কম্পিউটার

Google ম্যাপ থেকে নেক্সিট নেভিগেশন অ্যাপ কীভাবে আলাদা?

অজানা কোনো জায়গায় ভ্রমণের কথা শুনলেই আপনার মনে প্রথম চিন্তা আসবে গুগল ম্যাপ। কারণ দৃশ্যত, নেভিগেশনের জন্য সর্বাধিক পরিচিত অ্যাপ হল Google Maps যার সারা বিশ্বে 1 বিলিয়নের বেশি ব্যবহারকারী রয়েছে। আমরা সবাই Google মানচিত্রকে এতটাই বিশ্বাস করি যে আমরা স্থানগুলি না জেনেই এটির সাথে যাই এবং এটি প্রায় প্রতিবারই উদ্দেশ্য পূরণ করে৷

Google ম্যাপ থেকে নেক্সিট নেভিগেশন অ্যাপ কীভাবে আলাদা?

কিন্তু যদি আমি আপনাকে বলি যে এমন একটি অ্যাপ আছে যা দাবি করে যে সেরা অ্যাপটি নেভিগেট করার সময় আপনি ব্যবহার করবেন? এই নতুন নেভিগেশন অ্যাপ, নেক্সিটকে আপনি অতীতে ব্যবহার করা অ্যাপগুলির তুলনায় আরও নির্ভুল বলে দাবি করা হয়েছে। আসুন এটি নিয়ে আলোচনা করি।

পরবর্তী - হ্যাঁ। এটি নতুন নেভিগেশন অ্যাপের নাম, যা আপনার ভ্রমণের অভিজ্ঞতাকে আরও আশ্চর্যজনক করে তুলবে। কোম্পানি একটি অল-ইন-ওয়ান রোড ট্রিপ অ্যাপ চালু করেছে যা ড্রাইভারদের অতুলনীয় নেভিগেশন এবং অনুসন্ধান বৈশিষ্ট্যগুলি প্রদান করার দাবি করে৷

Google ম্যাপ থেকে নেক্সিট নেভিগেশন অ্যাপ কীভাবে আলাদা?

2019 সালের অক্টোবরের মাঝামাঝি সময়ে, নেক্সিট মোবাইল ম্যাপিং-এ পরবর্তী প্রজন্ম হিসাবে চালু হয়েছে এবং তারপরে 29শে নভেম্বর 2019 তারিখে একটি নতুন সংস্করণ আপডেট করা হয়েছে। এছাড়াও নেক্সিট ড্রাইভারদেরকে সঠিকভাবে কী এবং কখন প্রয়োজন, রাস্তায় তারা যাতায়াত করছে তা খুঁজে বের করে রোড ট্রিপ কাস্টমাইজ করতে সহায়তা করে। .

নেক্সিটের বৈশিষ্ট্য যা একে বিশেষ করে তোলে ব্যবহারকারীরা কিছুক্ষণ থেকে যেভাবে আশা করছেন, এবং সেগুলি নিম্নরূপ:

  1. রোড ট্রিপ যেভাবে আপনি সবসময় চান।
  2. সমস্ত নেভিগেশন অ্যাপ আপনাকে বলে যে কোথায় গাড়ি চালাতে হবে। শুধুমাত্র Nexit আপনাকে কোথায় থামতে হবে তা বলে।
  3. আপনার ব্যবহার করা সবচেয়ে স্মার্ট মানচিত্র।
  4. আপনার অনুসন্ধান যতটা চান ফিল্টার করুন।
  5. আপনি একজন চালক বা যাত্রী হোন না কেন, Nexit আপনার পছন্দের কেনাকাটা করার জন্য সেরা জায়গা খুঁজে পাওয়া সহজ করে তোলে, যখন আপনি এটি চান।

নেক্সিট থেকে অফিসিয়াল বিবৃতি

নেক্সিটের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. ভিনসেন্ট ইবুহ বলেন - "আমরা এই গেম-পরিবর্তনকারী অ্যাপটিকে বাজারে নিয়ে আসতে পেরে রোমাঞ্চিত, ঠিক যেমন লক্ষ লক্ষ আমেরিকানরা ছুটিতে ভ্রমণের জন্য রাস্তাগুলিকে আঘাত করার প্রস্তুতি নিচ্ছে।" “আমরা জানি যে ব্যবহারকারীদের কাছ থেকে উল্লেখযোগ্য চাহিদা থাকবে যারা প্রায়শই অন্যান্য ম্যাপিং অ্যাপের সীমাবদ্ধতায় হতাশ হন। আমরা Nexit-এর সাহায্যে রোড ট্রিপকে আরও সহজ এবং আনন্দদায়ক করে তুলতে পেরে গর্বিত।”

