কম্পিউটার

বিদ্যুতের জন্য কেন পেমেন্ট, যখন প্রকৃতি বিনামূল্যে দিচ্ছে?

বিশ্বাস করুন বা না করুন, কিন্তু ডিজিটাল ভার্চুয়াল সহকারীর সাহায্যে আমাদের জীবন অবশ্যই সহজ হয়ে উঠেছে। এখন আমরা আমাদের দৈনন্দিন কাজগুলি দ্রুত করতে পারি এবং তাও ন্যূনতম প্রচেষ্টায়। আলেক্সা, কর্টানা বা সিরিই হোক না কেন, ভয়েস রিকগনিশন প্রযুক্তির জন্য ধন্যবাদ এখন আমরা আমাদের কাজগুলিকে আরও বুদ্ধিমান উপায়ে সম্পন্ন করতে পারি। ভয়েস সহকারী ব্যবহার করার সময় আমরা যে বড় চ্যালেঞ্জের মুখোমুখি হই তা হল যখন তারা আমাদের আদেশ শুনতে ব্যর্থ হয়। এবং অবশ্যই, যদি তারা এটি সঠিকভাবে না শোনে, তাহলে কমান্ডটির ভুল ব্যাখ্যা হওয়ার উচ্চ সম্ভাবনা রয়েছে এবং আপনি স্পষ্টতই আউটপুট নিয়ে খুশি হবেন না।

সুতরাং, আপনি যদি সিরির সাথেও এই জাতীয় সমস্যার মুখোমুখি হন তবে এখানে কয়েকটি উপায় রয়েছে যা পরিস্থিতিকে আরও ভাল করতে পারে। আসুন তাদের প্রত্যেকের বিস্তারিত আলোচনা করি।

1. আবার ভয়েস ট্রেনিং সেশন শুরু করুন

সিরির ভয়েস প্রশিক্ষণ পুনরায় করা অবশ্যই একটি বড় সাহায্য হবে। সুতরাং, আপনি যদি ইতিমধ্যেই আপনার iOS ডিভাইসে Siri সেট আপ করে থাকেন তাহলে আপনি কীভাবে ভয়েস ট্রেনিং আবার করতে পারেন তা দেখুন।

  1. সেটিংসে যান, "Siri এবং অনুসন্ধান" বিকল্পে ট্যাপ করুন।
  2. বিকল্পগুলি থেকে "লিসেন ফর হেই সিরি" সুইচটি টগল অফ করুন৷
    বিদ্যুতের জন্য কেন পেমেন্ট, যখন প্রকৃতি বিনামূল্যে দিচ্ছে?
  3. কয়েক মিনিট অপেক্ষা করুন এবং এখন আবার সুইচটি টগল করুন।
  4. আপনাকে আপনার iPhone এ আবার সিরি সেট আপ করার জন্য অনুরোধ করা হবে। আরও এগিয়ে যেতে "চালিয়ে যান" বোতামে আলতো চাপুন৷
    বিদ্যুতের জন্য কেন পেমেন্ট, যখন প্রকৃতি বিনামূল্যে দিচ্ছে?
  5. এখন, এখানে আপনাকে কয়েকবার জোরে জোরে "হেই সিরি" ক্যাচফ্রেজ বলে পুরো ভয়েস প্রশিক্ষণ প্রক্রিয়াটি আবার করতে হবে। বিদ্যুতের জন্য কেন পেমেন্ট, যখন প্রকৃতি বিনামূল্যে দিচ্ছে?
  6. বিভিন্ন কোণ এবং দূরত্ব থেকে বাক্যাংশটি বলার চেষ্টা করুন যাতে ফোন দূরে থাকলেও সিরি আপনার আদেশ বুঝতে পারে।
  7. আপনি হয়ে গেলে, "সম্পন্ন" বোতামে আলতো চাপুন। বিদ্যুতের জন্য কেন পেমেন্ট, যখন প্রকৃতি বিনামূল্যে দিচ্ছে?

