কম্পিউটার

5টি iOS অ্যাপ যা আপনার ঘুমের উন্নতির গ্যারান্টিযুক্ত

রাতে জেগে থাকা এবং সকালে স্নুজ বোতামে আঘাত করা এই আধুনিক যুগে ক্রমবর্ধমান সাধারণ হয়ে উঠেছে। Netflix থেকে ক্যান্ডি ক্রাশ পর্যন্ত, ঘুম থেকে দূরে আপনার সময় এবং মনোযোগ চুরি করার জন্য প্রচুর বিক্ষিপ্ততা রয়েছে।

সৌভাগ্যক্রমে, অনেকগুলি বিনামূল্যের iOS অ্যাপ এবং পরিষেবা রয়েছে যা অনিদ্রা দূর করতে পারে, তাই আপনাকে ওষুধ গ্রহণ বা YouTube টিউটোরিয়াল দেখার অবলম্বন করতে হবে না। আমি যে প্রধান অ্যাপ এবং ইউটিলিটিগুলিতে ফোকাস করি তা হল বালিশ , ঘুমের বালিশ , শঙ্কা , মাঠে, এবং iOS ইউটিলিটি, নাইট মোড .

5টি iOS অ্যাপ যা আপনার ঘুমের উন্নতির গ্যারান্টিযুক্ত

গত সপ্তাহে, আমি 5টি ভিন্ন ভিন্ন রাতে 5টি ভিন্ন ভিন্ন iOS অ্যাপ এবং ইউটিলিটি ব্যবহার করে দেখেছি এবং 1 থেকে 10 পর্যন্ত স্কেলে আমার ঘুম বিচার করেছি। এখানে যা ঘটেছে তা হল। প্রতিটি অ্যাপকে সঠিকভাবে বিচার করার জন্য এটি স্পষ্টতই অনেক সময় নয়, তবে আশা করি, এটি আপনাকে কী আশা করতে হবে তার একটি ভাল ধারণা দেবে।

5. গণিত অ্যালার্ম

5টি iOS অ্যাপ যা আপনার ঘুমের উন্নতির গ্যারান্টিযুক্ত

আমি খুঁজে পেয়েছি যে ভালভাবে বিশ্রাম নেওয়ার একটি খুব গুরুত্বপূর্ণ অংশ সঠিকভাবে জেগে উঠছে। বেশিরভাগ অ্যালার্ম আপনাকে এমনভাবে বিস্ফোরিত করে যা আপনাকে ঘুম থেকে উঠতে বা আপনার প্রিয় গানগুলিকে বিতর্কের বিন্দুতে বাজাতে ভয় করে, কিন্তু জেগে ওঠা ম্যাথে অ্যালার্ম ঘড়ির সাথে খুব কম বিরক্তিকর হতে পারে।

যখন আমি ম্যাথ ব্যবহার করতাম, তখন আমার অ্যালার্ম বন্ধ হওয়ার আগে আমাকে একটি গণিত সমস্যা সমাধান করতে বাধ্য করা হয়। যদিও এটি প্রথমে বিরক্তিকর ছিল, এটি জেগে ওঠার জন্য একটি কার্যকর কৌশল হিসাবে প্রমাণিত হয়েছিল এবং অবশেষে যখন আমি অ্যালার্মটি বন্ধ করেছিলাম, তখন আমার মন একটি মজার উপায়ে জেগে উঠল।

5টি iOS অ্যাপ যা আপনার ঘুমের উন্নতির গ্যারান্টিযুক্ত

আমি আমার পথে নিক্ষিপ্ত যে কোনও ধাঁধা সমাধান করতে প্রস্তুত ছিলাম। আপনি যদি পাজল গেম পছন্দ করেন এবং সকালে ঘুম থেকে উঠতে সমস্যা হয় তবে এটি অবশ্যই দেখার বিষয়।

সুবিধা: সকালে আপনাকে আরও সক্রিয় মন, গণিত সমস্যাগুলির সামঞ্জস্যযোগ্য অসুবিধা এবং ইন্টারফেস ব্যবহার করা সহজ নিয়ে ঘুম থেকে উঠায়