নেক্সিট প্রেসিডেন্ট ও সিইও র্যান্ডি কার্পেন্টার বলেন – “সমস্ত বিদ্যমান নেভিগেশন অ্যাপ আপনাকে বলে যে কোথায় গাড়ি চালাতে হবে। শুধুমাত্র নেক্সিট আপনাকে কোথায় থামতে হবে তা বলে।" “আমরা সবাই সেখানে গিয়েছি, আপনি একটি রোড ট্রিপে আছেন এবং খাবারের জন্য বন্দোবস্ত করেছেন যা আপনি চান না শুধুমাত্র খুঁজে বের করতে আপনার প্রিয় চেইনটি দুটি প্রস্থান দূরে ছিল, অথবা আপনি গ্যাস ভরেছেন শুধুমাত্র এটি সস্তায় খুঁজে পাওয়ার জন্য পরবর্তী স্টেশন। নেক্সিট হল হাইওয়ে কো-পাইলট যা আপনি সবসময় চেয়েছিলেন৷"

নেক্সিট কি অফার করে

নেক্সিট এত বেশি কাস্টমাইজেশন নিয়ে আসে যে ব্যবহারকারীরা ভ্রমণের গন্তব্য এবং সুযোগ-সুবিধাগুলির যেকোনো সমন্বয় অনুসন্ধান করতে পারে। তারা একাধিক পছন্দের জন্য অনুসন্ধান করতে পারে, যেমন একটি পুল সহ একটি হোটেল বা খাবারের বিকল্পগুলির সাথে একটি রেস্তোরাঁ৷ সর্বোত্তম যেটির সাথে আমি সংযোগ করতে পারি তা হল, ব্যবহারকারীরা তাদের ভ্রমণের আগে আদর্শ স্টপের পরিকল্পনা করতে পারে। তারা ব্যবসার নাম বা স্টপের ধরন দ্বারা অনুসন্ধান করতে পারে এবং এমনকি মূল্য, দূরত্ব এবং আরও অনেক কিছু দ্বারা ফিল্টার করতে পারে৷

Google ম্যাপ থেকে নেক্সিট নেভিগেশন অ্যাপ কীভাবে আলাদা?

Google ম্যাপ থেকে নেক্সিট নেভিগেশন অ্যাপ কীভাবে আলাদা?

এছাড়াও Nexit একটি রোড-ট্রিপ অ্যাপ বলে দাবি করে যা আপনি কোথায় যাচ্ছেন তা পূর্বাভাস দেয় এবং আপনার প্রয়োজনের সাথে মেলে এমন ব্যবসা ও সুযোগ-সুবিধা সহ আপনাকে প্রস্থান দেখায়।

একটি বৈশিষ্ট্য যা আমি অনুভব করতে আগ্রহী তা হল ব্যবহারকারীরা পরবর্তী 50 মাইল জুড়ে কী আসছে তা দেখতে ম্যাপ-ভিউতে এক্সিট ব্রাউজ করতে পারে। আপনি আপনার ট্রিপে পরবর্তীতে যা প্রয়োজন হতে পারে তাও অনুসন্ধান করতে পারেন এবং সেটি হতে পারে একটি ক্লাসিক ডিনার, একটি ইনডোর পুল সহ একটি হোটেল থেকে গ্যাস স্টেশন পর্যন্ত বা তিনটিই একই প্রস্থানে। আমি বলতে চাচ্ছি এটি এমন কিছু যা আমি কখনই আশা করিনি, অন্তত একটি নেভিগেশন অ্যাপ থেকে।

