কম্পিউটার

আইফোনে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন

আইফোনে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন

অ্যাপল সর্বদা আপনার আইফোনের ব্যাটারির বর্তমান চার্জ দেখানোর উপায় সম্পর্কে বেশ অনড় ছিল। আপনি ইতিমধ্যেই জানেন, iOS এর উপরের-ডান কোণায় একটি সর্বদা-উপস্থিত ব্যাটারি আইকন রয়েছে। যাইহোক, iOS 14 কে ধন্যবাদ, এখন সেই তথ্য চেক করার আরও উপায় রয়েছে। আইকনের পরিবর্তে আইফোনে কীভাবে ব্যাটারি শতাংশ দেখানো যায় সে সম্পর্কে কথা বলি।

আমরা গভীরে ডুব দেওয়ার আগে, উপদেশের কয়েকটি দরকারী বিট। এই মুহুর্তে, একটি আইফোনে ব্যাটারি শতাংশ দেখানোর কয়েকটি উপায় রয়েছে:কন্ট্রোল সেন্টার শুধুমাত্র iOS 14 (একটি উইজেট) এ একটি বিকল্প রয়েছে। অবশ্যই, আপনি সিরির উপরও নির্ভর করতে পারেন। নিম্নলিখিত নির্দেশাবলী যেকোন আইফোনের ক্ষেত্রে প্রযোজ্য, যতক্ষণ না এটি iOS 14.0 বা উচ্চতর সংস্করণ চালায়।

1. কন্ট্রোল সেন্টার ব্যবহার করে ব্যাটারি শতাংশ দেখান

একটি আইফোনে ব্যাটারি শতাংশ দেখানোর সবচেয়ে সহজ উপায় দিয়ে শুরু করে, আসুন কন্ট্রোল সেন্টার ব্যবহার করে দেখি৷

1. আপনার iPhone এর স্ক্রিনের উপরের-ডান কোণ থেকে নিচের দিকে সোয়াইপ করুন। আইকন, বোতাম এবং নিয়ন্ত্রণের একটি গ্রিড প্রদর্শিত হবে৷

আইফোনে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন

2. আপনার কন্ট্রোল সেন্টারের উপরের-ডান কোণে একবার দেখুন। ব্যাটারি আইকনের ঠিক পাশেই থাকবে আপনার ফোনের ব্যাটারির অবশিষ্ট শতাংশ।

3. কন্ট্রোল সেন্টার থেকে প্রস্থান করতে, আপনার স্মার্টফোনের স্ক্রিনের যেকোনো জায়গা থেকে উপরে সোয়াইপ করুন। বিকল্পভাবে, আপনি স্ক্রীনের নিচ থেকে সোয়াইপ করতে পারেন, যেমনটা আপনি আপনার হোম স্ক্রিনে ফিরে আসতে চান।

আইফোনে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন

এমনকি আপনাকে সম্পূর্ণ নিয়ন্ত্রণ কেন্দ্র খুলতে হবে না। আপনার ডিভাইসের স্ক্রিনের উপরের-ডান কোণ থেকে সোয়াইপ করুন - কিন্তু এই সময়, এটি সম্পূর্ণরূপে খোলার জন্য বন্ধ করুন। যখন কন্ট্রোল সেন্টার উপস্থিত হতে চলেছে, আপনি আপনার আইফোনের ব্যাটারি শতাংশ দেখতে পাবেন।

2. ব্যাটারি উইজেট ব্যবহার করা

আপনি সম্ভবত জানেন, iOS 14 অপারেটিং সিস্টেম দেখতে কেমন তা একটি বড় পরিবর্তন এনেছে। উইজেটগুলির জন্য ধন্যবাদ, আপনি এখন নির্দিষ্ট অ্যাপ থেকে আরও বিস্তারিত তথ্য পেতে পারেন। এবং হ্যাঁ, একটি নতুন ব্যাটারি উইজেটও রয়েছে। এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে।

1. আপনার আইফোনে "জিগল" মোডে প্রবেশ করুন৷ আপনার হোম স্ক্রিনে যেকোন কালো জায়গায় আলতো চাপুন এবং ধরে রাখুন। (এটি আপনার হোম স্ক্রিনের যেকোনো পৃষ্ঠা হতে পারে।)

