কম্পিউটার

Android-এ নতুন iOS 9.1 ইমোজিগুলি কীভাবে দেখবেন এবং পাঠাবেন

অ্যাপল অক্টোবরের শেষের দিকে জনসাধারণের জন্য iOS 9.1 প্রকাশ করেছে এবং অনেক ব্যবহারকারীর জন্য সবচেয়ে বড় চাক্ষুষ পরিবর্তনগুলির মধ্যে একটি হল মধ্যমা আঙুল, টাকো, বুরিটো এবং ইউনিকর্ন হেডের মতো নতুন ইমোজি যোগ করা (আপনি জানেন, সমস্ত গুরুত্বপূর্ণগুলি ভাষার সীমানা অতিক্রম করার জন্য)।

এটি অ্যাপলকে দ্রুত ইউনিকোড কনসোর্টিয়াম দ্বারা তৈরি দুটি নতুন মান গ্রহণ করার জন্য ধন্যবাদ:ইউনিকোড 7.0 এবং 8.0। Android, যাইহোক, এখনও নতুন ইউনিকোড স্ট্যান্ডার্ড সমর্থন করে না, এমনকি নতুন সংস্করণ 6.0 Marshmallow-এও। এবং ভোক্তাদের কাছে Android আপডেটগুলি কতটা ধীরগতির হয় তা বিবেচনা করে, আপনি আনুষ্ঠানিকভাবে আপনার Android ডিভাইসে নতুন ইমোজিগুলি পাওয়ার আগে কিছুক্ষণ অপেক্ষা করতে পারেন৷

কিন্তু ইমোজিগুলি আজকাল কতটা প্রাসঙ্গিক (এমনকি এটিকে অভিধানে তৈরি করা এবং Instagram হ্যাশট্যাগ হিসাবে ব্যবহার করা হচ্ছে) দেওয়া হয়েছে, এটি সম্ভবত আপনার সময়ের জন্য একটি সমাধান খুঁজে বের করার জন্য মূল্যবান এবং Android এর উন্মুক্ত প্রকৃতির জন্য ধন্যবাদ, এটি সম্পূর্ণভাবে সম্ভব।

দুর্ভাগ্যবশত, এটি কাজ করার জন্য আপনাকে রুট করতে হবে। আপনার সাহায্যের প্রয়োজন হলে আমাদের রুটিং এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ধারণার ব্যাখ্যা দেখুন। তারপর এখানে ফিরে আসুন, এবং শুরু করা যাক।

একটি ব্যাকআপ তৈরি করুন

ঠিক আছে, প্রথম জিনিসটি প্রথমে -- আমাদের নিশ্চিত করতে হবে যে কিছু ভুল হলে, আপনি একটি সন্তোষজনক ব্যাকআপ পেয়েছেন। আপনার ইতিমধ্যেই আপনার ডেটার নিয়মিত ব্যাকআপ নেওয়া উচিত, তবে এর জন্য আপনাকে শুরু করার আগে একটি Nandroid ব্যাকআপ করা উচিত৷

যদি আপনার ডিভাইসটি ইতিমধ্যেই রুট করা থাকে, তাহলে সম্ভবত আপনি ইতিমধ্যেই জানেন কিভাবে একটি Nandroid ব্যাকআপ করতে হয়, কিন্তু যদি তা না হয়, তাহলে আমরা দ্রুত এটি চালাব৷

আপনাকে পুনরুদ্ধার মোডে বুট করতে হবে, যার জন্য সাধারণত আপনার ফোন বন্ধ করে পাওয়ার + ভলিউম আপ + ভলিউম ডাউন ধরে রাখা প্রয়োজন। এটি আবার চালু করার সময়। প্রক্রিয়াটি আপনার ফোনের প্রস্তুতকারকের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে, এবং কিছু কাস্টম রম আপনাকে পাওয়ার মেনুতে পুনরুদ্ধারে বুট করার একটি বিকল্প দেয় (স্ক্রিন চালু থাকাকালীন পাওয়ার বোতামটি ধরে রেখে অ্যাক্সেস করা হয়)।