সামঞ্জস্যতা এবং আচ্ছাদিত অঞ্চল

আপাতত, Nexit সমগ্র ইউনাইটেড স্টেটস অফ আমেরিকাকে কভার করে, এবং এটি যে বৈশিষ্ট্যগুলি প্রদান করে তা সমস্ত ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে। এখন পর্যন্ত, অ্যাপটি iOS অপারেটিং সিস্টেমের জন্য উপলব্ধ এবং শীঘ্রই অ্যান্ড্রয়েড ওএস-এও আসবে। আপনি যদি Nexit সম্পর্কে আরও জানতে চান, www.nexit.app এ যান৷

Google Maps এবং Nexit এর মধ্যে পার্থক্য

যদিও Google Maps সবচেয়ে বেশি ব্যবহৃত এবং বিশ্বস্ত নেভিগেশন অ্যাপ, এটি সবসময় আমরা যা চাই তা দেয় না এবং মাঝে মাঝে এটি ক্র্যাশ হয়ে যায় কারণ এটি একটি ভারী অ্যাপ্লিকেশন। যেখানে Nexit প্রতিশ্রুতি দেয় "হাইওয়ে ভ্রমণকারীদের জন্য একমাত্র অল-ইন-ওয়ান অ্যাপ" হওয়ার মাধ্যমে ড্রাইভারদের তারা যা চায়, যখন তাদের প্রয়োজন, রাস্তায় তারা যাতায়াত করছে তা খুঁজে বের করতে সহায়তা করে। এটি আপনাকে একবারে একাধিক মানদণ্ড নির্বাচন করে অনুসন্ধানটি কাস্টমাইজ করতে দেয়, যখন আপনি এক সাথে কভার করার জন্য অনেক কিছু খুঁজছেন তখন এটি খুব কার্যকর হয়। নেক্সিট আপনাকে অনেকগুলি বৈশিষ্ট্য দেয় যা অন্যান্য নেভিগেশন অ্যাপ্লিকেশনগুলি করে না। নেভিগেশন অ্যাপগুলি কীভাবে ব্যবহারকারীদের সাহায্য করবে তার ভবিষ্যত হিসাবে নেক্সিট দ্বারা প্রদত্ত বৈশিষ্ট্যগুলিকে শ্রেণিবদ্ধ করা যেতে পারে। CEO Carpenter দ্বারা উপরে উল্লিখিত হিসাবে – “সমস্ত বিদ্যমান নেভিগেশন অ্যাপ আপনাকে বলে যে কোথায় গাড়ি চালাতে হবে। শুধুমাত্র নেক্সিট আপনাকে কোথায় থামতে হবে তা বলে।"

অ্যাপ রেটিং

248 রেটিং সহ, অ্যাপটি 5টির মধ্যে 2.6 স্টার পেয়েছে যা এটির জন্য যাওয়ার জন্য একটি ভাল লক্ষণ নয়। যাইহোক, অ্যাপটি তৈরি করার সময় "রোড ট্রিপাররা কী চায়" এই ধারণার সাথে, আমি বিশ্বাস করি যে অ্যাপ্লিকেশনটির মূল্য কী তা সিদ্ধান্ত নেওয়া খুব তাড়াতাড়ি। আমি ব্যক্তিগতভাবে এমন কিছু বৈশিষ্ট্য পছন্দ করতাম যা আমি অন্য নেভিগেশন অ্যাপে খুঁজে পাইনি এবং হ্যাঁ, সেগুলি একটি নেভিগেশন অ্যাপে থাকা প্রয়োজন ছিল।

অ্যাপ স্টোরে যান, নেক্সিট ডাউনলোড করুন, অ্যাপটি অন্বেষণ করুন, অভিজ্ঞতা পান এবং তারপর আপনার পর্যালোচনাগুলি দিন যদি এটি দাবি করে।

নিচের মন্তব্যে Nexit ব্যবহার করার পর আপনার অভিজ্ঞতা শেয়ার করতে ভুলবেন না যাতে আমরা সেগুলি আমাদের পাঠকদের জন্য আমাদের নিবন্ধে শেয়ার করতে পারি।


  1. Google ম্যাপ ব্যবহার করে কীভাবে আপনার বায়ুর গুণমান পরীক্ষা করবেন

  2. কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন

  3. কিভাবে iMessage থেকে অ্যাপ আইকন লুকাবেন

  4. কিভাবে ওয়েব এবং অ্যাপে জিমেইল সাইডবার থেকে গুগল মিট লুকাবেন