কম্পিউটার

iOS 11 এ ড্রাইভিং করার সময় কীভাবে বিরক্ত করবেন না ব্যবহার করবেন

iOS 11 এই বছরের শেষের দিকে আসছে, এবং এতে ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না সহ বিভিন্ন পরিসরের উন্নতি অন্তর্ভুক্ত রয়েছে। ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না এটা অনেকটা iOS 6-এ প্রবর্তিত স্ট্যান্ডার্ড ডু না ডিস্টার্ব কার্যকারিতার মতো, কিছু উল্লেখযোগ্য পার্থক্য সহ।

ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না যখন এটি সনাক্ত করবে যে আপনি গাড়ি চালাচ্ছেন তখন স্বয়ংক্রিয়ভাবে ইনকামিং কল, টেক্সট এবং অন্যান্য বিজ্ঞপ্তিগুলিকে ব্লক করবে। এমনকি এটি নির্বাচিত পরিচিতিদের উত্তর দিতে পারে যেগুলি আপনাকে ড্রাইভ করার সময় টেক্সট পাঠায়, তাদের জানিয়ে দেয় যে আপনি একবার আপনার গন্তব্যে পৌঁছে গেলে আপনি তাদের কাছে ফিরে আসবেন।

যদিও এটি চালকদের জন্য একটি সুবিধাজনক বৈশিষ্ট্য যা ড্রাইভিং করার সময় বিভ্রান্তি কমিয়ে আনতে হবে, এটিতে চোখের দেখা ছাড়া আরও অনেক কিছু রয়েছে। এখানে, আমরা আপনাকে দেখাই কিভাবে ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না সেট আপ করবেন, আপনার স্বয়ংক্রিয় উত্তর কাস্টমাইজ করবেন এবং আরও অনেক কিছু।

এখনো iOS 11 পাননি? আপনার আইফোন এবং আইপ্যাডে কীভাবে iOS 11 বিটা ইনস্টল করবেন তা এখানে।

ড্রাইভিং করার সময় কীভাবে বিরক্ত করবেন না সেট আপ করবেন

সুতরাং, প্রথম পদক্ষেপটি হল iOS সেটিংস অ্যাপে ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না বিকল্পটি সক্ষম করা। কেবল সেটিংস> বিরক্ত করবেন না এবং তিনটি বিকল্পের মধ্যে একটি নির্বাচন করুন:

  • স্বয়ংক্রিয়ভাবে: iOS স্বয়ংক্রিয়ভাবে শনাক্ত করবে আপনি কখন গাড়ি চালাচ্ছেন এবং আপনার নির্বাচিত স্বতঃ-উত্তর বার্তা পাঠানোর সময় ইনকামিং বিজ্ঞপ্তিগুলিকে ব্লক করে। তাত্ত্বিকভাবে এটি ভাল হলেও, সমস্যাটি হল যে আপনি যদি একজন যাত্রী হন (উদাহরণস্বরূপ, একটি ট্রেন বা বাসে) তবে আপনাকে ম্যানুয়ালি এটিকে টগল করার কথা মনে রাখতে হবে বা সমস্ত ইনকামিং বিজ্ঞপ্তি মিস করতে হবে।
  • কার ব্লুটুথের সাথে সংযুক্ত থাকাকালীন: একটি আদর্শ বিকল্প যদি আপনার গাড়ির স্টেরিও এই বিকল্পের মতো ব্লুটুথ সমর্থন অফার করে, গাড়ি চালানোর সময় বিরক্ত করবেন না শুধুমাত্র একবার আপনার ফোন আপনার গাড়ির ব্লুটুথের সাথে সংযুক্ত হলেই সক্রিয় হবে৷
  • ম্যানুয়ালি: এটি টিনের উপর যা বলে – প্রয়োজনে আপনাকে এটিকে চালু এবং বন্ধ করার অনুমতি দেয়৷

আপনি যে বিকল্পটি বেছে নিয়েছেন তার উপর নির্ভর করে, ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না যখন আপনি গাড়ি চালাচ্ছেন তখন স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া উচিত। (অনস্ক্রিন বিজ্ঞপ্তিতে ট্যাপ করে এবং আমি ড্রাইভ করছি না নির্বাচন করে আপনি ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না বন্ধ করতে পারেন।)