Android-এ নতুন iOS 9.1 ইমোজিগুলি কীভাবে দেখবেন এবং পাঠাবেন

আপনি পরবর্তীতে যে স্ক্রীনটি দেখছেন তা নির্ভর করবে আপনি TWRP বা CWM ব্যবহার করছেন কিনা, তবে যেকোন ভাবেই হোক, আপনাকে ব্যাকআপ-এ নেভিগেট করতে হবে। , নিশ্চিত করুন যে সমস্ত বাক্স চেক করা হয়েছে, এবং তারপর নীচের বারটি সোয়াইপ করুন৷ এটি কাজ করার জন্য আপনার যথেষ্ট জায়গার প্রয়োজন হবে, তাই নিশ্চিত করুন যে আপনি আপনার ফটো এবং ভিডিওগুলি অন্য কোথাও ব্যাক আপ করেছেন এবং অন্যথায় ব্লোটওয়্যারটি সরিয়ে ফেলেছেন এবং আবর্জনা পরিষ্কার করেছেন৷

সেখান থেকে, এই প্রক্রিয়া চলাকালীন কিছু ভুল হলে, আপনি পুনরুদ্ধারে রিবুট করতে পারেন, পুনরুদ্ধার-এ নেভিগেট করতে পারেন , এবং আপনার ফোনটি আগের মতই ফিরিয়ে আনতে নীচের দিকে সোয়াইপ করুন৷

সমস্ত ইমোজি দেখুন

XDA ডেভেলপার DespairFactor এই সবই সম্ভব করেছে। আপনি বিষয়ের উপর তার আসল XDA থ্রেডটি পরীক্ষা করে দেখতে পারেন, তবে অন্তত, ইনস্টলেশনের পরবর্তী দুটি পদ্ধতির জন্য আপনাকে এই ফ্ল্যাশযোগ্য জিপটি ধরতে হবে।

ফ্ল্যাশযোগ্য জিপ আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের অভ্যন্তরীণ সঞ্চয়স্থানে থাকা আবশ্যক, তাই হয় আপনার ডিভাইস থেকে সরাসরি উপরের লিঙ্কটিতে যান, অথবা এটিকে আপনার কম্পিউটারে ডাউনলোড করুন এবং USB এর মাধ্যমে স্থানান্তর করুন৷ তারপর একটি পদ্ধতি বেছে নিন এবং শুরু করুন।

কাস্টম পুনরুদ্ধারের পদ্ধতি

এটি বেশ সহজবোধ্য, এবং রুটেড ডিভাইসের সাথে যে কারও পক্ষে সহজ হওয়া উচিত। শুধু আপনার কাস্টম পুনরুদ্ধারে রিবুট করুন, ইনস্টল এ নেভিগেট করুন , তারপর আপনার ফ্ল্যাশযোগ্য জিপ খুঁজুন, এবং এটি ফ্ল্যাশ করতে নীচে সোয়াইপ করুন।

Android-এ নতুন iOS 9.1 ইমোজিগুলি কীভাবে দেখবেন এবং পাঠাবেন

স্বাভাবিক ফ্যাশনে রিবুট করুন, এবং আপনার ডিভাইসটি এখন সমস্ত নতুন ইমোজি দেখতে সক্ষম হওয়া উচিত। কীভাবে ইমোজি পাঠাতে হয় তার জন্য পরবর্তী বিভাগে যান বা আপনার সমস্যা হলে শেষ পর্যন্ত এড়িয়ে যান।

ফ্ল্যাশফায়ার পদ্ধতি

আপনি যদি কখনও FlashFire এর কথা না শুনে থাকেন তবে এটি মূলত কাস্টম রিকভারি মোডে বুট না করেই জিপ ফ্ল্যাশ করার একটি পদ্ধতি এবং এটি বিশেষ করে Samsung ডিভাইসের মালিকদের জন্য উপযোগী কারণ এটি আপনাকে স্যামসাং-এর অ্যান্টি-টিঙ্কারিং সতর্কতা এড়াতে দেয়।

আপনি এখানে XDA থ্রেড পরীক্ষা করতে পারেন বা বিটা পরীক্ষায় যোগ দিতে পারেন এবং অ্যাপটি এখানে ডাউনলোড করতে পারেন।

Android-এ নতুন iOS 9.1 ইমোজিগুলি কীভাবে দেখবেন এবং পাঠাবেন

একবার আপনি অ্যাপটি ডাউনলোড হয়ে গেলে, আপনাকে যা করতে হবে তা খুলতে হবে, নীচে ডানদিকে "+" আলতো চাপুন এবং ফ্ল্যাশ জিপ বা OTA বেছে নিন . তারপর আগের থেকে ফ্ল্যাশযোগ্য জিপ বেছে নিন এবং ফ্ল্যাশ নির্বাচন করুন . সমস্ত ডিভাইস পরীক্ষা করা হয়নি (আমার OnePlus One সহ), তাই অ-পরীক্ষিত ডিভাইসগুলির জন্য, আপনি কাস্টম পুনরুদ্ধার ফ্ল্যাশিং এর সাথে আরও নিরাপদ হতে পারেন।

