কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সেরা শেখার উপকরণ কি?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনাকে কী শিখতে হবে?

আপনার তথ্য সুরক্ষিত রাখা অপরিহার্য. একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। কম্পিউটার নেটওয়ার্কের নিরাপত্তা। একটি অ্যাপ্লিকেশন নিরাপত্তা. তথ্য এবং শেষ পয়েন্ট নিরাপত্তা. পরিচয় এবং অ্যাক্সেসের জন্য একটি ব্যবস্থাপনা সিস্টেম। মেঘের নিরাপত্তা। এই পর্যায়গুলিকে বলা হয় সাইবার সংযুক্তি৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য একটি চমৎকার টুল কোনটি?

ম্যালওয়্যারবাইট প্রোগ্রাম। আপনার সিস্টেমকে ক্ষতিকারক ওয়েবসাইট, ম্যালওয়্যার, র্যানসমওয়্যার এবং অন্যান্য অনলাইন হুমকি থেকে রক্ষা করার জন্য, আপনার ম্যালওয়্যারবাইট ব্যবহার করা উচিত। অ্যান্টিভাইরাস কোনো হুমকি শনাক্ত করতে অক্ষম হলে, Malwarebytes আপনার জন্য এটি সনাক্ত করে ব্লক করবে।

নেটওয়ার্ক নিরাপত্তায় ব্যবহৃত সরঞ্জামগুলি কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. ম্যালওয়্যার সনাক্ত এবং অপসারণ করার জন্য একটি প্রোগ্রাম। একটি অসঙ্গতি সনাক্ত করা হয়েছে. অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... ডেটা ক্ষতি রোধ করার একটি উপায়... ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... একটি নিরাপত্তা ব্যবস্থা যা শেষ পয়েন্টগুলিকে রক্ষা করে৷ ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্ক নিরাপত্তা উন্নত করার সবচেয়ে কার্যকর পদ্ধতি কোনটি?

বিশ্লেষণ করুন এবং আপনার অডিট ট্রেল মানচিত্র. যতবার সম্ভব নেটওয়ার্ক আপডেট করুন। নেটওয়ার্কের জন্য একটি শারীরিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া উচিত... MAC ঠিকানাগুলি ফিল্টার করা বিবেচনা করার একটি বিকল্প৷ আলাদা ট্রাফিকের জন্য VLAN প্রয়োগ করা উচিত। 802.1X ব্যবহার করে প্রমাণীকরণ করা উচিত... নির্দিষ্ট পিসি এবং সার্ভার এনক্রিপ্ট করতে VPN ব্যবহার করা একটি ভাল ধারণা। একটি নেটওয়ার্ক শেষ থেকে শেষ পর্যন্ত এনক্রিপ্ট করা উচিত।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে শিখব?

ফায়ারওয়াল আছে। ইমেল নিরাপত্তা একটি নির্দেশিকা. একটি অ্যান্টিভাইরাস/অ্যান্টিমালওয়্যার প্রোগ্রাম। এটি নেটওয়ার্ক সেগমেন্টেশন নামে পরিচিত। অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম। অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা। একটি তথ্য ক্ষতি প্রতিরোধ প্রোগ্রাম. একটি নিরাপত্তা ব্যবস্থা যা অনুপ্রবেশ সনাক্ত করে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষা প্রয়োজন?

কমপক্ষে একটি স্নাতক ডিগ্রী, বিশেষত একটি আইটি-সম্পর্কিত ক্ষেত্রে, যেমন কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিং, সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা অবস্থানের জন্য প্রয়োজন৷

নিরাপত্তার আগে আমার কি নেটওয়ার্কিং শিখতে হবে?

যে মত লগ? ? আইটি-তে অনেক গুরুত্বপূর্ণ দিক রয়েছে, যেমন নিরাপত্তা, লাইসেন্সিং ইত্যাদি। কিছু সাইবার সিকিউরিটি বিষয় আছে যেগুলো সম্পর্কে আপনার আগে থেকে জ্ঞান থাকা উচিত। এই ধরণের সার্টিফিকেশন আপনাকে বিভিন্ন উপায়ে কম্পিউটার সিস্টেম, নেটওয়ার্ক এবং IOT ডিভাইসগুলি ইন্টারঅ্যাক্ট করে সে সম্পর্কে একটি দুর্দান্ত ধারণা দেয়৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা সহজ?

বাস্তবে, সত্য এবং এই অতিরঞ্জনের মধ্যে একটি বড় পার্থক্য রয়েছে। অন্য যেকোনো ধরনের চাকরির ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য- আপনার যদি প্রাথমিক স্তরের বুদ্ধিমত্তা থাকে এবং আপনি প্রচুর পরিশ্রম করেন, তাহলে আপনি একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হয়ে উঠতে পারেন। আমরা সাইবার নিরাপত্তা পরীক্ষা করব।

নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জাম এবং পরিষেবাগুলি কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্ক নিরাপত্তা অর্জনের জন্য ব্যবহৃত পদ্ধতিগুলি কী কী?

অনুপ্রবেশ প্রতিরোধের ব্যবস্থা। একটি নেটওয়ার্কের বিভাজন। তথ্য ব্যক্তিগত নেটওয়ার্ক (VPN)

আমরা কীভাবে নেটওয়ার্ক দক্ষতা এবং নিরাপত্তা উন্নত করতে পারি?

নিশ্চিত করুন যে আপনি একটি তারযুক্ত সংযোগের মাধ্যমে সংযুক্ত আছেন... নেটওয়ার্কটি কোথায় যানজট রয়েছে তা খুঁজে বের করুন৷ তারা যে ধরনের পরিষেবা প্রদান করে তার উপর ভিত্তি করে অপারেশনাল কাজগুলিকে অগ্রাধিকার দেওয়া উচিত। ...ঘন্টার পরের সময়সূচীতে স্বয়ংক্রিয় কাজের চাপ অন্তর্ভুক্ত করুন। আপনি আপনার হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার পরীক্ষা করে নির্ধারণ করতে পারেন... ব্রডব্যান্ড বাড়াতে হবে।

নেটওয়ার্ক নিরাপত্তা উন্নত করতে প্রথমে কোন পদক্ষেপ নেওয়া উচিত?

একটি নিরাপত্তা কৌশল তৈরি করুন যা কার্যকরী এবং সহজে বাস্তবায়ন করা যায়। অন্তত প্রতি ৯০ দিনে, একটি নতুন, জটিল পাসওয়ার্ড ব্যবহার করুন। পাসওয়ার্ড হিসাবে আপনার নিজের নাম বা অ্যাডমিন শব্দটি ব্যবহার করা বাঞ্ছনীয় নয়। সক্রিয় ডিরেক্টরি, যা মাইক্রোসফ্ট-ভিত্তিক নেটওয়ার্কগুলির মূল, আপনাকে প্রস্তাবিত পাসওয়ার্ড নীতিগুলি ওভাররাইড করার অনুমতি দেয়৷


  1. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আটটি নিরাপত্তা ব্যবস্থা কী কী?

  3. একটি হোম নেটওয়ার্কের জন্য সেরা নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?