আইফোনে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন

2. একবার আইকনগুলি ঝাঁকুনি শুরু হলে, আপনি উপরের-বাম কোণে "+" আইকনটি উপস্থিত দেখতে পাবেন৷ সেই আইকনে আলতো চাপুন, এবং উইজেট বাছাইকারী প্রদর্শিত হবে।

3. আপনি উপলব্ধ উইজেটগুলির তালিকা দেখতে না পাওয়া পর্যন্ত নীচে স্ক্রোল করুন৷ "ব্যাটারি" এ আলতো চাপুন এবং আরেকটি উইন্ডো খুলবে। নির্বাচন করার জন্য তিনটি ভিন্ন শৈলী এবং আকার থাকবে, আপনি বেছে নিন এবং "উইজেট যোগ করুন" এ আলতো চাপুন। মনে রাখবেন যে সবচেয়ে ছোট ব্যাটারি উইজেট ব্যাটারি শতাংশ দেখায় না, অন্য দুটি উইজেট দেখায়।

আইফোনে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন

4. সবশেষে, নতুন যোগ করা উইজেটটির অবস্থান নির্দ্বিধায় করুন। সবকিছু কেমন দেখাচ্ছে তা নিয়ে আপনি খুশি হয়ে গেলে, সম্পন্ন এ আলতো চাপুন। এটাই!

3. সিরিকে জিজ্ঞাসা করুন

অবশেষে, আপনার আইফোনে ব্যাটারি শতাংশ দেখানোর আরও একটি উপায় আছে। যে কোনো মুহূর্তে, আপনি সিরিকে জিজ্ঞাসা করতে পারেন, যেটি কাজে আসে যদি আপনার সেই তথ্য দ্রুত খুঁজে বের করার প্রয়োজন হয়।

মনে রাখবেন যে আপনি সাইড বোতামটি ধরে রেখে সিরিকে কল করতে পারেন। (আপনি আপনার স্ক্রিনে সিরির আইকনটি দেখতে পাবেন।) এবং আপনি যদি "সেটিংস -> সিরি এবং অনুসন্ধান" এর মাধ্যমে "হেই সিরি" সক্ষম করে থাকেন তবে আপনি কেবল "হেই সিরি" বলতে পারেন, তারপর আপনার ফোনের ব্যাটারি সম্পর্কে জিজ্ঞাসা করুন। পি>

আপনি সিরিকে যে প্রশ্নগুলি জিজ্ঞাসা করতে পারেন সেগুলির কথা বলতে গিয়ে, আপনি কীভাবে সেগুলিকে বাক্যাংশ করতে পারেন:

  • ব্যাটারি
  • ব্যাটারি শতাংশ
  • ব্যাটারির অবস্থা
  • আমার ব্যাটারির শতাংশ কত?
  • আমার কত ব্যাটারি বাকি আছে?
আইফোনে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন

র্যাপিং আপ

আইফোনে ব্যাটারি শতাংশ দেখানোর এই তিনটি উপায়। যদিও আমরা এখনও আপনার দৃষ্টি আকর্ষণ করছি, আমরা আপনার iPhone এবং iOS 14 এর সম্পূর্ণ সুবিধা নিতে আরও কয়েকটি সংস্থানের সুপারিশ করতে চাই। 

আপনার আইফোন অ্যাপগুলি কীভাবে সংগঠিত করবেন তা এখানে রয়েছে (নতুন "অ্যাপ লাইব্রেরির সম্পূর্ণ সুবিধা গ্রহণ করা) এবং আইফোনে বিভিন্ন 5G আইকনগুলির অর্থ এখানে।


  1. আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

  2. আইফোন ব্যাটারির শতাংশ দেখানোর জন্য 6টি সেরা অ্যাপ

  3. আইফোন এক্সআর এবং অন্যান্য আইফোনে ব্যাটারির শতাংশ কীভাবে দেখাবেন?

  4. আইওএস 16 সহ একটি আইফোনে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন