কম্পিউটার

ব্লুটুথ ব্যবহার করার সময় iPhone কেন একটি গাড়ির স্টেরিওতে সংযুক্ত হচ্ছে না?

ব্লুটুথের মাধ্যমে আমাদের গাড়ির স্টেরিওতে সংযোগ করার ক্ষেত্রে বিশেষত আমাদের গ্যাজেটগুলির ক্ষেত্রে আমরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হই। এটি হতে পারে আমাদের সম্প্রতি কেনা আইফোন বা যারা এতদিন আমাদের সাথে চুপচাপ থেকেছে। যেকোন প্রযুক্তির মতো (অথবা আমাদের মানুষের মতো যখন আমাদের ডাক্তারদের প্রয়োজন হয়!) আমাদের গ্যাজেটগুলির মৌলিক উদ্বেগের প্রতিকারের জন্য বিশেষজ্ঞ সমস্যা সমাধান এবং ওভারহল প্রয়োজন। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে আমরা আমাদের ফোনে সাধারণ সমস্যার সম্মুখীন হই, এটি সফ্টওয়্যার সম্পর্কিত বা হার্ডওয়্যার সম্পর্কিত হতে পারে, যা আমরা নিজেরাই সমস্যার সমাধান করতে পারি।

সাধারণ সমস্যা

ফোনের কানেক্টিভিটি নিয়ে আমাদের সমস্যা হলে, আমাদেরকে "নেটওয়ার্ক এরর", "আইফোন বন্ধ হয়ে গেছে", এবং "কানেক্ট করতে পারছি না" বার্তাগুলি দিয়ে অনুরোধ করা হবে। আমাদের ছোট প্রযুক্তি বন্ধুর সাথে আমরা যে খুব পরিচিত সমস্যাগুলির সম্মুখীন হতে পারি তার মধ্যে নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত রয়েছে:

  1. কল ওয়্যারলেস বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে অক্ষমতা, কিন্তু সঙ্গীতের সাথে সংযোগ করতে পারে না
  2. গাড়ির সাথে ফোন পেয়ার করতে না পারা।
  3. হ্যান্ডস-ফ্রি ফাংশন কাজ করে না।
  4. ব্লুটুথ কাজ করছে না।

সরল টিপস

তাই আমাদের আইফোনের সমস্যা সমাধানের জন্য এখানে কয়েকটি টিপস রয়েছে:

  1. প্রথমে আপনাকে নিশ্চিত করতে হবে যে ব্লুটুথ চালু আছে। আপনি এটি আপনার সেটিংস> ব্লুটুথ এ খুঁজে পেতে পারেন৷
  2. আপনি যদি নিশ্চিত হন যে এটি বন্ধ করা হয়েছে এবং এটি এখনও কাজ করছে না, তাহলে আপনার ব্লুটুথ সংযোগটি রিফ্রেশ করুন। এটি করতে, সেটিংস এ যান এবং ব্লুটুথ অক্ষম করুন, কমপক্ষে 5 থেকে 10 সেকেন্ড অপেক্ষা করুন, তারপর এটি আবার চালু করুন৷
  3. যদি এটি এখনও কাজ না করে, তাহলে আপনার iPhone রিফ্রেশ করুন৷ অথবা আপনি একই সময়ে আপনার iPhone এবং আপনার গাড়ির অডিও সিস্টেম উভয়ই রিফ্রেশ করতে পারেন।
  4. আপনি আপনার ডিভাইস আপডেট করতে পারেন। শুধু সেটিংস> সাধারণ> সফ্টওয়্যার আপডেটে যান। আর ভয়েলা! আপডেট ক্লিক করুন।
  5. আপনার iPhone থেকে আপনার গাড়ির ব্লুটুথ সংযোগ নতুন করে স্ক্যান করাও সাহায্য করতে পারে। শুধু সেটিংস>ব্লুটুথ () এ যান আপনি একটি "i" আইকন দেখতে পারেন, এটি আলতো চাপুন এবং "এই ডিভাইসটি ভুলে যান" নির্বাচন করুন৷ কয়েক সেকেন্ড পরে, পুনরায় সংযোগ করার চেষ্টা করুন। তারপর আশা করি আপনি দেখতে পাবেন যে এটি ইতিমধ্যেই জোড়া হয়েছে৷
  6. আপনি যদি একটু আক্রমনাত্মক হতে চান (বিশেষ করে যখন আপনার ধৈর্য ইতিমধ্যেই খুব কম হয়ে যাচ্ছে), আপনি একই সাথে ঘুম/জাগ্রত এবং হোম বোতামটি ধরে রেখে আপনার iPhone পুনরায় চালু করতে বাধ্য করতে পারেন। আপনি যদি ভাগ্যবান হন তবে আপনি অ্যাপল লোগো দেখতে পারেন।
  7. এছাড়াও আপনি আপনার ফোনের দোষ কিনা তা নির্ধারণ করতে আপনার অন্য ডিভাইসটি কানেক্ট করার চেষ্টা করতে পারেন। যাইহোক, যদি ডিভাইসটি গাড়ির সিস্টেমের সাথে যুক্ত করা না হয়, তাহলে হয়তো আমরা গাড়ির সিস্টেমকে দায়ী করব৷
  8. আপনি আপনার ফোনের সমস্ত সেটিংসও রিসেট করতে পারেন৷
  9. শেষে কিন্তু অবশ্যই অন্তত নয়, আপনাকে এই বাস্তবতার ব্যাপারে খুব সতর্ক থাকতে হবে। নতুন গাড়িগুলি ওয়্যারলেস কারপ্লে সমর্থন করে, কারপ্লে শুরু করতে আপনার গাড়ির স্টিয়ারিং হুইলে ভয়েস কন্ট্রোল আইকনটি টিপুন এবং ধরে রাখুন৷ আপনার আইফোনে, সেটিংস>সাধারণ>কারপ্লে>উপলব্ধ গাড়ি, এ যান এবং তারপর আপনার গাড়ী নির্বাচন করুন। আপনার গাড়ির ম্যানুয়াল পড়ুন।

তবে ভাল, যদি সমস্ত শ্রম নিষ্ফল হয়ে যায়, তবে আপনার অ্যাপল স্টোরের সাথে যোগাযোগ করুন! আমি বলতে চাচ্ছি যে আপনি এই সত্যটিকে জোর করতে পারবেন না যে আপনার একমাত্র বন্ধুর দুর্ভাগ্যজনক অবস্থার কারণে আপনি সম্ভবত এক ঘন্টা মিশ্র আবেগে কাটাচ্ছেন এবং এখনও কোনও ইতিবাচক ফলাফল নেই! এইভাবে, এটি আসল ডাক্তারের সাথে যোগাযোগ করার সময়! অ্যাপল টেকনিশিয়ান।


  1. যে কারণে আপনার সম্ভবত iPhone XS কেনা উচিত নয়

  2. ড্রাইভিং করার সময় কি বিরক্ত করবেন না

  3. আমার iPhone X-এ ফেস আইডি কেন কাজ করছে না?

  4. আইফোন উইন্ডোজ 11/10 পিসিতে সংযুক্ত হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন