কম্পিউটার

iPhone X দুর্দান্ত, তবে আমরা চাই এই 3টি জিনিস আলাদা হত

iPhone X লঞ্চ হওয়ার পর থেকে প্রযুক্তি বাজারে অনেক গুঞ্জন তৈরি করেছে৷ নিঃসন্দেহে এটি অ্যাপল দ্বারা প্রকৃতপক্ষে হোম বোতামটি অপসারণ করে এবং ব্যবহারকারীদের একটি চকচকে বেজেল ফ্রি টাচ ডিসপ্লে প্রদান করে একটি বিশাল স্মারক লাফ। সারা বিশ্বের অ্যাপল ভক্তরা এই গ্যাজেটটির জন্য পাগল হয়ে যাচ্ছে। যদিও হোম বোতামটি হারানো এবং নকশা পরিবর্তন করা একটি বড় জুয়া ছিল তবে এটি কি অপেক্ষার মূল্য নয়?

iPhone X অবশ্যই অ্যাপলের রিবুট করা ডিজাইন এবং উদ্ভাবনের একটি মাসকট। তবে এটি চালু হওয়ার পর থেকে এটি অনেকটাই শিরোনামে রয়েছে, বেশিরভাগই এত ভাল কারণে নয়)। iPhone X ব্যবহারকারীদের মধ্যে হৈচৈ অবস্থার সাথে যুক্ত। হার্ডওয়্যার সমস্যা সহ অনেক ব্যবহারকারীর অভিযোগ সম্প্রতি রিপোর্ট করা হয়েছে। বিশেষ করে, যে বড় দামের ট্যাগটি আসে, ব্যবহারকারীর প্রত্যাশাগুলি বেশ যুক্তিসঙ্গত৷

তবে, iPhone X-এ এমন কিছু জিনিস আছে যা আমরা অন্যরকম হতে চাই। চলুন সেগুলো একে একে বিস্তারিত শুনি।

The Notch

হ্যাঁ, আমরা iPhone X এর ডিসপ্লেতে থাকা খাঁজের কথা বলছি৷ কিছু ব্যবহারকারী এখনও একটি ভুল ধারণার মধ্যে রয়েছে যে তারা ফোন ব্যবহার করার সময় এটি স্বয়ংক্রিয়ভাবে নিজেকে লুকিয়ে রাখে। তবে কারও কারও জন্য এটি তবুও একটি বিরক্তিকর উপদ্রব। অ্যাপল ব্যবহারকারীদের প্রতিশ্রুতি দিয়েছে একটি পূর্ণ স্ক্রীন 100% ডিসপ্লে কিন্তু এই খাঁজটি একটি নির্দিষ্ট পরিমাণ স্ক্রীন স্পেস কভার করে। হ্যাঁ, স্পষ্টতই অ্যাপল এটিকে একটি কারণে সেখানে রেখেছে, Apple-এর TruDepth ক্যামেরা সিস্টেম জিবার জ্যাবার!

iPhone X দুর্দান্ত, তবে আমরা চাই এই 3টি জিনিস আলাদা হত

কিন্তু বেশিরভাগ ব্যবহারকারী এখনও দেখতে চান কিভাবে Apple তাদের প্রতিশ্রুতি রক্ষা করে এবং ভবিষ্যতে 100% স্ক্রিন ডিসপ্লে সহ একটি গ্যাজেট সরবরাহ করে (মাইনাস দ্য নচ)৷ যত বেশি তত ভালো, তাই না?

ক্যামেরার রেজোলিউশন

iPhone X দুর্দান্ত, তবে আমরা চাই এই 3টি জিনিস আলাদা হত

iPhone X এর একটি অবিশ্বাস্য ক্যামেরা আছে—সম্মত! কিন্তু এই ডিভাইসটি কেনার জন্য আপনি যে অর্থ ব্যয় করেছেন তা কি আসলেই মূল্যবান? Google Pixel 2 অনেক ভালো ক্যামেরা রেজোলিউশন অফার করে (সামনে এবং পিছনে উভয়ই)। না, আমরা এখানে পক্ষ বেছে নিতে আসিনি! কিন্তু, এটা ঠিক যে আইফোন এক্স ক্যামেরা এর চেয়ে অনেক ভালো হতে পারত। দরিদ্র ক্যামেরা সফ্টওয়্যার অ্যাপল ব্যবহার করার কারণে, এটি কোনওভাবে তার গৌরবকে ন্যায্যতা দিতে অক্ষম৷

iPhone X এর সামনের লেন্সটি এখনও গর্ব করার মতো কিছু কিন্তু পিছনের লেন্সটি সাধারণ এবং ভুল, স্বাভাবিক চেহারার ফটোগ্রাফ তৈরি করে৷ আমরা আশা করি অ্যাপল হ্যান্ডসেটের পিছনের দিকে আরও কিছু ক্যামেরা মেশিন রাখতে পারত।

The overrated "Animojis"

iPhone X দুর্দান্ত, তবে আমরা চাই এই 3টি জিনিস আলাদা হত

Apple এর TruDepth ক্যামেরা এক ধরনের। যাইহোক, Apple iPhone X লঞ্চ ইভেন্টে অগমেন্টেড রিয়েলিটিকে অত্যধিক গুরুত্ব দিয়েছিল, তাই এটি বেশ হতাশাজনক যে Apple এখনও iPhone X এর ক্যামেরার সুবিধা দেয় এমন কোনও স্মার্ট AR স্বাধীন অ্যাপ্লিকেশন তৈরি করেনি। অ্যানিমোজির ক্ষেত্রেও একই কথা! হ্যাঁ, আমরা একমত যে অ্যানিমোজিগুলি প্রথমে সুন্দর দেখায়, তবে ব্যবহারকারীরা সম্ভবত তাদের সাথে খুব দ্রুত বিরক্ত হয়ে যায়। আমরা সবাই জানি যে আমরা শুধুমাত্র 10 সেকেন্ডের জন্য একটি অ্যানিমোজি ফিল্ম করতে পারি এবং তাও একটি সাদামাটা পটভূমিতে। আমরা আশা করি অ্যাপল আরও কিছু অ্যানিমেটেড প্রভাব এবং আকর্ষণীয় ব্যাকগ্রাউন্ডে নামতে পারত যা অ্যানিমোজি ব্যবহার করে আরও মজাদার করতে পারত!

এখানে কয়েকটি জিনিস ছিল যা আমরা চেয়েছিলাম iPhone X-এ ভিন্ন ছিল৷ কিন্তু বিতর্ক যত দিনই চলুক না কেন iPhone X-কে স্মার্টফোনের ভবিষ্যত হিসাবে ট্যাগ করা হবে৷ তাই না?


  1. কিভাবে আপনার আইফোন ব্যাক আপ করবেন – ৩টি ভিন্ন উপায়

  2. আইফোন এবং আইপ্যাডে নোট অ্যাপ কীভাবে পরিচালনা করবেন

  3. 9টি জিনিস যা আপনি iPhone এ কথা বলার সময় করতে পারেন

  4. নতুন iPhone 7 থেকে 7টি জিনিস আশা করা যায়