কম্পিউটার

অ্যাপল ওয়াচে সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

অ্যাপল ওয়াচে সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

watchOS 7 এর জন্য ধন্যবাদ, শর্টকাট অ্যাপটি এখন অ্যাপল ওয়াচ মডেলের বিস্তৃত পরিসরে উপলব্ধ। এটি বলে, আপনি আপনার আইফোন আনলক করার পরিবর্তে আপনার কব্জি থেকে আপনার প্রিয় শর্টকাটগুলি চালাতে পারেন। যাইহোক, আপনি এটি করার আগে, আপনাকে আপনার Apple Watch-এ Siri শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করতে হয় তা শিখতে হবে - এবং আমরা আপনাকে এখানে এটিই শিখিয়েছি।

আপনার অ্যাপল ঘড়িতে কীভাবে শর্টকাট যোগ করবেন

আপনি আপনার Apple Watch এ Siri শর্টকাটগুলি ব্যবহার করার আগে, আপনাকে প্রথমে সেগুলিকে আপনার iPhone বা iPad থেকে স্থানান্তর করতে হবে৷ যেকোনো iOS বা iPadOS ডিভাইসে শর্টকাট অ্যাপের মাধ্যমে এটি করা হয়।

1. আপনার iPhone বা iPad এ, শর্টকাট অ্যাপ চালু করুন। আপনি যদি প্রায়শই এই অ্যাপটি ব্যবহার না করেন এবং এটি খুঁজে না পান, আপনি স্পটলাইট অনুসন্ধান ইন্টারফেস সক্রিয় করতে আপনার ডিভাইসের স্ক্রীনের একটি কেন্দ্রীয় অংশ থেকে নিচের দিকে সোয়াইপ করতে পারেন। "শর্টকাট" টাইপ করুন এবং এর আইকনে ট্যাপ করে অ্যাপটি চালু করুন।

অ্যাপল ওয়াচে সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

2. নিশ্চিত করুন যে "আমার শর্টকাট" ট্যাব সক্রিয় আছে। (আপনি আপনার ডিভাইসের স্ক্রিনের নীচে সেই ট্যাবটি দেখতে পারেন।) অফারে কী রয়েছে তার পূর্বরূপ দেখতে "সমস্ত শর্টকাট" নির্বাচন করুন। একবার আপনি আপনার স্মার্টওয়াচে স্থানান্তর করতে চান এমন সিরি শর্টকাটটি খুঁজে পেলে, তিন-বিন্দু মেনুতে ট্যাপ করুন (নির্বাচিত শর্টকাটের আইকনের উপরের-ডানদিকে)।

3. নির্বাচিত শর্টকাট সম্পাদক লিখুন। আবার, তিন-বিন্দু মেনুতে আলতো চাপুন, এইবার আপনার ডিভাইসের স্ক্রিনের উপরের-ডানদিকে পাওয়া যাবে।

অ্যাপল ওয়াচে সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

4. আপনার অ্যাপল ওয়াচের সাথে নির্বাচিত শর্টকাট সিঙ্ক করতে, "অ্যাপল ওয়াচ দেখান" এর পাশের টগলটিতে আলতো চাপুন। আপনার সিদ্ধান্ত নিশ্চিত করতে সম্পন্ন এ আলতো চাপুন, তারপরে আপনার করা পরিবর্তনগুলি সংরক্ষণ করতে আবার সম্পন্ন এ আলতো চাপুন।

অ্যাপল ওয়াচে সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

কয়েক মুহূর্ত পরে, আপনি আপনার Apple Watch এ যে শর্টকাটটি পাঠিয়েছেন তা স্থানান্তর করা উচিত। এটি iCloud এর মাধ্যমে ঘটে, তাই আপনার স্মার্টওয়াচে এই নতুন বিকল্পটি ব্যবহার করে দেখতে বেশি সময় লাগবে না।

অ্যাপল ওয়াচে কীভাবে সিরি শর্টকাট চালাবেন

এখন যেহেতু আপনি আপনার স্মার্টওয়াচে শর্টকাট যোগ করতে জানেন, আসুন আপনাকে দেখাই কিভাবে তাদের সাথে ইন্টারঅ্যাক্ট করতে হয়। আপনার Apple ঘড়িতে একটি শর্টকাট চালানোর জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. আপনার স্মার্টওয়াচে, ডিজিটাল ক্রাউন টিপুন (ডানদিকে)। আপনি অ্যাপ্লিকেশান স্ক্রিনে প্রবেশ করবেন, আপনাকে একটি গ্রিড বা আপনার অ্যাপ্লিকেশানগুলির একটি তালিকা দেখাবে৷ শর্টকাট অ্যাপ খুঁজুন এবং এর আইকনে ট্যাপ করুন।

