কম্পিউটার

iOS 13.5 – ফেসটাইমে স্বয়ংক্রিয় ফেস জুমিং অক্ষম করুন

করোনভাইরাস এড়াতে এবং লড়াই করতে, লক্ষ লক্ষ লোক বাড়ি থেকে কাজ করছে এবং যোগাযোগের জন্য ভিডিও চ্যাট অ্যাপ ব্যবহার করছে। কিন্তু এই ভিডিও চ্যাট অ্যাপে সমস্যা থাকলে বা অভিজ্ঞতাকে সমস্যায় ফেললে এগুলো ব্যবহার করে কোনো লাভ হবে না। এটা মাথায় রেখে এবং ভিডিও চ্যাট অ্যাপের গুরুত্ব বুঝে কোম্পানিগুলো তাদের অ্যাপে পরিবর্তন আনছে।

ভাগ্যক্রমে, অ্যাপল ব্যবহারকারীদের কথা শুনছে এবং ফেসটাইম অ্যাপে পরিবর্তন করছে। আপনার ভিডিও কনফারেন্সিং অভিজ্ঞতাকে মশলাদার করতে এবং ভিডিও চ্যাটকে মজাদার এবং সহজ করতে, এটি ফেসটাইমে নতুন বৈশিষ্ট্য যুক্ত করছে।

iOS 13.5-এ FaceTime-এ যোগ করা এই নতুন সেটিং ব্যবহার করে, Apple ব্যবহারকারীরা FaceTime গ্রুপ কলগুলি উন্নত করতে সক্ষম হবেন৷

এর পাশাপাশি, সর্বাধিক প্রচারিত করোনভাইরাস যোগাযোগের ট্রেসিং অ্যাপ এবং মাস্ক পরার সময় ফেস আইডি এড়িয়ে যাওয়ার একটি সহজ উপায়ও যুক্ত করা হয়েছে।

কী কারণে অ্যাপল এই নতুন সেটিং যোগ করেছে?

iOS 12.4 গ্রুপ ফেসটাইম 32 জনকে সমর্থন করে। এর ডিফল্ট বিন্যাসে, সমস্ত অংশগ্রহণকারীদের বর্গাকার টাইলগুলিতে স্থাপন করা হয়। এটি এইভাবে ফেসটাইমকে সবচেয়ে জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত ভিডিও কল অ্যাপগুলির মধ্যে একটি করে তুলেছে। যাইহোক, যখন একজন ব্যক্তি কথা বলছেন তখন তাদের বর্গটি স্বয়ংক্রিয়ভাবে হাইলাইট হয়ে যায়; প্রকৃতপক্ষে, এটি নিশ্চিত করে যে কেউ কথোপকথনের ট্র্যাক হারায় না, কিন্তু একটি ব্যস্ত গ্রুপ কল যেখানে সবাই কথা বলছে তা হতাশাজনক হয়ে ওঠে।

তাই, FaceTime গ্রুপ কলগুলিকে সহজ এবং সহজ করতে, Apple অটোমেটিক প্রমিনেন্স নামে একটি নতুন বিভাগ যোগ করেছে। এই বৈশিষ্ট্যটি iOS 13.5 বিটাতে চালু করা হয়েছে এবং এটি ব্যবহারকারীদের FaceTime গ্রুপ কলের সময় মুখের স্বয়ংক্রিয় জুমিং অক্ষম করার অনুমতি দেবে। এর মানে হল চলন্ত টাইলস দেখার পরিবর্তে, আপনি এখন গ্রুপ ফেসটাইম চলাকালীন লোকেদের একটি স্ট্যাটিক গ্রিড দেখতে সক্ষম হবেন।

যাইহোক, আপনি যদি টাইল জুম করতে চান, আপনি যে ব্যক্তি কথা বলছেন তার টাইলটিতে ট্যাপ করতে পারেন।

ফেসটাইমে স্বয়ংক্রিয় জুমিং কীভাবে নিষ্ক্রিয় করবেন?

স্বয়ংক্রিয় মুখ জুম নিষ্ক্রিয় করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংসে যান
  2. নীচে স্ক্রোল করুন এবং ফেসটাইম সেটিংস দেখুন
  3. স্বয়ংক্রিয় বিশিষ্টতা লেবেলযুক্ত বিভাগটি দেখুন iOS 13.5 – ফেসটাইমে স্বয়ংক্রিয় ফেস জুমিং অক্ষম করুন
  4. FaceTime গ্রুপ কলে স্বয়ংক্রিয় জুমিং নিষ্ক্রিয় করতে Speaking-এর পাশের সুইচ টগল করুন

মনে রাখবেন, এই সেটিং শুধুমাত্র গ্রুপ কল প্রভাবিত করবে। একটি 1-1 ফেসটাইম কলে, অন্য একজন ব্যক্তি পুরো স্ক্রিনটি গ্রহণ করবেন।

প্রকৃতপক্ষে, এই বৈশিষ্ট্যটি সহায়ক, এবং এটি গ্রুপ ফেসটাইম কলগুলিকে কম বিভ্রান্তিকর করে তুলবে৷ ফেসটাইমে মিটিংয়ে অংশগ্রহণ করার সময় আমি এটি ব্যবহার করব।

আপনি এই সম্পর্কে কি মনে করেন, স্বয়ংক্রিয় বিশিষ্টতা বৈশিষ্ট্য? এটি iOS 13.5 এ প্রকাশিত হলে আপনি এটি অক্ষম করবেন? নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান৷


  1. iOS 14.5:নতুন ইমোজি, ফেস আইডি অবশেষে মাস্ক দিয়ে আনলক হয়

  2. আইওএস 15-এ ফেসটাইম কাজ করছে না বা হিমায়িত রাখে:সমাধান করা হয়েছে

  3. আপনার আইপ্যাড, আইফোন বা ম্যাকে কীভাবে ফেসটাইম অক্ষম করবেন

  4. কিভাবে আপনার iPhone X এ ফেস আইডি নিষ্ক্রিয় করবেন