আপনি যদি বৈশিষ্ট্যটির ম্যানুয়াল অ্যাক্টিভেশন বেছে নেওয়ার সিদ্ধান্ত নেন, তাহলে জীবনকে আরও সহজ করার জন্য একটি অতিরিক্ত পদক্ষেপ অনুসরণ করতে হবে:আপনার নিয়ন্ত্রণ কেন্দ্রে ড্রাইভিং টগল করার সময় বিরক্ত করবেন না যোগ করুন।

এটি করতে, সেটিংস> নিয়ন্ত্রণ কেন্দ্রে যান এবং 'কাস্টমাইজ কন্ট্রোল' এ আলতো চাপুন। সেখান থেকে, 'ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না'-এর পাশে সবুজ + আইকনে আলতো চাপুন এবং এটি আপনার নিয়ন্ত্রণ কেন্দ্রে যোগ করা উচিত।

তারপরে আপনি কন্ট্রোল সেন্টারে গাড়ি আইকনের মাধ্যমে বৈশিষ্ট্যটি চালু এবং বন্ধ করতে সক্ষম হবেন, আপনার ডিসপ্লের নিচ থেকে সোয়াইপ করে অ্যাক্সেসযোগ্য৷

পরবর্তী পড়ুন:iOS 11

-এ কীভাবে টেনে আনবেন এবং ড্রপ করবেন

অটো-রিপ্লাই ড্রাইভ করার সময় কীভাবে বিরক্ত করবেন না সেট আপ করবেন

ড্রাইভিং করার সময় বিরক্ত করবেন না এর একটি সুবিধাজনক বৈশিষ্ট্য সক্রিয় থাকাকালীন যেকোনো আগত পাঠ্য বার্তার উত্তর দেয়, প্রেরককে জানিয়ে দেয় যে আপনি গাড়ি চালাচ্ছেন এবং এটি করা নিরাপদ হলে প্রতিক্রিয়া জানাবে।

ডিফল্ট "আমি ড্রাইভিং চালু থাকার সময় ডু নট ডিস্টার্ব দিয়ে গাড়ি চালাচ্ছি। আমি যেখানে যাচ্ছি তখন আমি আপনার বার্তা দেখতে পাব।" বার্তাটি কিছুটা নৈর্ব্যক্তিক, বার্তাটি কাস্টমাইজ করার একটি উপায় রয়েছে। কেবল সেটিংসে যান> বিরক্ত করবেন না এবং 'অটো রিপ্লাই' এ আলতো চাপুন। এখান থেকে, আপনি ডিফল্ট বার্তা সম্পাদনা এবং সংরক্ষণ করতে পারেন।

আপনি ‘অটো-রিপ্লাই টু’ মেনুতে কে স্বয়ংক্রিয় উত্তর বার্তা পাবেন তাও বেছে নিতে পারেন – আপনি সমস্ত পরিচিতি, পছন্দসই, সাম্প্রতিক পরিচিতি বা কোন-একটি থেকে বেছে নিতে পারেন। আশ্চর্যজনকভাবে যারা আপনার পরিচিতি তালিকায় নেই তাদের জন্য কোনও বিকল্প নেই, তবে আমরা কল্পনা করি যে iOS 11 আনুষ্ঠানিকভাবে এই বছরের শেষের দিকে উপলব্ধ হওয়ার আগে এটি পরিবর্তিত হবে।

স্বতঃ-উত্তর প্রাপকরাও একটি বার্তা পাবেন যাতে তারা জানিয়ে দেয় যে তারা 'জরুরি' দিয়ে উত্তর দিতে পারে বিজ্ঞপ্তি ব্লককে ওভাররাইড করতে, জরুরী অবস্থার জন্য আদর্শ৷

আইওএস 11 এ কী পরিবর্তন হয়েছে সে সম্পর্কে আগ্রহী? এখানে আমাদের iOS 11 বনাম iOS 10 তুলনা, এবং iOS 11-এ অ্যাপ স্টোর কীভাবে ব্যবহার করবেন তাও রয়েছে।


  1. আইওএস-এ কীভাবে "বিরক্ত করবেন না" সেট আপ করবেন

  2. iOS 11 এ Airdrop কিভাবে ব্যবহার করবেন

  3. ড্রাইভিং করার সময় কি বিরক্ত করবেন না

  4. কিভাবে কার্যকরভাবে অ্যান্ড্রয়েডে বিরক্ত করবেন না মোড ব্যবহার করবেন