কম্পিউটার

আইফোন এক্সএস (এবং এক্স/এক্সআর/এক্সএস ম্যাক্স) এ কীভাবে ব্যাটারি শতাংশ দেখাবেন

আইফোন এক্সএস (এছাড়াও এক্স, এক্সআর এবং এক্সএস ম্যাক্সে) স্ক্রিনের উপরের প্রান্তকে দ্বিখণ্ডিত করা 'নচ' একটি ভাল কারণেই রয়েছে:এতে ফেস আইডি এবং সেলফির জন্য ব্যবহৃত সেন্সর এবং ক্যামেরা রয়েছে। কিন্তু এটি স্ট্যাটাস বার দ্বারা পূর্বে নেওয়া অনেক জায়গা সরিয়ে দেয়। সেই তথ্যের কী হয়েছে, এবং আমরা কীভাবে তা ফেরত পাব?

এই নিবন্ধে আমরা ব্যাখ্যা করব কিভাবে এক্স-সিরিজ আইফোন হ্যান্ডসেটগুলিতে (এবং আইফোনের অন্যান্য মডেলে, সেই বিষয়ে) ব্যাটারির শতাংশ খুঁজে বের করতে হয়।

বিস্তৃত সম্পর্কিত পরামর্শের জন্য, কিভাবে iPhone XS ব্যবহার করবেন তা দেখুন। এবং আপনি যদি একবার ব্যাটারি কর্মক্ষমতা উন্নত করতে চান আপনার ডিভাইসটি কীভাবে চলছে তা খুঁজে বের করার পরে, কীভাবে আরও ভাল আইফোনের ব্যাটারি লাইফ পাবেন তা দেখুন৷

আইফোন এক্সএস (এবং এক্স/এক্সআর/এক্সএস ম্যাক্স) এ কীভাবে ব্যাটারি শতাংশ দেখাবেন

iPhone XS স্ট্যাটাস বার কি দেখায় - এবং কি দেখায় না

আপনি এখন যা পাবেন তা হল সময় (বামদিকের স্লটে), এবং সেলুলার এবং ওয়াই-ফাই সিগন্যালের শক্তি এবং অবশিষ্ট ব্যাটারি, সবই একসাথে ডানহাতের স্লটে আটকে গেছে। এমনকি ব্যাটারিকে শতাংশ হিসাবে দেখানোর জন্য জায়গা নেই, শুধুমাত্র একটি গ্রাফিকাল আইকন হিসাবে - যা আপনাকে মোটামুটিভাবে বলে যে আপনি কতটা শক্তি পেয়েছেন, কিন্তু ঠিক তা নয়৷

(আর কি হারিয়ে গেছে? আপনি আপনার সেলুলার প্রদানকারীর নাম দেখতে পাচ্ছেন না, এবং যেখানে প্রযোজ্য সেখানে অবস্থান পরিষেবা আইকনটি বাম দিকে প্রদর্শিত হবে এবং চার্জিং আইকনটি এখন ব্যাটারি গ্রাফিকের উপরে বসে আছে, অন্যান্য অনেক স্ট্যাটাস যে আইকনগুলি আসা-যাওয়া করত সেইগুলি শর্তের উপর নির্ভর করে কাটে না।)

কিভাবে ব্যাটারি শতাংশ খুঁজে বের করবেন

এটি পরীক্ষা করার জায়গাটি নিয়ন্ত্রণ কেন্দ্রে:উপরের প্রান্তের ডানদিকের দিক থেকে নিচের দিকে সোয়াইপ করুন। এই স্ক্রিনে বিভিন্ন কন্ট্রোল এবং টগলের উপরে, আপনি দেখতে পাবেন যে স্ট্যাটাস বারটি উপরের দিক থেকে টেনে নামানো হয়েছে এবং এখন ব্যাটারি স্ট্যাটাসকে গ্রাফিক এবং শতাংশের পরিসংখ্যানে প্রসারিত করার জন্য যথেষ্ট জায়গা রয়েছে।

(উল্লেখ্য যে এটি অন্যান্য আইফোনে কন্ট্রোল সেন্টার যেভাবে প্রদর্শন করে তার থেকে ভিন্ন, যা উপরের স্ট্যাটাস বারটিকে ঝাপসা করে দেয়।)

আইফোন এক্সএস (এবং এক্স/এক্সআর/এক্সএস ম্যাক্স) এ কীভাবে ব্যাটারি শতাংশ দেখাবেন

আসলে একই জিনিস অর্জনের জন্য আপনি ব্যবহার করতে পারেন এমন অন্যান্য পদ্ধতি রয়েছে।

যে কোনো সময় আপনি একটি চার্জিং উৎসে iPhone XS প্লাগ করবেন, বর্তমান ব্যাটারির শতাংশ দেখানো একটি গ্রাফিক পপ আপ হবে। এবং চির-অমূল্যায়িত সিরি এখানেও সাহায্য করতে পারে:শুধু বলুন "আমার ব্যাটারির শতাংশ কত?" (বা এমনকি শুধু "আমার ব্যাটারি কি?") এবং সে আপনাকে বলবে।

অন্যান্য iPhone মডেলে ব্যাটারি শতাংশ দেখানো হচ্ছে

যদি আপনার কাছে একটি iPhone 8, 7 Plus, SE বা যাই হোক না কেন - যেকোন নন-X-সিরিজ মডেল - তাহলে ব্যাটারি শতাংশ দেখানো কিছুটা আলাদা৷

XS এবং এর ভাইবোনদের মতো এই মডেলগুলি সর্বদা হোম স্ক্রিনের উপরের ডানদিকে একটি আইকন হিসাবে অবশিষ্ট ব্যাটারি শক্তি দেখায়, তবে XS এর বিপরীতে এটিকে সংখ্যা হিসাবে দেখানোর জন্য তাদের কাছে প্রচুর জায়গা রয়েছে। সেটিংস অ্যাপ খুলুন, নিচে সোয়াইপ করুন এবং ব্যাটারি ট্যাপ করুন; উপরের টগল, ব্যাটারি শতাংশ, সংখ্যাটি দেখানো হয়েছে কিনা তা নির্দেশ করে।

আইফোন এক্সএস (এবং এক্স/এক্সআর/এক্সএস ম্যাক্স) এ কীভাবে ব্যাটারি শতাংশ দেখাবেন


  1. ম্যাকবুক প্রোতে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন

  2. আইফোন ব্যাটারির শতাংশ দেখানোর জন্য 6টি সেরা অ্যাপ

  3. আইফোন এক্সআর এবং অন্যান্য আইফোনে ব্যাটারির শতাংশ কীভাবে দেখাবেন?

  4. আইওএস 16 সহ একটি আইফোনে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন