কম্পিউটার

আইওএস-এ কীভাবে অটো ব্রাইটনেস অক্ষম করবেন

আইওএস-এ কীভাবে অটো ব্রাইটনেস অক্ষম করবেন

আজকের যেকোনো ডিভাইসের একটি মৌলিক বৈশিষ্ট্য, তা স্মার্টফোন, ল্যাপটপ বা ট্যাবলেটই হোক না কেন, স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বৈশিষ্ট্য। নাম অনুসারে, এটি একটি পরিবেষ্টিত আলো সেন্সর ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে আপনার পারিপার্শ্বিকতা অনুযায়ী স্ক্রিনের উজ্জ্বলতা সামঞ্জস্য করতে। আপনি যখন একটি উজ্জ্বল পরিবেশে প্রবেশ করেন তখন এটি স্বয়ংক্রিয়ভাবে স্ক্রিনের উজ্জ্বলতা বৃদ্ধি করে – উদাহরণস্বরূপ আপনি যখন সূর্যের আলোতে বাইরে যান। একইভাবে, এটি একটি অন্ধকার ঘরে উজ্জ্বলতা কমিয়ে দেয়। যদিও এই অপরিহার্য বৈশিষ্ট্যের সুবিধাগুলি সুস্পষ্ট, অনেক লোক ফাংশনটি নিষ্ক্রিয় রাখতে এবং সর্বদা তাদের ডিভাইসের উজ্জ্বলতা ম্যানুয়ালি নিয়ন্ত্রণ করতে পছন্দ করে৷

এই নিবন্ধে আমরা আপনার iOS / iPadOS ডিভাইসে স্বয়ংক্রিয়-উজ্জ্বলতা অক্ষম করার উপায় কভার করি। এটি করার বিকল্পটি বিগত কয়েকটি iOS রিলিজে সেটিংস অ্যাপে এর অবস্থান পরিবর্তন করেছে, প্রতিটি ধারাবাহিক সংস্করণে স্বতঃ-উজ্জ্বলতা বৈশিষ্ট্যের জন্য আলাদা অবস্থান রয়েছে।

স্বয়ংক্রিয়-উজ্জ্বলতা বন্ধ করা ব্যাটারির আয়ুও কিছুটা সংরক্ষণ করে, তাই আপনি যদি সত্যিই আপনার iPhone/iPad-এর ব্যাটারি থেকে সর্বোচ্চটা বের করতে চান, তাহলে আপনি এই বৈশিষ্ট্যটি বন্ধ করতে বেছে নিতে পারেন।

iOS/iPadOS 13-এ অটো-উজ্জ্বলতা কীভাবে নিষ্ক্রিয় করবেন

iOS 13-এ স্বতঃ-উজ্জ্বলতা নিষ্ক্রিয় করতে:

1. আপনার ডিভাইসে সেটিংস অ্যাপ খুলুন৷

2. নীচে স্ক্রোল করুন এবং অ্যাক্সেসযোগ্যতা নির্বাচন করুন৷

আইওএস-এ কীভাবে অটো ব্রাইটনেস অক্ষম করবেন

3. এখানে, "ডিসপ্লে এবং টেক্সট সাইজ" নির্বাচন করুন৷

আইওএস-এ কীভাবে অটো ব্রাইটনেস অক্ষম করবেন

4. নীচে স্ক্রোল করুন এবং "স্বয়ংক্রিয়-উজ্জ্বলতা" সেটিং খুঁজুন এবং বোতামে আলতো চাপ দিয়ে এটিকে বন্ধ অবস্থানে পরিণত করুন৷

আইওএস-এ কীভাবে অটো ব্রাইটনেস অক্ষম করবেন

এটাই. আপনার ডিভাইসটি আর স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শনের উজ্জ্বলতা পরিবর্তন করবে না। সেটিংস অ্যাপ বা কন্ট্রোল সেন্টার থেকে আপনাকে নিজেই এটি পরিবর্তন করতে হবে।

আইওএস 12-এ কীভাবে অটো-উজ্জ্বলতা নিষ্ক্রিয় করবেন

iOS 12 অ্যাক্সেসিবিলিটি সেটিংসের একটি ভিন্ন সাব-সেকশনে স্বয়ংক্রিয়-উজ্জ্বলতা সেটিং বৈশিষ্ট্যযুক্ত। এটি নিষ্ক্রিয় করতে:

1. আপনার iOS ডিভাইসে সেটিংস অ্যাপ খুলুন এবং "সেটিংস -> সাধারণ -> অ্যাক্সেসিবিলিটি" এ নেভিগেট করুন৷

2. নিচে স্ক্রোল করুন এবং "ডিসপ্লে অ্যাকমোডেশন" এ আলতো চাপুন৷

3. এখানে, অটো-উজ্জ্বলতার বিকল্পটি অক্ষম করুন৷

আগের iOS সংস্করণগুলিতে কীভাবে অটো-উজ্জ্বলতা নিষ্ক্রিয় করবেন

আপনি যদি iOS এর পূর্ববর্তী সংস্করণ চালান (iOS 12 এর আগে যা কিছু), স্বয়ংক্রিয়-উজ্জ্বলতা নিষ্ক্রিয় করার বিকল্পটি সেটিংস অ্যাপের একটি পৃথক মেনুতে অবস্থিত। এটি অ্যাক্সেস করতে:

1. সেটিংস অ্যাপ খুলুন৷

2. "প্রদর্শন এবং উজ্জ্বলতা" এ আলতো চাপুন৷ (পুরানো ডিভাইসগুলি এটিকে "উজ্জ্বলতা এবং ওয়ালপেপার" হিসাবে লেবেল করতে পারে৷)

3. এখান থেকে, অটো-উজ্জ্বলতার বিকল্পটি নিষ্ক্রিয় করুন৷

উপরে বর্ণিত বিকল্পগুলি ব্যবহার করে, আপনি যদি তা করতে চান তবে আপনি সহজেই আপনার iOS ডিভাইসে অটো-উজ্জ্বলতা অক্ষম করতে পারেন। আমরা বিকল্পটি সক্ষম রাখার পরামর্শ দিই, তবে এটি সম্পূর্ণরূপে প্রতিটি ব্যবহারকারীর পছন্দের উপর নির্ভর করে। আমরা iOS-এ অটো-ব্রাইটনেস বিকল্পটি একাধিকবার অবস্থান পরিবর্তন করতে দেখেছি, তাই অ্যাপলের বিখ্যাত মোবাইল অপারেটিং সফ্টওয়্যারের পরবর্তী পুনরাবৃত্তিতে বিকল্পটি অন্য কোথাও পাওয়া গেলে অবাক হবেন না।

আপনি কি আপনার ডিভাইসে স্বতঃ-উজ্জ্বলতা ব্যবহার করেন, নাকি আপনি এটি অক্ষম রাখা বেছে নিয়েছেন? নীচের মন্তব্য বিভাগে আপনার চিন্তা আমাদের জানান।


  1. কীভাবে বাষ্প অটো আপডেট অক্ষম করবেন

  2. আইওএস 12-এ কীভাবে ফেসটাইমে লাইভ ফটোগুলি সক্ষম, অক্ষম এবং তুলবেন?

  3. আইওএস 11 এ দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  4. আইওএস 11 এ কীভাবে উচ্চ দক্ষতার চিত্র বিন্যাস অক্ষম করবেন