কনস: খুব সহজে অসুবিধা সেট করা ব্যবহারকারীকে অ্যালার্মের মাধ্যমে স্নুজ করার অনুমতি দেয়, ঘুমিয়ে পড়ার জন্য কোনও মস্তিষ্কের গেম নেই এবং অ্যালার্ম শব্দগুলির একটি ছোট পরিবর্তন৷

4. বালিশ

5টি iOS অ্যাপ যা আপনার ঘুমের উন্নতির গ্যারান্টিযুক্ত

আমার মতে, আইওএসের জন্য বালিশ অবশ্যই তালিকার সবচেয়ে আকর্ষণীয় অ্যাপগুলির মধ্যে একটি ছিল। এই অ্যাপের সফ্টওয়্যারটি ঘুমের বিশ্লেষণ করতে মাইক্রোফোন ব্যবহার করে। এই অ্যাপটির একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল অ্যাপল ওয়াচ এবং অ্যাপল হেলথ সামঞ্জস্যপূর্ণ।

অ্যাপল ওয়াচের সাথে সামঞ্জস্যের অর্থ হল ব্যবহারকারীকে তাদের স্মার্টফোনে অ্যাপটি লোড করতে হবে, ঘুমের জন্য ঘড়িটি পরতে হবে এবং বালিশ স্বয়ংক্রিয়ভাবে ঘুমের ধরণ সনাক্ত করবে এবং বিশ্লেষণ করবে।

আর একটি দুর্দান্ত বৈশিষ্ট্য ছিল একটি স্মার্ট অ্যালার্ম ঘড়ি যা ঘুমের চক্র ট্র্যাক করে এবং আপনার হালকা ঘুমের চক্রের সময় স্বয়ংক্রিয়ভাবে আপনাকে জাগিয়ে তোলে। যদিও আমি আমার অ্যালার্মের আগে জেগে উঠেছিলাম, আমি আরও বিশ মিনিট ঘুমিয়ে থাকলে তার চেয়ে বেশি বিশ্রাম বোধ করতাম।

বালিশের সাথে আমার একটি বিশাল সমস্যা হল যে অ্যাপটি আপনার ঘুমানোর সময় অডিও ইভেন্ট রেকর্ড করে। নাক ডাকা, স্লিপ অ্যাপনিয়া এবং ঘুমের মধ্যে কথা বলা সব রেকর্ড করা হবে এবং আপনার পর্যালোচনা বা মুছে ফেলার জন্য ডেটাবেসে যোগ করা হবে।

ব্যক্তিগতভাবে, আমি চাই না যে আমার কোনো ভয়েস রেকর্ডিং কোনো ডাটাবেসে থাকুক, বিশেষ করে যদি আমি ঘুমের মধ্যে নাক ডাকি বা কথা বলি! যদি এই দিকটি না থাকত, এই অ্যাপটি অবশ্যই আমার শীর্ষ 3-এ থাকত।

সুবিধা: স্লিপ সাইকেল ট্র্যাকিং, বিভিন্ন ন্যাপ মোড, হোয়াইট নয়েজ সাউন্ড এবং অ্যাপল ওয়াচ/অ্যাপল হেলথ সামঞ্জস্য।

কনস: সারা রাত ঘুমের সময় ভয়েস রেকর্ড করে।

3.নাইট শিফট

5টি iOS অ্যাপ যা আপনার ঘুমের উন্নতির গ্যারান্টিযুক্ত

3 য় এর জন্য স্থানের স্থান, আমি নাইট শিফট খুঁজে পেয়েছি মোড আমি ব্যবহার করছিলাম অন্যান্য অ্যাপের তুলনায় উল্লেখযোগ্যভাবে বেশি সহায়ক ছিল।

নাইট শিফট ইউটিলিটি ব্যবহারকারীকে তাদের স্মার্টফোনে ঘুমানোর সময় সেট করতে দেয় এবং সেই নির্ধারিত সময়ের পরে, ফোনের স্ক্রীন ডিসপ্লে থেকে নির্গত নীল আলোকে টোন করে একটি উষ্ণ আলোর প্রভাব তৈরি করে।

নীল আলো মস্তিষ্কে এমন ইঙ্গিত ছুঁড়ে দেয় যা আপনার শরীরকে ঘুমাতে বলে, তাই রাত সাড়ে ১১টায় একটি উজ্জ্বল ফোনের স্ক্রিন মূলত আপনার মস্তিষ্ককে বলে, "সূর্য এখনও উঠেছে এবং এখনও ঘুমানোর সময় হয়নি!"। এই ইউটিলিটি সেই নীতির বিরুদ্ধে কাজ করে এবং উষ্ণ রং আপনাকে দ্রুত ঘুমিয়ে পড়া নিশ্চিত করতে সাহায্য করে।

নাইট শিফট সম্পর্কে আমার প্রিয় অংশ হল এর ব্যবহার সহজ। এটি সক্রিয় করতে, আপনাকে কেবল সেটিংস> প্রদর্শন এবং উজ্জ্বলতা> নাইট শিফট-এ নেভিগেট করতে হবে , যেখানে আপনি ঘুমের সময়সূচী এবং রঙের তাপমাত্রা সেট করতে পারেন। তালিকায় থাকা সমস্ত অ্যাপগুলির মধ্যে, এটি সেট আপ করতে সবচেয়ে কম সময় নেয়, তাই এটিকে একটি শট দিন!

সুবিধা: ফোনের উষ্ণ রং ঘুমিয়ে পড়া সহজ করে তোলে।

কনস: ঘুমানোর আগে ব্যবহারকারী তার ফোনে থাকে, যা সবসময় ঘুমের ব্যাঘাত ঘটায়।

2. ঘুমের বালিশ [আর উপলব্ধ নেই]

5টি iOS অ্যাপ যা আপনার ঘুমের উন্নতির গ্যারান্টিযুক্ত

  যখন ঘুমের শব্দ আসে, আপনি এমন কিছু চান যা সামঞ্জস্যপূর্ণ এবং ব্যবহার করা সহজ। স্লিপ পিলো হল একটি হোয়াইট নয়েজ অ্যাপ যেটিতে অন্যান্য অ্যাপের মত কিছু ফিচার নেই কিন্তু কাজটি নিখুঁতভাবে সম্পন্ন করে।

আমি দেখেছি যে স্লিপ পিলো অ্যাম্বিয়েন্ট সাউন্ডের অডিও কোয়ালিটি প্রতিযোগিতাকে ছাড়িয়ে গেছে। স্লিপ পিলোতে আমার প্রিয় কিছু বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ধীরগতির ফেড-ইন অ্যালার্ম ঘড়ি, বিশাল বৈচিত্র্যের সাদা গোলমাল (ক্রিকেট, দোদুল্যমান পাখা, তরঙ্গ), এবং প্রিয় ঘুমের প্লেলিস্ট সেট করার ক্ষমতা।

তালিকার বেশিরভাগ অ্যাপ সাদা গোলমালের বৈচিত্র্যের প্রস্তাব দেয় কিন্তু আমি যখন এই অ্যাপটি ব্যবহার করেছি তখন আমি দেখতে পেয়েছি যে আমি অনেক দ্রুত ঘুমিয়ে পড়েছিলাম এবং সারা রাত ভালোভাবে ঘুমিয়েছিলাম। এই অ্যাপটি শুধুমাত্র এক রাত ব্যবহারের পরে আমার জীবনের সেরা কিছু Z এর গ্যারান্টি দিয়েছে, তাই আমি বলব এটি অবশ্যই দেখার মতো।

সুবিধা: সর্বোচ্চ মানের হোয়াইট নয়েজ মেশিন এবং অ্যাপের বিনামূল্যের সংস্করণ, স্লো ফেড ইন, এবং পছন্দসই সেট করার জন্য প্রচুর বিকল্প।

কনস: শুধুমাত্র সাদা গোলমালের শব্দ অফার করে, শব্দের বৈচিত্র্যের পরিবর্তে আরও বৈশিষ্ট্য বৈচিত্র্যের প্রয়োজন।

