচেয়ে বড় চ্যালেঞ্জ কি?

ভোক্তারা একটি ভাঁজ স্মার্টফোনের জন্য প্রস্তুত হবে কিনা তা নিয়ে এটি সত্যিই কথোপকথনের মূল বিষয়। একটি ভাঁজ করা স্মার্টফোনের জন্য, আপনার একটি "ক্রিজ" লাগবে যা মূলত যেখানে ডিসপ্লে বাঁকে। এমন একটি সময়ে যখন স্মার্টফোন মালিকরা তাদের ডিভাইসগুলি বছরের পর বছর ধরে রাখে, প্রতিটি ডিভাইস কতগুলি "উন্মোচন" বা "ফ্লিপ" সহ্য করতে সক্ষম হবে? স্মার্টফোন নির্মাতারা কি প্রতিশ্রুতি দিতে পারেন যে আপনি কোনও সমস্যা ছাড়াই বছরের পর বছর ধরে একটি ডিভাইস ভাঁজ, উন্মোচন বা ফ্লিপ করতে পারবেন? আমরা আশা করতে পারি এবং আশা করা উচিত যে তারা এমনকি স্মার্টফোন পাওয়ার ব্যবহারকারীদের জন্য দৈনন্দিন ব্যবহার সহ্য করবে।

স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ডের কেস গুণমানের চারপাশে কথোপকথনের অগ্রগতিতে বাধা দিচ্ছে। এটি এত প্রতিশ্রুতি দিয়ে ঘোষণা করা হয়েছিল, শুধুমাত্র ভোক্তাদের হাতে পাওয়ার আগেই প্রযুক্তি পর্যালোচনাকারীদের হাতে দ্রুত ব্যর্থ হওয়ার জন্য। স্যামসাং গল্পটি ঘুরিয়ে দিতে এবং গ্যালাক্সি ফোল্ড পুনরায় প্রকাশ করতে সক্ষম হয়েছে, ফোল্ডিং ডিসপ্লে সমস্যাগুলি সমাধান করার প্রতিশ্রুতি দিয়ে। দুর্ভাগ্যবশত, এই প্রযুক্তির গুণমানকে প্রশ্নবিদ্ধ রেখে ইতিমধ্যেই ক্ষতি হয়ে গেছে।

আমরা কি ফ্লিপ বা ফোল্ডিং স্মার্টফোনের জন্য প্রস্তুত?

হার্ডওয়্যার স্থায়িত্ব সম্পর্কে প্রশ্নগুলি ছাড়াও, সফ্টওয়্যার সমর্থনের প্রশ্নও রয়েছে। বিকাশকারীরা ইতিমধ্যে iOS এবং অ্যান্ড্রয়েড উভয়ের জন্য প্রচুর স্ক্রিন আকারের জন্য অ্যাপ তৈরি করতে বাধ্য হয়েছেন। ফোল্ডিং ফোনের রিলিজ আরও একটি দিক অনুপাত যোগ করবে ডেভেলপারদের সাথে লড়াই করতে হবে। অন্তত ক্যান্ডি বার স্টাইলের ফোনগুলির জন্য, কাজ করার জন্য বিদ্যমান আকৃতির অনুপাত রয়েছে৷ অন্যদিকে স্যামসাং ফোল্ড দুটি নতুন অ্যাসপেক্ট রেশিও যোগ করে এবং তা শুধুমাত্র একটি ডিভাইসের জন্য। বিবেচনা করুন যে ইনস্টাগ্রাম এবং টুইটার উভয়ই এখনও আইপ্যাডে সঠিকভাবে কাজ করার জন্য তাদের অ্যাপ আপডেট করতে পারেনি। অতএব, কেন ভোক্তারা বিকাশকারীর প্রতিশ্রুতি নিয়ে প্রশ্ন তুলতে পারে তা দেখা সহজ৷

বিশ্বাস করার কারণ আছে

আমরা কি ফ্লিপ বা ফোল্ডিং স্মার্টফোনের জন্য প্রস্তুত?

নভেম্বরের শুরুতে একটি ব্র্যান্ড নতুন মটোরোলা রেজারের ঘোষণা দেখা গেছে। ভাঁজ করা স্মার্টফোনের আকারে এই মেগাপপুলার ডিভাইসটিকে পুনরুত্থিত করা প্রচুর অনলাইন কৌতূহলের সাথে পূরণ হয়েছিল। যে মটোরোলা ক্রিজ-লেস স্ক্রীনের সাথে এটি করেছে বলে মনে হচ্ছে শুধুমাত্র তার ভোক্তা আত্মপ্রকাশের জন্য বাজি ধরেছে। ন্যায্যভাবে বলতে গেলে, ফোল্ডিং ফোনে মটোরোলার গ্রহণটি আমরা গ্যালাক্সি ফোল্ডের পছন্দের চেয়ে আলাদা। পরবর্তীটি একটি ছোট ট্যাবলেটে ভাঁজ করে,  যেখানে Motorola-এর সংস্করণটি একটি স্মার্টফোনের মতো যা কেবল আরও পকেট-বান্ধব। এটি যদি ভাঁজ করা স্মার্টফোনের ভবিষ্যত হয়, আমরা খুব ভালভাবে এটির মুক্তির জন্য প্রস্তুত হতে পারি। হ্যাঁ, সফ্টওয়্যার ডেভেলপমেন্ট এবং হার্ডওয়্যারের গুণমান সম্পর্কে একই প্রশ্ন রয়ে গেছে, তবে এখানে ডিজাইনটি এমন একটি গ্রাহকরা নিশ্চিতভাবে তার দিকে অভিকর্ষিত হবেন৷

মূল্য সংক্রান্ত বিষয়

একটি চূড়ান্ত কারণ রয়ে গেছে যা ভাঁজ করা স্মার্টফোনের তাৎক্ষণিক সাফল্যকে বাধা দেবে:দাম। এই মুহূর্তে, গ্যালাক্সি ফোল্ড সহ এই ডিভাইসগুলির মধ্যে কিছু $2,000 এর কাছাকাছি আনতে পারে। Motorola Razr প্রায় $1,500 বা শীর্ষ-অব-দ্য-লাইন আইফোন 11 প্রো ম্যাক্সের সমান দামে মুক্তি পেতে পারে। উভয়ের মধ্যে বৈশিষ্ট্য-থেকে-মূল্য অনুপাত কঠোর। ভোক্তারা কি তাদের কষ্টার্জিত ডলার অপ্রমাণিত প্রযুক্তির পিছনে রাখবে? প্রারম্ভিক গ্রহণকারীরা অবশ্যই করবে, শুধুমাত্র যদি তারা বলে। আমাদের বাকিদের জন্য, আমাদের বিশ্বাস করার একটি কারণ দরকার যে আমাদের অর্থ অপচয় হবে না।

উপসংহার

দিনের শেষে আমরা সকলেই আশা করি স্মার্টফোন প্রযুক্তিকে আমরা মুভিতে যেমন দেখি তেমন কিছু দেখতে পাব। আমরা সকলেই আয়রন ম্যান 2-এ টনি স্টার্কের গ্লাস স্মার্টফোনের মতো মুভি থেকে সরাসরি কিছু চাই। ভাঁজ করা স্মার্টফোন কি এর উত্তর হবে? উত্তরটি হ্যাঁ হতে পারে, তবে আমরা এখনও জানি না।


  1. C# শেখার পূর্বশর্ত কি?

  2. ক্রোমের জন্য সেরা জিমেইল প্লাগইনগুলি কী কী?

  3. স্মার্টফোনগুলো এত সূক্ষ্ম কেন? কঠিন ডিভাইসের জন্য কোয়েস্ট

  4. একটি স্মার্টফোনের জন্য পারফেক্ট স্ক্রীন সাইজ কি? [পোল]