অ্যাপল ওয়াচে সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

2. আপনি এখন আপনার Apple Watch এ উপলব্ধ শর্টকাটগুলির একটি তালিকা দেখতে পাবেন৷ আপনার কাছে একাধিক বিকল্প উপলব্ধ থাকলে, আপনি উপরে বা নীচে সরানোর জন্য ডিজিটাল ক্রাউন ব্যবহার করতে পারেন। অবশ্যই, আপনি আপনার আঙুল দিয়ে উপরে বা নীচে সোয়াইপ করে একই কাজ করতে পারেন।

3. একটি শর্টকাট চালানোর জন্য, এর আইকনে আলতো চাপুন৷ আপনার ঘড়ি এখন আদেশের সংশ্লিষ্ট সিরিজ ট্রিগার করবে, এবং একবার হয়ে গেলে আপনার কব্জিতে একটি মৃদু কম্পন অনুভব করা উচিত। এটাই!

অ্যাপল ওয়াচে সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

মনে রাখবেন যে কিছু শর্টকাট খুব সহজ হতে পারে এবং সেগুলির জন্য সাধারণত কোনও ইনপুট প্রয়োজন হয় না। যাইহোক, যদি আপনার কাছে কোনো শর্টকাট থাকে যার জন্য কোনো ধরনের ইনপুট প্রয়োজন, আপনি আপনার ঘড়ির স্ক্রিনে একটি ডায়ালগ বক্স দেখতে পাবেন।

আপনার অ্যাপল ওয়াচ থেকে শর্টকাটগুলি কীভাবে সরিয়ে ফেলবেন

একবার আপনি আপনার Apple Watch এ Siri শর্টকাট ব্যবহার করা শুরু করলে, আমরা নিশ্চিত যে আপনি সেগুলির একটি গুচ্ছ চেষ্টা করবেন। কিছু আপনার চাহিদা বা প্রত্যাশা পূরণ করতে পারে না, তাই আপনার Apple Watch থেকে শর্টকাটগুলি কীভাবে সরানো যায় তা জেনে রাখা সর্বদা ভাল। আপনাকে যা করতে হবে তা এখানে।

1. আপনার আইফোন বা আইপ্যাডে শর্টকাট অ্যাপ চালু করুন, তারপর "আমার শর্টকাট" ট্যাবে আলতো চাপুন, এবং আপনি শর্টকাটের বিভিন্ন বিভাগ দেখতে পাবেন। "অ্যাপল ওয়াচ" ফোল্ডারটি নির্বাচন করতে ভুলবেন না।

2. এই মুহুর্তে, আপনার Apple Watch এ উপলব্ধ শর্টকাটগুলি দেখতে হবে৷ আপনার ডিভাইসের স্ক্রিনের উপরের-ডানদিকে দৃশ্যমান, নির্বাচন এ আলতো চাপ দিয়ে শুরু করুন।

অ্যাপল ওয়াচে সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

3. আপনি যে শর্টকাটটি অপসারণ করতে চান তা নির্বাচন করুন৷ আপনি তাদের নির্বাচন করার সাথে সাথে, আপনি তাদের স্থিতি নির্দেশ করে একটি ছোট চেকমার্ক দেখতে পাবেন। আপনি যে শর্টকাটগুলি সরাতে চান তা নির্বাচন করার পরে, নীচে "সরান" এ আলতো চাপুন।

অ্যাপল ওয়াচে সিরি শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করবেন

4. সবশেষে, উপরের-ডান কোণায় সম্পন্ন বোতামে আলতো চাপ দিয়ে আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷ কয়েক সেকেন্ড পরে, নির্বাচিত শর্টকাটগুলি আপনার অ্যাপল ওয়াচ থেকে অদৃশ্য হয়ে যাবে৷

উপসংহার

আমরা আশা করি যে আমরা আপনাকে আপনার Apple Watch এ Siri শর্টকাটগুলি কীভাবে ব্যবহার করতে হয় তা শিখতে সাহায্য করেছি৷ আপনি যদি এই বিষয়ে অন্বেষণ চালিয়ে যেতে চান, তাহলে আপনি শিখতে পারেন কিভাবে আপনার iPhone এ Siri শর্টকাট তৈরি করবেন। আপনি তৃতীয় পক্ষের শর্টকাটগুলি কীভাবে ইনস্টল করবেন তাও জানতে চাইবেন।


  1. একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে এলটিই অ্যাপল ওয়াচ কীভাবে ব্যবহার করবেন?

  2. অ্যাপল ওয়াচে WhatsApp কীভাবে ব্যবহার করবেন?

  3. অ্যাপল ওয়াচে ওয়াকি-টকি কীভাবে ব্যবহার করবেন

  4. অ্যাপল ওয়াচে লো পাওয়ার মোড কীভাবে ব্যবহার করবেন