কম্পিউটার

গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

প্রায়শই কিছু পরিষেবা যা আসলে সহায়তা প্রদানের চেয়ে লোকেদের আরও ক্ষতি করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়। এরকম একটি কার্যকারিতা হল ড্রাইভিং করার সময় ডু নট ডিস্টার্ব মোড। আমি ঘটনাক্রমে এটি সক্রিয় করেছিলাম এবং প্রতিবার যখন আমি গাড়িতে ছিলাম তখন মিস নোটিফিকেশনের ব্যারেজ ছিল। সৌভাগ্যবশত, Android এবং iPhone এ গাড়ি চালানোর সময় বিরক্ত করবেন না বন্ধ করা সহজ।

আইফোনে গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

1. আপনার আইফোনে সেটিংস খুলুন এবং "বিরক্ত করবেন না" এ আলতো চাপুন৷

গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

2. নিচে স্ক্রোল করুন এবং অ্যাক্টিভেটে আলতো চাপুন। ম্যানুয়ালি নির্বাচন করুন। এটি করার ফলে সেই বৈশিষ্ট্যটি বন্ধ হয়ে যাবে যেখানে গাড়ি চালানোর সময় বা আপনার গাড়ির ব্লুটুথের সাথে সংযুক্ত থাকাকালীন DND মোড স্বয়ংক্রিয়ভাবে সক্ষম হয়। এখন প্রয়োজন হলে আপনাকে ম্যানুয়ালি DND চালু করতে হবে। এছাড়াও, "কারপ্লে দিয়ে সক্রিয় করুন।"

এর পাশের টগলটি বন্ধ করুন গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

3. আপনি যদি যাত্রীর আসনে থাকেন বা কিছুক্ষণের জন্য DND থামাতে চান, তাহলে লক স্ক্রিনে বিজ্ঞপ্তিতে আলতো চাপুন এবং "আমি গাড়ি চালাচ্ছি না।"

গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

4. আপনি নিয়ন্ত্রণ কেন্দ্র থেকে এটি নিষ্ক্রিয় করতে পারেন। কন্ট্রোল সেন্টার খুলুন এবং এটি সক্ষম বা অক্ষম করতে গাড়ি আইকনে আলতো চাপুন। আপনি যদি কন্ট্রোল সেন্টারে গাড়ির আইকন দেখতে না পান, তাহলে "সেটিংস -> কন্ট্রোল সেন্টার"-এ যান। অন্তর্ভুক্ত নিয়ন্ত্রণ তালিকায় "ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না" যোগ করুন, তারপরে গাড়ি চালানোর সময় বিরক্ত করবেন না সক্রিয়/অক্ষম করতে কন্ট্রোল সেন্টার ব্যবহার করুন। আইফোনে কীভাবে বিরক্ত করবেন না মোড ব্যবহার করবেন সে সম্পর্কে আরও জানতে পড়ুন।

গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

অ্যান্ড্রয়েডে গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

ড্রাইভিং করার সময় অ্যান্ড্রয়েডে ডু নট ডিস্টার্ব মোড থেকে মুক্তি পাওয়ার চারটি উপায় রয়েছে৷

1. ড্রাইভিং মোড সেটিংস

1. আপনার অ্যান্ড্রয়েড ফোনে সেটিংস খুলুন এবং "সংযুক্ত ডিভাইসগুলি" এ আলতো চাপুন৷

2. "ড্রাইভিং মোড" এর পরে "সংযোগ পছন্দসমূহ" এ আলতো চাপুন৷

গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

3. "স্বয়ংক্রিয়ভাবে চালু করুন" এ আলতো চাপুন এবং নিশ্চিত করুন যে "যখন ড্রাইভিং সনাক্ত করা হয়" এবং "যখন ব্লুটুথের সাথে সংযুক্ত থাকে" এর পাশে টগল না হয়। যদি এটি সাহায্য না করে, পূর্ববর্তী স্ক্রিনে ফিরে যান এবং "স্বয়ংক্রিয়ভাবে চালু করুন" এর পরিবর্তে আচরণে আলতো চাপুন। "বিরক্ত করবেন না" এর পরিবর্তে "অ্যান্ড্রয়েড অটো" খুলুন বেছে নিন৷

গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

2. বিরক্ত করবেন না সেটিংস

থেকে

বিকল্পভাবে, আপনি ডিএনডি সেটিংস থেকেও স্থায়ীভাবে গাড়ি চালানোর সময় বিরক্ত করবেন না অক্ষম করতে পারেন। যাইহোক, এই পদ্ধতিটি তখনই কাজ করবে যখন আপনি চলন্ত গাড়িতে থাকবেন।