এবং তারপর bam , আপনার কাজ শেষ।

সমস্ত ইমোজি পাঠান

তাই এখন আপনি সমস্ত iOS 9.1 ইমোজি দেখতে পারেন, কিন্তু আপনি যদি সেগুলি পাঠাতে চান তবে কী করবেন? সৌভাগ্যক্রমে, এটিরও একটি উত্তর সহ একজন XDA ব্যবহারকারী রয়েছে। Qu3ntin0-এর একটি থ্রেড রয়েছে যেটি কীভাবে একটি সংশোধিত Google কীবোর্ড ইনস্টল করতে হয় যাতে ইমোজিগুলি অন্তর্ভুক্ত করা হয়৷

সংক্ষেপে, আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. এই জিপ ফাইলটি ডাউনলোড করে ফ্ল্যাশ করুন।
  2. এই সংশোধিত Google কীবোর্ডের APK ডাউনলোড এবং ইনস্টল করুন।

অবশ্যই, আপনি এই পদ্ধতির সাথে কোনো দুর্দান্ত বিকল্প কীবোর্ড ব্যবহার করতে পারবেন না, তবে Google কীবোর্ডটি বেশ দুর্দান্ত -- এবং এখন আপনার কাছে নতুন ইমোজি থাকবে!

Android-এ নতুন iOS 9.1 ইমোজিগুলি কীভাবে দেখবেন এবং পাঠাবেন

সমস্যা সমাধান

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তাদের ইমোজিগুলি এটি করার পরে কালো এবং সাদা হয়ে গেছে, কিন্তু একজন XDA ব্যবহারকারী, অন্ত্যেষ্টিক্রিয়া, এটির জন্য একটি উত্তর খুঁজে পেয়েছেন যা আপনি XDA-তে পেতে পারেন। এটি আপনার Android এর সেটিংসে খনন করতে এবং একটি নির্দিষ্ট .xml ফাইল পরিবর্তন করতে একটি রুট ব্রাউজার ব্যবহার করে -- স্থায়ীভাবে কিছু সম্পাদনা করার আগে সবকিছুর ব্যাকআপ নিতে ভুলবেন না!

ইমোজি সম্পর্কে আপনি কেমন অনুভব করেন?

আপনি যাচাই করতে পারেন যে আপনি আপনার মোবাইল ডিভাইস থেকে নতুন ইমোজির এই তালিকাটিতে গিয়ে সমস্ত ইমোজি দেখতে পাচ্ছেন।

এখনও ইমোজি সম্পর্কে বিভ্রান্ত? আমাদের কাছে একটি অভিধান রয়েছে যা কিছু মৌলিক বিষয় ব্যাখ্যা করে, যদিও আপনাকে এই নতুন ইমোজিগুলির জন্য আপনার নিজের কল্পনার উপর নির্ভর করতে হতে পারে। ওহ, এবং আপনি চাইলে Windows 10 এ ইমোজিও ব্যবহার করতে পারেন।

আমি আশা করব না যে Google আপনার স্মার্টফোন বা ট্যাবলেটে একটি আপডেট পাঠাবে। রেডডিটের ব্যবহারকারীরা যেমন উল্লেখ করেছেন, ইমোজি সমর্থন আপডেট করার জন্য একটি সাধারণ অ্যাপ আপডেটের পরিবর্তে একটি অপারেটিং সিস্টেম আপডেটের প্রয়োজন হবে। অন্তত আমাদের এই সমাধান আছে!

আপনি কি নতুন ইমোজি পাওয়ার জন্য এই পদ্ধতিটি ব্যবহার করে দেখেছেন? নাকি আপনার ডিভাইস রুট করা আপনার জন্য অনেক বেশি ঝামেলার? আপনি কি শুধুমাত্র ইমোজিগুলির জন্য একটি আইফোনে স্যুইচ করার কথা বিবেচনা করবেন? আপনি এই সব সম্পর্কে মন্তব্যে কি মনে করেন তা আমাদের জানান!


  1. আপনার Android/iOS থেকে লিঙ্কডইন ডেস্কটপ সাইটটি কীভাবে দেখবেন

  2. Android এবং iOS-এ WhatsApp-এ GIF ছবি কিভাবে পাঠাবেন

  3. এন্ড্রয়েড এবং আইওএস-এ ব্যাকগ্রাউন্ডে কীভাবে YouTube চালাবেন

  4. আইওএস 16 এ অদ্ভুত নতুন ফটো কাটআউট বৈশিষ্ট্যটি কীভাবে ব্যবহার করবেন