কম্পিউটার

নতুন iPhone SE কেনার পরিকল্পনা করছেন? এখনই করতে প্রথম কয়েকটি জিনিস

iPhone SE 2020 হল পারফরম্যান্স এবং ডিজাইনের একটি চমৎকার মিশ্রণ। একটি আইফোন 8 বডির ভিতরে প্যাক করা, এই সর্বশেষ অ্যাপল বিস্ময় একটি আইফোন 11 প্রো এর মস্তিষ্ক এবং অন্যান্য উত্তেজনাপূর্ণ নতুন বৈশিষ্ট্যগুলির একটি গুচ্ছ নিয়ে আসে। এবং এটি বিশ্বাস করুন বা না করুন, তবে iPhone SE 2020 এর সেরা অংশটি হল এর সাশ্রয়ী মূল্যের ট্যাগ। কে না চায় অ্যাপলের A13 বায়োনিক চিপ সহ একটি শক্তিশালী ডিভাইস যাতে বিদ্যুৎ-দ্রুত কর্মক্ষমতা প্রদান করে? পোর্ট্রেট মোড, 4K ভিডিও, ওয়্যারলেস চার্জিং, সবকিছুই একটি সহজ 4.7-ইঞ্চি ডিসপ্লেতে প্যাক করা। এটাকে না বলা যাবে না, তাই না?

নতুন iPhone SE কেনার পরিকল্পনা করছেন? এখনই করতে প্রথম কয়েকটি জিনিস

যদিও, অ্যাপল করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে এই নতুন ডিভাইসটি রোল আউট করার সময়টি আমাদের সবচেয়ে অবাক করেছিল। এই বাজেট ডিভাইসটি লঞ্চ করার পিছনে পুরো ধারণাটি হল কম টাকায় শক্তিশালী কিছু তৈরি করা। আপনি যদি আপনার ডিভাইস আপগ্রেড করতে চান, তাহলে iPhone SE বাছাই একটি যোগ্য পছন্দ হবে৷

নতুন iPhone SE কেনার পরিকল্পনা করছেন? এখনই করতে প্রথম কয়েকটি জিনিস

তাই, আপনি যদি নতুন iPhone SE 2020 কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে প্রথমে আপনার ডিভাইসে চেষ্টা করার জন্য এখানে কয়েকটি জিনিস দেওয়া হল।

নতুন iPhone SE কেনার পরিকল্পনা – গাইড পড়ুন

চলুন আপনার মাধ্যমে চলুন!

শুরু করা:সরাসরি ডেটা স্থানান্তর

একটি নতুন ডিভাইসে আপগ্রেড করা অনেক ঝামেলার সাথে আসে। আপনার ডেটা ব্যাক আপ করা, এটিকে আপনার নতুন ডিভাইসে স্থানান্তর করা, সবকিছু সেট আপ করা এবং আরও অনেক কিছু। ভাল, ভাগ্যবান আপনি যদি নতুন আইফোন এসই কিনছেন, আপনার নতুন ফোনে আপনার পুরানো আইফোনের ডেটা স্থানান্তর করা কেবল একটি কেকের টুকরো হবে। অ্যাপল এটি সম্পন্ন করার জন্য অনেকগুলি বিকল্প অফার করে কারণ আপনি হয় iTunes বাছাই করতে পারেন বা পরিবর্তে iCloud বেছে নিতে পারেন। কিন্তু অনেক ব্যবহারকারী তৃতীয় পদ্ধতি সম্পর্কে জানেন না যেটি সবার মধ্যে সবচেয়ে সহজ এবং দ্রুততম, কারণ এটি মধ্যবর্তী অনেক ধাপগুলিকে সরিয়ে দেয়৷

নতুন iPhone SE কেনার পরিকল্পনা করছেন? এখনই করতে প্রথম কয়েকটি জিনিস

অ্যাপলের নতুন মাইগ্রেশন টুলের সাহায্যে, একটি পুরানো আইফোনের মধ্যে একটি নতুন আইফোনে ডেটা স্থানান্তর করা, কেবল একটি হাওয়া। আপনাকে শুধু নিশ্চিত করতে হবে যে উভয় ডিভাইস একই ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত এবং iOS 13 বা তার পরের সংস্করণে চলছে।

অ্যাপলের নতুন ট্রান্সফার টুল কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে সব জানতে, এই লিঙ্কে যান।

পোর্ট্রেট মোড দিয়ে অত্যাশ্চর্য ছবি ক্যাপচার করুন

এখানে সেই অংশটি আসে যার জন্য আমরা সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম। iPhone SE-তে একটি উন্নত ক্যামেরা রয়েছে, যা আমাদের iPhone 11 ডিভাইসে রয়েছে যা আপনাকে অত্যাশ্চর্য পোর্ট্রেট শট ক্লিক করতে দেয়। বিশ্বাস করুন বা না করুন, তবে একটি ভাল ক্যামেরা সহ একটি ডিভাইস অনেক ব্যবহারকারীর iPhone SE 2020 কেনার একটি বড় কারণ হয়ে ওঠে, বিশেষ করে যেহেতু এটি আপনাকে ব্যাকগ্রাউন্ড ঝাপসা করার সময় পোর্ট্রেট শট ক্যাপচার করতে দেয়৷