1. সেটিংস খুলুন এবং সাউন্ডে যান৷

2. সময়সূচী অনুসরণ করে "বিরক্ত করবেন না" এ আলতো চাপুন৷

গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

3. এখানে আপনি ড্রাইভিং মোড সময়সূচী দেখতে পাবেন। এটির পাশে সেটিংস টগল এ আলতো চাপুন। পরবর্তী স্ক্রিনে "যখন ড্রাইভিং সনাক্ত করা হয়" এবং "যখন ব্লুটুথের সাথে সংযুক্ত থাকে" টগলগুলি বন্ধ করুন৷

গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

3. ক্যারিয়ার অ্যাপ ব্যবহার করা

আপনার অ্যান্ড্রয়েড ফোন ক্যারিয়ার লক করা থাকলে, আপনার ক্যারিয়ার থেকে একটি পূর্ব-ইন্সটল করা অ্যাপের সন্ধান করা উচিত। এটি খুলুন এবং ড্রাইভিং বৈশিষ্ট্যের সময় ডু নট ডিস্টার্ব মোড খুঁজে পেতে এর সেটিংস পরীক্ষা করুন৷ এটি বন্ধ করুন।

4. দ্রুত সেটিংস

থেকে

গাড়ি চালানোর সময় অ্যান্ড্রয়েড ফোনে অস্থায়ীভাবে বিরক্ত করবেন না মোড বন্ধ করতে, দ্রুত সেটিংস খুলুন এবং বিরক্ত করবেন না আইকনে আলতো চাপুন৷

গাড়ি চালানোর সময় কীভাবে বিরক্ত করবেন না বন্ধ করবেন

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

1. আইফোন বা অ্যান্ড্রয়েডে গাড়ি চালানোর সময় DND সক্ষম হলে কী হয়?

যখন আইফোন বা অ্যান্ড্রয়েডে ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না মোড সক্রিয় থাকে, তখন এটি অনুমোদিত তালিকায় থাকা বার্তাগুলি ব্যতীত বার্তা, কল এবং অন্যান্য অ্যাপ্লিকেশানগুলি থেকে বিজ্ঞপ্তিগুলিকে সাইলেন্স করে৷ উপরন্তু, একটি আইফোনে, একটি স্বয়ংক্রিয় বার্তা পাঠানো হয় যারা আপনাকে বার্তা পাঠায় যখন আপনি গাড়ি চালাচ্ছেন।

2. কেন আমার আইফোন ড্রাইভ করার সময় বিরক্ত করবেন না বলে থাকে?

কারণ গাড়ি চালানোর সময় আপনার ফোনে DND ফিচার চালু করা হয়েছে। উপরে দেখানো হিসাবে এটি বন্ধ করুন।

3. কে বিরক্ত করবে না ব্লকের মাধ্যমে পেতে পারে?

শুধুমাত্র DND সেটিংসে অনুমোদিত বা ব্যতিক্রম তালিকায় যোগ করা ব্যক্তিরাই ড্রাইভিং ব্লকের সময় ডোন্ট ডিস্টার্ব মোডের মাধ্যমে যেতে পারবেন। মূলত, সমস্ত DND সেটিংস ড্রাইভিং মোডেও প্রযোজ্য হবে। আপনার ফোনে DND সেটিংস খুলুন এবং আপনার প্রয়োজন অনুযায়ী কাস্টমাইজ করুন।

4. আমার ফোন কি বিরক্ত করবে না?

যদি না ব্যক্তি বারবার কল করে এবং একটি আইফোনে বারবার কল সেটিং সক্ষম না থাকে। ব্যক্তিটি ব্যতিক্রম বা অনুমোদিত তালিকায় যুক্ত হলে ফোনটিও বেজে উঠবে।

গাড়ি চালানোর সময় ফোনগুলি স্বয়ংক্রিয়ভাবে নিষ্ক্রিয় করার ধারণাটি বিতর্কের বিষয়। আপনি যদি এটি পছন্দ না করেন তবে উপরে দেখানো হিসাবে এটি বন্ধ করুন। আপনি যদি Android এ ড্রাইভিং মোড বৈশিষ্ট্যটি পছন্দ না করেন তবে সেরা Android Auto বিকল্পগুলি দেখুন৷


  1. কীভাবে অ্যান্ড্রয়েডে সাময়িকভাবে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন

  2. কিভাবে আপনার iPhone 11 বা iPhone X বন্ধ করবেন

  3. কিভাবে ফায়ারস্টিক বন্ধ করবেন

  4. ড্রাইভিং করার সময় কি বিরক্ত করবেন না