এটি দ্বারা বেশিরভাগ সমস্যা সমাধান করা হবে এবং যদি এটি না হয় তবে আপনি নীচে উল্লেখিত পদ্ধতিগুলিও চেষ্টা করতে পারেন৷

2. সিরি সঠিকভাবে যোগাযোগের নাম উচ্চারণ করুন

সম্মত হন বা না হন তবে আমাদের পরিচিতি তালিকায় সবসময় একজন বন্ধু থাকে যার নাম উচ্চারণ করা বা উচ্চারণ করা কঠিন, তাই না? এবং যখন সিরি এটি উচ্চস্বরে উচ্চারণ করে, ফলাফলগুলি আপনি যা ভাবতে পারেন তার চেয়ে বেশি হাস্যকর। সুতরাং, আপনি যদি ভয় পান যে এটি আপনার বন্ধুর অনুভূতিতে আঘাত করতে পারে, আপনি সিরিকে সঠিকভাবে উচ্চারণ করতে প্রশিক্ষণ দিতে পারেন।

  1. সিরি চালু করুন এবং বলুন, “আমাকে দেখাও”।
  2. একবার সিরি স্ক্রিনে যোগাযোগের তথ্য পপ আপ করলে, বলুন "আপনি এটি ভুল উচ্চারণ করছেন"। বিদ্যুতের জন্য কেন পেমেন্ট, যখন প্রকৃতি বিনামূল্যে দিচ্ছে?
  3. Siri তখন আপনাকে জিজ্ঞাসা করবে কিভাবে সঠিকভাবে উচ্চারণ করতে হয়। স্ক্রিনে বেশ কিছু অপশন দেখা যাবে, আপনি সেগুলির সবকটি শুনতে পারবেন এবং পাশে থাকা "নির্বাচন" বোতামে ট্যাপ করে সেরা ঘনিষ্ঠ উচ্চারণ বেছে নিতে পারবেন। বিদ্যুতের জন্য কেন পেমেন্ট, যখন প্রকৃতি বিনামূল্যে দিচ্ছে?
  4. আপনি বেশ কয়েকটি পরিচিতির জন্য এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে পারেন এবং তারপরে সিরি থেকে প্রস্থান করতে পারেন।

3. একটি সহজ উপায়ে আপনার স্মার্ট হোম ডিভাইসের নাম দিন

আপনি যদি স্মার্ট হোম ডিভাইসগুলিকেও নিয়ন্ত্রণ করতে সিরি ব্যবহার করেন তবে এই পদ্ধতিটি অত্যন্ত দরকারী বলে প্রমাণিত হবে। সুতরাং, মূলত আপনাকে যা করতে হবে তা হল আপনার সমস্ত স্মার্ট হোম ডিভাইস বা সরঞ্জামের নাম পরিবর্তন করা সহজ, অ-জটিল উপায়ে।

ধরুন আপনার কাছে "Echobee 356" নামে একটি থার্মোস্ট্যাট সংযুক্ত আছে। সুতরাং, আপনি এটির নাম পরিবর্তন করার কথা ভাবতে পারেন এবং এটিকে "থার্মোস্ট্যাট" বলতে পারেন যাতে সিরি এক শটে আপনার নির্দেশ পেতে পারে এবং আপনাকে জটিল ডিভাইসের নাম বারবার স্মরণ করে বেশি চাপ দিতে হবে না।

বিদ্যুতের জন্য কেন পেমেন্ট, যখন প্রকৃতি বিনামূল্যে দিচ্ছে?

একটি স্মার্ট হোম ডিভাইসের নাম পরিবর্তন করতে, আইফোনে হোম অ্যাপ চালু করুন, তারপর দীর্ঘক্ষণ প্রেস করুন বা 3D টাচ করুন একটি ডিভাইসের নাম এবং তারপরে "বিশদ বিবরণ" বিকল্পে আলতো চাপুন৷ এর নামের উপর আলতো চাপুন এবং আপনার পছন্দ মতো এটির নাম পরিবর্তন করুন। শুধু মনে রাখবেন, নামগুলো সহজ হলে আপনার জীবন সহজ হবে।

সুতরাং, লোকেরা, এখানে কয়েকটি উপায় রয়েছে যা iOS ডিভাইসে আপনার সিরি অভিজ্ঞতাকে বাড়িয়ে তুলবে। নীচের মন্তব্য বিভাগে আপনার প্রতিক্রিয়া ড্রপ নির্দ্বিধায়! সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. আইপ্যাডওএসের প্রয়োজন কেন?

  2. আমাদের কি একটি ফ্রি ডুপ্লিকেট ফাইন্ডার অ্যাপ ব্যবহার করা উচিত বা একটির জন্য অর্থ প্রদান করা উচিত

  3. কীভাবে বিনামূল্যে অ্যাপল টিভি+ পাবেন

  4. বিনামূল্যে সফ্টওয়্যার ইনস্টল করার সময় ক্ষতিকারক জিনিসগুলি খেয়াল রাখতে হবে