নতুন iPhone SE কেনার পরিকল্পনা করছেন? এখনই করতে প্রথম কয়েকটি জিনিস

সুতরাং, আপনি আপনার ডিভাইস সেট আপ করার সাথে সাথে, নিশ্চিত করুন যে আপনি iPhone SE এর পোর্ট্রেট মোডে এর উন্নত ক্যামেরা রেজোলিউশনের বিস্ময় পেতে চেষ্টা করেছেন। শুধু তাই নয়, iPhone SE-তে আপনার ছবিগুলিকে উন্নত করার জন্য পোর্ট্রেট লাইটিং ইফেক্টও রয়েছে, যেমন আপনি iPhone 11, iPhone 11 Pro, এবং iPhone 11 Pro Max-এ পান৷

স্মার্ট HDR

নতুন iPhone SE কেনার পরিকল্পনা করছেন? এখনই করতে প্রথম কয়েকটি জিনিস

স্মার্ট এইচডিআর হল iPhone SE 2020-এর মাধ্যমে আপনার ফটোগ্রাফি দক্ষতা বাড়াতে আরেকটি চিত্তাকর্ষক বৈশিষ্ট্য৷ iPhone SE আপনার ছবিগুলিকে উন্নত করতে এর স্মার্ট HDR প্রভাবগুলির সাথে একটি যুক্তিসঙ্গতভাবে চমৎকার কাজ করে৷ স্মার্ট এইচডিআর এমন কিছু যা ব্যাকগ্রাউন্ডে ঘটে যা আপনার ছবির গুণমানকে ব্যাপকভাবে উন্নত করে। স্মার্ট এইচডিআর প্রাথমিকভাবে আইফোন 11 এবং আইফোন 11 প্রো ডিভাইসগুলির সাথে রোল আউট করা হয়েছিল এবং এখন এটি আইফোন এসই এর একটি অংশ হয়ে উঠেছে। অ্যাপলের স্মার্ট এইচডিআর বৈশিষ্ট্য হল এক ধরণের নতুন ক্যামেরা প্রযুক্তি, একটি প্রক্রিয়া যা কয়েক সেকেন্ডের মধ্যে ব্যাকগ্রাউন্ডে সঞ্চালিত হয় (ক্রেডিট যায় উন্নত A13 বায়োনিক চিপকে)।

দ্রুত নেওয়ার বৈশিষ্ট্য

নতুন iPhone SE কেনার পরিকল্পনা করছেন? এখনই করতে প্রথম কয়েকটি জিনিস

iPhone SE একটি কুইক টেক বৈশিষ্ট্যের সাথে আসে যা ভিডিও রেকর্ড করার সময় বিশেষত লম্বা ভিডিওগুলিকে অনেক সাহায্য করতে পারে। এর আগে, পুরো রেকর্ডিংটি ক্যাপচার করার জন্য আমাদের ক্রমাগত ক্যামেরা বোতাম টিপুন এবং ধরে রাখতে হয়েছিল। আচ্ছা, আর না। কুইক টেক-এর সাহায্যে, আপনি ক্যামেরা বোতাম টিপতে এবং ধরে না রেখে অবিলম্বে একটি ভিডিও চিত্রায়ন শুরু করতে পারেন৷ রেকর্ডিং শুরু করতে শুধু একবার আলতো চাপুন এবং তারপরে আপনার কাজ শেষ হয়ে গেলে লক আইকনের দিকে আমাদের আঙুলটি সঠিক দিকে টেনে আনুন।

সুতরাং, আপনার নতুন iPhone SE 2020-এ চেষ্টা করার জন্য এখানে প্রথম কয়েকটি জিনিস দেওয়া হল, একবার আপনি এটিকে আনবক্স করার পরে! আপনি কি অ্যাপলের লঞ্চ করা এই বাজেট ডিভাইসটি কেনার জন্য উন্মুখ? নীচের মন্তব্য বাক্সে আপনার চিন্তা শেয়ার করতে দ্বিধা বোধ করুন.


  1. iPhone X বনাম Samsung Galaxy S8 – শো-স্টপার কে?

  2. আইফোন 8 এর নতুন ভিডিও ফর্ম্যাটগুলি কীভাবে ব্যবহার করবেন?

  3. নতুন iPhone 7 থেকে 7টি জিনিস আশা করা যায়

  4. উইন্ডোজ 11 - উইন্ডোজের একটি নতুন যুগের প্রথম সংস্করণ অবশেষে এখানে