1. শঙ্কা

5টি iOS অ্যাপ যা আপনার ঘুমের উন্নতির গ্যারান্টিযুক্ত

অ্যালার্মি অবশ্যই আমার ব্যক্তিগত প্রিয়। প্রথম স্থানের বিজয়ীকে বেছে নিতে আমার খুব কষ্ট হয়েছিল কিন্তু অ্যালার্মি কেকটি নেয়। যদিও এই অ্যাপটিকে CNET, Gizmodo এবং The Huffington Post দ্বারা বিশ্বের সবচেয়ে বিরক্তিকর অ্যালার্ম অ্যাপ হিসেবে রেট দেওয়া হয়েছে, তবুও এটি সেরা।

এটি আপনার ফোন কাঁপানো, একটি গণিত সমস্যা সমাধান করা, বা একটি মেমরি ধাঁধার ক্রম অনুমান করা হোক না কেন, অ্যালার্মি এই তালিকার অন্যান্য অ্যাপগুলির থেকে অনেকগুলি বৈশিষ্ট্যকে অন্তর্ভুক্ত করে এবং নিখুঁত করে৷

এই অ্যাপটির সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল লোকেশন রেজিস্ট্রেশন। আপনাকে যা করতে হবে তা হল একটি অবস্থান সেট করুন যেখানে আপনার অ্যালার্ম নিষ্ক্রিয় করা হবে এবং আপনি সেই অবস্থানের একটি ছবি তোলার পরেই এটি বন্ধ হয়ে যাবে৷ আমি সবচেয়ে সাধারণ ব্যবহার করেছি, বাথরুমের সিঙ্ক।

এটি যতটা বিরক্তিকর ছিল, আমার বাথরুমের সিঙ্কে যাওয়ার পরে, আমাকে স্নুজ বোতামটি মারতে হবে না। আমি স্পষ্টভাবে আপ ছিল. অ্যালার্মিতেও ঘুমের শব্দ রয়েছে (স্লিপ বালিশে বৈশিষ্ট্যযুক্ত) যা ঘুমিয়ে পড়ার জন্য একটি আরামদায়ক সাদা শব্দ তৈরি করে। অ্যালার্মি ব্যাচের বাইরে আমার প্রিয় অ্যাপ কারণ এটি প্রতিটি অ্যাপের সেরা অংশগুলিকে একত্রিত করে, ব্যবহার করা সহজ ইন্টারফেস৷

সুবিধা: একটি সম্পূর্ণ প্যাকেজে অন্যান্য অ্যাপ্লিকেশানগুলির সমস্ত প্রধান ঘুমের সহায়কগুলি বৈশিষ্ট্যযুক্ত৷

কনস: অবস্থান শনাক্তকরণ এখনও জটিল, বাগগুলি ছবি তোলার পরে অ্যালার্ম বাজতে থাকবে৷

সারাংশ

এই অ্যাপ্লিকেশনগুলির যে কোনও একটির সাথে এক রাতের পরে, ঘুমের মানের ক্ষেত্রে উল্লেখযোগ্য উন্নতি হবে। আপনার ঘুমের উন্নতির জন্য একটি পরিষেবা খোঁজা একটি অত্যন্ত ব্যক্তিগত এবং গতিশীল অভিজ্ঞতা, এবং বিশ্রামের ঘুমের জন্য "একটি মাপ সব ফিট" সমাধান নেই৷

প্রতিটি অ্যাপ্লিকেশান একটি ভিন্ন ধরনের ব্যক্তির দিকে তৈরি, তাই তাদের সবাইকে চেষ্টা করে দেখুন এবং দেখুন কোনটি আপনার জীবনধারার জন্য সবচেয়ে ভালো কাজ করে৷

ভাল ঘুম. আপনি এটা প্রাপ্য।


  1. আপনার ঘুম নিরীক্ষণ এবং উন্নত করার জন্য আইফোন অ্যাপস

  2. 10টি অ্যাপ যা প্রতিটি আইফোনের জন্য অপরিহার্য

  3. নতুন Apple মানচিত্রের বৈশিষ্ট্য যা আপনার মনোযোগের যোগ্য

  4. আপনার ব্যক্তিগত BuJo (Android/iOS) এর জন্য 8টি সেরা বুলেট জার্নাল অ্যাপ